আমার তোলা আলোকচিত্র :) ভিন্ন কিছুর খোঁজে

in আমার বাংলা ব্লগ11 months ago (edited)
:) আমার তোলা আলোকচিত্র :)
ভিন্ন কিছুর খোঁজে

শুভ সকাল #amarbanglablog পরিবার 🤗 সবার সুস্বাস্থ্য কামনা করে শুরু করছি আমার আজকের আয়োজন। গতকাল সাপ্তাহিক ছুটির দিন থাকলেও অফিসের কাজে বেশ ব্যাস্ত সময় পার করেছি। শুক্রবার দিনটি আমি ফটোগ্রাফী পোস্ট করে থাকি কিন্তু গতকাল সারাদিন পরিশ্রম করে রাতে আর পোস্ট করার মতো শারীরিক এবং মানসিক অবস্থা ছিল না। এমনকি অর্ধেক পোস্ট লিখে কখন যে ঘুমিয়ে পড়লাম, বুঝতেই পারিনি। যাইহোক আজ সকাল সকাল চিন্তা করলাম গতকালের গ্যাপ পুরন করার জন্য।
আমার চোখে যা ভালো লাগে তা সবসময়ই চেষ্টা করি সুন্দর উপস্থাপনার মাধ্যমে আপনাদের সামনে তুলে ধরার।
আসলে আমি ছবি তুলতে পছন্দ করি এবং ছবি তোলার মাধ্যমে প্রশান্তি খুঁজে পাই তাইতো সুযোগ পেলেই ছবি তোলার চেষ্টা করি। তবে শুধু ছবি তোলা নয়, আমি চেষ্টা করি ছবির মাঝে একটু ভিন্নতা আনতে। চলুন দেখি আমার আজকের আয়োজন।

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- উত্তরখান, ঢাকা, বাংলাদেশ।

ফড়িং জিনিসটা আমার সবসময়ই ভীষণ ভালো লাগে। তাইতো ফড়িং দেখলেই ছবি তুলতে পছন্দ করি। ফড়িংয়ের ছবি তোলা বেশ কষ্টকর ব্যাপার কারন এরা এক জায়গায় স্থির থাকে না আর আকার যদি ছোট হয় তাহলে আরো বিপদ হয়ে যায়। যাইহোক চেষ্টা করেছি ছবিগুলো তোলার, আশাকরি ভালো লাগবে আপনাদের।

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- উত্তরখান, ঢাকা, বাংলাদেশ।

মরিচ গাছের পাতা এবং ফুলের ম্যাক্রো ফটোগ্রাফি করলাম। আসলে চোখের সামনে সুন্দর কিছু থাকলেও আমরা অনেক সময় বুঝতে পারি না। যাইহোক আমার কাছে ম্যাক্রোলেন্সে তোলা এই ছবিগুলো বেশ ভালো লেগেছে।

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- উত্তরখান, ঢাকা, বাংলাদেশ।

বৃষ্টিস্নাত আম পাতা। বৃষ্টির দিনে পরিবেশটা সুন্দর হয়ে ওঠে, তাইতো চেষ্টা করলাম চমৎকার কিছু ছবি তোলার। আম পাতার উপর বৃষ্টির ফোঁটা পরাতে বেশ সুন্দর লাগছিলো। ম্যাক্রোলেন্স ফেলতেই চমৎকার একটা সৌন্দর্য খুঁজে পেলাম। আশাকরি ছবিগুলো ভালো লাগবে।

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- উত্তরখান, ঢাকা, বাংলাদেশ।

মশা এই সময়ের সবথেকে আলোচিত বিষয় এবং শত শত মানুষের মৃত্যুর কারন হয়ে উঠেছে। যাইহোক ঢাকা শহরে মশার অভাব নেই। চেষ্টা করলাম ম্যাক্রোলেন্স দিয়ে মশার পরিষ্কার ছবি তোলার, ছবিগুলো কেমন লাগলো জানাবেন আশাকরি।

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- উত্তরখান, ঢাকা, বাংলাদেশ।

অদ্ভুত সুন্দর বুনো ফুল। এদের সৌন্দর্য আমাকে মুগ্ধ করেছে রিতিমত। আপনি কি এই ফুল দেখেছেন এর আগে? আমি এই প্রথম এই চমৎকার ফুলটি দেখলাম।

