প্রাকৃতিক সৌন্দর্য ‌|| ১০% সবার প্রিয় @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হ্যালো..!!
আমার প্রিয় স্টিমিট বন্ধুরা,
আমি বাংলাদেশ থেকে @emonv
আজ রবিবার , মে ০৬/২০২২

বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে আপনারা সবাই সুস্থ আছেন এবং নিরাপদে আছেন আমিও অনেক ভালো আছি। আমার এক্সাম হওয়ার কারণে আপনাদের মাঝে আমি নিয়মিত পোস্ট করতে পারছি না এই জন্য প্রথমে আমি আপনাদের সবার কাছ থেকে আন্তরিক ভাবে ক্ষমা চেয়ে নিচ্ছি 🙏 তবে আজকে সময় করে আপনাদের মাঝে একটি ফটোগ্রাফি পোস্ট নিয়ে হাজির হলাম । আসলে ফটোগ্রাফি করতে আমার খুবই ভালো লাগে এবং ফটোগ্রাফি করে আমি অন্যরকম একটা আনন্দ অনুভব করতে পারি। আজকে আমি আপনাদের মাঝে কিছু প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফি সবার মাঝে উপস্থাপন করছি আশা করি আপনাদের এগুলো ভালো লাগবে তবে চলুন দেখি আসা যাক আমার তোলা ফটোগ্রাফি গুলো।

◆ ফটোগ্রাফি-১

IMG_20220601_171924_754.jpg

এটি হচ্ছে আমাদের সবার প্রিয় সোনালী আঁশ অর্থাৎ পাঠ। আমি শুনেছি পাঠ এর মাথা রান্না করে খাওয়া যায় তবে আমাদের এই দিকে এই রেসিপিটা তেমন একটা প্রচলন নেই তাই আজও কখনো এই রেসিপি রান্না খাওয়া হয়নি । যাই হোক আমার ইচ্ছা রয়েছে কোন একদিন রেসিপি টা তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করব।

imagew3w location

◆ ফটোগ্রাফি-২

IMG_20220601_172120_966.jpg

imagew3w location

এটি হচ্ছে পাটের ভুয়ে সেচ দেওয়ার জন্য মেশিন। এই মেশিনটাকে সেলো মেশিন বলে সবাই আখ্যায়িত করে। যখন অধিক পরিমাণে রোদ পড়ে এবং বৃষ্টিপাত অনেক কমে যায় তখন এই মেশিন দ্বারা পাটের ক্ষেতে সেচ দেওয়া হয় তার ফলে উৎপাদন এবং ফলন দুটোই ভালো মানের হয়ে থাকে।

◆ ফটোগ্রাফি-৩

IMG_20220601_173653_408.jpg

imagew3w location

এগুলো হচ্ছে দেশি পায়রা। আমাদের বাড়ির পাশে আমার এক বন্ধুর তার নাম সজীব সে নতুন পায়রার ঘর বানিয়েছে এবং পায়রা গুলো বেশ সুন্দর ভাবে নিজের বাসস্থানগুলো তার ভিতরে গুছিয়ে নিয়েছে। দেখতে অনেক ভাল লাগছিল তাই আপনাদের মাঝে সেই মুহূর্তের একটি ফটোগ্রাফি শেয়ার করলাম।

◆ ফটোগ্রাফি-৪

IMG_20220601_171909_204.jpg

imagew3w location

এটি হচ্ছে এক ধরনের ঘাস । তবে এটি মাঠে আবাদ করা হয় কেননা আমাদের এলাকাতে যাদের বাড়িতে অধিক পরিমাণে গৃহপালিত পশু রয়েছে তাদের খাবারের ঘাটতি হয় ফলে সেই গৃহপালিত পশুর খাবারের জন্য তারা প্রাকৃতিক উপায়ে এই ঘাস চাষ করে থাকেন।

