মেঘলা দিনে‌ করা আমার কিছু ফটোগ্রাফি || ১০% প্রিয় @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

Picsart_22-05-20_18-42-41-702.jpg

হ্যালো..!!
আমার প্রিয় স্টিমিট বন্ধুরা,
আমি বাংলাদেশ থেকে @emonv
আজ শুক্রবার , মে ২০/২০২২

প্রিয় বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে আপনারা সবাই সুস্থ আছেন এবং নিরাপদে আছেন আমিও অনেক ভালো আছি। আজকের দিনটি অনেক মেঘলা ছিল তবে সারাদিন মেঘলা থাকলেও বৃষ্টির ফোঁটাও দেখা মেলেনি আজকে । তবে মেঘলা থাকার কারণে বৃষ্টি হওয়ার পরে আকাশটা যেমন গাড় নীল হয়ে যায় ঠিক তেমন যখন মেঘ কেটে গিয়েছিল তখন আকাশ টা ঠিক তেমন শান্ত এবং গাড় নীল হয়ে উঠেছিল তাই আমি ভাবলাম এই পরিবেশে কয়েকটি ফটোগ্রাফি করা যাক । ফটোগ্রাফি করলে আমার যেমন ভালো লাগে তেমনি মনের ভিতর অন্যরকম একটা শান্তি কাজ করে কেননা প্রকৃতি আমি সব সময় অনেক ভালোবাসি এবং প্রকৃতির সঙ্গে মিশে যেতে অন্যরকম একটা আনন্দ পাওয়া যায়। তাই আজকে আমি আপনাদের মাঝে কিছু ফল কিছু ফুল এবং কিছু প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি উপস্থাপন করতে যাচ্ছি আশা করি আপনাদের এগুলো পছন্দ হবে তাহলে চলুন শুরু করা যাক।

◆ ফটোগ্রাফি-১

IMG_20220520_162440_448.jpg

  • এটি হচ্ছে বাদাম ফল। আমাদের এলাকাতে এটিকে বাদাম বলে ডাকে এটি খেতে একটু টক, টক লাগে তবে খেতে কিন্তু বেশ দারুন এই ফলটি। এই বাদামটি যখন বাদাম গাছে ধরে ছিল তখন দেখতে অনেক চমৎকার লাগছিলো তাই ভাবলাম একটু ফটোগ্রাফি করি।

imagew3w location

◆ ফটোগ্রাফি-২

IMG_20220519_092618_287.jpg

imagew3w location

  • এই ফুলটির নাম আমি ঠিক জানি না তবে আমি যখন আমাদের বাজার থেকে বাড়ি আসছিলাম তখন দেখলাম জঙ্গলের মধ্যে এই ফুলটি ফুটেছে। ফুল টি দেখতে অনেক চমৎকার তবে ফুলটিতে তেমন একটা সুগন্ধ ছিল না জানিনা ফুলটির নাম কি আপনারা যদি জানেন তাহলে কমেন্টে জানাতে পারেন।
◆ ফটোগ্রাফি-৩

IMG_20220520_160545_519.jpg

imagew3w location

  • এটি হচ্ছে কচি পেয়ারার ফটোগ্রাফি । এখন যেহেতু গ্রীষ্মকালের শুরুর দিক এখন বিভিন্ন রকম ফল গাছে ফল এবং মূল এসেছে ঠিক তেমনিভাবে পেয়ারা গাছে অনেক সুন্দর, সুন্দর পেয়ারা এসেছিল তাই ভাবলাম পেয়ারা গাছের একটি ফটোগ্রাফিক করা যাক।
◆ ফটোগ্রাফি-৪

IMG_20220520_160826_653.jpg

imagew3w location

  • এটি হচ্ছে কদু গাছের ফটোগ্রাফি। কদু খেতে আমি অনেক পছন্দ করি বিশেষ করে কদু এবং মাছ রান্না আমার অনেক পছন্দের একটি তরকারি। আমাদের এদিককার ক্ষেত এ দেখছি কদু গাছ লাগিয়ে ছিল এবং এই গাছটি দেখতে অনেক চমৎকার দেখাচ্ছিলো তাই একটি ফটোগ্রাফিক করলাম।
◆ ফটোগ্রাফি-৫

IMG_20220519_092840_314.jpg

imagew3w location

  • এই ফুলটির নাম হচ্ছে শিউলি ফুল। শিউলি ফুল আমি অনেক পছন্দ করি কেননা এই ফুলটির সুগন্ধ অনেক চমৎকার এর সুগন্ধ সব সময় আমাকে মুগ্ধ করে। শিউলি ফুলের গাছটা অনেক ছোট । তবে অনেক ছোট গাছেও শিউলি ফুল ফুটেছে দেখে অনেক ভালো লেগেছিল আমার।
◆ ফটোগ্রাফি-৬

IMG_20220520_160946_589.jpg

imagew3w location

  • এটি হচ্ছে মেঘলা আকাশের মেঘগুলো যখন ধীরে ধীরে কেটে যাচ্ছিল তখনকার একটি ফটোগ্রাফি । আমার মনে হয় আমাদের এলাকার আশেপাশে কোথাও অনেক বৃষ্টি হচ্ছিল তার আবহাওয়ার আভাস দিব্যি টের পাচ্ছিলাম তবে হয়তোবা জলবায়ুর পরিবর্তনের ফলে আমাদের এদিকে বৃষ্টি পৌঁছায়নি তবে দিন টা অনেক চমৎকার ছিল।

