দীর্ঘদিন পর আবারোও একটি ফটোগ্রাফি পোস্ট || ১০% আমাদের সবার প্রিয় @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

Picsart_22-10-13_07-13-38-259.jpg

হ্যালো..!!!!!
🥰আমার বাংলা ব্লগ পরিবারের সকল সদস্যেরা🥰
আমি বাংলাদেশ থেকে @emonv
আজ বৃহস্পতিবার , অক্টোবর ১৩/২০২২

আসসালামালাইকুম প্রিয় বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি মহান আল্লাহ তাআলার অশেষ রহমতে আপনারা সবাই সুস্থ আছেন এবং নিরাপদে আছেন আমিও অনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে আবারও নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকের পোষ্টের বিষয় হচ্ছে ফটোগ্রাফি । আসলে ফটোগ্রাফি আমি ছোটবেলা থেকেই অনেক পছন্দ করি আজকে অনেকদিন পর ফটোগ্রাফি করতে পেরে নিজের কাছে অনেক ভালো লাগছে আজকে সকাল বেলায় গিয়েছিলাম ফটোগ্রাফি করার উদ্দেশ্যে যেহেতু এখন শীতকাল চলে এসেছি ওই জন্য একটা ঠান্ডা আবহাওয়া অনুভব করছিলাম চারদিকে এবং চারিদিকে যেন কুয়াশার পানি গুলো সবকিছুকেই গ্রাস করছিল আর এর ফলে সবকিছুর সৌন্দর্য যেন আরও বেশি বৃদ্ধি পেয়েছিল। আজকে ফটোগ্রাফি করার আগে আমি কল্পনাই করতে পারিনি যে অনেকগুলো ফুল এবং মাইক্রো ফটোগ্রাফিও করতে পারব যাইহোক ফটোগ্রাফি করতে গিয়ে অনেক কিছুই ফটোগ্রাফি করেছি সেই ফটোগ্রাফি গুলোই আপনাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করছি আশা করছি যারা আমার মত ফটোগ্রাফি লাভার রয়েছেন তারা অবশ্যই ফটোগ্রাফি গুলো পছন্দ করবেন । তবে চলুন শুরু করি।

◆ ফটোগ্রাফি ‌-১

IMG_2022-10-13-06-54-38-843.jpg

w3w locationhere

  • আমাদের এলাকায় এই গাছটিকে আকন্দি ফল বলা হয় । তবে এলাকা ভিত্তিতে এই গাছের নাম আলাদা হতে পারে তবে গাছটি অনেক উপকারী এবং ঔষধি একটি গাছ। এই গাছের ফলসহ অনেক সুন্দর ফুল ও দেখা যায় একদিন আপনাদের মাঝে এই গাছের ফুল এর ছবি শেয়ার করব ইনশাল্লাহ।
    image.png
◆ ফটোগ্রাফি ‌-২

IMG_2022-10-13-06-49-21-863.jpg

w3w locationhere

  • bএটি হচ্ছে চাল কুমড়া এর ফুল, চাল কুমড়া খেতে আমি বেশ পছন্দ করি বিশেষ করে চাল কুমড়া ভাজি খেতে অনেক ভালো লাগে আমার কাছে । এছাড়াও চাল কুমড়া দিয়ে আমাদের এই সব অঞ্চলে অনেক ধরনের বড়ি তৈরি করা হয় এগুলো খেতেও বেশ মজা। এই ফুলটায় দেখছিলাম অনেক পিঁপড়া লেগে রয়েছে তাই দেখে অনেক ভালো লাগলো এর জন্যই ফটোগ্রাফি টা করা।
    image.png
◆ ফটোগ্রাফি ‌-৩

IMG_2022-10-13-06-57-06-032.jpg

w3w locationhere

  • এটি হচ্ছে মিষ্টি কুমড়ার ফুলের ফটোগ্রাফি। এই মিষ্টি কুমড়ার ফুল দিয়ে আবার অনেক ধরনের বড়া তৈরি করা যায় এগুলো খেতে অনেক মজা লাগে এবং মিষ্টি কুমড়া দিয়ে অনেক রকম পিঠাও খেয়েছি আমি। মিষ্টি কুমড়া নামে যেমন মিষ্টি খেতেও অনেক মিষ্টি অনেকদিন পর এই ফুলের ফটোগ্রাফি টা তুলে আমার কাছে খুবই ভালো লাগছিল।
    image.png
◆ ফটোগ্রাফি ‌-৪

