ব্যস্ত বাজারের রেনডম ফটোগ্রাফি || আমার বাংলা ব্লগ

in আমার বাংলা ব্লগ2 months ago

Picsart_24-03-23_15-44-29-136.jpg

আজ - শনিবার

০৪ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
২৩ মার্চ, ২০২২ খ্রিষ্টাব্দ

🌺 চলুন শুরু করি 🌺

আসসালামুয়ালিকুম প্রিয় বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে আপনারা সবাই সুস্থ আছেন। আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছি। আমি বাংলাদেশ থেকে ইমন আজকে নতুন একটি পোস্টে আপনাদের সবাইকে আবারও স্বাগতম জানাচ্ছি

সবাইকে শুভেচ্ছা জানিয়ে আজকে আবারো নতুন কিছু পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম। সময় দিন, দিন পরিবর্তন হতে আছে এবং সেই সাথে আমরাও আমাদের অবস্থান থেকে শুরু করে সবকিছুই পরিবর্তন করার চেষ্টা করছি, এইতো শীত বেরিয়ে চলে আসলো গরমকাল‌ আর এখন চলছে রমজান মাস। অর্থাৎ ঈদুল ফিতর এর মৌসুম। ঈদে মানুষ প্রচুর আকারে কেনাকাটা করে এবং তৃপ্তি ভরে ইফতার টি খেতে চাই এই জন্য বাজারে মোটামুটি এই সময় অনেক ভিড় থাকে। আজকে আমি আপনাদের মাঝে সেই ভিড়ের মধ্য দিয়ে কিছু ফটোগ্রাফি কালেক্ট করেছি এই ফটোগ্রাফি গুলোই সাজিয়ে উপস্থাপন করার চেষ্টা করব। জানিনা আজকের ফটোগ্রাফি গুলো কেমন হবে।‌ তবে আমি আমার জায়গা থেকে মোটামুটি ভালোভাবেই ফটোগ্রাফি গুলোর করার চেষ্টা করেছি, হাফিজ ভাইয়ের বস একটা কথা বলে সেটা হচ্ছে যদি বেশি , বেশি কাজ করা যায় তাহলে একটু বেশি , বেশি ভুল হবে এটাই স্বাভাবিক তাই আশা করি আমারও ভুল হতে পারে, হাহাহা 😊। চলুন ফটোগ্রাফি গুলো উপভোগ করা যাক........।

ফটোগ্রাফি ০১
IMG_20240323_121024_783-01.jpeg

ছবিতে দেখতে পাচ্ছেন বড়, বড় হলুদ রঙের মাল্টা ।এই মালটা টা কোন জাতের আমি বলতে পারব না তবে মাল্টার সাইজ মোটামুটি স্বাভাবিক মালটার চেয়ে অনেক বড় ছিল তাই ভাবলাম এটির একটা ফটোগ্রাফি করি। তবে এই মালটা টা স্বাভাবিক যে মালটা গুলো রয়েছে ওই একই দরে বিক্রয় করা হচ্ছিল।

ফটোগ্রাফি ০২
IMG_20240323_120947_319-01.jpeg

এটি দেখতে পাচ্ছেন স্ট্রবেরি, স্ট্রবেরি এর আগে আমি একবার খেয়েছিলাম যখন ঢাকায় ছিলাম তখন একবার শখ করে ক্রয় করে খেয়েছিলাম । এটি খেতে অনেকটা আনারসের মত লাগে তবে এখন যেহেতু রমজান মাস তাই আর এটা টেস্ট করে দেখতে পারি নাই । তবে দেখতে অনেক ভালো লাগছিল।

ফটোগ্রাফি ০৩
IMG_20240323_122441_646-01.jpeg

এই সামনের গলিটার ডানদিকে যেভাবে চলে গেল ওই পুরো বাজারটাই হচ্ছে লেডিস বাজার। এখানে মেয়েদের যাবতীয় সরঞ্জাম গুলো খুব সুলভ মূল্যে ক্রয় করা যায়। আর সিরাজগঞ্জ এ যেহেতু তাঁতের কাজ চলে তাই এটি বলার বাহুল্য রাখে না যে এখানকার পোশাক আশাকের দাম কম।

ফটোগ্রাফি ০৪
IMG_20240323_122455_218-01.jpeg

এখানে দেখতে পাচ্ছেন ফুটপাতে একজন ভাইয়া, ছোট বাচ্চাদের প্যান্ট জামা এবং টি-শার্ট বিক্রয় করছেন। আমি জানিনা এগুলো কেমন মূল্যে উনি বিক্রয় করছেন শুধু দূর থেকে দেখে একটা ফটোগ্রাফি করেছি । এইগুলো দেখতে দূর থেকে ভালই লাগছিল।

