||🙂সতর্ক থাকুন 🥚সুস্থ থাকুন🥒 || ১০% আমাদের সবার প্রিয় @shy-fox এর জন্য ||

in আমার বাংলা ব্লগ2 years ago

doctor-5707722__480.webp

image sourcehere

হ্যালো..!!!!!
🥰আমার বাংলা ব্লগ পরিবারের সকল সদস্যেরা🥰
আমি বাংলাদেশ থেকে @emonv
আজ রবিবার , অক্টোবর ১৬/২০২২

আসসালামালাইকুম প্রিয় বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি মহান আল্লাহ তাআলার অশেষ রহমতে আপনাদের সবাই সুস্থ আছেন এবং নিরাপদে আছেন আমিও অনেক ভালো আছি আজকে আমি আপনাদের মাঝে আমার জীবনের একটা ছোট অভিজ্ঞতা নিয়ে কথা বলতে চাই আশা করি আপনাদের সবার অনেক ভালো লাগবে। হয়তোবা টাইটেল দেখেই বুঝতে পেরেছেন আজকে কোন বিষয়ের পোস্ট হতে যাচ্ছে , আসলে মধ্যে কথা হচ্ছে আমাদের এলাকাতে এই কয়েক সপ্তাহ হলো মানুষের চোখে ভাইরাস হচ্ছে এটি আমাদের গ্রাম থেকে শুরু করে আমাদের পরিবারের মধ্যেও চলে এসেছে আমার একটা ভাগ্নি রয়েছে ওর হইছিল এবং আমার চাচাতো বোন রয়েছে ওরও হয়েছিল, আসলে ওখান থেকে আমার একটু সাবধানতা অবলম্বন করা দরকার ছিল তবে আমি এটি তেমনভাবে এই বিষয়টি খেয়াল করি নি যার কারণে গত দুইদিন হলো আমারও একই অবস্থা দুই চোখ লাল বর্ণ ধারণ করেছে এবং দুই চোখে অনেক ব্যথা, আজকে চোখের ড্রপ দিলাম আশা করছি কয়েক দিনের মধ্যেই সেরে যাবে ‌‌। যাদের এই ভাইরাসটা আগে হয়েছিল আমি তাদের সঙ্গে কথা বললাম এবং তাদের থেকে জানতে পারলাম এই ভাইরাসটি দুই থেকে তিন দিনের বেশি স্থায়ী হচ্ছে না। আশা করি আপনাদের দোয়ায় খুব শীঘ্রই সুস্থ হয়ে যাব। আসলে আবহাওয়ার জন্য এমনটা হতে পারে তবে আপনাদের প্রত্যেকের কাছে আমার একটা অনুরোধ , আপনারা একটু সতর্ক হোন এই বিষয়ে তাহলে আর আপনাদের ভোগান্তি হতে হবে না। 🙂

woman-2315__480.webp

image sourcehere

আসলে কিছুদিন ধরে আমার জীবনের ছোট, ছোট অভিজ্ঞতা গুলো আপনাদের মাঝে শেয়ার করে আসছি পোস্ট আকারে তবে যখন আপনাদের মন্তব্য গুলো আপনাদের নিজ স্থান থেকে শুনতে পারি তখন আমার নিজের কাছে অনেক ভালো লাগে। এই রোগটির নাম আমি ঠিক জানিনা তবে আশেপাশের মানুষের মুখ থেকে শুনলাম এটি নাকি চোখের ভাইরাস এর আগেও আমার একবার এই ভাইরাস টি হয়েছিল প্রায় গত দুই বছর আগে তখন আসলে অনেক কষ্ট হয়েছিল প্রথম অবস্থায় এইজন্য মনে হয়। ‌তবে এখন তেমন একটা কষ্ট হচ্ছে না তবে চোখদুটো অনেক জ্বালা করছে। এ ভাইরাসটির প্রথম লক্ষন হচ্ছে আপনার শরীর দুর্বল হয়ে যাবে এবং শরীরের জ্বর অনুভব হবে তারপরে চোখে ব্যথা অনুভব হবে তারপরে প্রথম অবস্থায় একটি চোখ লাল বর্ণ ধারণ করবে এবং তৃতীয় অবস্থায় দুটি চোখ লালচে হয়ে যাবে তবে রোগটি হলে কিছুদিনের মধ্যেই আশা করি এটি ঠিক হয়ে যাবে । যদি না হয় সে ক্ষেত্রে প্রফেশনাল ডাক্তারের কাছে পরামর্শ নিতে পারেন। আমার একটা ভাবি রয়েছে ওনার বাড়ি আমাদের বাড়ির পাশেই তো উনি হচ্ছেন সরকারি ডাক্তার উনার কাছে এই বিষয়গুলো খুলে বলার পরে উনি একটি ড্রপ আমাকে সাজেস্ট করলো তখন ওই ড্রপটি চোখে দেওয়ার পরে অনেকটাই হালকা লাগছে আশা করি খুব শীঘ্রই সুস্থ হয়ে যেতে পারবো।