IMG_2022-10-13-07-05-29-045.jpg

w3w locationhere

  • এই ফুলটির নাম এখন স্মরণে আসছে না, এই ফুলটিকে আমি চিনি আমাদের এলাকার বনজঙ্গলে এই ফুলটিকে মাঝেমধ্যে দেখা যায় আজকে দেখছি পথের ধারে এই গাছটিকে। গাছটি তে অনেক সুন্দর একটি ফুল ফুটেছে তাই একটি ফটোগ্রাফি করলাম আপনারা যদি কেউ এই ফুলটির নাম জানেন অবশ্যই কমেন্টে জানাতে পারেন আমি এর জন্য অপেক্ষা করবো।
    image.png
◆ ফটোগ্রাফি ‌-৫

IMG_2022-10-13-06-53-03-837.jpg

w3w locationhere

  • এই ফুলটির নামও আমি ঠিক জানিনা তবে ফুলটিকে মাঝেমধ্যেই দেখতে পাই আমাদের এই অঞ্চলে। আসলে বন জঙ্গল থেকে অনেক সুন্দর সুন্দর ফুল যখন চোখে পড়ে তখন আমি নিজেও মুগ্ধ হয়ে যাই, এই ফুলটির ফটোগ্রাফি করার সময় বুঝতে পারলাম তেমন একটা সুবাস নেই তবে দেখতে বেশ সুন্দর।
    image.png
◆ ফটোগ্রাফি ‌-৬

IMG_2022-10-13-06-52-19-463.jpg

w3w locationhere

  • এটি হচ্ছে গোবলু পোকার মাইক্রো ফটোগ্রাফি, আমি অনেক ধরনের গোবলু পোকা দেখেছি তবে এমন কালো পোকা এই প্রথম দেখলাম পোকাটিকে দেখেই অনেক উৎসাহী হয়ে আমি ফটোগ্রাফি টা করেছি তবে মাইক্রো ফটোগ্রাফি করার সময় একটু শব্দ হলেই পোকাটি উড়ে যাচ্ছিল যাই হোক শেষ পর্যন্ত ফটোগ্রাফিটা করতে পেরেছি।
    image.png
◆ ফটোগ্রাফি ‌-৭

IMG_2022-10-13-06-53-56-619.jpg

w3w locationhere

  • সর্বশেষে এই ফটোগ্রাফি টা হচ্ছে চাল কুমড়ার ফটোগ্রাফি। এই চালকুমড়াটি দেখতে বেশ সুন্দর এবং মাটিতেই চালকুমড়াটি অনেক বড় হয়ে গেছে আসলে আমাদের এলাকায় চালকুমড়া এর জন্য আলাদা করে বান তৈরি করা হয় যেখানে অনেক সুন্দর করে চালকুমড়া গুলো ঝুলে থাকতে পারে। তবে এটি দেখছি মাটিতেই হয়ে গেছে যাই হোক দেখে খুব ভালো লাগলো।
    image.png

🥳আপনাদের সবাইকে ধন্যবাদ এতক্ষণ পাশে থাকার জন্য আবারো দেখা হবে পরবর্তী নতুন একটি পোস্টে ততক্ষণ সবাই সুস্থ থাকুন এবং ভাল থাকুন।🥳

