মুরগির মাংসের সিঙ্গারা রেসিপি || ১০% প্রিয় @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

Picsart_22-01-29_18-59-10-057.jpg

আমার বাংলা ব্লগে আপনাকে স্বাগতম

প্রিয় বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে আপনারা সবাই সুস্থ আছেন এবং নিরাপদে আছেন আমিও ভাল আছি। আমার পোস্টের প্রথমেই আমি ধন্যবাদ দিতে চাই আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠিত আমাদের "প্রিয় দাদা" সহ আমার বাংলা ব্লগের সকল "সুদক্ষ মডারেটরদের" । যাদের অক্লান্ত এবং কঠোর পরিশ্রমের ফলে আজকে আমি এত সুন্দর একটি বাঙালি কমিউনিটিতে নিজের মাতৃভাষায় স্বাধীনভাবে পোস্ট করতে পারছি। আর নিজের মাতৃভাষাই পোস্ট করতে পেরে সত্যিই আমি নিজেকে গর্বিত মনে করি।

  • বন্ধুরা আজকে আমার পোষ্টের বিষয় হচ্ছে মুরগির মাংস দিয়ে তৈরি সুস্বাদু সিঙ্গাড়া রেসিপি ‌। সিঙ্গারা খেতে আমি ব্যক্তিগতভাবে খুবই ভালোবাসি বিশেষ করে যখন আমরা বন্ধুরা মিলে আড্ডা দিয়ে থাকি তখন সিঙ্গারা এবং একটি কোকাকোলা থাকলে তো ব্যাপারটা পুরো জমে যায় । যখন প্যানডেমিক সিচুয়েশন ছিলনা তখন আমরা বন্ধুরা একত্রে ঘুরতে যেতাম এবং সিঙ্গারা সিংগা খেতাম ওই দিনগুলো এখনো অনেক মিস করি। বাজারের সিঙ্গারা থেকে শুরু করে বিভিন্ন রকমের স্ট্রিটফুড তৈরি করে থাকে যেগুলো খেতে আসলেই খুবই মজাদার হয়ে থাকে ।এবং এখন শীতকালে খেতে তো আরো বেশি ভালো লাগে এগুলো খেলে যেন শরীর গরম হয়ে যায়। বন্ধুরা আজকে আমি ভাবলাম একটু অন্যরকম করে মুরগির মাংস দিয়ে সিঙ্গারা তৈরি করা যাক তাই রেসিপিটি নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম তবে চলুন বন্ধুরা আর বেশি কথা না বাড়িয়ে দেখে আসা যাক কিভাবে তৈরি করা যায় মুরগির মাংসের সিংহরা‌ রেসিপি।

◆ প্রয়োজনীয় উপকরন সমুহ

ক্রমিক নম্বরউপাদানপরিমাণ
‌ কাচা ঝালপরিমাণমতো
গমের ময়দা৫০০ পরিমাণমতো
পেঁয়াজ কুচিপরিমাণমতো
লবণ ‌স্বাদ অনুযায়ী
রসুন কুচিপরিমাণমতো
জিরা এবং গরম মসলাপরিমাণমতো

image.png

◆ ধাপঃ-১

IMG_20220128_162849.jpg

প্রথমে প্রয়োজনীয় মশলা পাতি গুলো একটি আলাদা পাত্রে রেখে দিলাম।
image.png

◆ ধাপঃ-২

IMG_20220128_154721.jpg

এবার মাংসের কুচি গুলো ভালো করে পরিষ্কার করে আলাদা করে রেখে দিলাম।
image.png

◆ ধাপঃ-৩

IMG_20220128_162150.jpg

এবার আলু এবং মাংসের কুচি এইভাবে কেটে নিতে হবে।
image.png

◆ ধাপঃ-৫

IMG_20220128_163603.jpg

এবার আলু এবং মাংসের কুচি গরম তেলের উপরে উঠিয়ে দিব ভেজে নেয়ার জন্য।
image.png

◆ ধাপঃ-৬

IMG_20220128_165534.jpg

এবার আলু গুলো ভেজে নেয়া হয়ে গেলে একটি আলাদা পাত্রে রেখে দিব।
image.png

◆ ধাপঃ-৭

IMG_20220128_164941.jpg

এবার গমের ময়দা প্রয়োজন হবে রুটি তৈরি করার জন্য।
image.png

◆ ধাপঃ-৮

IMG_20220128_171446.jpg

এবার গমের ময়দার রুটি তৈরি করার পরে চারিদিক থেকে ঠিক এইভাবে কেটে দিতে হবে।
image.png

