হঠাৎ যুক্তিহীন কিছু ভয় || (10% Beneficiaries to @shy-fox)||

in আমার বাংলা ব্লগ3 years ago

hand-2593743__480.webp

ছবির উৎস

💓প্রিয় @rme দাদা প্রিয় মডারেটর এবং আমার সকল প্রিয় বন্ধুরা সবাইকে সুস্বাগতম 💓

  • আসসালামুয়ালাইকুম প্রিয় বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন আশা করি আল্লাহ তাআলার অশেষ রহমতে আপনারা সবাই সুস্থ আছেন এবং নিরাপদে আছেন। বরাবরের মতই আজকেও আছি আমি ইমন আছি আপনাদের সাথে। আজকে আমার নতুন একটি পোস্টে আপনাদের সবাইকে আবারও স্বাগতম জানাচ্ছি । আমার পোস্টের শুরুতেই আমি ধন্যবাদ দিতে চাই আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাসহ আমার বাংলা ব্লগের সকল সুদক্ষ মডারেটরদের যাদের অক্লান্ত এবং কঠোর পরিশ্রমের ফলে আজকে আমি এত সুন্দর একটি কমিউনিটি তে আমার মাতৃভাষা তে পোস্ট করতে পারছি এবং আমার মাতৃভাষা তে পোস্ট করতে পেরে আমি নিজেকে খুব গর্ববোধ মনে করি। আজকে আমার পোষ্টের বিষয় হচ্ছে [হঠাৎ যুক্তিহীন কিছু ভয়] আমাদের দৈনন্দিন জীবনে এমন কিছু মুহূর্ত রয়েছে যে মুহূর্তগুলোতে আমরা কোন যুক্তি ছাড়াই হঠাৎ ভয় পেয়ে যায় এবং আমি আমার বাস্তব জীবনের কিছু অভিজ্ঞতা এবং কিছু মুহূর্ত আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি আশা করি আজকের পোস্টটি অনেক ইন্টারেস্টিং হবে।

# হঠাৎ যুক্তিহীন ভয়।

  • আমাদের প্রত্যেকেরই জীবনে এমন কিছু মুহূর্ত রয়েছে যে মুহূর্তগুলোতে কোনো কারণ ব্যতীত হঠাৎ আমরা অনেক ভয় পেয়ে যাই তবে চলুন বন্ধুরা আজকে আমার জীবনের এমন কিছু ঘটনা শেয়ার করি। প্রথমেই বলে নিই আমি একজন শান্তি প্রেমিক মানুষ যে একা একা থাকতে ভালোবাসে একা একা সময় কাটাতে ভালোবাসে কোন সংঘ তার তেমন একটা পছন্দ নয় সেটি হচ্ছে আমি। আমি আমার বন্ধু বান্ধবদের সাথে মেলামেশা করতে তেমন একটা অভ্যস্ত নই। এই অভ্যাসটা আমার তৈরি হয়েছে মনে হয় যখন থেকে লকডাউন আমাদের দেশের জারি করেছে তখন থেকেই । আমার একা থাকা জীবনে কারো সাথে তেমন একটা মেলামেশা নেই শুধু বাড়িতে থাকতে হয় এই প্যানডেমিক এর সময় এখান থেকেই হয়তো আমার এই অভ্যাসটা সৃষ্টি হয়ে গেছে একা একা থাকার একা একা পথ চলার। আমি যেহেতু একা একা থাকতে ভালবাসি তেমনিভাবে রাতেও আমি একা একা চলি শুধু সাথে থাকে আমার প্রিয় মোবাইল । মোবাইলের ফ্ল্যাশ টা অন করে আমি রাতে চলাফেরা করি এবার আপনাদের মনে প্রশ্ন আসতে পারে আমি কেনই বা রাতে একা একা চলাফেরা করি ? আমি আসলে কোনো কারণ ছাড়াই রাতে চলাফেরা করতে ভালোবাসি রাতের আবহাওয়া অনেক ঠান্ডা থাকে ধীরে ধীরে গভীর রাত হলে পরিবেশটা পুরো যেন শান্ত হয়ে যায় এই বিষয়গুলো আমার মনে নাড়া দেয় এবং আমি রাতে একা একা সময় কাটাই।

