কুমড়ো লতা রেসিপি || ১০℅ বেনিফেসারি প্রিয় @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

PicsArt_11-13-01.56.59.jpg

আমার বাংলা ব্লগে আপনাকে স্বাগতম

image.png

প্রিয় বন্ধুরা আমরা সবাই মিষ্টি কুমড়ো হরহামেশাই খেয়ে থাকি। মিষ্টি কুমড়ো বিভিন্নভাবে খাওয়া যেতে পারে যেমন তরকারিতে আবার বড়া ভাজি করেও মিষ্টি কুমড়ো খাওয়া যায়। তেমনি ভাবে কুমড়ো লতা খেতেও অনেক সুস্বাদু। কুমড়ো লতা এক ধরনের শাক আর আমরা সবাই জানি শাক খেলে আমাদের শরীর সুস্থ থাকে। এবং এটি খেতেও অনেক সুস্বাদু । তাই বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করছি কুমড়ো লতা রেসিপি আশা করছি আপনাদের ভালো লাগবে।

# প্রয়োজনীয় উপাদান

উপাদানপরিমাণ
কুমড়ো লতা২৫০ গ্রাম
পেঁয়াজ কুচিপরিমাণমতো
কাচা ঝালপাঁচ থেকে সাতটি
লবণস্বাদ অনুযায়ী
সয়াবিন তেল৫০ গ্রাম
রসুন কুচিপরিমাণমতো

⬇️ধাপ:-১↙️


IMG_20211113_070403.jpg

সর্বপ্রথমে মিষ্টি কুমড়ো গাছ থেকে কুমড়োর লতা গুলো মাথা থেকে কেটে আনতে হবে।

⬇️ধাপ:-২↙️


IMG_20211113_071210.jpg

এবার এগুলো একটি বটি কিংবা তরকার কোটা ছুরির সাহায্যে কুচি, কুচি করে কেটে নিতে হবে।

⬇️ধাপ:-৩↙️


IMG_20211113_080647.jpg

এবার একটি পাত্রে মধ্য পরিমাণমতো পানি দিয়ে এগুলো ভালো করে পরিষ্কার করে নিতে হবে।

⬇️ধাপ:-৪↙️


IMG_20211113_080746.jpg

পরিষ্কার করা শেষে একটি ডালার মধ্য কিছুক্ষণ রেখে দিতে হবে যাতে পানি গুলো পুরোপুরিভাবে ঝরে যায়।

⬇️ধাপ:-৫↙️


IMG_20211113_081851.jpg

এবার পিয়াজ রসুন এবং ঝাল ভালো করে কেটে নিতে হবে।

⬇️ধাপ:-৬↙️



IMG_20211113_083457_Burst01.jpg

এবার একটি কড়াইয়ের উপরে তেল গরম করে নিয়ে সাথে মশলাপাতি গুলো দিয়ে ভাল করে ভেজে নিতে হবে ।

⬇️চুরান্ত ধাপ↙️


IMG_20211113_133601.jpg

উপরোক্ত ধাপগুলো শেষ করা হয়ে গেলেই তৈরি হয়ে যাবে সুস্বাদু কুমড়ো লতা রেসিপি।

🫂ধন্যবাদ!!!🤵


ফটোগ্রাফার@emonv
ফটোগ্রাফি ডিভাইসVIVO Y12 A

image.png

[[🔉‌‌প্রিয় স্টিমিট ইউজারগন,,]]👩‍💻"ইমন ব্লগ"👩‍💻 এর পক্ষ থেকে আপনাদের সবাইকে প্রাণঢালা শুভেচ্ছা। আমার নাম মোঃ ইমন রেজা। বর্তমানে আমি একজন মাধ্যমিক🏫 শিক্ষার্থী। আমি প্রায়শই নিজেকে আবিস্কার করি। কেননা এটা আমার কথায় এবং লিখাই নতুন স্বাদ যুক্ত করে, যার ফলে আমি নিজের সবথেকে ভালো টুকু আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি। আমি প্রতিদিন একবার নিজের সাথে কথা বলি, কারণ এটা আমার নিজের প্রতি আত্মবিশ্বাস আরো বাড়িয়ে দেয়। আমি ভ্রমণ করতে এবং ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি। আমি প্রতিনিয়ত নতুন ,নতুন মানুষদের সাথে মিশে তাদের জীবনের অভিজ্ঞতার ভালোটুকু আমার জীবনে বাস্তবায়িত করতে পছন্দ করি।

image.png

image.png

qjrE4yyfw5pEPvDbJDzhdNXM7mjt1tbr2kM3X28F6SraZjhKfwarvyppgw9vqb9HZvwjHzdVYbXjNSwmxX8BvQtkJibkzjkMfqSg4GHwc6sRTpcDcvAvyxra.png