◆ ধাপঃ-৯

IMG_20220128_171612.jpg

এবার রুটির টুকরোর কাঙ্খিত অংশগুলোর মধ্যে ঠিক এইভাবে আলু এবং মাংস ভাজি মিশ্রণটি এভাবে মুড়িয়ে দিতে হবে তাহলেই সিংগারার আকৃতি ধারণ করবে।
image.png

◆ ধাপঃ-১০

IMG_20220128_170853.jpg

এবার কাঙ্খিত সিঙ্গারা গুলো গরম তেলে ঠিক এইভাবে ভেজে নিতে হবে।
image.png

◆ ধাপঃ-১১

IMG_20220128_185255.jpg

এবার ভেজে নেওয়া হয়ে গেলেই তৈরি হয়ে যাবে সুস্বাদু মুরগির মাংসের সিঙ্গারা রেসিপি।
image.png

◆ ধাপঃ-১২

IMG_20220128_185423.jpg

রেসিপির সঙ্গে আমার একটি ছবি।
image.png

  • ১০% বেনিফিসার প্রিয় @shy-fox কে দেওয়া হয়েছে।

🫂ধন্যবাদ!!!🤵


ফটোগ্রাফার@emonv
ফটোগ্রাফি ডিভাইসVIVO Y12 A

image.png

[[🔉‌‌প্রিয় স্টিমিট ইউজারগন,,]]👩‍💻"ইমন ব্লগ"👩‍💻 এর পক্ষ থেকে আপনাদের সবাইকে প্রাণঢালা শুভেচ্ছা। আমার নাম মোঃ ইমন রেজা। বর্তমানে আমি একজন মাধ্যমিক🏫 শিক্ষার্থী। আমি প্রায়শই নিজেকে আবিস্কার করি। কেননা এটা আমার কথায় এবং লিখাই নতুন স্বাদ যুক্ত করে, যার ফলে আমি নিজের সবথেকে ভালো টুকু আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি। আমি প্রতিদিন একবার নিজের সাথে কথা বলি, কারণ এটা আমার নিজের প্রতি আত্মবিশ্বাস আরো বাড়িয়ে দেয়। আমি ভ্রমণ করতে এবং ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি। আমি প্রতিনিয়ত নতুন ,নতুন মানুষদের সাথে মিশে তাদের জীবনের অভিজ্ঞতার ভালোটুকু আমার জীবনে বাস্তবায়িত করতে পছন্দ করি।

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif

image.png

qjrE4yyfw5pEPvDbJDzhdNXM7mjt1tbr2kM3X28F6SraZjhKfwarvyppgw9vqb9HZvwjHzdVYbXjNSwmxX8BvQtkJibkzjkMfqSg4GHwc6sRTpcDcvAvyxra.png

Sort:  

সিঙ্গারা তো টুকটাক খাওয়াই হয়। তবে মুরগির মাংসের সিঙ্গারা তৈরি করি কখনো খাওয়া হয়নি। দেখি পাওয়া সাপেক্ষে কখনো হয়তো চেষ্টা করে দেখব। আমার কাছে এটা নতুন ধারণা। ভালো ছিল।

 3 years ago 

মুরগির মাংসের সাথে সিঙ্গারা রেসিপিটি খেতে খুবই ভালো লাগে ভাই। আপনি খেতে পারেন এটি ভালো লাগবে আপনার। ধন্যবাদ আপনাকে আপনার মন্তব্যের জন্য।

জি ভাই আসবেন।

 3 years ago 

ভাই তোমার সিঙ্গারা দেখেতো আমার ক্ষুধা লেগে গেছে। দেখতে তো ভালোই লাগছে।একা একা খেলে হবে??আমাদের সাথে কি শেয়ার না করলে হবে।শেয়ার না করলে বুঝবো কিভাবে কেমন হয়েছে।😁😁😁 মাংস দিয়ে যে সিঙ্গারা তৈরি করা যায় আগে জানা ছিল না। পোস্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ। আমরাও বাসায় বানিয়ে দেখতে পারবো কেমন খেতে হয়েছে। শুভকামনা থাকলো। 💞💞💞