# আমার জীবনের কিছু স্মরণীয় মুহূর্ত

  • আমার ভালো লাগলে আমি মাঝেমধ্যে ফুটবল খেলা দেখি এবং যখন বিশ্বকাপ ফুটবল খেলা হয় তখন আমাদের গ্রামে প্রজেক্টরের মাধ্যমে বিশ্বকাপ খেলা দেখানো হয় এবং এই খেলাগুলো আমরা অনেক উপভোগ করে থাকি । একদিন আমি খেলা দেখা শেষ করে বাড়িতে ফিরছি তখন প্রায়ই রাত তিনটা বাজে আমি আমার মনের আনন্দে বাড়িতে ফিরছি গান গাইতে গাইতে এবং আমার হাতে রয়েছে মোবাইল। আমাদের বিশ্বকাপ খেলা মূলত দেখানো হয় আমাদের স্কুল মাঠে যেখানে বড় একটা জায়গা পাওয়া যায় এবং আমরা অনেকে মিলে এই খেলাটি উপভোগ করতে পারে যাইহোক স্কুল মাঠ থেকে আসার পথে একটা কবরস্থান রাস্তার মধ্যে পড়ে। আমি যেহেতু একা একা চলাফেরা করি স্বাভাবিকভাবেই ভূত প্রেত আত্মা এগুলো আমি তেমন একটা ভয় পাইনা । কিন্তু সেদিন দেখি বাঁশঝাড়ের মাথায় কে যেন শুয়ে আছে তাও আবার সাদা পোশাক পড়ে সেদিন হয়তো আমি অনেক ভয় পেয়ে গেছিলাম গা যেমন ঝিমঝিম করে উঠছিল এবং শরীর কেমন একটা করছিল কিন্তু কিছুক্ষণ পরে লক্ষ্য করলাম এটি হলো জোছনার আলো যা প্রতিফলিত হয়ে বাঁশঝাড়ের মাথায় এসে পড়েছে । এভাবেই আমাদের বাস্তব জীবনে এই অযৌক্তিক ভয়গুলো অনেক প্রভাব ফেলে থাকে।

# বিভিন্ন মানুষের বিভিন্ন ভয়

kid-160097__480 (1).webp

ছবির উৎস

  • আমাদের মধ্যে বিভিন্ন রকম মানুষ রয়েছে যাদের ভয়গুলো আসলেই যুক্তিহীন মনে হয় যেমন কেউ রয়েছে বিড়াল ভয় পায় আবার কেউ বিড়াল ভালোবাসে তেমনি ভাবে কেউ সাপকে ভয় পাই আবার কেউ সাপ কে ভালোবাসে এই বিষয়টি আসলে বিভিন্ন মানুষের কাছে বিভিন্ন রকম এর মধ্যে আবার বেশি কমের ভেদাভেদ রয়েছে কেউ অধিক পরিমাণে ভয় পাই আবার কেউ সামান্য ভয় পাই এর মধ্য নির্বাচিত যারা সামান্য ভয় পায় তারা চাইলে তাদের ভয়গুলো কাটিয়ে তুলতে পারেন । যেমন ধরুন আপনি বিড়াল ভয় পান এবার বিড়ালকে যদি আপনি সামান্য ভালোবাসা দেন তাকে খেতে দেন এবং আপনার দৈনন্দিন জীবনে সময় কাটানো তার একটা জায়গা করে দেন অবশ্যই সে আপনার সাথে সৃষ্টিশীল এবং মনমুগ্ধকর আচরণ করবে।যেটি আসলে আপনি তার থেকে কখনোই আশা করেছিলেন না এমনিভাবে যদি আপনি কোন কিছু বেশি ভয় পান যদি আপনার বিষয়টি হয় প্রেতাত্মা ভূত সেটি আলাদা বিষয় ‌। সম্ভব হলে এই ভয় কি আপনি কাটিয়ে তুলতে পারেন ।আমাদের প্রত্যেকটা মানুষের মধ্যে যেমন হাসিখুশি রাগ রয়েছে তেমনি ভাবেই রয়েছে ভয় সুতরাং এগুলো আমাদের জীবনকে বা জীবনের দৈনন্দিন কাজকর্মের উপরে মাঝে মাঝে প্রভাব ফেলে কিন্তু সম্ভব হলে আমাদের এই অযৌক্তিক ভয় গুলো কাটিয়ে ওঠা উচিত।

ধন্যবাদ আপনার মূল্যবান সময় দিয়ে ব্লগ টি উপভোগ করার জন্য

১০% বেনিফিসারী দেওয়া হয়েছে @shy-fox কে

অনুবাদে

@emonv

Sort:  
 3 years ago 

মানুষ একা বাস করতে পারে না ভাই।তার চলার পথে অবশ্যই কাউকে লাগবে এর মধ্যে বন্ধু হলো অন্যতম। তবে সব বন্ধু এক নয়।আপনার লেখা ভালো লাগলো।

অযথা নিজের পোস্টে এডমিন মোডারেটর দের কে মেনশন দিবেন না।পোস্ট কুয়ালিটি আর একটিভ না থাকলে মেনশন দিয়েও লাভ নাই সো বি কেয়ার ফুল।

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মতামতের জন্য

সুন্দর অবতারণা

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 61065.80
ETH 2610.29
USDT 1.00
SBD 2.53