শিশির ভেজা কিছু ফটোগ্রাফি || আমার বাংলা ব্লগ

in আমার বাংলা ব্লগ7 months ago

Picsart_23-12-11_20-28-31-035.jpg

আজ- সমবার

অগ্রহায়ণ ২৪ ১৪৩০বঙ্গাব্দ
ডিসেম্বর, ১১, ২০২৩ খ্রিষ্টাব্দ


ফটোগ্রাফি করতে আমি বেশ ভালোবাসি কারণ ফটোগ্রাফি করলে প্রকৃতির মধ্যে যেন অন্যরকম ভাবে মিশে যাওয়া যায় এবং প্রকৃতির যে সান্নিধ্য রয়েছে তা নিজে উপলব্ধি করা যায়। এর পূর্বে ফটোগ্রাফি করতে আমার বেশ ভালো লাগতো তবে ইদানিং মনে হচ্ছে ফটোগ্রাফি করাটা একটা নেশা হয়ে গেছে তাই তো আজকে সকাল বেলায় ঘুম থেকে উঠেই ফ্রেশ হয়ে বাইকটা নিয়ে বের হয়ে গেলাম ফটোগ্রাফি করার উদ্দেশ্যে। সকালের আবহাওয়াটা প্রচুর ঠান্ডা ছিল বেশ বাতাস ও বয়ছিল তো যাই হোক একা, একা ফটোগ্রাফি করছিলাম তারপরে হঠাৎ মাথায় খেয়াল আসলো এইতো এক কিলোমিটার পরই আমার বন্ধুর রাফিকের বাড়ি বন্ধুকে সাথে নিয়ে একসাথে ফটোগ্রাফি করি তাহলে আমার এক্সপেরিয়েন্সটা হয়তোবা অন্যরকম হতে পারে। যেমন কথা তেমন কাজ ৫ মিনিটের মধ্যেই বন্ধুর বাড়িতে পৌঁছে গেলাম তারপরে রাফিক বলে হাক দিতেই রফিকের আব্বু আমাকে বললেন বাবু সামনের গলিটাতে ও আছে তুমি একটুখানি খোঁজ করে দেখো । তারপরে আমি ওখানে গিয়ে বন্ধুর সঙ্গে আলাপ আলোচনা করে বললাম যে বন্ধু তোমাদের এখানে যেখানে ভালো ভালো ফটোগ্রাফি করা যাই সেই সব জায়গাতে আজকে ভ্রমণ করতে চাই। তারপরে সবকিছু কথা বলে চলে গেলাম দুই বন্ধু ফটোগ্রাফি করার উদ্দেশ্যে।

ফটোগ্রাফি - ১

IMG_20231209_090838_195-01.jpeg

এটা হচ্ছে কাচা ঝালের ফটোগ্রাফি, প্রথম অবস্থায় আমি রাস্তার আশেপাশে ফটোগ্রাফি করছিলাম কিন্তু আমার বন্ধু বলল চলো একটু মাঠের ভিতরে যাই ওখানে সবজির মাঠ রয়েছে ওখান থেকে তুমি তুমি চাইলে কিছু ফটোগ্রাফি করতে পারো তো তারপরে বন্ধুর কথায় চলে গেলাম মাঠের মাঝখানে তারপরে ঝাল গাছের ফটোগ্রাফি ওখান থেকে করেছি।

ফটোগ্রাফি - ২

IMG_20231209_090018_638-01.jpeg

এই ফটোগ্রাফি টা আমার বন্ধু করেছে। শিশির ভেজা সরিষা ফুলের ছবি উঠাতে বেশ মজাই লাগছিল তারপরে বন্ধু বলল আমার কাছে একটা দাও আমি উঠিয়ে দেখি কেমন হয় তারপরে ফোনটা ওর কাছে দিয়েছিলাম এই ছবিটা ও উঠিয়েছিল। আমার বন্ধুটা মোটামুটি ভালই ফটোগ্রাফি করতে পারে🤭

ফটোগ্রাফি - ৩

IMG_20231209_085950_165-01.jpeg

এটি হচ্ছে সকাল বেলার টাটকা সরিষা ফুল যা ওখানে গিয়ে দেখলেই প্রাণটা যেন জুড়িয়ে আসে কিন্তু সকালবেলায় বেশ ঠান্ডা পড়েছিল তাই যখন গায়ে কুয়াশা বারবার লেগে যাচ্ছিল তখন ঠান্ডাটা একটু বেশিই লাগছিল 😜। তো যাই হোক অবশেষে ফটোগ্রাফিটা করেছি এটাই ভেবেই বেশ আনন্দ পাচ্ছি।

