রেনডম ফটোগ্রাফি || ১০% আমাদের সবার প্রিয় @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

Picsart_22-08-22_16-14-30-503.jpg

হ্যালো..!!!!!
🥰আমার বাংলা ব্লগ পরিবারের সকল সদস্যেরা🥰
আমি বাংলাদেশ থেকে @emonv
আজ সোমবার , আগস্ট ২২/২০২২

আসসালামালাইকুম প্রিয় বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে আপনারা সবাই সুস্থ আছেন এবং নিরাপদে আছেন আমি অনেক ভালো আছি। অনেকদিন পর আজকে আপনাদের মাঝে আমি নতুন একটি ফটোগ্রাফি পোস্ট নিয়ে হাজির হয়েছি আমি আশা করছি আমার এই ফটোগ্রাফি পোস্ট আপনাদের অনেক ভালো লাগবে । আজকে কামরাঙ্গা খাওয়ার উদ্দেশ্যে আমাদের এলাকা থেকে একটু দূরে গিয়েছিলাম এর মূল কারণ ছিল একটু ঘুরে বেড়ানো এবং কিছু মুহূর্ত একা একি উপভোগ করার জন্য তো এই ভাবনা নিয়ে চলে গিয়েছিলাম কামরাঙ্গা খেতে তো কামরাঙ্গার গাছে দেখি ভালই কামড়ানো হয়েছে তারপর কামরাঙ্গা গাছে উঠে কিছু কামরাঙ্গা খেলাম এবং তার কিছু ফটোগ্রাফি করলাম সে ফটোগ্রাফি গুলো আজকে আমি আপনাদের মাঝে উপস্থাপন করার উদ্দেশ্যে পোস্টটি করতেছি। এই ফটোগ্রাফি গুলোর মধ্যে আমার কিছু মুহূর্ত জড়িয়ে রয়েছে ওই মুহূর্তগুলো আপনাদের মাঝে উপস্থাপন করছি আমি আশা করি আপনাদের অনেক ভালো লাগবে তবে চলুন শুরু করি।

◆ ফটোগ্রাফিঃ-১

IMG_20220815_172428_983.jpg

imagew3w location

এই ফুলটি হচ্ছে আমাদের সবার পরিচিত জবা ফুল । জবা ফুল আমি অনেক পছন্দ করি তবে আমাদের এলাকায় লাল জবা ফুল অনেক বেশি পাওয়া যায় তবে এই রঙের জবা ফুল তেমন একটা পাওয়া যায় না তো এটি বলা যায় বিরল একটি প্রজাতি।
image.png

◆ ফটোগ্রাফিঃ-২

IMG_20220815_171737_452.jpg

imagew3w location

এটি হচ্ছে একটি ফল , এই ফুলটির নাম আমার ঠিক জানা নেই এবং ফলটির নামও আমার জানা নেই আমার কাছে এটি নতুন মনে হল এবং নতুন এটির সঙ্গে আমি পরিচিত হয়ে অনেক ভালো লেগেছিল আমার তাই একটি ফটোগ্রাফি করেছি আপনাদের মাঝে শেয়ার করার জন্য।
image.png

◆ ফটোগ্রাফিঃ-৩

IMG_20220822_154615_078.jpg

imagew3w location

আপনারা দেখতে পাচ্ছেন এটি হচ্ছে সেই কামরাঙ্গা গাছ যেই গাছটিতে কামরাঙ্গা খাওয়ার উদ্দেশ্যে এদিকে এসেছিলাম। তো কামরাঙ্গা গাছটি বেশ পুরনো হয়ে গেছে ছোটবেলায় এই গাছ থেকে অনেক ফল খেয়েছি তবে এখন এই গাছটি তেমন একটা ফল হয় না, বয়স হয়ে গেছে এজন্য মনে হয়।
image.png

◆ ফটোগ্রাফিঃ-৪

IMG_20220822_154951_744.jpg

imagew3w location

আমার হাতে দেখতে পাচ্ছেন এটি হচ্ছে কামরাঙ্গা ফল। এই কামরাঙ্গা ফল শুকনো মরিচ এবং লবণ দিয়ে খেতে বেশ মজা লাগে আমাদের এলাকাতে মাঝেমধ্যে দেখা যায় এই কামরাঙ্গা ফল এবং শুকনো মরিচ ও লবণ মাখিয়ে এগুলো বিক্রয় করে থাকে তো এটি খেতে অনেক ভালো লাগে । আপনারা চাইলে ট্রাই করতে পারেন।
image.png

◆ ফটোগ্রাফিঃ-৫

IMG_20220822_155355_774.jpg

imagew3w location

এই ফলটির নাম আমার ঠিক মনে পড়তেছে না তবে এটি জানি এই ফলটি দিয়ে ঢোল ঢুগি তৈরি করা হয় তো এই ফলটি আমাদের এলাকায় তেমন একটা পাওয়া যায় না আমি শুধুমাত্র এই গাছটি । এবং এই গাছটি অনেক বিরল বলা যায়। গাছটির বয়স মোটামুটি দুই তিন বছর হতে পারে বলে আমি আমার মনে হয়।
image.png

◆ ফটোগ্রাফিঃ-৬

IMG_20220822_151916_412.jpg

imagew3w location

এটি হচ্ছে জাম্বুরা ফল তো অনেকে এটিকে বাদাম ফল হিসাবেও আখ্যায়িত করে থাকে। আমি যখন কামরাঙ্গা খাওয়ার উদ্দেশ্যে যাচ্ছিলাম তখন দেখলাম এই জাম্বুরা গাছে অনেক সুন্দর জাম্বুরা এসেছে তাই একটি ফটোগ্রাফি করলাম।
image.png