26uUsAjKTsXCDw7zixZR182JbFKvgzJ9YwsFpTVcRaGCmsqhA1unTgprBuaFXCr82CTsKbNB2mnNaEN5pcM3XgJqwJcVLgAYCJ5w4Ato9GkiZvkMEdbqpeT7vKb2czdSZrxpKp9pGvaq3xDR4V7YvjBZ1Qhx7RZ2BRJj98.png

পরিশেষ

এই ছিল আমার আজকের আয়োজন, আশাকরি সবার আমার আজকের আয়োজন ভালো লেগেছে। সবার সুস্বাস্থ্য কামনা করে বিদায় নিলাম আজকের মতো।

Black and White Modern Company Presentation (1).gif

banner-abbVD.png

background-2029771_640.png

ছোট্ট পরিসরে পরিচিতি

আমি ইন্জিনিয়ার ইমরান হাসান। মেশিন নিয়ে পেশা আর ব্লগিং হলো নেশা। কাজ করি টেকনিক্যাল সাপোর্ট ইন্জিনিয়ার হিসেবে একটি বেসরকারি প্রতিষ্ঠানে। অবসর সময়ে ব্লগিং করি নিজের মনের খোরাক আর একটু পরিবারকে ভালো রাখার জন্য। আমি আবেগী, বড্ড জেদি, নিজেই নিজের রাজ্যের রাজা। কেউ কোথাও থেমে গেলে সেখান থেকে শুরু করতে ভালোবাসি। আমার শখ ছবি তোলা, বাগান করা আর নতুন জায়গায় ঘুরতে যাওয়া। মানুষকে আমি ভালোবাসি তাই মানুষ আমায় ভালোবাসে।

আমাদের উইটনেসকে সাপোর্ট করুন

"Please support Bangla Witness"

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

https://steemitwallet.com/~witnesses



VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png

RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1ejFJCaMLR3zrx1iztXmdz4AFKcaXPfpHbadyDS7yzWTRRjc8kkRjGZNGVw27n8Q3Mi19jpMVHLYFyQ4NZ.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

শুক্রবারেও অফিস ছিল ভাইয়া! সাপ্তাহিক ছুটির দিনেও ছুটি নেই। পরিশ্রম করেছেন খুব বুঝা যাচ্ছে। যাক, চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া। আসলে ফড়িং এর ফটোগ্রাফি করা টাফ, ফোকাস করলেই উড়ে চলে যায়। বাকি ফটোগ্রাফি গুলো দারুণ ছিল

 11 months ago 

জি ভাই শুক্রবার অফিস করতে হচ্ছে।
যাইহোক ফড়িংয়ের ছবি তোলা সবথেকে কষ্টের।

 11 months ago 

সারাদিন কাজ করার পর শরীর খুবই ক্লান্ত হয়ে যায়। তখন আর কোন কাজ করতেই ভালো লাগে না। যাইহোক ভাইয়া কাল করতে পারেননি তো কি হয়েছে। আজকে খুব সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন। বিশেষ মশার ফটোগ্রাফি টা খুব ভালো লেগেছে আমার কাছে। বর্তমান সময়েতো মশা আতংকের নাম। আর আপনি এত কাছে গিয়ে এত সুন্দর করে ফটোগ্রাফি করেছেন। ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য।

 11 months ago 

গতকাল এতোটাই ক্লান্ত ছিলাম কখন যে ঘুমিয়ে পরেছি বুঝতেই পারিনি। পোস্ট অর্ধেক লিখে আর পারলাম না।
যাইহোক আমার পোস্টটি আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 11 months ago 

কাল রাতে পোস্ট লিখেছেন, সমস্যর কারনে সকালে পোষ্ট করেছেন তাই তো বলি ভাইয়া শুভ সকাল কে কেন শুভ রাএি কেন লিখলো।যাই হোক আমার কাছেও ফড়িং বেশ ভালো লাগে আগে রং বেরং এর অনেক ফড়িং দেখতাম এখন তেমন একটা দেখা যায় না।বুনো ফুলের কালারটা দেখতে বেশ ভালো লাগছে।ভাইয়া আপনার করা প্রতিটি ফটোগ্রাফি বেশ সুন্দর। ভালো লাগলো।ধন্যবাদ