ফটোগ্রাফি - ৪

IMG_20231209_090940_196-01.jpeg

সরিষা ক্ষেতের পাশে মেশিন দিয়ে শেস দেয়া হচ্ছিল এই দৃশ্যটা দূর থেকে দেখে আমার চোখে ধরেছিল তাই ভাবলাম একটা ছবি উঠানো যায়। জানিনা ছবিগুলো কেমন হয়েছে আশা করি আপনারা আপনাদের মূল্যবান মতামত গুলো কমেন্ট সেকশনে জানাবেন।

ফটোগ্রাফি - ৫

IMG_20231209_091933_690-01.jpeg

যখন ফটোগ্রাফি করছিলাম তখন বাইকটা রাস্তায় রেখে দিয়েছিলাম তো ভাবলাম এটারও একটা ফটোগ্রাফি করা যায় পোস্ট এর ভিতরে উল্লেখ করব হয়তোবা স্মৃতি হিসেবে সারা জীবনের জন্য পোষ্টের ভিতরে এটা থেকে যাবে। স্টিমিটে পোস্ট করা এটা একটা সুবিধা যখন মন খারাপ থাকে তখন অতীতের স্মৃতিগুলো একবার করে চোখ বুলাতে পারি।

ফটোগ্রাফি - ৬

IMG_20231209_090543_502-01.jpeg

বন্ধু বললো আইড়ির কলি গুলো দেখতে বেশ সুন্দর লাগছে বন্ধুরা এটার একটা ছবি উঠাও তো তারপরে রাফিক বন্ধু ওটা ধরে রাখছিল এবং তারপরে আমি আমার ফোন দিয়ে ওঠার ফটোগ্রাফি করলাম এটার উপরে কুয়াশার প্রলেপ থাকায় দেখতে তখন অনেক সুন্দর লাগছিল।

ফটোগ্রাফি - ৭

IMG_20231209_090859_316-01.jpeg

এই ঝাল গুলো দেখতে অনেক লম্বা একইভাবে রাফিক এটাকে ধরে রাখছিল অন্যদিকে আমি আমার মোবাইলটা দিয়ে ফটোগ্রাফি করেছি জানিনা আমাদের দুজনের পরিশ্রম কতটুকু সফল হয়েছে আপনাদের যদি ভালো লাগে তাহলেই আমরা ধন্য ।ধন্যবাদ আমার বন্ধু রাফিকে ফটোগ্রাফি করার সময় আমাকে হেল্প করার জন্য এবং সবাইকে সুস্বাগতম জানিয়ে আজকে এখানে শেষ করছি ।

  • ১০% বেনিফিসার প্রিয় @shy-fox কে দেওয়া হয়েছে।

🫂ধন্যবাদ!!!🤵


ব্লগার@emonv
ফটোগ্রাফি ডিভাইসInfinix note 11 pro
[[🔉‌‌প্রিয় স্টিমিট ইউজারগন,,]]👩‍💻"ইমন ব্লগ"👩‍💻 এর পক্ষ থেকে আপনাদের সবাইকে প্রাণঢালা শুভেচ্ছা। আমার নাম মোঃ ইমন রেজা। বর্তমানে আমি একজন মাধ্যমিক🏫 শিক্ষার্থী। আমি প্রায়শই নিজেকে আবিস্কার করি। কেননা এটা আমার কথায় এবং লিখাই নতুন স্বাদ যুক্ত করে, যার ফলে আমি নিজের সবথেকে ভালো টুকু আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি। আমি প্রতিদিন একবার নিজের সাথে কথা বলি, কারণ এটা আমার নিজের প্রতি আত্মবিশ্বাস আরো বাড়িয়ে দেয়। আমি ভ্রমণ করতে এবং ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি। আমি প্রতিনিয়ত নতুন ,নতুন মানুষদের সাথে মিশে তাদের জীবনের অভিজ্ঞতার ভালোটুকু আমার জীবনে বাস্তবায়িত করতে পছন্দ করি।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjVagCKakAuSTsQyj2bkd5a1qGy627tazWyRR8KvSGF5XUzUYGAJxbEm1Wagp...Lv2At2mGmrfEMg6f1U32Fbx5AMXoYvtwxPoGN64iEBA4Rv1YhRRuUftAwRmKthwLZXLSTwWxtFD7Sj1QyBBErTgPny6vsjAKSJvXy9ovR9TDNhx7vqPZQ8nKqg.png