ফটোগ্রাফি ০৫
IMG_20240323_122250_778-01.jpeg

বাজার থেকে আসার পূর্বে আমি একটা ক্রিম ক্রয় করেছিলাম, আসলে কিছুদিন হলো মুখে অনেকগুলো ব্রণ বের হচ্ছে এইখানের আবহাওয়া এবং পানি হয়তোবা আমার সাথে তেমন একটা খাপ খাচ্ছে না এজন্য এটা হতে পারে আবার অনেক রাত জাগা হয় এটাও একটা কারণ হতে পারে। যাই হোক ওই জন্য একটা ক্রিম ক্রয় করেছিলাম এখান থেকে।

ফটোগ্রাফি ০৬
IMG_20240323_122754_742-01.jpeg

এখানে দেখতে পাচ্ছেন যে জিলাপি বিক্রয় করা হচ্ছে। আমাদের হাফিজ ভাইয়ার জিলাপি অনেক ভালো লাগে হয়তোবা কারণ কথায় কথায় শুধু জিলাপির কথা বলে উনি। উনার জন্য স্পেশাল ভাবে এই ফটোগ্রাফি টা করলাম‌,‌হিহিহি।

ফটোগ্রাফি ০৭

IMG_20240323_120725_791-01.jpeg

ব্যস্ত এই বাজার থেকে আসার পূর্বে এই ফটোগ্রাফি টা করেছিলাম। এই জায়গাটা দেখতে পাচ্ছেন একটা ঢালার মত নেমে গেছে , এটা মোটামুটি একটু রিস্কি জায়গা কারণ অনেক রিকশা গাড়ির ব্রেক ঠিকমতো থাকে না তারা এখানে এসেই এক্সিডেন্ট করতে পারে তাই এখানে সবাইকে সাবধান হওয়া উচিত বলে আমার মনে হয়।

🫂ধন্যবাদ!!!🤵


ব্লগার@emonv
ফটোগ্রাফি ডিভাইসInfinix note 11 pro
[[🔉‌‌প্রিয় স্টিমিট ইউজারগন,,]]👩‍💻"ইমন ব্লগ"👩‍💻 এর পক্ষ থেকে আপনাদের সবাইকে প্রাণঢালা শুভেচ্ছা। আমার নাম মোঃ ইমন রেজা। বর্তমানে আমি একজন মাধ্যমিক🏫 । আমি প্রায়শই নিজেকে আবিস্কার করি। কেননা এটা আমার কথায় এবং লিখাই নতুন স্বাদ যুক্ত করে, যার ফলে আমি নিজের সবথেকে ভালো টুকু আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি। আমি প্রতিদিন একবার নিজের সাথে কথা বলি, কারণ এটা আমার নিজের প্রতি আত্মবিশ্বাস আরো বাড়িয়ে দেয়। আমি ভ্রমণ করতে এবং ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি। আমি প্রতিনিয়ত নতুন ,নতুন মানুষদের সাথে মিশে তাদের জীবনের অভিজ্ঞতার ভালোটুকু আমার জীবনে বাস্তবায়িত করতে পছন্দ করি।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjVagCKakAuSTsQyj2bkd5a1qGy627tazWyRR8KvSGF5XUzUYGAJxbEm1Wagp...Lv2At2mGmrfEMg6f1U32Fbx5AMXoYvtwxPoGN64iEBA4Rv1YhRRuUftAwRmKthwLZXLSTwWxtFD7Sj1QyBBErTgPny6vsjAKSJvXy9ovR9TDNhx7vqPZQ8nKqg.png


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

Sort:  
 2 months ago 

বাজারে সুন্দর মুহূর্ত আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন যেখানে বিভিন্ন প্রকার ফল আর মানুষের কেনাকাটার ব্যস্ততম মুহূর্ত এদিকে মিষ্টির দোকানের চিত্র পাশাপাশি আরো অন্যান্য জিনিস সুন্দরভাবে ফটোগ্রাফির মধ্য দিয়ে তুলে ধরেছেন। সব মিলে দেখতে বেশি ভালো লাগলো আমার, আপনার সুন্দর এই পোস্ট।