 3 years ago 

আমাদের বাসায় আপনার দাওয়াত রইল অবশ্যই একদিন আসবেন আপনাকে এমন অনেক ধরনের রেসিপি তৈরি করে ইনশাআল্লাহ খাওয়াবো। ♥️❤️

 3 years ago 

ধন্যবাদ ভাই। সুযোগ পেলে ইনশাআল্লাহ আসবো।😇😇😇

 3 years ago 

সিঙ্গারা খেতে খুবই ভালো লাগে । তবে মুরগির মাংসের সিঙ্গারা এখনো খাওয়া হয়নি। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খুবই মজা হয়েছে । আপনার সিঙ্গারা তৈরি রেসিপি টা আমার কাছে একদম ইউনিক ও নতুন মনে হচ্ছে । আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার প্রশংসনীয় মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনার রান্না সত্যিই ভাল লাগছে, এবং রেসিপিটি তৈরি করা খুব সহজ, সুস্বাদু খাবার ভাগ করার জন্য আপনাকে ধন্যবাদ

 3 years ago 

জি আপু আপনাদের মাঝে রেসিপিটা আমি সহজ করে উপস্থাপন করার চেষ্টা করেছি । ধন্যবাদ আপনাকে আপনার মূল্যবান মতামতের জন্য।

 3 years ago 

আপনাকে স্বাগতম

 3 years ago 

সিঙ্গারা দেখতেই খেতে ইচ্ছে করলো। বিশ্বাস করে সব সময় দোকান থেকে সিঙ্গারা কিনে খাই। কিন্তু আপনার তৈরি করা দেখে খুবই ভালো লাগলো। বিশেষ করে মুরগির মাংসের সিঙ্গারা বলে মনে হচ্ছে খেতেও আরও বেশি ভালো হয়েছে। আর নিজেরা তৈরি করে খেলে তা স্বাস্থ্য সম্মত হয়। আমার তো এখনই খেতে ইচ্ছে করছে। খুবই ভালো লাগলো আপনার রেসিপিটি। আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ আপু আপনার গঠনমূলক মন্তব্যের জন্য।

 3 years ago 

বাহ খুব সুন্দর রেসিপি শেয়ার করেছেন তো। ভীষণ সুস্বাদু এবং লোভনীয় লাগছে দেখতে। দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। খুব সুন্দর রেসিপি শেয়ার করেছেন আমাদের সাথে। ধন্যবাদ আপনাকে এবং আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনার জন্যও শুভকামনা রইল আপু চমৎকার একটি মন্তব্য করেছেন আপনি।

 3 years ago 

মুরগির মাংসের রেসিপি গুলো এমনিতেই খেতে অনেক সুস্বাদু লাগে। আপনিতো মুরগির মাংস দিয়ে সিঙ্গারা তৈরি করে ফেললেন। আমি তো দেখেই পুরাই অবাক😲😲 সিঙ্গারা তো খাওয়া হয়েছে কিন্তু মুরগির মাংসের
সিঙ্গারা আজ পর্যন্ত খাওয়া হলো না।আপারে রেসিপিটা দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। কয়েকটা মুরগির মাংসের সিঙ্গারা পারলে আমাদের জন্য পাঠিয়ে দিতেন। যাইহোক অসাধারনভাবে তৈরি করলেন আপনি ভাইয়া। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

জি আপু রেসিপি টা খেতে অনেক মজাদার ছিল আপনিও ট্রাই করতে পারেন ধন্যবাদ আপনাকে

 3 years ago 

সিঙ্গারা আমার কাছে খুবই ভালো লাগে।আপনি খুব সুন্দর করে উপস্থাপন করেছেন এই রেসিপিটি। শীতের সময়ে এই সিঙ্গারা খেতে বেশি ভালো লাগে।

 3 years ago 

অনেক অসংখ্য ধন্যবাদ আপু আপনার জন্য শুভকামনা রইল।

You have been upvoted by @rex-sumon, a Country Representative of Bangladesh. We are voting with the Steemit Community Curator @steemcurator07 account to support the quality contents on steemit.


Follow @steemitblog for all the latest update and
Keep creating qualityful contents on Steemit!

Steem On

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.026
BTC 56855.76
ETH 2540.09
USDT 1.00
SBD 2.24