◆ ফটোগ্রাফি-৫

IMG_20220601_171812_590.jpg

imagew3w location

এটি হচ্ছে ঘাসের সম্পূর্ণ ক্ষেত। এই ক্ষেত্রে পাট ক্ষেতের পাশে অবস্থিত এবং পাঠ এর ক্ষেত্রে যখন সেচ দেওয়া হয় তেমনিভাবে এই ক্ষেতেও একই ভাবে সেচ দেওয়া হয়। এখানকার পরিবেশটা খুবই নরম এবং খুবই মনমুগ্ধকর ছিল খুবই ভালো লাগছিল এখানে বসে থাকতে।

◆ ফটোগ্রাফি-৬

IMG_20220601_172225_788.jpg

imagew3w location

রাস্তার পাশে ফাঁকা জায়গা গুলোতে কিছু কাঁঠাল গাছ লাগানো হয়েছে এটি কিন্তু অনেক ভালো একটি বুদ্ধি ।এই জায়গাগুলোতে কাঁঠাল গাছ লাগানোর ফলে মানুষ এখান থেকে কাঁঠাল খেতে পারবে অন্যদিকে যেহেতু এটি রাস্তার পাশে লাগানো হয়েছে রাস্তায় অনেক ছায়া পাবে সবমিলিয়ে দারুন একটি পরিবেশ।

◆ ফটোগ্রাফি-৭

IMG_20220601_172611_105.jpg

imagew3w location

সর্বশেষে ফটোগ্রাফি করার শেষ মুহূর্তে সূর্য অস্ত হয়ে গেছিল তখন সূর্যাস্তের একটা ফটোগ্রাফি করে বাসার দিকে রওনা হলাম। আমি আশা রাখি আপনাদের ফটোগ্রাফি গুলো খুব ভালো লেগেছে ‌‌। ভাল লাগলে কমেন্টে জানাতে পারেন সবার প্রতি রইল বিশেষ শ্রদ্ধা এবং ভালোবাসা।

১০% বেনিফিসারি প্রিয় @shy-fox কে দেওয়া হয়েছে।

❤️ধন্যবাদ!!!❤️

ফটোগ্রাফি ডিভাইসInfinix hot 11s
ফটোগ্রাফার@emonv

image.png

[[‌‌প্রিয় স্টিমিট ইউজারগন,,]]‍"ইমন ব্লগ"‍ এর পক্ষ থেকে আপনাদের সবাইকে প্রাণঢালা শুভেচ্ছা। আমার নাম মোঃ ইমন রেজা। বর্তমানে আমি একজন মাধ্যমিক শিক্ষার্থী। আমি প্রায়শই নিজেকে আবিস্কার করি। কেননা এটা আমার কথায় এবং লিখাই নতুন স্বাদ যুক্ত করে, যার ফলে আমি নিজের সবথেকে ভালো টুকু আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি। আমি প্রতিদিন একবার নিজের সাথে কথা বলি, কারণ এটা আমার নিজের প্রতি আত্মবিশ্বাস আরো বাড়িয়ে দেয়। আমি ভ্রমণ করতে এবং ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি। আমি প্রতিনিয়ত নতুন ,নতুন মানুষদের সাথে মিশে তাদের জীবনের অভিজ্ঞতার ভালোটুকু আমার জীবনে বাস্তবায়িত করতে পছন্দ করি।

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif

image.png

qjrE4yyfw5pEPvDbJDzhdNXM7mjt1tbr2kM3X28F6SraZjhKfwarvyppgw9vqb9HZvwjHzdVYbXjNSwmxX8BvQtkJibkzjkMfqSg4GHwc6sRTpcDcvAvyxra.png

Sort:  
 2 years ago 

আপনি প্রাকৃতিক সৌন্দর্যের কিছু ফটোগ্রাফি করেছেন ভাই। অসাধারণ লাগছে প্রতিটা ছবি আমার কাছে বেশ ভালো লেগেছে। আর আপনি যে খুব ভালো ফটোগ্রাফি করতে পারে সেটা কিন্তু আপনার ফটোগ্রাফি দেখে ভালোভাবে বুঝতে পেরেছি। অনেক ধন্যবাদ আপনাকে শেয়ার

