ছয়টি রেনডম ফটোগ্রাফি নিয়ে আমার একটি অ্যালবাম || ১০% @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

Picsart_22-05-15_13-44-48-387.jpg

হ্যালো..!!
আমার প্রিয় স্টিমিট বন্ধুরা,
আমি বাংলাদেশ থেকে @emonv
আজ রবিবার , মে ১৫/২০২২

প্রিয় বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি সবাই সুস্থ আছেন ভালো আছেন আমিও ভাল আছি। আজকে আমি আপনাদের মাঝে একটি ফটোগ্রাফি পোস্ট নিয়ে হাজির হলাম । ফটোগ্রাফি করতে আমি সবসময়ই অনেক পছন্দ করি কেননা ফটোগ্রাফি করলে মনের ভিতর যেন অন্য রকম একটা প্রশান্তি পাওয়া যায় । এছাড়াও ফটোগ্রাফি করার সময় মনে হয় যেন প্রকৃতির সঙ্গে খুব সহজলভ্য ভাবে মেশার সুযোগ পাওয়া যায় এবং প্রকৃতির সঙ্গে মিশলে মনটা আনন্দে প্রফুল্ল হয়ে যায়। আজকে আমি আপনাদের মাঝে আমাদের এলাকায় কিছু প্রাকৃতিক দৃশ্যের কিছু মুহূর্তের ফটোগ্রাফি উপস্থাপন করতে যাচ্ছি আশা করি আপনারা আমার এই ফটোগ্রাফি পোস্টটি অনেক পছন্দ করবেন এবং আপনারা চাইলেও ফটোগ্রাফি করতে পারেন কেননা ফটোগ্রাফি করলে আমি আশা রাখি আপনাদের মন অনেক ভালো থাকবে এবং প্রকৃতির সঙ্গে মিশে যাওয়ার অনন্য সুযোগ হাতে পাবেন। তবে চলুন বন্ধুরা দেখে আসা যাক আমার আজকের ফটোগ্রাফি গুলো।

◆ ফটোগ্রাফি-১

IMG_20220514_091632_988.jpg

imagew3w location

  • এটি হচ্ছে আমার প্রিয় ফল কামরাঙ্গার গাছ ।কামরাঙ্গা খেতে অনেক সুস্বাদু বিশেষ করে এটি একটি ঝাঁজালো এবং টক হয়ে থাকে যার ফলে লবণ দিয়ে খেতে বেশ মজাদার লাগে। এখন যেহেতু গ্রীষ্মের শুরুর দিক তাই এখন কামরাঙ্গা গাছের নতুন ফুল এসেছে সেই সাথে ছোট ,ছোট কামরাঙ্গা হচ্ছে এই দৃশ্যটি দেখতে বেশ চমৎকার লাগছিলো ‌
◆ ফটোগ্রাফি-২

IMG_20220505_132236_545.jpg

imagew3w location

  • এটি হচ্ছে কলার কাইন। কলা খেতে আমি খুব ভালবাসি বিশেষ করে পাকা কলা এবং দুধ দিয়ে ভাত আমার অনেক প্রিয় একটি খাবার। আমাদের এদিকে অনেক কলার চাষ করা হয় এবং যদি কোন জমি ফাঁকা থাকে তাহলে মানুষেরা সেখানে কলা গাছ লাগিয়ে দেয় যার ফলে ওইখান থেকে তার বাড়িতে কলার চাহিদা পূরণ হয় বাজার থেকে ক্রয় করার প্রয়োজন হয় না। যাই হোক এটা হচ্ছে কলার কাইনের ফটোগ্রাফি।
◆ ফটোগ্রাফি-৩

IMG_20220505_133628_899.jpg

imagew3w location

  • ফটোগ্রাফি করার সময় রোদে অনেক কষ্ট হচ্ছিল তাই একটু বাতাসে বসে বিশ্রাম নিচ্ছিলাম তখন সামনে দিয়ে অনেক সুন্দর বাতাস বইছিল এবং সামনে ছিল একটি বড় মাছের পুকুর যেটা দেখতে অনেক অসাধারণ দেখাচ্ছিলো তাই পূ্কুরটির একটি ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।
◆ ফটোগ্রাফি-৪

