সুস্বাদু হাঁসের মাংস রেসিপি || ১০% @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

Picsart_22-01-18_18-21-02-056.jpg

আমার বাংলা ব্লগে আপনাকে স্বাগতম

প্রিয় বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে আপনারা সবাই সুস্থ আছেন এবং নিরাপদে আছেন আমিও ভালো আছি। আমার পোষ্টের প্রথমেই আমি ধন্যবাদ দিতে চাই আমার বাংলা ব্লগ এর প্রতিষ্ঠাতা আমাদের "প্রিয় দাদা"সহ আমার বাংলা ব্লগের সকল সুদক্ষ মডারেটরদের যাদের অক্লান্ত এবং কঠোর পরিশ্রমের ফলে আজকে আমি এত সুন্দর একটি কমিউনিটি তে নিজের মাতৃভাষায় স্বাধীনভাবে পোস্ট করতে পারছি । আর নিজের মাতৃভাষায় পোস্ট করতে পেরে আমি সত্যিই নিজেকে গর্বিত মনে করি। প্রিয় বন্ধুরা আজকে আমার পোষ্টের বিষয় হচ্ছে হাঁসের মাংস রান্নার রেসিপি। হাঁসের মাংস আমি ব্যক্তিগতভাবে খেতে খুবই ভালোবাসি এটি অনেক সুস্বাদু একটি খাবার। বিশেষ করে গ্রামাঞ্চলে এই খাবারটি জনপ্রিয়তা অনেক বেশি এবং এটি একটি বিশেষ খাবার কেননা এই খাবারটি যখন আত্মীয়-স্বজন এবং অতিথিরা বাড়িতে আসেন তখন এই খাবারটি দ্বারা আপ্যায়ন করা হয়। এই খাবারটি শীতকালে খেতে অনেক বেশি মজা লাগে। আপনি যদি এটি চালের রুটি দিয়ে খান তাহলে তো আর কোন কথাই নেই খুবই মজাদার খেতে লাগবে । তবে চলুন বন্ধুরা দেখে আসা যাক কিভাবে তৈরি করা যায় সুস্বাদু হাঁসের মাংস রেসিপি।

রেসিপিটি তৈরি করতে প্রয়োজনীয় উপাদান।

ক্রমিক নম্বরউপাদানপরিমাণ
রসুন কুচিপরিমান মত
হাঁসের মাংস১ কেজি
শুকনো মরিচপরিমাণমতো
লবণস্বাদ অনুযায়ী
এলাচ এবং লবঙ্গপরিমাণমতো
সয়াবিন তেলপরিমাণমতো

image.png

ধাপঃ-১


IMG_20220118_113516~2.jpg

প্রথমে প্রয়োজনীয় মশলা পাতি একটি আলাদা পাত্রে রেখে দিব।
image.png

ধাপঃ-২


IMG_20220118_115129.jpg

এবার পানি দিয়ে হাঁসের মাংস গুলো ভালভাবে পরিষ্কার করে নিতে হবে।
image.png

ধাপঃ-৩


IMG_20220118_121141.jpg

এবার মশলাপাতি গুলো এবং সয়াবিন তেল কড়াই এর উপর উঠিয়ে দিব এবং সবগুলো একসঙ্গে ভালো করে মিশিয়ে নিতে হবে।
image.png

ধাপঃ-৪


IMG_20220118_121222.jpg

এভাবে 5 মিনিট সবগুলো এক সঙ্গে ভেজে নিতে হবে‌।
image.png

ধাপঃ-৫


IMG_20220118_121548.jpg

এবার কড়াই এর ওপরে মাংসগুলো উঠিয়ে দিলাম এবং মশলাপাতি এবং মাংস এক সঙ্গে ভালোভাবে মিশিয়ে নিলাম।
image.png

ধাপঃ-৬


IMG_20220118_122458.jpg

এবার সামান্য জল দিয়ে মাংস গুলো কে ভালোভাবে ফুটিয়ে নিতে হবে।
image.png

ধাপঃ-৭


IMG_20220118_164928.jpg

এবার মাংসগুলো ফুঁটিয়ে নেওয়া হয়ে গেলেই তৈরি হয়ে যাবে সুস্বাদু হাঁসের মাংস রান্না রেসিপি।
image.png

ধাপঃ-৮


IMG_20220118_165104.jpg

রেসিপির সাথে আমার একটি ছবি।
image.png

🫂ধন্যবাদ!!!🤵


ফটোগ্রাফার@emonv
ফটোগ্রাফি ডিভাইসVIVO Y12 A

image.png

[[🔉‌‌প্রিয় স্টিমিট ইউজারগন,,]]👩‍💻"ইমন ব্লগ"👩‍💻 এর পক্ষ থেকে আপনাদের সবাইকে প্রাণঢালা শুভেচ্ছা। আমার নাম মোঃ ইমন রেজা। বর্তমানে আমি একজন মাধ্যমিক🏫 শিক্ষার্থী। আমি প্রায়শই নিজেকে আবিস্কার করি। কেননা এটা আমার কথায় এবং লিখাই নতুন স্বাদ যুক্ত করে, যার ফলে আমি নিজের সবথেকে ভালো টুকু আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি। আমি প্রতিদিন একবার নিজের সাথে কথা বলি, কারণ এটা আমার নিজের প্রতি আত্মবিশ্বাস আরো বাড়িয়ে দেয়। আমি ভ্রমণ করতে এবং ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি। আমি প্রতিনিয়ত নতুন ,নতুন মানুষদের সাথে মিশে তাদের জীবনের অভিজ্ঞতার ভালোটুকু আমার জীবনে বাস্তবায়িত করতে পছন্দ করি।