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

Sort:  
 7 months ago 

আপনারা দুই বন্ধু মিলে তো দেখছি অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। আপনাদের দুজনের করা ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। আপনার বন্ধুও দেখছি অনেক সুন্দর ফটোগ্রাফি করতে পারে। মরিচের ফটোগ্রাফি যেমন সুন্দর হয়েছে, তেমনি সরিষা ফুলের ফটোগ্রাফিও অনেক বেশি সুন্দর হয়েছে। প্রত্যেকটা ফটোগ্রাফি এতটাই সুন্দর ছিল, আমি তো দেখেই মুগ্ধ হলাম। আপনার ফটোগ্রাফির প্রশংসা করতে হচ্ছে।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 7 months ago 

আমিও আপনার মত ছবি তুলতে ভীষণ পছন্দ করি।
তবে আপনার তোলা ছবিগুলো বেশ অন্য লেভেলের ছিল। শিশির ভেজা চমৎকার কিছু ছবি আমাদের উপহার দিলেন। বিশেষ করে সরিষার ফুলের ছবিগুলো আমার কাছে অসাধারণ লেগেছে। সবমিলিয়ে দুর্দান্ত ফটোগ্রাফি বলাই যায়। ধন্যবাদ ভাই চমৎকার ছবিগুলো আমাদের সাথে ভাগ করার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

ফটোগ্রাফি করতে আমি খুবই ভালোবাসি। যেটা একটা নেশার পরিণত হয়েছে। যখন এই প্লাটফর্মের সাথে যুক্ত হই তখন থেকেই ফটোগ্রাফির প্রতি ভালবাসা তৈরি হয়েছে। আজকে আপনি কিছু ফটোগ্রাফি শেয়ার করলেন মরিচের গাছ ।মরিচ গাছে অনেক মরিচ ধরেছে সেই ফটোগ্রাফিটি খুবই ভালো লেগেছে। আপনার ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ছিল। সব মিলিয়ে আজকের সংগ্রহশালা ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আপনি চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করলেন। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখে ভীষন ভালো লেগেছে আমার কাছে।আপনি সুন্দর বর্ননার মাধ্যমে চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করলেন। ধন্যবাদ ভাইয়া আপনাকে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

শিশির ভেজা প্রত্যেকটি ফটোগ্রাফি দেখতে অসাধারণ সুন্দর লাগছে। বিশেষ করে গাছ ভর্তি কাঁচা মরিচের ফটোগ্রাফিটি, সরিষা ফুল থেকে প্রজাপতির মধু সংগ্রহের ফটোগ্রাফিটি এবং সরিষা ক্ষেতের পাশ দিয়ে ফসলের মাঠে পানি সেচ দেওয়ার ফটোগ্রাফিটি আমার কাছে খুবই ভালো লেগেছে। খুবই সুন্দর একটি ফটোগ্রাফির পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 7 months ago 

এখন যেভাবে শীত পড়ছে প্রতিদিনই সকালে প্রচুর পরিমাণে শিশির দেখতে পাওয়া যায়৷ আজকে আপনি সেরকমই কিছু অসাধারণ ফটোগ্রাফি শেয়ার করেছেন৷ এখানে শিশিরে ঘেরা অনেকগুলো ফটোগ্রাফি ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন৷ প্রত্যেকটি ফটোগ্রাফি একদম অসাধারণ হয়েছে৷ এর মধ্যে আপনি যে শিশির ভেজা সরিষা ফুলের ফটোগ্রাফিটি শেয়ার করেছেন সেটি আমার অনেক বেশি পরিমাণে পছন্দ হয়েছে৷

 7 months ago 

আপনি ও আপনার বন্ধু মিলে নতুন বাইকে করে বেশ সুন্দর কিছু ফটোগ্রাফি তুলে ধরেছেন আমাদের মাঝে। সরিষা ফুলটি আমাকে ভীষণ মুগ্ধ করল এবং আপনার বন্ধু যে ফটোগ্রাফিটা করেছে ওটা দুর্দান্ত ছিল। আপনার বাইকটা আমার ভীষণ পছন্দ হয়েছে, ভীষণ ভালো লাগলো। ঝালের ফটোগ্রাফি টা দুর্দান্ত ছিল,অনেক ঝাল দেখতে পারতেছি, এই জাত অনেক সুন্দর। শুভেচ্ছা রইল আপনার জন্য

Posted using SteemPro Mobile

 7 months ago 

শিশির ভেজা ফটোগ্রাফি গুলো দেখতে খুবই ভালো লাগে। আপনি শিশির ভেজা অনেকগুলো ফটোগ্রাফি পোষ্টের মাধ্যমে আমাদের মাঝে শেয়ার করেছেন। যার প্রত্যেকটি ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম । ধন্যবাদ এত সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57344.91
ETH 3100.39
USDT 1.00
SBD 2.42