cook-2364221__480.jpg

image sourcehere

ভাইরাসের পাশাপাশি অন্য বিষয়গুলোতে আশা করি আমাদের নজর দেওয়া উচিত যেমন এখন যেহেতু সিজন চেঞ্জ হচ্ছে ওই জন্য আমাদের শরীর নতুন একটি পরিবেশের সঙ্গে খাপ খাইয়ে নিতে সময় লাগতে পারে এজন্য অনেকেরই আবার জ্বর সর্দি কাশি হয় তো আমাদের উচিত সতর্ক হয়ে চলাফেরা করা নিজের যত্ন রাখা এবং পরিষ্কার পরিচ্ছন্ন থাকলে আশা করি এইসব বিষয়গুলো থেকে আমরা এড়িয়ে চলতে পারব। গত তিনদিন ধরে অনেক শীত অনুভব করছি সুতরাং বুঝতেই পারছি শীতকাল চলে এসেছে তবে শীতকাল চলে আসলে আমাদের গ্রাম অঞ্চলের মানুষের জন্য বেশ ভালো একটি বিষয় কারণ আমাদের এলাকাতে শীতকালে অনেক ধরনের পিঠাপুলি তৈরি করা হয় আর এগুলো খেতে বেশ সুস্বাদু হয়ে থাকে এবং আমার সবচেয়ে বেশি ভালো যেটা ভালো লাগে সেটা হচ্ছে খেজুরের রস। খেজুরের রস শুধু মাত্র শীতকালে পাওয়া যায় এটি আমাদের শরীরের জন্য খুবই উপকারী সেই সাথে শীতকালে আমরা মধু খেয়ে নিজের শরীরের যত্ন নিতে পারি আশা করি মধু খেলে শীতকালে আপনার তেমন ঠান্ডা অনুভব হবে না শরীর গরম থাকবে। আসলে আমার ছোট অভিজ্ঞতা থেকে আপনাদের ভালোবাসার জায়গা থেকে কথাগুলো শেয়ার করলাম আশা করি আপনাদের কথাগুলো ভালো লেগেছে যদি ভালো লেগে থাকে কমেন্টে জানাতে পারেন। পরিশেষে বলতে চাই সতর্ক থাকুন নিজের যত্ন নিন এবং সুস্থ থাকুন।

🥳আপনাদের সবাইকে ধন্যবাদ এতক্ষণ পাশে থাকার জন্য আবারো দেখা হবে পরবর্তী নতুন একটি পোস্টে ততক্ষণ সবাই সুস্থ থাকুন এবং ভাল থাকুন।🥳

  • ❤️বেনিফিসার প্রিয় @shy-fox কে দেওয়া হয়েছে।❤️

🫂ধন্যবাদ!!!🤵


ব্লগার@emonv
ব্লগিং ডিভাইসInfinix hot 11s

image.png

[[🔉‌‌প্রিয় স্টিমিট ইউজারগন,,]]👩‍💻"ইমন ব্লগ"👩‍💻 এর পক্ষ থেকে আপনাদের সবাইকে প্রাণঢালা শুভেচ্ছা। আমার নাম মোঃ ইমন রেজা। বর্তমানে আমি একজন মাধ্যমিক🏫 শিক্ষার্থী। আমি প্রায়শই নিজেকে আবিস্কার করি। কেননা এটা আমার কথায় এবং লিখাই নতুন স্বাদ যুক্ত করে, যার ফলে আমি নিজের সবথেকে ভালো টুকু আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি। আমি প্রতিদিন একবার নিজের সাথে কথা বলি, কারণ এটা আমার নিজের প্রতি আত্মবিশ্বাস আরো বাড়িয়ে দেয়। আমি ভ্রমণ করতে এবং ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি। আমি প্রতিনিয়ত নতুন ,নতুন মানুষদের সাথে মিশে তাদের জীবনের অভিজ্ঞতার ভালোটুকু আমার জীবনে বাস্তবায়িত করতে পছন্দ করি।