IMG_20220514_091419_829.jpg

imagew3w location

  • এটি লেবু ফল। লেবু খেতে এখন অনেক ভালো লাগে কেননা এখন যেহেতু গ্রীষ্মকালে শুরুর দিক এখন আমাদের এদিকে অনেক গরম পরতেছে এবং গরম যখন পড়ে তখন লেবুর শরবত খেয়ে প্রাণটা যেন জুড়িয়ে যায় তাই এখন আমাদের এদিকে লেবুর চাহিদা যেমন অনেক তেমনি খেয়েও অনেক মজা পাওয়া যায়।
◆ ফটোগ্রাফি-৫

IMG_20220505_135234_505.jpg

imagew3w location

  • এই ফুলটির নাম আমার জানা নেই তবে যখন ফটোগ্রাফি করার উদ্দেশ্যে বের হচ্ছিলাম তখন লাল রঙ্গের এই ফুলটিকে অসাধারণ দেখাচ্ছিলো। ফুলটি দেখামাত্রই আমার নজর কেড়েছিল তাই একটি ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করেছি। এই ফুলটির হয়তোবা সুগন্ধ নেই তবে দেখতে অনেক সুন্দরি একটি ফুল।
◆ ফটোগ্রাফি-৬

IMG_20220509_125305_010.jpg

imagew3w location

  • এই গাছটির নাম আমার জানা নেই তবে দেখতে অনেকটা ক্যাকটাস এর মত । গাছটি অনেক ছোট একটি গাছ তবে আমি ক্যামেরা অনেক কাছে নিয়ে গিয়ে এই গাছের ফটোগ্রাফি গুলো করেছি এর ফলে মোটামুটি অনেকটাই বড় দেখাচ্ছে। এ গাছটি ঘাসফুলের মধ্য লাগানো হয়েছিল দেখে আমার নজর কেড়েছিল এই গাছটি তাই আপনাদের মাঝে একটি ফটোগ্রাফ শেয়ার করেছি।

১০% বেনিফিসারি প্রিয় @shy-fox কে দেওয়া হয়েছে।

❤️ধন্যবাদ!!!❤️

ফটোগ্রাফি ডিভাইসInfinix hot 11s
ফটোগ্রাফার@emonv

image.png

[[‌‌প্রিয় স্টিমিট ইউজারগন,,]]‍"ইমন ব্লগ"‍ এর পক্ষ থেকে আপনাদের সবাইকে প্রাণঢালা শুভেচ্ছা। আমার নাম মোঃ ইমন রেজা। বর্তমানে আমি একজন মাধ্যমিক শিক্ষার্থী। আমি প্রায়শই নিজেকে আবিস্কার করি। কেননা এটা আমার কথায় এবং লিখাই নতুন স্বাদ যুক্ত করে, যার ফলে আমি নিজের সবথেকে ভালো টুকু আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি। আমি প্রতিদিন একবার নিজের সাথে কথা বলি, কারণ এটা আমার নিজের প্রতি আত্মবিশ্বাস আরো বাড়িয়ে দেয়। আমি ভ্রমণ করতে এবং ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি। আমি প্রতিনিয়ত নতুন ,নতুন মানুষদের সাথে মিশে তাদের জীবনের অভিজ্ঞতার ভালোটুকু আমার জীবনে বাস্তবায়িত করতে পছন্দ করি।

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif

image.png

qjrE4yyfw5pEPvDbJDzhdNXM7mjt1tbr2kM3X28F6SraZjhKfwarvyppgw9vqb9HZvwjHzdVYbXjNSwmxX8BvQtkJibkzjkMfqSg4GHwc6sRTpcDcvAvyxra.png

Sort:  
 2 years ago 

সবগুলো ফটোগ্রাফি বেশ সুন্দর। আসলে ফলগাছে ফল ধরে থাকলে দেখতে বেশ ভালো লাগে।সবগুলো ছবিই বেশ সুন্দর।ধন্যবাদ।