 2 months ago 

আমাদের হাফিজ ভাই ঠিক কথাই বলেন যে যত বেশি কাজ করা যাবে আমাদের ভুল ততই বেশি হবে। বাজার থেকে বিভিন্ন ফটোগ্রাফি করেছেন দেখে বেশ ভালো লাগলো ভাই প্রতিটি ফটোগ্রাফি বেশ দারুন হয়েছে। তবে জিলাপির ফটোগ্রাফি দেখে বেশ খেতে ইচ্ছা করছিল। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে বিস্তারিতভাবে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 2 months ago 

বর্তমান সময়ে বাজার গুলোতে অনেক লোকজন এর ভীড় থাকে। রমজান মাস এবং সামনে ঈদ। সব মিলিয়ে সবাই অনেক ব্যস্ত সময় পার করতেছে সবাই। স্ট্রবেরি গুলো দেখে খেতে ইচ্ছে করছে। গতকাল আমিও বাজারে স্ট্রবেরি দেখলাম। তবে বেশি বড় না একটু ছোট ছোট থাকার কারনে নেওয়া হয়নি। ধন্যবাদ সবাইকে ভাই ভিন্ন রকম একটি পোস্ট উপহার দিয়েছেন।

Posted using SteemPro Mobile

 2 months ago 

বর্তমান সময়ে বাজার গুলোতে একটু বেশি লোকজনের ভীড় থাকে। তবে আমি কখনো বাজার করি না। এজন্য আমার তেমন বাজারে যাওয়া হয়না। আপনার তোলা খাবারের ফটোগ্রাফি গুলো খুবই দারুন দেখাচ্ছে গরম গরম জিলাপি খেতে আমার কাছে ভীষণ ভালো লাগে। তাছাড়া স্ট্রবেরি ফটোগ্রাফি দেখতে অসাধারন লাগছে। সবমিলিয়ে এতো সুন্দর একটি পোস্ট উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

বাজারের ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। আসলে আপনার ফটোগ্রাফির মাধ্যমে বাজার করার কিছু মুহূর্ত দেখতে পেলাম। বিশেষ করে এই বাজারে মালটা গুলো অনেক বড় ছিল। স্ট্রবেরি গুলো দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। স্ট্রবেরি আমি খুবই পছন্দ করি। যার কারণে এগুলো ফটোগ্রাফি আমার খুবি ভালো লেগেছে। জেলাপির ফটোগ্রাফি দেখে খেতে ইচ্ছা করছিল।

Posted using SteemPro Mobile

 2 months ago 

খাবারের ফটোগ্রাফি গুলো খুব লোভনীয় ছিল। বাকি ফটোগ্রাফি গুলোও বেশ ভালো লাগলো দেখে। হলুদ রঙের মালটা আমি এর আগে কখনো দেখিনি। আপনার আজকের ফটোগ্রাফি পোস্টে দেখে ভালো লাগলো। স্ট্রবেরির ফটোগ্রাফিও দারুন হয়েছে। ধন্যবাদ ভাইয়া ব্যস্ত বাজারে কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

দারুন ফটোগ্রাফি করলেন আপনি ঠিক বলছেন এখন সবাই ঈদের বাজার নিয়ে অনেক ব্যস্ত। সেই সাথে সবাই চাই ভালোভাবে ইফতারিটা করার। আপনি খুব সুন্দর কালারিং খাবারের ফটোগ্রাফি শেয়ার করলেন। বিশেষ করে স্ট্রবেরি আমার খুব ভালো লেগেছে দেখে। যদিও স্ট্রবেরির ফ্লেভারটা আমার ভালো লাগে কিন্তু খেতে তেমন ভালো লাগেনা। আর জিলাপি খাবার অসাধারণ পছন্দের খাবার। প্রতিটি ফটোগ্রাফি খুব ভালো লেগেছে দেখে।

 2 months ago 

বেশ দারুন দারুন কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। ব্যস্ততম বাজারে ফটোগ্রাফি দেখতে বেশ ভালই লাগছিল। বিশেষ করে স্ট্রবেরি ছবিটা বেশী ভালো লেগেছে সাথে জিলাপির ছবিটা বেশ লোভনীয় লাগছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 2 months ago 

বেশ দারুন দারুন কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। ব্যস্ততম বাজারে ফটোগ্রাফি দেখতে বেশ ভালই লাগছিল। বিশেষ করে স্ট্রবেরি ছবিটা বেশী ভালো লেগেছে সাথে জিলাপির ছবিটা বেশ লোভনীয় লাগছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.033
BTC 66952.44
ETH 3091.71
USDT 1.00
SBD 3.72