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif

image.png

qjrE4yyfw5pEPvDbJDzhdNXM7mjt1tbr2kM3X28F6SraZjhKfwarvyppgw9vqb9HZvwjHzdVYbXjNSwmxX8BvQtkJibkzjkMfqSg4GHwc6sRTpcDcvAvyxra.png

Sort:  
 2 years ago 
 2 years ago 

এই চোখ ওঠাটা শুধু আপনাদের এলাকায় নয় সারা বাংলাদেশেই এই রোগটা ছড়িয়ে পড়ছে। সবারই উঠছে আমাদের ঘরেও হয়েছিল আমার ছেলেটার হয়ে দু দিনের মধ্যে সেরে গিয়েছে আর ওর বাবার প্রায় ৭-৮ দিন ছিল। আর চোখ উঠলে কোনো ড্রপ দেওয়া লাগে না এমনিতেই সেরে যায়। চোখ ওঠার কোন পূর্ব লক্ষণ নেই এতে জ্বরও আসে না শরীরও ব্যথা হয় না চোখ মানুষের এমনি এমনি উঠে এবং এমনিতেই সেরে যায়। ইদানিং আবহাওয়া চেঞ্জ হওয়ার কারণে জ্বর সর্দি হচ্ছে এটা স্বাভাবিক হতেই পারে একটু সতর্ক থাকতে হবে।

 2 years ago 

চোখ উঠা এখন মোটামুটি সবার ঘরে ঘরে সব এলাকায় একই অবস্থা চলছে। বেশ কয়েকদিন আগে আমার বড় মেয়ের চোখ উঠেছিল বেশ কয়েকদিন লেগেছে সারতে বেশ ভয় পেয়ছিলাম ঈশ্বরের অশেষ কৃপায় তেমন কোন সমস্যা হয়নি ড্রপ দেওয়ার তিন চারদিনের মধ্যে সেরে গেছে। আপনি খুবই গুরুত্বপূর্ণ কিছু কথা শেয়ার করেছেন ভাইয়া। মাঝে মাঝে এধরনের সতর্কতা মূলক পোস্ট গুলো সবার খুব কাজে দেয়। গুরুত্বপূর্ণ পোস্ট টি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 
আপনি ঠিকই বলেছেন ভাইয়া, সাম্প্রতিক সময়ে মানুষের চোখে ভাইরাস জনিত রোগে খুব বেশি মানুষ আক্রান্ত হচ্ছে। আমার পরিবারের কয়েকজন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। তাই এই সময় আমাদের উচিত একটু সজাগ হওয়া। এবং এই ভাইরাস আক্রান্ত মানুষের কাছ থেকে নিজেকে একটু দূরে সরিয়ে রাখা। আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর সচেতন মূলক একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।
 2 years ago 

ভাইয়া আপনি যে অসুখটির কথা বলতেছেন তা আমাদের ঘরেও দু- তিনজনের হয়েছে। আমাদের পরিবার থেকে এখন এই অসুখটি চলে গিয়েছে আমরা এখন পরিবারের বেশ কয়েকজন ভালো আছি আমাদের হয়নি। এই অসুখের নাম হচ্ছে চোখ তোলা অসুখ। যাদের হয় তারা এর কষ্ট বুঝে। এমনিতে বেশিদিন থাকে না এটি কিন্তু আগে সচেতন নেওয়া ভালো। খুবই সুন্দরভাবে সচেতন মূলক একটি পোস্ট শেয়ার করেছেন আমাদের মাঝে।

 2 years ago 

আপনি যে অসুখটির কথা বলেছেন এটি আমাদের ঘরের কমবেশি সবার হয়েছে। চোখ অনেক জ্বালাপোড়া করে এবং লাল হয়ে যায়। আবার এখন ঋতু চেঞ্জ হচ্ছে মানুষের অনেক ধরনের সমস্যা করতেছে শরীরের মাঝে। তাই প্রথম থেকে একটু সাবধান থাকায় খুবেই জরুরী। তবে আপনি অনেক সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য। এবং শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64349.87
ETH 2775.11
USDT 1.00
SBD 2.65