লাইফ স্টাইল || 🍊একটু কেনা কাটা 🛒 || আমার বাংলা ব্লগ ❤️

in আমার বাংলা ব্লগ20 days ago

Picsart_24-05-11_13-51-12-285.jpg

আজ - শনিবার

২৮ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
মে ১১, ২০২৪ খ্রিষ্টাব্দ

🌺 চলুন শুরু করি 🌺

আসসালামুয়ালিকুম প্রিয় বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে আপনারা সবাই সুস্থ আছেন। আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছি। আমি বাংলাদেশ থেকে ইমন আজকে নতুন একটি পোস্টে আপনাদের সবাইকে আবারও স্বাগতম জানাচ্ছি

আজকে শনিবার এবং বলা যায় মোটামুটি অনেক সুন্দর একটা দিন কারণ আজকে শেষ রাতের দিকে আমাদের এদিকে বেশ বৃষ্টি হয়েছিল । যার কারণে ঘুমটা অনেক ভালো হয়েছে, সকালবেলাই ফ্রেশ মাইন্ডে ঘুম থেকে উঠে দেখি বৃষ্টি হবার ফলে সবকিছুই যেন নতুন, নতুন লাগছে। সবকিছু ঠিক থাকলেও একটা ছোট্ট সমস্যা হয়ে গেছে আজকে। সেটা হচ্ছে আজকে ঘুম থেকে মোটামুটি নয়টার পরে উঠেছি আর আমাদের হোস্টেলে নিয়ম হচ্ছে নয় টার আগে সকালের নাস্তা শেষ করে ফেলতে হবে। তা না হলে ডাইনিং বন্ধ করে দেওয়া হবে। এই নিয়মটা যদিও আমাদের প্রিন্সিপাল স্যার করেছে তো আমরা সবাইকে ওনাকে অনেক রেসপেক্ট করি যার কারণে আমি সবসময় নিয়মের মধ্যেও চলতে পছন্দ করি। কিন্তু ওই যে শেষ রাতে যেহেতু বৃষ্টি হয়েছে তাই আজকে ঘুম একটু বেশি হয়ে গেছে। সকাল বেলায় ফ্রেস হয়ে খাওয়া-দাওয়া করতে গিয়ে দেখি ডাইনিং অফ তাই আজকে বুঝলাম যে সকালের নাস্তা হোস্টেলে আর করা হবে না। তাই আমি এবং আমার বন্ধু তাহসিন দুজনে মিলে আজকে একটু বাজারে গিয়েছিলাম পরোটা খাওয়ার জন্য।

IMG_20240511_105552_041-01.jpeg

পরোটা খেতে আমার বেশ ভালই লাগে তবে এদিকে যে ছোটখাটো রেস্তোরাঁ গুলো রয়েছে ওখানে পরিবেশটা মোটামুটি মানিয়ে নেওয়ার মতো। তাই আমার পরিচিত একটা আঙ্কেলের দোকান থেকে দুজনে চারটা পরোটা খেলাম এবং সাথে রয়েছে ডাল। ‌ তো ওখানে খাওয়া-দাওয়া শেষ করে বিল মিটিয়ে বাড়ি ফিরছিলাম তখন হঠাৎ চোখে পরল বাঙ্গির দিকে 😍। এদিকে এটাকে ভাঙ্গি বলা হয় তবে আমাদের ওখানে এটাকে মূলত নালিম বলা হয়। হয়তোবা নালিম বললে এদিকের লোক তেমন একটা চিনবে না তবে বাঙ্গি নামে দেখলাম অনেক জায়গায় এটাকে এক নামে চিনে। সেই গত তিন বছর আগে একবার মনে হয় এটা খেয়েছিলাম তারপর আর খাওয়া হয়নি । কারণ আমাদের ওদিকে এই ফলটা তেমন একটা পাওয়া যায় না, বলা যায় প্রায় বিলুপ্ত। তো হঠাৎ যেহেতু এই ফলটা চোখে পড়ে গেল তাই ভাবলাম এখান থেকে আজকে এটা ক্রয় করে নিয়ে যাই হোস্টেলে গিয়ে বন্ধুরা সবাই মিলে একসঙ্গে খাবো। বাঙ্গির ডালা থেকে আমি একটা বাঙ্গি পছন্দ করে নিলাম বাঙ্গিটি দেখতে অনেক সুন্দর এবং প্রায়ই দানার জন্য ফেটে ,ফেটে গেছে এটা দেখে আমার অনেক ভালো লাগলো। তো এবার আসাযাক দরদামের পালাই,