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif

image.png

qjrE4yyfw5pEPvDbJDzhdNXM7mjt1tbr2kM3X28F6SraZjhKfwarvyppgw9vqb9HZvwjHzdVYbXjNSwmxX8BvQtkJibkzjkMfqSg4GHwc6sRTpcDcvAvyxra.png

Sort:  
 3 years ago 

শীতের সময় হাঁসের মাংস খাওয়ার মজাই আলাদা আপনি এই সময় হাঁসের মাংস রান্নার রেসিপি শেয়ার করে তো লোভ বেশি বাড়িয়ে দিলেন। আপনার রান্নাটাও অনেক বেশি লোভনীয় লাগছে। হাঁসের মাংস দেখতে বোঝা যাচ্ছে যে খেতে খুবই মজা হবে। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপনি একদম ঠিক বলেছেন ভাই এই রেসিপিটা একবার দেখবেন । খেতে খুবই সুস্বাদু ধন্যবাদ আপনাকে।

ওয়াও হাঁসের মাংস আমার বেশ পছন্দের খেতে। সুন্দরভাবে হাঁসের মাংস রান্না করেছেন দেখে অনেক লোভনীয় এবং সুস্বাদু লাগছে। অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ধন্যবাদ আপনাকে শুভেচ্ছা রইলো

 3 years ago 

আমিও হাঁসের মাংস অনেক পছন্দ করি । একবার বাড়িতে তৈরি করে দেখতে পারেন খেতে অনেক মজাদার ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

হাঁসের মাংসের রেসিপি দেখতে খুবই অসাধারণ হয়েছে। প্রতিটা ধাপ খুব ভালোভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা।

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনার প্রশংসনীয় কমেন্টের জন্য হাঁসের মাংস খেতে খুবই সুস্বাদু হয়ে থাকে।

 3 years ago 

ওয়াও ভাইয়া সত্যি আপনি খুব সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন। হাঁসের মাংসের রেসিপি দেখতে খুবই লোভনীয় লাগছে। এবং আপনার রান্নার প্রক্রিয়া টা খুব সুন্দর ছিল। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 3 years ago 

জি আপু রেসিপিটি দেখতে যেমন লোভনীয় খেতে খুবই সুস্বাদু । ধন্যবাদ আপনাকে আপনার মূল্যবান মতামতের জন্য।

 3 years ago 

➡️ শীতের সময় হাঁসের মাংস দেখলে তো শরীর এমনিতেই গরম হয়ে যায়। এই শীতে এখনো হাঁসের মাংস খাওয়া হয়নি। আপনি খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপনাটা আমার খুবই ভালো লেগেছে। হাঁসের মাংস আমার খুবই প্রিয়। শুভকামনা রইল আপনার জন্য।
 3 years ago 

আমিও ভাই হাঁসের মাংস খেতে খুবই ভালোবাসি ।এটি অনেক সুস্বাদু একটি খাবার । আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান মতামতের জন্য।

 3 years ago 

সুস্বাদু হাঁসের মাংস রেসিপি দেখে তো খেতে ইচ্ছা করছে ভাই অনেক সুন্দর করে রেসিপি তৈরি করেছেন দারুন হয়েছে আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মতামতের জন্য। আপনি অনেক সুন্দর একটি কমেন্ট করেছেন।

 3 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

আপনার হাঁসের মাংসের রেসিপিটি আমার কাছে খুব ভালো লাগলো। হাঁসের মাংস আমার অনেক ভালো লাগে। আপনি খুব সুন্দরভাবে হাঁসের মাংসের রেসিপি ধাপে ধাপে শেয়ার করেছেন। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 3 years ago 

আমিও ব্যক্তিগতভাবে হাঁসের মাংস খেতে খুবই ভালোবাসি। ধন্যবাদ আপনাকে আপনার মূল্যবান মতামতের জন্য।

 3 years ago 
 3 years ago 

সুস্বাদু হাঁসের মাংসের রেসিপি দেখেই তো জিভে পানি চলে আসলো। এই শীতের সময় হাঁসের মাংস খেতে অনেক বেশি মজা লাগে। লোভ লাগায়ে দিলেন ভাইয়া। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

জি ভাই শীতের সময় এটি খেতে খুবই মজাদার লাগে আপনাকে অসংখ্য ধন্যবাদ একটি প্রশংসনীয় মন্তব্যের জন্য।

 3 years ago 

বেশিরভাগ মানুষই হাঁসের মাংস ভালো রান্না করতে পারে না। তবে আপনার ছবি দেখে মনে হচ্ছে রান্নাটা আসলেই অনেক ভালো হয়েছে। সুন্দর ভাবে উপস্থাপনের জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

জি ভাই হাঁসের মাংস ঠিকমতো রান্না না করতে পারলে এর মজা ঠিকমতো পাওয়া যায় না। আপনি অনেক সুন্দর একটি মতামত করেছেন ধন্যবাদ আপনাকে ‌

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.031
BTC 60696.93
ETH 2638.02
USDT 1.00
SBD 2.61