১০% বেনিফিসারি প্রিয় @shy-fox কে দেওয়া হয়েছে।

❤️ধন্যবাদ!!!❤️

ফটোগ্রাফি ডিভাইসInfinix hot 11s
ফটোগ্রাফার@emonv

image.png

[[‌‌প্রিয় স্টিমিট ইউজারগন,,]]‍"ইমন ব্লগ"‍ এর পক্ষ থেকে আপনাদের সবাইকে প্রাণঢালা শুভেচ্ছা। আমার নাম মোঃ ইমন রেজা। বর্তমানে আমি একজন মাধ্যমিক শিক্ষার্থী। আমি প্রায়শই নিজেকে আবিস্কার করি। কেননা এটা আমার কথায় এবং লিখাই নতুন স্বাদ যুক্ত করে, যার ফলে আমি নিজের সবথেকে ভালো টুকু আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি। আমি প্রতিদিন একবার নিজের সাথে কথা বলি, কারণ এটা আমার নিজের প্রতি আত্মবিশ্বাস আরো বাড়িয়ে দেয়। আমি ভ্রমণ করতে এবং ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি। আমি প্রতিনিয়ত নতুন ,নতুন মানুষদের সাথে মিশে তাদের জীবনের অভিজ্ঞতার ভালোটুকু আমার জীবনে বাস্তবায়িত করতে পছন্দ করি।

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif

image.png

qjrE4yyfw5pEPvDbJDzhdNXM7mjt1tbr2kM3X28F6SraZjhKfwarvyppgw9vqb9HZvwjHzdVYbXjNSwmxX8BvQtkJibkzjkMfqSg4GHwc6sRTpcDcvAvyxra.png

Sort:  
 2 years ago 

মেঘলা দিনে আমি আকাশের ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। আপনি খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে আজকে কয়েকটি ফটোগ্রাফি তুলে ধরলেন। প্রত্যেকটা ফটোগ্রাফি দেখতে খুবই সুন্দর হয়েছে। বিশেষ করে ফুলের ফটোগ্রাফিটা আমার অনেক ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আমাদের মাঝে মেঘলা দিনের এত সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি উপস্থাপন করার জন্য।

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি খুবই চমৎকার ভাবে মেঘলা দিনে কিছু সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার এই ফটোগুলো আমার কাছে খুবই চমৎকার লেগেছে। আপনি বরাবরই আমাদের মাঝে অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করে থাকেন। সুন্দর উপস্থাপনার মাধ্যমে আমাদের মাঝে আপনার ফটোগ্রাফিক পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। শিউলি ফুলের ফটোগ্রাফি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। এছাড়াও অন্যান্য ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ছিল। আপনি আপনার দক্ষতায় অনেক সুন্দর ভাবে ফটোগ্রাফি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন এজন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

 2 years ago 

মেঘলা দিনে করা আপনার ফটোগ্রাফি গুলো বেশ চমৎকার হয়েছে ।চারিদিকে শুধু সবুজ আর সবুজ ।দেখতে বেশ ভালো লাগছে। বেশ কিছু সুন্দর সুন্দর ফটোগ্রাফি আপনি আমাদের সঙ্গে শেয়ার করেছেন ।যেটা আমার কাছে খুবই ভালো লেগেছে। প্রতিটি ফটোগ্রাফির নীচের বর্ণনা খুব সুন্দর দিয়েছেন। ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

বরাবরই আপনি অনেক সুন্দর সুন্দর চোখ ধাঁধানো ফটোগ্রাফি নিয়ে হাজির হন আমাদের মাঝে খুবই ভালো লাগে আমার কাছে আপনার ফটোগ্রাফি। আজকের ফটোগ্রাফি অসাধারণ ছিল।।

 2 years ago 

সব গুলো ছবি খুব সজিব ছিল 😊😊। ভালো লাগলো। তবে বাদাম ফল টা বেশি ভালো লাগলো। অনেক দিন খাই না। সত্যি বলতে এই ফল গুলো শহরের বাজারে খুব একটা পাই না। মিস করি খুব তাই। আসলে দেশি ফলের মজাই আলাদা।

 2 years ago 

আসলে গ্রীষ্মকাল হচ্ছে ফলের মৌসুম গ্রীষ্মকালে অনেক ধরনের ফল পাওয়া যায়।জ্যৈষ্ঠ মাসে সব ধরনের ফল পাকাতে জ্যৈষ্ঠ মাসে মধুর মাস বলা হয়ে থাকে। আপনি কয়েকটি ফলের ফটোগ্রাফি করেছেন দেখতে বেশ ভালোই লাগছে তাছাড়া আপনি লাউ বাদাম ফল পেয়ারা ফল সহ সবগুলো ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

সত্যি ভাইয়া ফটোগ্রাফি করলে মনের ভিতর অন্য রকম একটি ভালো লাগা কাজ করে যেটা মুখে বলে প্রকাশ করার মত না, তবে আপনার মেঘলা দিনে‌ ফটোগ্রাফি গুলো আমার খুবই ভালো লেগেছে, এরকম সবুজ শ্যামল দৃশ্যের ফটোগ্রাফি করলে সত্যি অনেক ভালো লাগে, সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ, আপনার জন্য অনেক শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন ভাইয়া প্রতিটি ছবি আমার কাছে অনেক ভালো লেগেছে। সবুজ পাতার উপরে সাদা ফুলের দৃশ্যটি আমার কাছে সবচেয়ে বেশি সুন্দর লেগেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 57258.35
ETH 3065.68
USDT 1.00
SBD 2.33