IMG_20240511_105610_805-01.jpeg

আসলে গ্রামাঞ্চলে বেশিরভাগ জিনিসই মোটামুটি দরদাম করে নিতে হয়। যদিও ফিক্সড কিছু দোকান আছে যেখানে গিয়ে যেটা মূল্য ওটা দিয়েই ক্রয় করা লাগে। তবে বেশিরভাগ জায়গায় দরদাম করে জিনিস ক্রয় করতে আমি স্বাচ্ছন্দ বোধ করি। আমি একটা বাঙ্গি হাতে নিয়ে বললাম যে আঙ্কেল এটা কত টাকা দিব? উনি বললেন এটা ৬০ টাকা দিয়েন। আসলে আমার মোটামুটি এটার দাম একটু বেশি মনে হল। তার জন্য আমি বললাম যে এটার দাম আমি ৩০ টাকা দিতে পারব, আপনার যদি লাভ হয় সে ক্ষেত্রে এটা আমাকে দিতে পারেন। ‌ তারপর উনি বললেন যে এটা তো এই দামে হবে না আপনি ৫ টাকা কম দিয়েন অর্থাৎ উনি বোঝাতে চেয়েছিলেন পঞ্চান্ন টাকা। তো শেষ পর্যন্ত আমি এটা ৪০ টাকা তে ফিক্সড করি। সত্যি বলতে এটি দেখতে অনেক টাটকা লাগছিল তাই ভাবলাম যে অনেকদিন যেহেতু খায় না আজকে একটু ট্রাই করে দেখা যাক। তারপর আমি ওনাকে ২০০ টাকার একটা নোট দিলাম উনি আমাকে ১৬০ টাকা ফেরত দিল।

IMG_20240511_105558_845-01.jpeg

এবার একটা ভ্যান নিয়ে সোজা চলে আসলাম আমাদের কলেজে। আসার পরে হোস্টেলে এসে বড় ভাইদের সঙ্গে দেখা। বড় ভাইদের আর সঙ্গে কিছু কথা বলার শেষ করে আমি বড় ভাইদের বাঙ্গি খাওয়ার দাওয়াত দিলাম, উনারা তারপরে রাজি হয়ে গেল।‌ এবার আমার একটা ফ্রেন্ড বাঙ্গিটা কে সুন্দর করে পরিষ্কার করে ধুয়ে একটা ছুরির মাধ্যমে ছোট, ছোট করে কেটে নিলো। এবার তারপরে আমি যখন এটা ট্রাই করছিলাম তখন খেতে তেমন একটা সাধ লাগছিল না । তারপরে এক বন্ধু বলল যে এটা চিনি দিয়ে মাখিয়ে খেতে বেশ মজা লাগে এখন বাজার থেকে তো চিনি আর ক্রয় করে আনা হয় নাই তাই এভাবেই খেতে হল । কয়েকটা খাওয়ার পরে যেহেতু বড় ভাইদের দাওয়াত দিয়েছিলাম উনাদেরকে ডাকলাম। বড় ভাইদের মধ্য রাকিব ভাই হঠাৎ করে বলে উঠলো যে আমার রুমে চিনি আছে ইমন গিয়ে নিয়ে এসো। তো তারপরে আমি ওনার রুম থেকে চিনি নিয়ে আসলাম এবার সবাই মিলে একসঙ্গে বেশ মজা করে খেলাম। ‌ প্রথমে আমি কোক খেতে চেয়েছিলাম কিন্তু মাথায় আসল এটা শরীরের জন্য ক্ষতিকারক এর বদলে বাঙ্গি খেলে বেশ ভালো হবে । তাই অবশেষে বাঙ্গি টাই খেলাম।

