বৃষ্টির দিনে ছাতা মাথায় দিয়ে ঈদ পালন করার মুহূর্ত || ১০% প্রিয় @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

Picsart_22-05-03_20-46-06-420.jpg

হ্যালো..!!
আমার প্রিয় স্টিমিট বন্ধুরা,
আমি বাংলাদেশ থেকে @emonv
আজ মঙ্গলবার , মে ০৩/২০২২

প্রিয় বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে আপনারা সবাই সুস্থ আছেন এবং নিরাপদে আছেন আমি অনেক ভালো আছি। ঈদ মানেই খুশির দিন, আনন্দের দিন এবং ঈদে আমরা সবাই অনেক মজা মাস্তিতে থাকি তবে এবারের ঈদটা জেনো একটু ব্যতিক্রম হয়েছে কেননা আজকে ঈদের দিন জুড়ে শুধু বৃষ্টি আর বৃষ্টি হয়েছে এবং সেইসাথে আজকে আমার কিছু অভিজ্ঞতাও হয়েছে সেই অভিজ্ঞতাগুলো নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম আশা করি আমার এই পোস্টটা আপনাদের ভালো লাগবে তবে চলুন শুরু করা যাক আজকের ব্লগ টি।

IMG_20220503_135241_405.jpgIMG_20220503_102452_714.jpg

imagelocation

ঈদের একদিন আগেই আমাদেরকে সবাইকে বলে দেওয়া হল ঈদ আগামীকাল হবে এবং ঈদের জামাত হবে সকাল ছয় ঘটিকার সময় তাই আমি আজকে সকাল, সকাল ঘুম থেকে উঠে তারপরে দাঁত ব্রাশ করি এরপরে গোসল সেরে নিয়ে পাঞ্জাবি পায়জামা পড়ে একটু মিষ্টিমুখ করে ঈদের নামাজ পড়ার জন্য বের হব সেই মাত্রই শুরু হয়ে গেল মুষলধারে বৃষ্টি। আর এই বৃষ্টি বন্ধ হওয়ার কোন লক্ষণ দেখতে পাচ্ছিলাম না। এমন বৃষ্টি দেখে আর কি করি কিছু ভেবে পাচ্ছিলাম না এদিকে বিদ্যুৎ ছিল না। তারপরে একটা লম্বা ঘুম দিলাম ঘুম থেকে উঠে দেখি 9 টা বাজে ‌ তারপরে হঠাৎ করে নয়টার পরে বৃষ্টি থেমে গেল এবারে মাইকে আবার বলা হলো আপনাদের ঈদের জামাত শুরু হবে 10 ঘটিকার সময়।

এবার ঈদের জামাত পড়তে গিয়ে আবারো বৃষ্টিতে ধরল এবার যে সে বৃষ্টি নয় টুপটাপ বৃষ্টি হয়েই যাচ্ছে ।বেশ কয়েকজন ছাতা নিয়ে গিয়েছিল তাদের ছাতার নিচে বসে অনেকক্ষণ সময় কাটাচ্ছিলাম তবে আমি যেখানে বসেছিলাম সেখান দুটি লোক দুদিক থেকে ছাতা মাথায় দিয়ে ছিল এবং আমি পড়ে গেছিলাম মাঝখানে এবং ওই দুটি লোকের ছাতার পানি সব পরছিল আমার পাইজামাতে সেখানে মোটামুটি একটা বিরক্তিকর পরিবেশের মধ্য ছিলাম। তবে ভাবলাম ভিজেছি তো কি হয়েছে একদিন ঈদের জন্য ভিজতে পারি এর জন্য কোন সমস্যা হবে না হয়তোবা। এবার মোটামুটি 30 থেকে 40 মিনিট পর হঠাৎ বৃষ্টি আবার থেমে গেল তারপরে আমরা সব ভালো ভাবে বসলাম হঠাৎ দশ থেকে পনেরো মিনিটের মাথায় আবার বৃষ্টি । যাইহোক এভাবে আমাদের জামাত শেষ হলো নামাজ পড়তে, পড়তে আমার মোবাইলটা প্রায় অর্ধেক ভিজে গেছিল। তারপরে এক পর্যায়ে ভিজতে ,ভিজতে বাসায় আসলাম এবার পুনরায় আবার গোসল সেরে বাড়িতে খাওয়া দাওয়া করলাম। আজকে ভেবেছিলাম হয়তোবা ঈদের আনন্দ তেমন ভাবে পাওয়া যাবে না তবে মোটামুটি ভাবে ঈদটা ভালই কেটেছে।

