কিছু কেনাকাটা এবং ঘোরাঘুরি || আমার বাংলা ব্লগ

in আমার বাংলা ব্লগ4 months ago

Picsart_24-03-30_22-12-06-355.jpg

আজ - শনিবার

১৬ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
৩০ মার্চ, ২০২৪ খ্রিষ্টাব্দ

🌺 চলুন শুরু করি 🌺

আসসালামুয়ালিকুম প্রিয় বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে আপনারা সবাই সুস্থ আছেন। আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছি। আমি বাংলাদেশ থেকে ইমন আজকে নতুন একটি পোস্টে আপনাদের সবাইকে আবারও স্বাগতম জানাচ্ছি

এইতো গত সপ্তাহে যখন সিরাজগঞ্জে ছিলাম তখন ভাবলাম যে কিছু কেনাকাটা করা দরকার। কিছু কেনাকাটা অর্থাৎ কিছু বাজার সদাই এবং কিছু পোশাক-আশাক ক্রয় করাটা দরকার ছিল। কারণ কিছুদিন আগেই হোস্টেল ছুটি দিয়েছিল এজন্য ভাবলাম যে যেহেতু বাসায় যাব তাই একটা নতুন শার্ট এবং একটা প্যান্ট ক্রয় করা দরকার। কারণ আগে যেগুলো ছিল সেগুলো মোটামুটি সবগুলো পুরনো হয়ে গেছে আসলে আমি শার্ট প্যান্ট এবং জুতি ,, থেকে শুরু করে সবকিছু একবারে পুরনো না হওয়া পর্যন্ত ব্যবহার করি। আসলে কেন জানি না এগুলো ফেলে দিতে আমার অনেক মায়া লাগে । তো যাই হোক যেহেতু বাসায় যাব তাই ভাবলাম যে আজকে বিকেল বেলায় কিছু ক্রয় করা যেতে পারে এবং তারপরে সবকিছু গোছ গাছ করে আর কিছুদিন পরেই বাড়ির জন্য রওনা দিব। আমাদের এখানে সবচেয়ে বড় বাজার যেটা রয়েছে সেটা হচ্ছে সিরাজগঞ্জের বেলকুচি বাজার। এটা মূলত অনেক বড় একটা এরিয়া যদি বিস্তৃত এবং এখানে প্রায় হাতের নাগালে প্রয়োজনীয় জিনিস সদয় সবকিছুই পাওয়া যায়।

IMG_20240327_144706_700-01.jpeg
IMG_20240327_141534_668-01.jpeg

w3w locationhere

আসলে সেদিন কলেজ একেবারে ছুটি দিয়ে দিছিল ঈদের জন্য । আমাদের প্রিন্সিপাল স্যার সবাইকে এক জায়গায় করে বলে দিলেন যে ঈদের সাত দিন পরে কলেজ খোলা হবে তোমরা যদি এখন চাও তাহলে তোমাদের বাসায় চলে যেতে পারো এবং সবাই একটা করে বই নিয়ে যাবে এবং সেটা কমপ্লিট করে এখানে এসে সেগুলো পুনরায় রিভাইস দিয়ে পরবর্তীতে সেটার এক্সাম দিতে হবে । তো এই বিষয়গুলো বলে দেওয়ার পরে সেদিনই সবাই বাসার জন্য রওনা দিয়ে দিয়েছিল। তবে আমরা হোস্টেলে যারা রয়েছি তাদের মধ্য আমার মত কয়েকজন রয়েছে যাদের বাসা বেশ দূরে । যেমন আমার বাসা সিরাজগঞ্জ থেকে প্রায় 300 কিলো দূরে তবে একটা সমস্যা হচ্ছে আমি বাসে যাতায়াত করতে পারিনা কিন্তু‌ ট্রেনের বিষয়টা একটু আলাদা আপনারা সবাই জানেন । কারণ ট্রেন এর সময় অনুযায়ী ট্রেন চলে। তো আমার সময় মত যেহেতু ট্রেন পেলাম না এজন্য আমি সেদিন
হোস্টেলে থেকে গিয়েছিলাম এবং আমার সাথে ছিল হচ্ছে আমার কাছের একটা বন্ধু নাম সাজিদ।