IMG_20240511_112026_924-01.jpeg

আসলে আমি যদি বাঙ্গি ক্রয়‌ না করে কোক কিনতাম তাহলে হয়তো বা এই ঘটনাগুলো কিছুই হত না।এটাকে বলা হয় বাটারফ্লাই ইফেক্ট যেটা আমার পছন্দের একটা জিনিস । যাই হোক এটা নিয়ে অন্যদিন আপনাদের মাঝে আলোচনা করব আজকে এ পর্যন্তই ।আবারো খুব দেখা হচ্ছে নতুন কোন পোস্টে ততক্ষণ সবাই সুস্থ থাকুন ভালো থাকুন এবং এই গরমে নিজের খেয়াল রাখুন আল্লাহ হাফেজ 😊

🫂ধন্যবাদ!!!🤵


ব্লগার@emonv
ফটোগ্রাফি ডিভাইসInfinix note 11 pro
Locationw3w
[[🔉‌‌প্রিয় স্টিমিট ইউজারগন,,]]👩‍💻"ইমন ব্লগ"👩‍💻 এর পক্ষ থেকে আপনাদের সবাইকে প্রাণঢালা শুভেচ্ছা। আমার নাম মোঃ ইমন রেজা। বর্তমানে আমি সিরাজগঞ্জ মৎস ইনস্টিটিউট এর ছাত্র হিসেবে পড়াশোনা করছি🏫 । আমি প্রায়শই নিজেকে আবিস্কার করি। কেননা এটা আমার কথায় এবং লিখাই নতুন স্বাদ যুক্ত করে, যার ফলে আমি নিজের সবথেকে ভালো টুকু আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি। আমি প্রতিদিন একবার নিজের সাথে কথা বলি, কারণ এটা আমার নিজের প্রতি আত্মবিশ্বাস আরো বাড়িয়ে দেয়। আমি ভ্রমণ করতে এবং ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি। আমি প্রতিনিয়ত নতুন ,নতুন মানুষদের সাথে মিশে তাদের জীবনের অভিজ্ঞতার ভালোটুকু আমার জীবনে বাস্তবায়িত করতে পছন্দ করি।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjVagCKakAuSTsQyj2bkd5a1qGy627tazWyRR8KvSGF5XUzUYGAJxbEm1Wagp...Lv2At2mGmrfEMg6f1U32Fbx5AMXoYvtwxPoGN64iEBA4Rv1YhRRuUftAwRmKthwLZXLSTwWxtFD7Sj1QyBBErTgPny6vsjAKSJvXy9ovR9TDNhx7vqPZQ8nKqg.png


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 20 days ago 

আমাদের এখানেও সকালে অনেক বৃষ্টি হয়েছে এজন্য আজকে ঘুম থেকে উঠতে আমাদেরও দেরী হয়েছে। আপনার তো দেখছি ঘুম থেকে উঠে সকালের নাস্তাই মিস হয়ে গেলো। অবশ্য একদিক দিয়ে ভালো হয়েছে বাইরে ভালো নাস্তা করতে পেরেছেন। আমরাও এটাকে অবশ্য বাঙ্গি নামেই চিনি। নালিম নাম প্রথম শুনলাম। তাছাড়া কোক না খেয়ে বাঙ্গি খেয়ে অবশ্য ভালো করেছেন। কোকা স্বাস্থ্যের জন্য ক্ষতিকারক। ভালো লাগলো আপনার পোস্টটি পড়ে।