Sort:  

ওয়াও অনেক একটি সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। কুমড়ো লতায় কমবেশি সবারই পছন্দ। মেয়েদের তো সবচেয়ে বেশি। এমন কোন বাসায় নেই যে কুমড়ো শাক রান্না করা হয় না। কুমড়ো শাক আমারও খুব প্রিয়।

যাইহোক আপনার রেসিপিটি অনেক সুন্দর হয়েছে। দেখে মনে হচ্ছে অনেক মজাদার ও সুস্বাদু হয়েছে ‌।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান মতামতের জন্য

 3 years ago 

কুমড়ো লতা রেসিপি আপনি অনেক সুন্দর ভাবে আমাদের সামনে উপস্থাপন করেছেন আমার এই রেসিপিটি অনেক ভাল লেগেছে। কারণ আমি শাকসবজি অনেক বেশি পছন্দ করি আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পছন্দের একটি রেসিপি উপস্থাপনা করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের জন্য

ভাই কুমড়ো লতার রেসিপিটা অনেক সুন্দর ভাবে বানিয়েছেন।দেখতে বেশ ভালো লাগছে,মনে তেমনি খেতেই অনেক মজাদার হয়েছে।রেসিপিটা রান্না সাথে উপস্থাপনা অনেক চমৎকার দিয়েছেন।এতে সুন্দর পোস্ট শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 3 years ago 

অসাধারণ একটি কমেন্ট করেছেন শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

কুমড়ো লতা রেসিপিটি আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। শাকসবজি আমার খুব বেশি পছন্দ মাংসের তুলনায় আমি শাগ পছন্দ করি। আমার খাওয়ার মেনুতে সাগ একটা থাকবে কমন। কোমলতা শাকের রেসিপি টা অনেক সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন সাজিয়ে গুছিয়ে লিখেছেন। আমাদের সাথে রেসিপিটি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান মতামত টা শেয়ার করার জন্য

 3 years ago 

কুমড়ো পাতা দিয়ে আপনি খুব সুন্দর শাক রান্না করেছেন। আমার কাছে আপনার রেসিপিটি খুবই ভালো লেগেছে ।আমাদের সকলেরই সব ধরনের শাক খাওয়া উচিত। এটা শরীরের জন্য খুবই উপকারী। এত সুন্দর একটি রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপু একটি ইউনিক কমেন্ট করার জন্য

 3 years ago 

কুমড়ো লতা শাক অনেক মজাদার হয়। সবুজ শাক গুলো আমাদের শরীরের জন্য খুবই উপকারী। কুমড়ো লতার শাক আর খিচুড়ি অসাধারণ লাগে। আপনি কোমলতার শাক ভাজি করে আমাদের মাঝে উপস্থাপন করেছে যা আমার কাছে খুব ভালো লেগেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

কুমড়ো শাকের রেসিপি। কুমড়ো শাক অত্যন্ত সুস্বাদু এবং পুষ্টিকর। পোস্টটি পড়ে অনেক ভালো লেগেছে । পোস্ট এর বর্ণনা এবং ফটোগ্রাফি অসাধারণ সুন্দর হয়েছে। অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ অনেক সুন্দর একটি মতামত দিয়েছেন ভাই

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই, আপনি খুবই সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন, সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় প্রচুর পরিমাণে ভিটামিন সমৃদ্ধ খাবার কোমড়ে লতা। কোমড়ে লতার রেসিপি আমার কাছে অনেক অনেক ভালো লেগেছে, শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মতামতের জন্য

আপনার কুমড়া রেসিপি টা সুন্দর হয়েছে এবং আপনি রেসিপি তৈরি নিয়ম গুলো ধাপে ধাপে আমাদের মাঝে অবস্থান করেছেন। যা আপনার পোস্টেটি আরও আকর্ষণীয় করে তুলেছে। আমি কুমড়া লতা খেতে পছন্দ করি। যাই হোক অসংখ্য ধন্যবাদ আপনাকে। শুভকামনা রইল....

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মতামত টা শেয়ার করার জন্য

 3 years ago 

অত্যান্ত পরিচিত আর খুবই সাধারন একটা শাক দিয়ে খুব সুন্দর একটি রেসিপি করেছেন।এই শাক টা আমরা আমাদের বাসায় মাঝে মধ্যেই খাই খুব সুস্বাদু আর পুষ্টিগুণ সম্পূর্ণ। ধন্যবাদ দারুন রেসিপিটি শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাই অনেক সুন্দর একটি মতামত দিয়েছেন

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 56934.21
ETH 3091.02
USDT 1.00
SBD 2.38