IMG_20240327_145433_762-01.jpeg

IMG_20240327_193111_535-01-01.jpeg

w3w locationhere

তো আমরা যেহেতু হোস্টেলে মাত্র দুজনই রয়েছি তাই ওকে বললাম চলো বন্ধু আমার অল্প কিছু সরঞ্জাম কেনাকাটা করা প্রয়োজন দুজনে মিলে বেলকুচি বাজার ঘুরে আসি। তো তখন ও বলল যে আমিও তো বাড়িতে যাব আমারও কিছু নেয়া প্রয়োজন চলো বন্ধু তাহলে যাওয়া যাক, তো তারপরে আমরা ঘন্টাখানিক পরে একটা রিকশা নিয়ে বেলকুচি বাজারের দিকে রওনা হলাম এবং তারপরে কয়েকটা দোকান ঘোরাঘুরি করার পরে আমি একটা ফরমাল প্যান্ট এবং একটা কালো শার্ট কিনলাম। আসলে শার্ট কেনার পেছনে অনেক কাহিনী রয়েছে এটার দাম এক এক দোকানে এক এক রকম চাইছিল, কিন্তু খুঁজে খুঁজে যাই হোক খুব অল্প টাকাতেই শেষ পর্যন্ত এটা ক্রয় করতে পেরেছি। কিন্তু সাজিদ একই প্যান্ট ১০০ টাকা বেশি দিয়ে ক্রয় করেছে। পরে কিছু দোকান দেখানোর পরে এটা আমরা নিশ্চিত হলাম যে আমার এবং ওর প্যান্ট একই কোম্পানির। আসলে এই কথাটা শুনে ছেলেটা একটু রাগ করেছিল তারপর আমি ওকে কিছু গিফট ক্রয় করে সান্ত্বনা দিলাম এবং বললাম যে এগুলো কমন বিষয়।

IMG_20240327_144008_521-01.jpeg
IMG_20240327_144019_929-01.jpeg

w3w locationhere

শেষ পর্যন্ত আমি এবং ও মেচিং করে ষাট এবং প্যান্ট ক্রয় করলাম করার পরে মোটামুটি বাজারটা একটু ঘুরে দেখলাম। ঘুরে দেখার পরে এখনো আরো কিছু সরঞ্জাম ক্রয় করার ছিল ওগুলো ক্রয় করার পরে আবার পরবর্তীতে আমরা কলেজের দিকে রওনা হলাম, তো আমি ওখান থেকে একটা জিনিস শিখলাম যে এখানে এক, এক রকম বিক্রেতা এক, এক রকম দাম হাকছিল কিন্তু দিনশেষে দেখা যাচ্ছে সবকিছু মোটামুটি একই, যেমন আমি যেই প্যান্টটা কিনছিলাম ওটার দাম একটা দোকানে 890 টাকা চাইলো কিন্তু পরবর্তীতে অনেক দোকান দেখার পরে কেউ ৫০০ কেউ ৬০০ চাচ্ছে এবং শেষ পর্যন্ত আমি 420 টাকা দিয়ে ওই প্যান্ট ক্রয় করেছিলাম । আসলে এই বিষয় সম্পর্কে আমার তেমন একটা ধারণা নেই তবে জানিনা এমনটা কেন হয়। আসলে আমার মনে হয় কিছু, কিছু বিক্রেতা এখন ঈদের সিজন যেহেতু চলছে এই সুযোগটাকে কাজে লাগাতে চাচ্ছে। তো যাই হোক তাদের শ্রদ্ধা করি এবং তাদের ব্যবসাকে শ্রদ্ধা করি সবাই যেন সুস্থ থাকে ভালো থাকে এটাই কামনা করি।

🫂ধন্যবাদ!!!🤵


ব্লগার@emonv
ফটোগ্রাফি ডিভাইসInfinix note 11 pro
[[🔉‌‌প্রিয় স্টিমিট ইউজারগন,,]]👩‍💻"ইমন ব্লগ"👩‍💻 এর পক্ষ থেকে আপনাদের সবাইকে প্রাণঢালা শুভেচ্ছা। আমার নাম মোঃ ইমন রেজা। বর্তমানে আমি একজন মাধ্যমিক🏫 । আমি প্রায়শই নিজেকে আবিস্কার করি। কেননা এটা আমার কথায় এবং লিখাই নতুন স্বাদ যুক্ত করে, যার ফলে আমি নিজের সবথেকে ভালো টুকু আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি। আমি প্রতিদিন একবার নিজের সাথে কথা বলি, কারণ এটা আমার নিজের প্রতি আত্মবিশ্বাস আরো বাড়িয়ে দেয়। আমি ভ্রমণ করতে এবং ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি। আমি প্রতিনিয়ত নতুন ,নতুন মানুষদের সাথে মিশে তাদের জীবনের অভিজ্ঞতার ভালোটুকু আমার জীবনে বাস্তবায়িত করতে পছন্দ করি।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjVagCKakAuSTsQyj2bkd5a1qGy627tazWyRR8KvSGF5XUzUYGAJxbEm1Wagp...Lv2At2mGmrfEMg6f1U32Fbx5AMXoYvtwxPoGN64iEBA4Rv1YhRRuUftAwRmKthwLZXLSTwWxtFD7Sj1QyBBErTgPny6vsjAKSJvXy9ovR9TDNhx7vqPZQ8nKqg.png