◆ ফটোগ্রাফিঃ-৭

IMG_20220822_152023_989.jpg

imagew3w location

বাড়ি আসার পথে দেখলাম ছোট বাচ্চারা পুকুরের মধ্যে নেমে খেলাধুলা করছে সাঁতার কাটছে এবং মজা করছে অনেক ভালো লাগছিল তাই ওদের একটি ফটোগ্রাফি করেছি। অনেক রোদ থাকাই ফটোগ্রাফিটা তেমন একটা ডিটেল ফুল হয়নি তবে আপনাদের মাঝে এটি উপস্থাপন করার চেষ্টা করেছি আমি।
image.png

  • ১০% বেনিফিসার প্রিয় @shy-fox কে দেওয়া হয়েছে।

🫂ধন্যবাদ!!!🤵


ফটোগ্রাফার@emonv
ফটোগ্রাফি ডিভাইসInfinix hot 11s

image.png

[[🔉‌‌প্রিয় স্টিমিট ইউজারগন,,]]👩‍💻"ইমন ব্লগ"👩‍💻 এর পক্ষ থেকে আপনাদের সবাইকে প্রাণঢালা শুভেচ্ছা। আমার নাম মোঃ ইমন রেজা। বর্তমানে আমি একজন মাধ্যমিক🏫 শিক্ষার্থী। আমি প্রায়শই নিজেকে আবিস্কার করি। কেননা এটা আমার কথায় এবং লিখাই নতুন স্বাদ যুক্ত করে, যার ফলে আমি নিজের সবথেকে ভালো টুকু আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি। আমি প্রতিদিন একবার নিজের সাথে কথা বলি, কারণ এটা আমার নিজের প্রতি আত্মবিশ্বাস আরো বাড়িয়ে দেয়। আমি ভ্রমণ করতে এবং ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি। আমি প্রতিনিয়ত নতুন ,নতুন মানুষদের সাথে মিশে তাদের জীবনের অভিজ্ঞতার ভালোটুকু আমার জীবনে বাস্তবায়িত করতে পছন্দ করি।

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif

image.png

qjrE4yyfw5pEPvDbJDzhdNXM7mjt1tbr2kM3X28F6SraZjhKfwarvyppgw9vqb9HZvwjHzdVYbXjNSwmxX8BvQtkJibkzjkMfqSg4GHwc6sRTpcDcvAvyxra.png

Sort:  
 2 years ago 

আপনি তো দেখছি বেশ কিছু রেনডম ফটোগ্রাফি করেছেন। আমার কাছে তো প্রথম ফটোগ্রাফি টি ভীষণ ভালো লেগেছে। আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি বেশ দারুন ছিল। তার মধ্যে এক নাম্বার ফটোগ্রাফিটি একটু বেশি ভালো লেগেছে। খুব সুন্দর ভাবে প্রত্যেকটি ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন। তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

বাহ? ভাই বেশ চমৎকার চমৎকার ফটোগ্রাফি করেছেন আমার কাছে বেশ ভালো লেগেছে, বোঝা যায় আপনি ফটোগ্রাফিতে অনেক পাঁকা, বেশ চমৎকার করে ফটোগ্রাফি গুলো তুলেছেন দেখে মুগ্ধ হয়ে গেলাম। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ওয়াও খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া। আপনার সবগুলো ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনার ফটোগ্রাফি গুলো দেখে বোঝা যায় আপনি খুব ভালো ফটোগ্রাফি করতে পারেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 2 years ago 

দারুন কিছু রেনডম ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো খুবই ভালো লাগছে। এরকম ফটোগ্রাফি দেখতে আসলে অনেক ভালো লাগে। প্রত্যেকটা ফটোগ্রাফি অনেক সুন্দর ছিল।

 2 years ago 

খুব সুন্দর কিছু ফল ও ফুলের ফটোগ্রাফি করেছেন আপনি আজ আমাদের মাঝে। ফটোগ্রাফি দেখতে আমার কাছে অনেক ভালো লাগে। আমি নিজেও সুন্দর কিছু দেখলে ফটোগ্রাফি করে ফেলি, প্রতিটি ফটোগ্রাফি বর্ণনা সহ শেয়ার করেছেন তাই ভালো লাগলো।

 2 years ago 

খুবই সুন্দর কিছু আলোকচিত্র আমাদের মাঝে তুলে ধরেছেন খুবই ভালো লাগলো স্পেশালি জবা ফুল এবং কামরাঙ্গা।। কামরাঙ্গা দেখে তো জিভে জল চলে আসলো ইচ্ছা করছে খেতে শুরু করি

 2 years ago 

আপনার ফটোগ্রাফি পোস্টে ফলে ফলে একেবারে ফলাফল হয়ে গেছে। দ্বিতীয় এবং পঞ্চম ফটোগ্রাফি তে দেখানো ফল আমিও প্রথমবার দেখলাম। কামরাঙ্গা আমার বেশ পছন্দের। ফটোগ্রাফি গুলো ভালো ছিল। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

খুবই চমৎকার কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা পুকুরে গোসল করার ফটোগ্রাফি দেখে আমার ছোটবেলার কথা মনে পড়ে গিয়েছে আমিও প্রচুর পরিমাণে পুকুরে গোসল করতাম। এছাড়াও আপনার শেয়ার করার জবা ফুলের ফটোগ্রাফিটি দারুন ছিল।

 2 years ago 

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.14
JST 0.028
BTC 59511.68
ETH 2613.19
USDT 1.00
SBD 2.39