ছোটবেলার মুহূর্তগুলো যদি আবার ফিরে পেতাম || ১০% প্রিয় @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

Picsart_22-03-12_10-01-02-034.jpg

হ্যালো..!!
আমার প্রিয় স্টিমিট বন্ধুরা,
আমি বাংলাদেশ থেকে @emonv
আজ সোমবার , মার্চ ০৭/২০২২

প্রিয় বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে আপনারা সবাই সুস্থ আছেন এবং নিরাপদে আছেন আমিও ভাল আছি। ছোটবেলার মুহূর্তগুলো সত্যিই অসাধারণ ছিল তাই মাঝেমধ্যে মন চায় যদি ছোটবেলার মুহূর্তগুলো আবার ফিরে পেতাম তাহলে কতই না ভালো হতো। যদিও জানি ছোটবেলায় আর কখনোই যাওয়া সম্ভব নয় তবে ছোটবেলার মুহূর্তগুলো জীবনে যেন অনেক বড় একটি দাগ কেটে যায়। আজকে আমি ভাবলাম আপনাদের মাঝে ছোটবেলার কিছু মুহূর্তগুলো নিয়ে একটি ফটোগ্রাফি পোস্টটি শেয়ার করি তাই আমাদের গ্রামের কিছু ছোট ছেলে মেয়ের সঙ্গে আজকে অনেক সময় কাটিয়েছি এবং তাদের সঙ্গে কথা বলে সত্যি অনেক আনন্দ পেয়েছি। তারা যেমন মাঝে মধ্যে ছোটখাটো দুষ্টু-মিষ্টি ভুল করে এটা বেশ মজাদার আমরাও হয়তো ছোট বেলায় ঠিক এভাবেই ছোটখাট ভুল করতাম। আমি যখন ছোট ছিলাম বন্ধু বান্ধবের সাথে অনেক মজা করতাম আমাদের এলাকায় একটা বড় পুকুর ছিল সেখানে আমরা সব বন্ধু বান্ধব মিলে ঝাপুর খেলতাম এবং একসঙ্গে গোসল করতাম এই মুহূর্তগুলো সত্যিই অনেক চমৎকার ছিল। এছাড়াও বন্ধু-বান্ধব মিলে ঘুরে বেড়াতাম এবং মাঠে ঘাটে অনেক খেলতাম। যাইহোক বন্ধুরা আজকে আপনাদের মাঝে ছোটবেলার কিছু মুহূর্ত নিয়ে একটা ফটোগ্রাফি পোস্ট শেয়ার করছি আশা করি আপনাদের ভালো লাগবে।

◆ ফটোগ্রাফিঃ-১

IMG_20220303_111843_147.jpg

imagew3w location

এর নাম হচ্ছে হৃদয়। ও অনেক চঞ্চল একটি ছেলে দেখছিলাম রাস্তায় রাস্তায়, টায়ার চালিয়ে বেড়াচ্ছিল। আমার কাছে ওর টায়ারে উপরে বসে থাকার ভঙ্গিটা অনেক ভালো লেগেছে।
image.png

◆ ফটোগ্রাফিঃ-২

IMG_20220226_203144_622.jpg

imagew3w location

এর নাম হচ্ছে জেবা । মেয়েটি দেখতে বেশ মায়াবী ও আমার সম্পর্কে আন্টি হয়। ওর সঙ্গে কথা বলার চেষ্টা করেছিলাম তবে ও তেমন একটা বেশি কথা বলে না। ও আমাকে কাকু বলে ডাকে সেদিন আমার পোশাক পড়ে আমার মত সাজার চেষ্টা করেছিল।
image.png

◆ ফটোগ্রাফিঃ-৩

IMG_20220221_080926_376.jpg

imagew3w location

এটি হচ্ছে আমার মামার ছেলে ওর নাম হচ্ছে ওমর ফারুক। ফারুক সবসময় খেলাধুলার মধ্যে থাকে এবং ওর ছোটবেলা খুব ইনজয় করে। 🙂
image.png