IMG_20220503_181940_543.jpgIMG_20220503_181655_056.jpg

imagelocation

এবার বিকেলের দিকে আমি এবং আমার বন্ধু নাঈম ওর বাইকে চড়ে একটু ঘুরতে গিয়েছিলাম আমাদের উদ্দেশ্য ছিল আমাদের গ্রামটা একটু ঘুরে দেখব এবং সময় পেলে কিছু ফটোগ্রাফি করব । সারাদিনটা মেঘলা গেলেও বিকেলের দিকে একটু মজা করতে পেরেছি কেননা বিকেলের দিকে আকাশটা পরিষ্কার ছিল এবং বৃষ্টি হওয়ার ফলে রাস্তায় যে কাদা গুলো হয়েছে বিকেলের দিকে সেগুলো প্রায়ই শুকানোর অবস্থায় ছিল তবুও গাড়ি চালাতে একটু প্রবলেম হচ্ছিল কেন না ব্রেক করলেই সমস্যা। যাইহোক এভাবে ঘোরাফেরা করলাম এবং বিকেলের দিকে একটা দাওয়াত ছিল দাওয়াতটা খেয়ে আসলাম এভাবেই আমার ঈদ কাটল। আমারই দিয়ে কাটানো মুহূর্তগুলো তেমন একটা খারাপ ছিল না তবে সকালের দিকে একটু বিরক্তিকর ভাবেই সময়টা কেটে ছিল। আজকে অনেকবার বৃষ্টিতে ভিজতে হয়েছে 😊

আপনাদের সবাইকে আমার মনের অন্তরঙ্গ থেকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আমার ব্লগ টি এতক্ষন উপভোগ করার জন্য। আশা করি আপনাদের ঈদের মুহূর্তগুলো আমাদের মাঝে শেয়ার করবেন ।

  • ১০% বেনিফিসার প্রিয় @shy-fox কে দেওয়া হয়েছে।

❤️ধন্যবাদ!!!❤️

ফটোগ্রাফি ডিভাইসInfinix hot 11s
ফটোগ্রাফার@emonv

image.png

[[‌‌প্রিয় স্টিমিট ইউজারগন,,]]‍"ইমন ব্লগ"‍ এর পক্ষ থেকে আপনাদের সবাইকে প্রাণঢালা শুভেচ্ছা। আমার নাম মোঃ ইমন রেজা। বর্তমানে আমি একজন মাধ্যমিক শিক্ষার্থী। আমি প্রায়শই নিজেকে আবিস্কার করি। কেননা এটা আমার কথায় এবং লিখাই নতুন স্বাদ যুক্ত করে, যার ফলে আমি নিজের সবথেকে ভালো টুকু আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি। আমি প্রতিদিন একবার নিজের সাথে কথা বলি, কারণ এটা আমার নিজের প্রতি আত্মবিশ্বাস আরো বাড়িয়ে দেয়। আমি ভ্রমণ করতে এবং ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি। আমি প্রতিনিয়ত নতুন ,নতুন মানুষদের সাথে মিশে তাদের জীবনের অভিজ্ঞতার ভালোটুকু আমার জীবনে বাস্তবায়িত করতে পছন্দ করি।

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif

image.png

qjrE4yyfw5pEPvDbJDzhdNXM7mjt1tbr2kM3X28F6SraZjhKfwarvyppgw9vqb9HZvwjHzdVYbXjNSwmxX8BvQtkJibkzjkMfqSg4GHwc6sRTpcDcvAvyxra.png

Sort:  
 2 years ago 

আপনাকে প্রথমে ঈদের শুভেচ্ছা ও ভালোবাসা জানাই। বৃষ্টির মধ্যে ঈদ পালন বিষয়টা আমার খুবই ভালো লেগেছে। আমাদের এলাকায় ঈদের জামাতের সময় বৃষ্টি ছিল না। দুপুরের দিক থেকে বৃষ্টি আরম্ভ হয়েছে। আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা।

 2 years ago 

ঈদ মোবারক।
সত্যি কথা বলতে এমন একটি দিনে বৃষ্টি কখনো কাম্য ছিল না যদিও আল্লাহ যা করেন ভালোর জন্যই করেন। তার পরেও বলব আপনার পুরো ঈদ মাটি হয়ে গেছে। অনেক কষ্ট করে মাঠে নামাজ পড়তে হয়েছে বৃষ্টির মধ্যে। যাই হোক সারা দিন কাটানো মুহূর্তগুলো আপনি আমাদের মাঝে সুন্দরভাবে তুলে ধরেছেন সেজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ঈদ মোবারক ভাই, ঠিক বলেছেন মহান আল্লাহ তা'আলা যা করেন ভালোর জন্যই করেন।