 20 days ago 

দুই বন্ধু মিলে পরোটা খেতে গিয়ে বাঙ্গি দেখে কিনে এনেছেন।বাঙ্গি খেতে আমার কাছে খুবই ভালো লাগে। বাঙ্গি নিয়ে গিয়ে আপনারা ছুটি দিয়ে কেটে সুন্দরভাবে উপস্থাপন করেছেন আমাদের মাঝে। এবং দুই বন্ধু মিলে অনেক মজা করে খেয়েছেন। সম্পূর্ণ পোস্ট করে খুবই ভালো লাগলো ভাইয়া ধন্যবাদ শেয়ার করার জন্য।

 20 days ago 

আপনাদের ওদিকে শেষ রাতে বৃষ্টি হওয়ার কারণে আজকে ঘুমটা বেশ ভালই হয়েছিল। ঘুম থেকে উঠে দেখতে পেলেন ডাইনিং এ খাবার কিছুই নেই, এটা দেখেই বুঝতে পারলেন আজকে ডাইনিং অফ। তাই আপনি এবং আপনার বন্ধু তাহসিন মিলে বাইরে খাওয়া দাওয়া করতে গেলেন এবং বন্ধুর সাথে একটি বাঙী কিনছিলেন। এটা জেনে ভালো লাগলো যে আপনি আপনার বন্ধুর সহ বড় ভাইদের সাথে নিয়ে বাঙীটি খেয়েছেন।

 20 days ago 

আপনি কেনাকাটা সুন্দর মুহূর্ত আমাদের মাঝে উপস্থাপন করেছেন ব্লগের মধ্য দিয়ে। বেশ ভালো লাগলো আপনার এই কেনাকাটার মুহূর্তটা দেখেও বিস্তারিত জানতে পেরে। সুন্দর একটি ব্লগ উপহার দেয়ার জন্য ধন্যবাদ

 20 days ago 

আপনার কাছ থেকে বাঙ্গির নতুন একটা নাম জানতে পারলাম। বাঙ্গির ফটোগ্রাফি গুলো কিন্তু খুবই সুন্দর হয়েছে। তবে খেতে আমার কাছে তেমন একটা ভালো লাগে না। বাঙ্গি মাঝেমধ্যে খেলেও চিনি দিয়ে খাই আমি। খেতে ভালো না লাগলেও অনেক পুষ্টিগুণ সম্পন্ন এই বাঙ্গি। কোক আমাদের শরীরের জন্য আসলেই ক্ষতিকর। আর কোকের বদলে আপনারা বাঙ্গি খেয়েছেন জেনে ভালো লাগলো।

 20 days ago 

যে কোন সিজনাল ফল খেতে খুব ভালো লাগে। তার মধ্যে বাঙ্গি ফল আমার খুব পছন্দের। বিশেষ করে এভাবে কেটে খাওয়া অথবা জুস করে খেতে অনেক ভালো লাগে। পরোটা খেতে গেলেন সেখান থেকে আপনি বাঙ্গি ফল নিয়ে আসলেন। দেখে তো লোভ লেগে গেলো আমার। বিশেষ করে বাঙ্গির ফ্লেভারটা খুব পছন্দের আমার কাছে। যদি আমি বাঙ্গি ফ্লেভারের পারফিউম পেতাম তাহলে ব্যবহার করতাম হি হি হি😛😂। বাঙ্গি ফল এত প্রিয় আমার।

 19 days ago 

আপনার পোস্টটি পড়ে বেশ ভালো লাগলো। দুই বন্ধু মিলে পরোটা খেতে গিয়ে বাঙ্গি দেখে বাঙ্গি কিনলেন।বাঙ্গি ফলটি পুষ্টিগুনে ভরপুর।বাঙ্গি জুস করে ও চিনি দিয়ে মেখে খেতে অনেক ভালো লাগে।অনেক ধন্যবাদ ভাই দারুন একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.030
BTC 67427.51
ETH 3768.16
USDT 1.00
SBD 3.63