  • বেনিফিসার প্রিয় @shy-fox কে দেওয়া হয়েছে।

🫂ধন্যবাদ!!!🤵


ব্লগার@emonv
ব্লগিং ডিভাইসInfinix hot 11s

image.png

[[🔉‌‌প্রিয় স্টিমিট ইউজারগন,,]]👩‍💻"ইমন ব্লগ"👩‍💻 এর পক্ষ থেকে আপনাদের সবাইকে প্রাণঢালা শুভেচ্ছা। আমার নাম মোঃ ইমন রেজা। বর্তমানে আমি একজন মাধ্যমিক🏫 শিক্ষার্থী। আমি প্রায়শই নিজেকে আবিস্কার করি। কেননা এটা আমার কথায় এবং লিখাই নতুন স্বাদ যুক্ত করে, যার ফলে আমি নিজের সবথেকে ভালো টুকু আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি। আমি প্রতিদিন একবার নিজের সাথে কথা বলি, কারণ এটা আমার নিজের প্রতি আত্মবিশ্বাস আরো বাড়িয়ে দেয়। আমি ভ্রমণ করতে এবং ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি। আমি প্রতিনিয়ত নতুন ,নতুন মানুষদের সাথে মিশে তাদের জীবনের অভিজ্ঞতার ভালোটুকু আমার জীবনে বাস্তবায়িত করতে পছন্দ করি।

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif

image.png

qjrE4yyfw5pEPvDbJDzhdNXM7mjt1tbr2kM3X28F6SraZjhKfwarvyppgw9vqb9HZvwjHzdVYbXjNSwmxX8BvQtkJibkzjkMfqSg4GHwc6sRTpcDcvAvyxra.png

Sort:  
 2 years ago 

এখন ফটোগ্রাফি করতে বেশিরভাগ মানুষই পছন্দ করে। ফটোগ্রাফি করতে অনেক ধৈর্যের এবং দক্ষতার প্রয়োজন হয়ে থাকে। আপনার ভেতর আমি এগুলো দেখতে পাচ্ছি। সত্যিই আপনার অনেক দক্ষতা রয়েছে আপনি দক্ষতার সাথে এই ফটোগ্রাফিগুলো করেছেন এবং আমাদের মাঝে তুলে ধরেছেন। আমার কাছে তো বেশ ভালোই লাগলো দেখে।

 2 years ago 

জি ভাইয়া ফটোগ্রাফি গুলো করতে আমার অনেক ভালো লাগে ধন্যবাদ আপনার মূল্যবান মতামতের জন্য। 🥰🥰

 2 years ago 

দীর্ঘদিন পর আবারোও চমৎকার ফটোগ্রাফি পোস্ট নিয়ে হাজির হয়েছেন। কালো গোবলু পোকার মাইক্রো ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। নিখুঁত ভাবে সব গুলো ফটোগ্রাফি করেছেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

মাইক্রো ফটোগ্রাফি করতে গিয়ে একটু প্রবলেমে পড়েছিলাম যাইহোক শেষ পর্যন্ত করতে পেরেছি ভাই।

 2 years ago 

অনেক দিন পর আবার আপনার ফটোগ্রাফি দেখলাম। ভালো লাগল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে কিছু দৃশ্য আমাদের মাঝে ফুটিয়ে তুলেছেন ফটোগ্রাফির মাধ্যমে, যে সমস্ত ফটোগ্রাফি গুলো গ্রাম বাংলার বিভিন্ন স্থানের অবহেলিত ফুলের ফটোগ্রাফি তুলে ধরেছে। ভালো লাগলো আপনার এত সুন্দর ফটোগ্রাফি গুলো দেখে। সবচেয়ে বেশি ভালো লেগেছে চালকুমড়ার ফটো দেখে।

 2 years ago 

চাল কুমড়োটা আমার কাছেও অনেক ভালো লেগেছিল।

 2 years ago 

ফটোগ্রাফি পোস্টগুলো দেখতে আমার ভীষণ ভালো লাগে। আপনার তোলা চার এবং ছয় নম্বর ফটোগ্রাফ সত্যি মনমুগ্ধকর। ছোটবেলায় ফড়িং ধরার জন্য যে কত দৌড়াদৌড়ি করেছি তার ঠিক নেই। আপনার তোলা ছবিগুলো দেখে শৈশবে গ্রামে ফেলে আসা সময়ের কথা মনে পড়ে গেল। ধন্যবাদ

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া খুব সুন্দর মন্তব্য করেছেন।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64349.87
ETH 2775.11
USDT 1.00
SBD 2.65