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

Sort:  
 4 months ago 

কেনাকাটার ক্ষেত্রে হুটহাট এরকম হয়ে যায় একই জিনিস ৫০ টাকা বা ১০০ টাকা বেশি দিয়ে অনেক সময় কিনে ফেলা হয়। দুজন মিলে বেশ কেনাকাটা করেছেন আর সেগুলো আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 4 months ago 

বাড়ি ফেরার আগেই দুই বন্ধু মিলে বেলকুচি বাজার থেকে কিছু ক্রয় করে নিলেন জেনে ভালো লাগলো। তবে এটা শুনে খারাপ লাগলো যে আপনি যে প্যান্টটা ১০০ টাকা কমে কিনেছেন সেই প্যান্টটা আপনার বন্ধু ১০০ টাকা বেশি দিয়ে কিনেছে। আসলে বাজারে গেলে এরকম দামের অনেক তারতম্য দেখা যায়। যেহেতু সবাই ব্যবসা করতে এসেছে তাই তারা তাদের নিজের মত দাম চাইবে এটাই স্বাভাবিক। তবে আমাদেরকে একটু সতর্ক থাকা উচিত কারণ অনেক ব্যবসায়ী এমন আছে যে তারা প্রয়োজনের থেকে অতিরিক্ত লাভ করতে চাই। যাইহোক ধন্যবাদ ভাই আপনাকে এই সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 4 months ago 

কলেজে পড়াকালীন সময়ে কলেজ বন্ধের মুহূর্তের গল্প। তা ছাড়া কিছু কেনাকাটার মুহূর্ত যেটা আমাদের সাথে শেয়ার করলেন। ঈদের আগে সবাই এই ধানের কেনাকাটায় ব্যস্ত থাকে ভালো লাগলো । সেই মুহূর্ত আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

বেশ ভালই কেনাকাটা করলেন দুই বন্ধু মিলে। যেহেতু মেইন শহরে আছেন বাড়িতে যাওয়ার আগে কেনাকাটা করে নিলেন। আপনি ঠিক বলছেন অযথা কাপড়-চোপড় নষ্ট করা ভালো না। পুরাতন না হওয়া পর্যন্ত যেহেতু ব্যবহার করেন বেশ ভালো কাজ করেন। আর জিনিসপত্রের দাম একেক দোকানে একেক রকমের হয়। এটা নিয়ে রাগারাগি করা আসলে অনর্থক। অনেক ভালো লাগলো আপনার সুন্দর মুহূর্তটি শেয়ার করলেন।

 4 months ago 

শুনে অনেক ভালো লাগলো শার্ট প্যান্ট এবং জুতো পুরনো না হলে ফেলে দিতে আপনার মায়া করে। আপনি দেখছি অনেক সুন্দর শার্ট এবং প্যান্ট কিনেছেন। আপনার শার্টটি আমার কাছে অনেক ভালো লেগেছে‌ বাড়িতে গেলে আরো ভালোভাবে দেখব ।ধন্যবাদ ভাইয়া শপিং এর কিছু মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

বন্ধু তুমি আজকে আমাদের মাঝে কিছু কেনাকাটা করে শেয়ার করেছেন। তোমার কেনাকাটার পোশাক গুলো দেখতে সত্যি আমার কাছে বেশ ভালো লেগেছে। ঈদ সামনে করে প্রত্যেকটি ছেলে এবং মেয়ে কিছু প্রয়োজনীয় পোশাক কিনে থাকে। ঠিক বলেছ বন্ধু ঈদের জন্য সবকিছুর দাম অনেক বৃদ্ধি পেয়েছে। তুমি প্যান্ট কিনেছ ৪২০ টাকা দিয়ে জানতে পারলাম। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

ঈদের সময় প্রায় প্রত্যেকটা মার্কেটেই এরকম দ্রব্যমূল্যের দাম বেশি চাওয়া হয় কিন্তু দ্রব্যমূল্যের দাম অতটা নয়। এরা এতটা বেশি দাম চায় কিন্তু সামান্য কিছু অর্থেই সেগুলো বিক্রি করে দেয় তবে মাঝে মাঝে এরকম বিক্রি করা দেখে আমিও রীতিমতো অবাক হই। যাইহোক অবশেষে প্যান্ট ক্রয় করেছেন জেনে ভালো লাগলো, আপনার কেনাকাটা ও ঘুরাঘুরির মুহূর্তটা আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

বর্তমান এমনিতেই দাম বেশি তারপর আবার ঈদ। আসলে ভাইয়া ঈদের দাম একটু বেশি নেবে এটাই স্বাভাবিক। যাইহোক আপনি আপনার বন্ধুর সাথে বেশ ভালোই কেনাকাটা ও ঘোরাঘুরি করেছেন।ধন্যবাদ আপনাকে সুন্দর কাটানো মূহুর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68021.51
ETH 3262.66
USDT 1.00
SBD 2.67