Diy: || এসো নিজে করি, ‌ মাত্র চারটি সংখ্যা দিয়ে মোহনদাস গান্ধীর ছবি অঙ্কন করি || 10% to @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

IMG_20211105_235817.jpg

  • **আসসালামুয়ালাইকুম প্রিয় বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে আপনার শরীর সুস্থ আছেন এবং ভাল আছেন। পোষ্টের প্রথমে ধন্যবাদ দিতে চাই আমার বাংলা কবে প্রতিষ্ঠিত@rme ভাইয়া সহ আমার বাংলা ব্লগের সকল সুদক্ষ মডারেটরদের যাদের অক্লান্ত পরিশ্রমের ফলে আজকে আমি এত সুন্দর একটি কমিউনিটি তে পোস্ট পারছি।

  • আজকে আমি ভারতের একজন বিখ্যাত রাজনীতিবিদ অর্থাৎ মোহনদাস গান্ধী এর ফটো অঙ্কন করতে যাচ্ছি। আমরা সবাই জানি মোহনদাস গান্ধী জি স্বৈরাচারীদের বিরুদ্ধে আন্দোলন করেছিলেন তিনি ছিলেন ভারতের অগ্রদূত। মোহনদাস গান্ধী জির আদব-কায়দা আমি ব্যক্তিগতভাবে অনেক পছন্দ করি তবে চলুন বন্ধুরা আজকে দেখা যাক কিভাবে খুব সহজে আমরা মাত্র চারটি সংখ্যা দিয়ে মোহনদাস গান্ধীর ছবি অঙ্কন করব।

# প্রয়োজনীয় সরঞ্জাম

উপাদানপরিমাণ
২ বি পেন্সিলএকটি
মার্কার পেন্সিলচারটি
খাতাএক পৃষ্ঠা

⬇️ ধাপ :-১↙️

IMG_20211105_232241.jpg

  • প্রথমে একটি খাতা এবং একটি পেন্সিল নিতে হবে

⬇️ ধাপ :-২↙️

IMG_20211105_232937.jpg

  • এবার খাতার উপরে পেন্সিল এর মাধ্যমে 2 অঙ্কন করি

⬇️ ধাপ :-৩↙️

IMG_20211105_233014.jpg

  • এবার 2 এর পাশে একটা ০ অংকন করি তারপরে দুইয়ের মাথার উপর দিয়ে বড় করে আরেকটা 2 অঙ্কন করি যেমনটা ছবিতে দেখানো হয়েছে।

⬇️ ধাপ :-৪↙️

IMG_20211105_233058.jpg

  • এবার কালো রঙ্গের মার্কার পেন দিয়ে লেখাগুলো রিপিট করে অথবা অনুকরণ করতে হবে।

⬇️ ধাপ :-৫↙️

![IMG_20211105_233303.jpg](

  • এবার 2 এর মাথাটা ভরাট করে দিতে হবে এবার বড় 2 এর মাঝ বরাবর তিন আঁকতে হবে যেটা মূলত গান্ধীজীর কান হবে।

⬇️ ধাপ :-৬↙️

IMG_20211105_233403.jpg

  • এবার গান্ধীজীর মুচ অঙ্কন করতে হবে এবং মুখের হাসিটা দিতে হবে

⬇️ ধাপ :-৭↙️

IMG_20211105_233650.jpg

  • *এবার বড় ২ এর একদম শেষের দিকে ঢেউ আকৃতি করে দিতে হবে।

⬇️ ধাপ :-৮↙️

IMG_20211105_235817.jpg

  • এবার রঙ্গিন মার্কার পেন্সিল দিয়ে ডিজাইন করে নিলেই হয়ে যাবে।
আমরা যদি একটু লক্ষ্য করি তাহলে দেখতে পারবো মাত্র চারটি সংখ্যার মাধ্যমে ছবিটি অংকন করা হয়েছে সেগুলো হচ্ছে ২০২৩

১০% লাউড লাজুক খ্যাঁক দেওয়া হয়েছে

🫂ধন্যবাদ!!!🤵


ফটোগ্রাফার@emonv
ফটোগ্রাফি ডিভাইসVIVO Y12 A

image.png

[[🔉‌‌প্রিয় স্টিমিট ইউজারগন,,]]👩‍💻"ইমন ব্লগ"👩‍💻 এর পক্ষ থেকে আপনাদের সবাইকে প্রাণঢালা শুভেচ্ছা। আমার নাম মোঃ ইমন রেজা। বর্তমানে আমি একজন মাধ্যমিক🏫 শিক্ষার্থী। আমি প্রায়শই নিজেকে আবিস্কার করি। কেননা এটা আমার কথায় এবং লিখাই নতুন স্বাদ যুক্ত করে, যার ফলে আমি নিজের সবথেকে ভালো টুকু আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি। আমি প্রতিদিন একবার নিজের সাথে কথা বলি, কারণ এটা আমার নিজের প্রতি আত্মবিশ্বাস আরো বাড়িয়ে দেয়। আমি ভ্রমণ করতে এবং ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি। আমি প্রতিনিয়ত নতুন ,নতুন মানুষদের সাথে মিশে তাদের জীবনের অভিজ্ঞতার ভালোটুকু আমার জীবনে বাস্তবায়িত করতে পছন্দ করি।

image.png

image.png

qjrE4yyfw5pEPvDbJDzhdNXM7mjt1tbr2kM3X28F6SraZjhKfwarvyppgw9vqb9HZvwjHzdVYbXjNSwmxX8BvQtkJibkzjkMfqSg4GHwc6sRTpcDcvAvyxra.png

Sort:  
 3 years ago 

আরে বাহ!সংখ্যায় সংখ্যায় একেবারে মহাত্মা গান্ধী জিকে এঁকে ফেললেন!আমার কাছে কিন্তু অনেক ইউনিক লেগেছে ব্যাপারটা। তবে পুরোটা মিলেনি মনে হচ্ছে। মানে মুখের চোয়ালটা একটু। তবে আপনি প্রায় ৮৫% ই মিলিয়েছেন। আর ব্যাপারটি ভালোও লেগেছে দেখতে।

 3 years ago 

ভাই অসাধারন সৃজনশিলতা দেখিয়েছেন। খুব সহজে চিত্র টি একিয়ে দেখিয়েছেন আমার কাছে খুবই ভালো লেগেছে।আপনার জন্য শুভ কামনা রইলো।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

অসাধারণ একটি বিষয়। সংখ্যা দিয়ে যে মানুষের ছবি অংকন করা যায় আপনার এই পোস্টটি না পড়লে সেটা জানতাম না। অনেক ধন্যবাদ ভাই।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ

বা ভাইয়া অনেক সুন্দর চিত্রকলা অঙ্কন করেছেন আপনি। প্রত্যেকটা ধাপ অনেক সুন্দর বর্ণনা করেছেন আপনি। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটা পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। শুভেচ্ছা ও অভিনন্দন রইল।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57340.70
ETH 3072.28
USDT 1.00
SBD 2.37