সুন্দর একটি পোষ্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। ঈদের দিনে ছাতা মাথায় দিয়ে মাঠে নামাজ পড়ে খুব মজা লেগেছে। ছাতা মাথায় দিয়ে মাঠে যাওয়ার মজাই আলাদা। ঈদের দিনে বন্ধুদের সাথে গ্রামের আশেপাশে ঘোড়া খুব আনন্দদায়ক । আমার খুব ভালো লেগেছে। অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ঈদে মাথায় ছাতা ধরে নামাজ পড়ার মুহূর্তটা মজায় ছিল। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলে এবারের ঈদটা একটু অন্যরকম হয়েছে। কারণ সবাই চিন্তা ভাবনা করেছিল যে মাঠের নামাজ পড়তে যাবে। কিন্তু বৃষ্টির জন্য আসলে এসব ভঙ্গ হয়ে যায়। তবে আল্লাহ যা করে ভালোর জন্যই করে। যাইহোক খুব সুন্দর একটি মুহূর্ত কাটিয়েছেন ভাই। যদিও আমি নামাজ পড়েছি মসজিদে। বিকেলবেলা বন্ধুর সাথে ঘুরতে গিয়েছিলেন। খুব সুন্দর একটি মুহূর্ত কাটিয়েছেন বন্ধুর সাথে। এরকম সুন্দর একটি মুহূর্ত আমাদের সাথে ভাগাভাগি করে নেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন ভাই এবার কর ঈদটা একটু অন্যরকমই এই হয়েছে। ধন্যবাদ ❤️

 2 years ago 

প্রথমেই আপনাকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা ঈদ মোবারক। সত্যি কথা বলতে এমন একটি দিনে বৃষ্টি কখনো কাম্য ছিল না আপনাদের পুরো ঈদ মাটি হয়ে গেছে। অনেক কষ্ট করে মাঠে নামাজ পড়তে হয়েছে বৃষ্টির মধ্যে। আমরা যে তোমাকে যেতে পারি না রুমে থাকতে হয় বৃষ্টি ঝড় বাদল আসলে আমাদের কিছু হয় না।। যাই হোক সারা দিন কাটানো মুহূর্তগুলো আপনি আমাদের মাঝে সুন্দরভাবে তুলে ধরেছেন সেজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকেও ঈদ মোবারক ভাই ধন্যবাদ ❤️❤️

 2 years ago 

ঈদের শুভেচ্ছা রইলো ❤️। ঈদের দিনের চমৎকার মুহূর্ত কাটিয়েছেন দেখে অনেক ভালো লাগলো। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ ভাই চমৎকার এই মন্তব্যটিয জন্য।

 2 years ago 

ঈদের শুভেচ্ছা জানাচ্ছি ভাইয়া, বৃষ্টির দিনে ঈদের নামাজ পড়া একটু সমস্যা হয়ে থাকে ভাইয়া। আপনাদের ঐদিকে বৃষ্টি হয়েছে ছাতা মাথায় নিয়ে ঈদ পালন করেছেন। কিন্তু আমাদের এখানে বৃষ্টি হয়নি। ছাতা মাথায় নিয়ে ঈদ পালন করার মজাই আলাদা। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর আনন্দের সময় শেয়ার করে নেওয়ার জন্য।

 2 years ago 

আপনাকেও ঈদের শুভেচ্ছা জানাচ্ছি আপু ধন্যবাদ।

 2 years ago 

বৃষ্টির দিনে ছাতা মাথায় ঈদ পালন করার ও নামাজের মুহূর্তেও খুবই সুন্দর ভাবে ভাই আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন, আপনার উপস্থাপনা আমার কাছে অনেক অনেক ভালো লেগেছে কিন্তু দুঃখের বিষয় ঈদের নামাজের সময় বৃষ্টি আসার কারণে অনেক সমস্যার সম্মুখীন হতে হয়েছে, কিন্তু বৃষ্টির দাগ ছিল আল্লাহ তায়ালার এক বিশাল রহমত। অসংখ্য ধন্যবাদ আপনাকে শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাই বৃষ্টি হলো আল্লাহ তাআলার রহমত ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74