অন্যরকম স্বাদে পদ্মপাতা পিঠা রেসিপি || ১০% @shy-fox এজন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

Picsart_22-03-18_21-18-20-509.jpg

হ্যালো..!!
আমার প্রিয় স্টিমিট বন্ধুরা,
আমি বাংলাদেশ থেকে @emonv
আজ সোমবার , মার্চ ০৭/২০২২

প্রিয় বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে আপনারা সবাই সুস্থ আছেন এবং নিরাপদে আছেন । আমিও অনেক ভালো আছি। বন্ধুরা আমরা সবাই পিঠা খেতে অনেক ভালোবাসি এবং সেই পিঠাটি যদি একটু অন্য রকম স্টাইলে হয় তাহলে ব্যাপারটা কেমন হয়‌ ? আমার মনে হয় ব্যাপারটা মন্দ হয় না । তাই আমি আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি একটু অন্যরকম স্বাদে পদ্ম পাতা পিঠা রেসিপি। এই পিঠা রেসিপি তে ব্যবহার করা হয়েছে মুরগির ডিম, চিনি এবং অন্যান্য কিছু উপাদান এগুলো অনেক পুষ্টিকর এবং আমাদের শরীরকে অনেক শক্তি যোগায় তাই আমার মনে হয় এই পিঠাটি সবার একবার তৈরি করে খাওয়া প্রয়োজন কেননা এটি খেলে আমাদের শরীরের জন্য খুবই উপকার হবে। কৃষকরা ধান কাটার পরে অনেকদিন হলো চাউল উঠেছে এবং সেই চাউলের ময়দা ব্যবহার করে দেশীয় পদ্ধতিতে এই পিঠাটি তৈরি করা দেখানো হয়েছে। আমার মনে হয় যারা পিঠা লাভার রয়েছেন তাদের এই পিঠাটি দারুন লাগবে । তবে আর বেশি কথা না বাড়িয়ে দেখে আসা যাক কিভাবে তৈরি করা যায় এই সুস্বাদু পদ্ম পাতা পিঠা রেসিপি ‌

◆ প্রয়োজনীয় উপকরন সমুহ

ক্রমিক নম্বরউপাদানপরিমাণ
‌ মুরগির ডিম১ টি
চিনিপরিমান মত
লবণস্বাদ অনুযায়ী
চাউলের ময়দাপরিমান মত
সয়াবিন তেলপরিমাণমতো
কাটা চামচ ‌১টি

image.png

◆ ধাপঃ-১

IMG_20220318_202100_104.jpg

প্রথমে পরিমানমতো চিনি,‌ লবণ ,মুরগির ডিম এবং চাউলের ময়দা একটি পাত্রে সবগুলোকে প্রস্তুত করে নিব।
image.png

◆ ধাপঃ-২

IMG_20220318_202557_266.jpg

এবার মিশ্রনটিকে একসঙ্গে হাতের তালুর মাধ্যমে সেনে নিতে হবে।

◆ ধাপঃ-৩

IMG_20220318_204048_857.jpg

এবার ময়দা গুলো দিয়ে স্বাভাবিকভাবে রুটির মত তৈরী করে নিতে হবে।
image.png

◆ ধাপঃ-৪

IMG_20220318_202933_362.jpg

এবার একটি কাপ এর মাধ্যমে রুটিকে এভাবে লুচির মতো করে কেটে নিতে হবে।

image.png

◆ ধাপঃ-৫

IMG_20220318_204420_272.jpg

এবার একটি কাঁটাচামচ এর মাধ্যমে লুচি গুলোকে অর্ধেক করে কেটে ঠিক এইভাবে পদ্ম পাতার মত ডিজাইন করে নিতে হবে।
image.png

◆ ধাপঃ-৬

IMG_20220318_203829_358.jpg

ডিজাইনগুলো করার পরে অনেকটা এমন দেখাবে।
image.png

◆ ধাপঃ-৭

IMG_20220318_205333_535.jpg

এবার পিঠাগুলো কে গরম তেলে ঠিক এইভাবে ভেজে নিতে হবে।
image.png

◆ ধাপঃ-৯

IMG_20220318_210721_510.jpg

অবশেষে তৈরি হয়ে গেল সুস্বাদু পদ্ম পাতা পিঠা রেসিপি।
image.png

  • ১০% বেনিফিসার প্রিয় @shy-fox কে দেওয়া হয়েছে।

🫂ধন্যবাদ!!!🤵


ফটোগ্রাফার@emonv
ফটোগ্রাফি ডিভাইসInfinix hot 11s

image.png

[[🔉‌‌প্রিয় স্টিমিট ইউজারগন,,]]👩‍💻"ইমন ব্লগ"👩‍💻 এর পক্ষ থেকে আপনাদের সবাইকে প্রাণঢালা শুভেচ্ছা। আমার নাম মোঃ ইমন রেজা। বর্তমানে আমি একজন মাধ্যমিক🏫 শিক্ষার্থী। আমি প্রায়শই নিজেকে আবিস্কার করি। কেননা এটা আমার কথায় এবং লিখাই নতুন স্বাদ যুক্ত করে, যার ফলে আমি নিজের সবথেকে ভালো টুকু আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি। আমি প্রতিদিন একবার নিজের সাথে কথা বলি, কারণ এটা আমার নিজের প্রতি আত্মবিশ্বাস আরো বাড়িয়ে দেয়। আমি ভ্রমণ করতে এবং ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি। আমি প্রতিনিয়ত নতুন ,নতুন মানুষদের সাথে মিশে তাদের জীবনের অভিজ্ঞতার ভালোটুকু আমার জীবনে বাস্তবায়িত করতে পছন্দ করি।