 2 years ago 

আপনার রেনডম ছয়টি ফটোগ্রাফি গুলো অনেক ভালো ছিল। দারুণ করেছেন ফটোগ্রাফি গুলো। বিশেষ করে কামরাঙ্গা কলার কাইন এবং পুকুরের ছবিটি আমার কাছে বেশি ভালো লেগেছে। কামরাঙ্গা এবং অনান‍্য টক জাতীয় ফল আমার অনেক পছন্দের।।

 2 years ago 

আমিও মাঝে মাঝে ফটোগ্রাফি করতে গিয়ে প্রকৃতির সৌন্দর্যে হারিয়ে যাই ভাইয়া, প্রকৃতির ফটোগ্রাফি করলো সত্যি নিজের ভিতর এক অন্য রকম প্রশান্তি কাজ করে, আপনার অনেক সুন্দর করে ছয়টি রেনডম ফটোগ্রাফি করেছেন ভাইয়া, আপনার ফটোগ্রাফি গুলো আমার খুবই ভালো লেগেছে, প্রতিটি ফটোর অনেক সুন্দর বর্ণনা দিয়েছেন, শুভকামনা রইলো আপনার জন্য ভাইয়া।

 2 years ago 

ভাই আপনার ফটোগ্রাফিতে দেখছি একটি গাছে দুই প্রজাতির ফল ধরেছে। একটি হচ্ছে লেবু আরেকটি হচ্ছে কামরাঙ্গা, এরকমও হয় নাকি। হাহাহা!! পরক্ষণে বুঝতে পারলাম আমার ধারনাটা ভুল। কামরাঙ্গা গাছের উপর দিয়ে লেবু গাছের ডাল পড়েছে। সত্যি ভাই খুব চমৎকার ফটোগ্রাফি ক্যাপচার করেছেন। আপনার প্রতিটি ফটোগ্রাফি দেখতে অসাধারণ সুন্দর হয়েছে। আপনার সুন্দর ফটোগ্রাফি গুলোর জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে। দেখে খুবই ভালো লাগলো। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনি আজকে চমৎকার চমৎকার ফটোগ্রাফি শেয়ার করেছেন। দেখে মুগ্ধ হয়ে গেলাম। নিখুঁত ভাবে সব গুলো ফটোগ্রাফি করেছেন। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

ভাই আপনি তো খুবই চমৎকার চমৎকার ফটোগ্রাফির শেয়ার করেছেন দেখে তো চোখ ফেরানো যাচ্ছে না। বিশেষ করে নাম না জানা ফুল এবং গাছটি আমার কাছে খুবই ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ ভাই আমাদের মাঝে এত চমৎকার চমৎকার রেনডম ফটোগ্রাফির শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো সত্যি খুবই মনমুগ্ধকর ছিল। আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে। আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি আমার কাছে ভালো লেগেছে। বিশেষ করে 6 নম্বর ফটোগ্রাফিটি আমার কাছে বেশী ভালো লেগেছে। এই ফটোগ্রাফিতে যে গাছগুলো আছে সেই গাছ গুলো আমার কাছেও আছে কিন্তু আমিও এই গাছগুলোর নাম জানিনা। দেখতে খুবই ভালো লাগে। শেয়ার করার জন্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সবগুলো ফটোগ্রাফি অনেক সুন্দর ছিল তবে ৬ নং ফটোগ্রাফি টা আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। যদিও আমি এই উদ্ভিদের নাম জানিনা তবে সৌন্দর্যে মুগ্ধ।

 2 years ago 

আপনি সবসময় দারুন ফটোগ্রাফি করে থাকেন আজও তার ব্যতিক্রম নয়। আমার কাছে সব থেকে কামরাঙ্গা ও কমলালেবুর ফটোগ্রাফি খুব ভালো লেগেছে। খুব সুন্দর ভাবে ফটোগ্রাফি সাথে সাথে আপনার মনের অভিব্যক্তিগুলো ও প্রাসঙ্গিক বিষয়গুলো আলোচনা করেছেন এত সুন্দর ভাবে ফটোগ্রাফি করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.034
BTC 63914.94
ETH 3312.82
USDT 1.00
SBD 3.92