 11 months ago 

আপু গতকাল রাতে পোস্ট লিখতে লিখতে কখন যে ঘুমিয়ে পড়লাম বুঝতে পারলাম না। আসলে অনেক বেশি ক্লান্ত ছিলাম। যাইহোক শুভ সকাল করে দিয়েছি ওটা। ধন্যবাদ আপু চমৎকার মন্তব্যের মাধ্যমে অনুপ্রাণিত করার জন্য।

 11 months ago 

শুক্রবার অফিস খোলা থাকলে আমার ভীষণ খারাপ লাগে। শুক্রবার ছুটির দিন খুব ব্যাস্ত সময় কাটিয়েছেন। আপনার ফটোগ্রাফি পোস্ট সব সময়ই ভালো লাগে। ফড়িং এবং মশার ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

 11 months ago 

ধন্যবাদ লিমন আমার ছবিগুলো পছন্দ করার জন্য।
গতকাল বেশ পরিশ্রম গেছে।

 11 months ago 

আপনি চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরছেন। ফটোগ্রাফি করতে আমার ভীষণ ভালো লাগে। তবে আপনি ঠিক বলছেন।শুধু ফটোগ্রাফি করলে হবে না তার মধ্যে ভিন্নতা আনতে হবে।আপনার তোলা সব গুলো ফটোগ্রাফি দারুণ হয়েছে। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর একটা পোস্ট আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।

 11 months ago 

আপনাকেও ধন্যবাদ আমার পোস্টটি দেখার জন্য।

 11 months ago 

খুবই দারুণ একটি ফটোগ্রাফি পোস্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আসলে শরীর যখন অনেক বেশি ক্লান্ত থাকে তখন আর কিছুই করতে তেমন একটা ভালো লাগে না। শরীর ক্লান্ত থাকার পরেও আপনি পোস্ট লেখার মত সাহস করেছেন এটা ভেবেই ভালো লাগছে অবশেষে কিছু টা পোস্ট লিখে ঘুমিয়ে গিয়েছিলাম বোঝাই যাচ্ছে অনেক বেশি ক্লান্ত হয়ে পড়েছিলেন গতকাল। যাইহোক চমৎকার কিছু ফটোগ্রাফি পোস্ট আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন দেখে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

ধন্যবাদ ভাই।
আসলে সবমিলিয়ে অনেক বেশি পরিশ্রম করতে হয়। গতকাল বেশ ক্লান্ত ছিলাম, তবুও চেষ্টা করেছিলাম পোস্ট করার। যাক আমার ছবিগুলো আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 11 months ago 

ভাইয়া আপনি ঠিক বলেছেন শুধু ফটোগ্রাফি করলেই হবে না। ফটোগ্রাফির মধ্যে একটু ভিন্নতা আনলে আসলে ভালো লাগে। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে। সত্যি ভাইয়া মশার কামড়ে বর্তমান অনেক খারাপ অবস্হা। প্রতিটি ফটোগ্রাফির পাশাপাশি সুন্দর বর্ণনা দিয়েছেন। ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।
চেষ্টা করি সবসময়ই ভিন্নধর্মী কিছু উপহার দেয়ার।

 11 months ago 

আপনি প্রতি সপ্তাহের মতো এবারও খুব সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। সত্যি বলতে আপনার তোলা প্রত্যেকটি ফটোগ্রাফি আমার কাছে বেশ সুন্দর লাগে। খুবই দক্ষতার সাথে আপনি ফটোগ্রাফি গুলো করে থাকেন ফটোগ্রাফি দেখেই বোঝা যায়। আপনার তোলা ফটোগ্রাফি গুলোর মধ্যে ফড়িংয়ের ফটোগ্রাফিটি আমার কাছে খুবই সুন্দর লেগেছে। ধন্যবাদ সুন্দর কিছু ফটো তুলে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আপনাকেও ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 11 months ago 

যাক যেহেতু ক্লান্ত ছিলেন ঘুমটা ভালো হলো খুব ভালো হয়েছে। আজকে সকাল সকাল পোস্টটা দিয়ে দিলেন আপনি। আপনার ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে।বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি গুলো আমার খুব চমৎকার লাগে। অনেক ধন্যবাদ আপনাকে প্রতিটি ফটোগ্রাফি এত সুন্দর ভাবে আমাদের সাথে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59596.75
ETH 2659.83
USDT 1.00
SBD 2.45