◆ ফটোগ্রাফিঃ-৪

IMG_20220218_153735_518.jpg

imagew3w location

এর নাম হচ্ছে ফাতেমা। এই মেয়েটি দেখতে যেমন মিষ্টি তেমনি অনেক চঞ্চল।
image.png

◆ ফটোগ্রাফিঃ-‌৫

IMG_20220310_192057_841.jpg

imagew3w location

এর নাম হচ্ছে আব্দুল। ছেলেটি অনেক চঞ্চল প্রকৃতির সব সময় হাসিখুশি থাকতে অনেক পছন্দ করে। আজকে রাতেও সঙ্গে অনেক কথা হয়েছে । ছেলেটির মনটা অনেক সরল।
image.png

  • ১০% বেনিফিসার প্রিয় @shy-fox কে দেওয়া হয়েছে।

🫂ধন্যবাদ!!!🤵


ফটোগ্রাফার@emonv
ফটোগ্রাফি ডিভাইসInfinix hot 11s

image.png

[[🔉‌‌প্রিয় স্টিমিট ইউজারগন,,]]👩‍💻"ইমন ব্লগ"👩‍💻 এর পক্ষ থেকে আপনাদের সবাইকে প্রাণঢালা শুভেচ্ছা। আমার নাম মোঃ ইমন রেজা। বর্তমানে আমি একজন মাধ্যমিক🏫 শিক্ষার্থী। আমি প্রায়শই নিজেকে আবিস্কার করি। কেননা এটা আমার কথায় এবং লিখাই নতুন স্বাদ যুক্ত করে, যার ফলে আমি নিজের সবথেকে ভালো টুকু আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি। আমি প্রতিদিন একবার নিজের সাথে কথা বলি, কারণ এটা আমার নিজের প্রতি আত্মবিশ্বাস আরো বাড়িয়ে দেয়। আমি ভ্রমণ করতে এবং ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি। আমি প্রতিনিয়ত নতুন ,নতুন মানুষদের সাথে মিশে তাদের জীবনের অভিজ্ঞতার ভালোটুকু আমার জীবনে বাস্তবায়িত করতে পছন্দ করি।

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif

image.png

qjrE4yyfw5pEPvDbJDzhdNXM7mjt1tbr2kM3X28F6SraZjhKfwarvyppgw9vqb9HZvwjHzdVYbXjNSwmxX8BvQtkJibkzjkMfqSg4GHwc6sRTpcDcvAvyxra.png

Sort:  
 2 years ago 

আবার যদি ফিরে পেতাম
সেই সে ছোট্টবেলা
মনের সুখে খেলতাম শুধু
হরেক রকম খেলা।

চিন্তাভাবনা ভুলে গিয়ে
করতাম কত মজা,
পেট পুরে খেতাম আবার
দিতাম ঠিকই রোজা।।
♥♥

 2 years ago 

কবিতার মাধ্যমে কমেন্ট করা আসলেই অনেক চমৎকার একটা বিষয়। ধন্যবাদ আপু আপনাকে এমন সুন্দর একটি মন্তব্যের জন্য।

আপনি সত‍্যি অনেক সুন্দর একটি পোস্ট করেছেন। যতো বড় হচ্ছি দিন কে দিন ততোই ছোটবেলা টি বেশি মিস করছি। ঐ অনুভূতি গুলো মনে পরলে খুব হাসি পায় আবার কষ্টও লাগে। সব মিলিয়ে ছোট বেলাটাই ভালো ছিল। ছোটবেলা মানেই প‍্যারা নাই চিল। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন‍্য