 2 years ago 

ধন্যবাদ কাউসার ভাই। ☺️❤️👌

 2 years ago 

ওয়াও! আপনার ফটোগ্রাফিতে আজকের সবুজে সবুজে ভরা প্রকৃতি অপরূপ সৌন্দর্য এত চমৎকার ভাবে ফটোগ্রাফির মধ্যে বন্দি করে আমাদের মাঝে শেয়ার করলেন দেখে তো মুগ্ধ হয়ে গেলাম। অসংখ্য ধন্যবাদ ভাই এত চমৎকার ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া খুবই সুন্দর মতামত করেছেন।

 2 years ago 

ভাইয়া আপনার জন্য দোয়া রইল আপনি অতি শীঘ্রই পরীক্ষা শেষ করে আমাদের সাথে কাজ করুন। আপনি অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন ভাইয়া। প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। এরকম আরো সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের উপহার দিন। ধন্যবাদ

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

ভাই আপনি ফটোগ্রাফির মাধ্যমে দারুণ ভাবে প্রাকৃতিক সৌন্দর্যের ছবি তুলে ধরেছেন আমাদের মাঝে। প্রতিটা ছবি ভালো লেগেছে আমার কাছে। ছবি তোলায় পটু আপনি তা দেখেই বোঝা যাচ্ছে। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপনি খুব সুন্দর ফটোগ্রাফি করতে পারেন বুঝতেই পারছি। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে খুব ভালো লেগেছে। বিশেষ করে সূর্যাস্তের ফটোগ্রাফি ও রাস্তার ধারে কাঁঠাল গাছের ফটোগ্রাফি টা আমার কাছে বেশি ভালো লেগেছে। ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আশা করি ভবিষ্যতে এমন সুন্দর মতামত আরো করবেন ।

 2 years ago 

বাহ! প্রাকৃতিক সৌন্দর্যের কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে। দেখে মুগ্ধ হয়ে গেলাম। প্রতিটি ফটোগ্রাফি বেশ চমৎকার হয়েছে। চতুর্থ ফটোগ্রাফি টি আমার কাছে খুবই ভালো লেগেছে। যা বলে বুঝাতে পারব না। আপনাকে অসংখ্য ধন্যবাদ। বেশ কিছু প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফি আমাদের কে উপহার দেওয়ার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

ধন্যবাদ আপু।

 2 years ago 

সবুজ প্রকৃতির অসাধারণ কিছু আলোকচিত্র আমাদের মাঝে তুলে ধরেছেন খুবই ভালো লাগলো দেখে সবুজ এমনও দৃশ্যগুলো। সবথেকে বেশি ভালো লেগেছে পায়রাগুলো এবং মধ্যে মাঠে একটা কাঠাল গাছে র

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার কাঙ্খিত মন্তব্যের জন্য

 2 years ago 

এইরকম প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফি গুলো আমার কাছে ভীষণ ভালো লাগে। প্রকৃতির সাথে সময় কাটাতে যেমন ভালো লাগে, তেমনি তার সাথে ফটোগ্রাফি করতে অনেক ভালো লাগে। তিন নাম্বার ফটোগ্রাফি টা আমার কাছে বেশি ভালো লাগলো। ছোট ছোট পোকা গুলো অনেক সুন্দর ক্যাপচার করেছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ ভাবি এমন চমৎকার একটি মন্তব্যের জন্য। 🙂

 2 years ago 

আসলে আমাদের পৃথিবীতে কত সুন্দর সুন্দর জায়গাইনা আছে। আমি তেমনই প্রকৃতির সুন্দর দৃশ্য গুলো আমাদের সবার মাঝে তুলে ধরলেন। আমার আপনার তোলা প্রত্যেকটি ফটোগ্রাফি খুবই অসাধারণ লাগলো। খুব সুন্দর ভাবে ধাপে ধাপে উপস্থাপনাও করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আশা করি এভাবেই পাশে থাকবেন আপু ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 69123.03
ETH 3739.29
USDT 1.00
SBD 3.69