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif

image.png

qjrE4yyfw5pEPvDbJDzhdNXM7mjt1tbr2kM3X28F6SraZjhKfwarvyppgw9vqb9HZvwjHzdVYbXjNSwmxX8BvQtkJibkzjkMfqSg4GHwc6sRTpcDcvAvyxra.png

Sort:  
 2 years ago 

পদ্মপাতার রেসিপিটি অনেক জোস ছিলো ভাইয়া, মনে হয় খেতেও অনেক সুস্বাদু হয়েছে, এমন পিঠা গুলো দেখলে লোভে পরে যাই, অনেক সুন্দর করে উপস্থাপনা করেছেন ভাইয়া, আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

রেসিপিটা অনেক সুস্বাদু একটি রেসিপি ছিল ভাইয়া । । আপনি চাইলে বাড়িতে তৈরি করতে পারেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পদ্মপাতা পিঠা রেসিপি দেখে সুস্বাদু মনে হচ্ছে। আপনি খুবই মজাদার রেসিপি তৈরি করলেন। আপনার তৈরি করার উপস্থাপন আমার খুবই ভালো লেগেছে। যদি খেতে পারতাম তাহলে খুবই ভালো লাগতো। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

একদম ইউনিক একটা পিঠা রেসিপি শেয়ার করেছেন। আমি এই পিঠার সাথে পরিচিত নয়। কিন্তু দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। আপনার রেসিপি টা ফলো করে একদিন তৈরি করব। বিশেষ করে পিঠার নামটা আমার কাছে বেশ ভালো লেগেছে। এত সুন্দর পিঠা রেসিপি দেখে একদম খেয়ে নিতে ইচ্ছে করছিল। আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনি যদি আমাদের এলাকায় বসবাস করতেন তাহলে আপনার আর কষ্ট করে তৈরি করা লাগত না আমার বাসায় দাওয়াত করে অনেক রেসিপি খাওয়াতাম। আপনার এবং ভাইয়ার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আজকে নতুন একটি পিঠার নাম জানতে পারলাম। পদ্ম পাতা পিঠা এই নাম এর আগে কখনো শোনা হয়নি, তেলে ভাজা পিঠা হয় এর টেস্ট অনেক বেশি হবে এতে কোন সন্দেহ নেই। পদ্ম পাতা পিঠা তৈরির ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

রেসিপিটা নতুন তবে আপনি ট্রাই করতে পারেন আশা করি অনেক মজা পাবেন।

 2 years ago 

আজকে আপনি খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে বিভিন্ন ধরনের একটি পিঠার রেসিপি শেয়ার করেছেন।পদ্মপাতা পিঠা এর আগে আমি কোনদিন এই পিঠার নাম শুনেছিলাম না। কিন্তু আপনার তৈরি করা পিঠাটি দেখে মনে হচ্ছিল এটি খেতে অনেক সুস্বাদু হবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটি ভিন্নধর্মী পিঠার রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

জি ভাইয়া ঠিক বলেছেন এটি একটি ভিন্নধর্মী পিঠা তবে খেতে অনেক মজাদার ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া আপনার পিঠার নামটি আমার কাছে খুবই ভালো লেগেছে। পদ্মপাতার পিঠা নামটির মধ্যেই কেমন একটি সৌন্দর্য রয়েছে। পিঠাটি খেতে অনেক সুস্বাদু হয়েছে দেখেই বোঝা যাচ্ছে। দেখতেই খুবই মজাদার মনে হচ্ছে।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনাকে। আপনি দারুন একটি মন্তব্য করেছেন।

নামের সাথে প্রথম পরিচয় হয়ে ভাল লাগল। আমার কাছে নতুন কিছু ধরা দিল।ধরে রাখতে চেষ্টা করব।

 2 years ago 

চেষ্টা করতে পারেন আশা করি অনেক মজা পাবেন ‌

 2 years ago 

এই পিঠার সাথে আমি আগে পরিচিত ছিলাম না। তবে এই পিঠা আমি আমার মামার শ্বশুর বাড়ি গিয়ে প্রথম খেয়েছিলাম। এটা অনেক মজার পিঠা। বিশেষ করে এর ডিজাইন যে কারো মন কেড়ে নিবে। তবে এই পিঠা বানানোর কৌশল আপনার কাছেই প্রথম দেখা হলো। ❣️

 2 years ago 

তাই ভাইয়া, শ্বশুর বাড়ির পিঠা খেতে বড় মজা ☺️😇 দারুন মন্তব্য ছিল ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

পদ্মপাতা পিঠা রেসিপি দারুন হয়েছে ভাইয়া। আপনার তৈরি করা পদ্মপাতা পিঠা রেসিপি আমার কাছে ভালো লেগেছে। আমি এই পিঠা কখনো খাইনি। তবে আপনার তৈরি করা এই রেসিপি আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনার তৈরি করা পিঠা রেসিপি দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। অনেক মজাদার একটি পিঠার রেসিপি তৈরি করে সকলের মাঝে উপস্থাপন করার জন্য ধন্যবাদ জানাচ্ছি আপনাকে। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার মতামত গুলো পড়তে অনেক ভালো লাগে ধন্যবাদ আপনাকে ভাই।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 56890.04
ETH 2356.22
USDT 1.00
SBD 2.39