 2 years ago 

ঠিক বলেছেন ভাই ছোটবেলায় কোন চিন্তা ছিল না এখন ছোটবেলার কথা মনে পড়ে। 🥲

 2 years ago 

আসলেই এই মুহুরত গুলো বার বার মনে পরে যায়।সত্যি সব কিছুর বিনিময় যদি মানুষ ছোট বেলাকে ফিরে পেতো কতো ভালো হতো দারুন উপস্থাপন করেছেন আপনি ধন্যবাদ

 2 years ago 

একদম ঠিক কথা বলেছেন ভাই ধন্যবাদ আপনাকে ‌‌

 2 years ago 

সত্যি বলেছেন ভাই ছোটবেলার কাটানো মুহূর্তগুলো অনেক মধুর এবং স্মৃতিময় ছিল। কোন টেনশন, হতাশা কিংবা দুঃখ দুর্দশা ছিল না। যা পেতাম তাই নিয়েই আনন্দে থাকতে পারতাম। ধন্যবাদ আপনাকে ছোট বাচ্চাদের সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া ছোটবেলায় কোন টেনশন বা দুশ্চিন্তা ছিল না আর এটাই হয়তো অসাধারণ একটা বিষয় ছিল। ধন্যবাদ আপনাকে ভাই এমন সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

ছোটো বেলার সেই মূহুর্ত গুলো আমিও খুব মিস করি। জানি আর কোনো দিন ও ফিরে পাবোনা সেই দিন গুলো। তাও মাঝে মধ্যেই মন চায় ফিরে যাই সেই ছোটো বেলার দুস্টামির দিন গুলাতে। সত্যি অনেক অনেক মিস করি সেই দিন গুলাকে।

 2 years ago 

আপনি দারুন একটা মন্তব্য করেছেন। ধন্যবাদ আপনাকে।

ভাই ছোটেবেলার মতো জীবন আর হয় না।আমি যদি আবার যেতে পারতাম,তাহলে কত না মজা হতে।আপনার পোস্টটি ফটোগ্রাফি সাথে সাথে উপস্থাপনা অনেক সুন্দর।অনেক শুভ কামনা রইল।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

পেতাম যদি আবার ফিরে
ছোট্ট কালের দিন।
মায়ের কোলে শুয়ে বসে
দিতাম স্বাধের নিন্।।

ঝাপ পাড়তাম
খুলির ডোবায়
চোখ করিতাম লাল
কোলে তুলে, চুমু দিয়ে
"মা" পাড়ত গাল্।

 2 years ago 

আপনি কবিতার মাধ্যমে আমার মনের কথা বলে দিয়েছেন ভাই ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলেই যদি ছোট বেলাটা আবার ফিরে যাওয়া হতো,তাহলে কতই না ভালো ছিলো।আমার মনে হয়,পৃথিবীর অনেক মানুষ চাই ছোটবেলাকে ফিরে পেতে।যাই হোক ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলেই আপনার কথাটা একদম ঠিক। ছোটবেলার মুহূর্ত যদি আবার ফিরে পেতাম। আপনার আজকের পোষ্ট দেখে একদম ছোটবেলার কথা মনে পড়ে গেল। আর অনেক সুন্দর সুন্দর বাচ্চাদের ফটোগ্রাফি করেছেন। সবগুলো বাচ্চাকে দেখতে অসাধারণ। এক একজন এক এক ভঙ্গিতে রয়েছে। আমাদের মাঝে এত অসাধারন একটি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago (edited)

ছোট বেলার কথা আসলে ভোলার মতো নয়। আমার মনে হয় সবার এই ছোটবেলায় ফিরে যাওয়ার ইচ্ছা থাকে। ছোটবেলার স্মৃতি গুলো অনেক মধুর হয়। কোন চিন্তা ভাবনা থাকে না। কোন পিছুটান থাকে না। অসাধারণ লিখেছেন ভাই খুব ভালো লাগলো আপনার পোষ্টটি লিখেছেন । এরকম সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61159.70
ETH 2631.81
USDT 1.00
SBD 2.63