" আমার বাংলা ব্লগ " || প্রতিযোগিতা-০৪ (আমার শেষ উৎসবের স্মৃতি) || ২৯-০৭-২০২১

in আমার বাংলা ব্লগ3 years ago

FB_IMG_1627530154221.jpg

Location

আসসালামুআলাইকুম বন্ধুরা

সবাই কেমন আছেন আশা করি আল্লাহর অশেষ রহমতে আপনারা ভালো আছেন, সুস্থ আছেন। আমি প্রথমে ধন্যবাদ দিতে চাই আমার বাংলা ব্লগ এর প্রতিষ্ঠাতা @rme স্যার সহ আমার বাংলা ব্লগের নিযুক্ত সকল মডারেটরদের । আপনাদের অশেষ পরিশ্রমের কারণে আজকে আমি আমার বাংলা ব্লগ কমিউনিটি তে পোস্ট করতে পারছি। আজকের প্রতিযোগিতার বিষয়: হচ্ছে আমার শেষ উৎসবের স্মৃতি। এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে আমি খুবই আনন্দিত।

আমার শেষ উৎসবের স্মৃতি ঈদুল আযহা

IMG_20210729_094821.jpg

Location my home
ঈদুল আযহা হচ্ছে মুসলমানদের জন্য একটি অনেক আনন্দের এবং উৎসবের দিন। এই দিনে সবাই সকালবেলায় ঈদের নামাজ আদায় করে বাড়িতে ফিরে মিষ্টিমুখ করেন। তারপরে ঈদের নিয়ম অনুযায়ী সবাই নামাজ শেষ করে বাড়িতে এসে খাওয়া-দাওয়ার পর চলে যান পশু জবাই করতে। পশু জবাই করা ঈদুল আযহার একটি অংশ এটি কে কুরবানী বলা হয়। মুসলমানের আনন্দর দুইটা ঈদ একটা ঈদুল ফিতর এবং অন্যটি ঈদুল আযহা। ঈদুল আযহা এবং ঈদুল ফিতর দুটোই তেই অনেক মজা হয় এবং সবাই খুব আনন্দ করে।

  • ঈদের দিন সকাল থেকে দুপুর

ঈদের দিন আমি সকাল সাড়ে ছয়টার দিকে ঘুম থেকে উঠে যাই তারপরে গোসল সেরে নিয়ে। একটু মিষ্টিমুখ করে নতুন পোশাক পরে আব্বুর সাথে জায়নামাজ নিয়ে নামাজ পড়তে যাই ঈদগাঁওতে। তারপরে সেখানে নামাজ শেষ করে বাড়ি ফেরার সময় অনেক বৃষ্টি নামে ফলে আমরা সবাই ভিজে যাই। যাই হোক তারপরে বাড়িতে এসে জামা কাপড় পাল্টিয়ে যখন বৃষ্টি হওয়া ছাড়লো তখন পশু কুরবানী দেওয়া শুরু হলো। ওইখানে আমি বাবা এবং আমাদের সমাজের অনেক লোক মিলে অনেকগুলো পশু কুরবানী দিলাম। কোরবানির শেষে কুরবানির মাংস ইসলামিক ও শরীয়তের নিয়ম অনুযায়ী দরিদ্রদের মধ্যে বিলিয়ে দেওয়া হল।

• আমার আম্মু মাংস রান্না করছিল ‌। মাংস রান্না করা শেষ হয়ে গেলে মাংস ভাত খেলাম সাথে পরোটা খেলাম এবং কিছুক্ষণ পরে আবার দই এবং খই মুড়ি মিশিয়ে খেলাম এভাবেই আমার ঈদের দুপুরটা কাটলো।

ঈদের দিন বিকেলে

FB_IMG_1627530183208.jpg

Location

FB_IMG_1627530241120.jpg

Location

• ঈদের দিন বিকালে আমরা সব বন্ধুরা মিলে একটি অটো গাড়ি ভাড়া করলাম সেখানে আমরা 10 জন ছিলাম ।10 জন মিলে অটো গাড়িতে ইকো পার্কে ঘুরতে গেলাম সেখানে যেমন সুন্দর পরিবেশ তেমনি মনমুগ্ধকর।

• ঈদের দিন বিকেলে আমরা অনেক মজা করছিলাম । মজা করা শেষে একটি অটো গাড়িতে আবার বাড়িতে ফিরে আসলাম। আশা করছি আমার ঈদের মুহূর্তগুলো আপনাদের ভাল লেগেছে।

ধন্যবাদ সবাইকে

বিশেষভাবে ধন্যবাদ জানাচ্ছি

Cc:
@rme
@blacks
@rex-sumon
@amarbanglablog
@hafizullah
@shuvo35

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.027
BTC 59439.79
ETH 2290.08
USDT 1.00
SBD 2.48