জোড়পুকুরের স্পেশাল দুধ চা || আমার বাংলা ব্লগ

in আমার বাংলা ব্লগ28 days ago

Picsart_24-04-15_00-43-57-249.jpg

আজ - শনিবার

৩১ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
২০ এপ্রিল, ২০২৪ খ্রিষ্টাব্দ

🌺 চলুন শুরু করি 🌺

আসসালামুয়ালিকুম প্রিয় বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে আপনারা সবাই সুস্থ আছেন। আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছি। আমি বাংলাদেশ থেকে ইমন আজকে নতুন একটি পোস্টে আপনাদের সবাইকে আবারও স্বাগতম জানাচ্ছি

আমাদের এলাকার জোরপুকুরিয়া বাজারে অনেক স্পেশাল একটা চা‌ পাওয়া যাই, এটি হচ্ছে স্পেশাল দুধ চা। আসলে আমি সচরাচর চা খেতে তেমন একটা পছন্দ করি না তবে দুধ চা আমার অনেক ফেভারিট একটা জিনিস। কারণ ডবল হিট দিয়ে যদি দুধ চা ঠিকমতো তৈরি করা যায় তাহলে এটা খেয়ে অন্যরকম একটা তৃপ্তি পাওয়া যায়। তাই যেদিন থেকে এই মজাটা আমি বুঝেছি সেদিন থেকেই দুধ চা টা আমার অনেক ফেভারিট একটা জিনিস হয়ে গেছে। বাড়িতে আমি যখন ছিলাম তখন জোরপুকুরিয়া বাজারে দুধ চা খাওয়ার জন্য গিয়েছিলাম এবং সেখানে গিয়ে কিছুক্ষণ অপেক্ষা করার পরে আঙ্কেল আমাদের দুধ চা তৈরি করে দিলেন। আপনারা আবার প্রশ্ন করতে পারেন যে এটাতো সাধারণ চা তাহলে আবার ব্যতিক্রম কেমন ভাবে হলো ? বা স্পেশাল কেমন ভাবে হলোয় ? আসলে আমরা সাধারণত যেই দুধ চা গুলো খেয়ে থাকি সেগুলো সাধারণত রং চা তৈরি করে নিয়ে তার ভিতরে দুধ দিয়ে মিশ্রণ করে আমাদের দিয়ে দেওয়া হয় কিন্তু এই চা তৈরি করার প্রসেস পুরোটাই ব্যতিক্রম।

IMG_20240414_211854_589-01.jpeg

IMG_20240414_211520_502-01.jpeg

এর মূল কারণ হচ্ছে এই আংকেলটা দুধ চায়ের ভিতরে অন্য কোন কিছু মিশ্রণ করে না। প্রথমত তিনি ১৫ লিটার দুধ একটি পাত্রে রেখে সেগুলোকে জাল দেয়ার পরে প্রায় অর্ধেক এর কাছাকাছি নিয়ে আনে । যেমন ৮ থেকে ৯ লিটার এবং তখন এই দুধের কালার টা অনেকটা লালচে বর্ণের হয়ে যায়। তখন তিনি দুধের সাথে চায়ের পাতিল মিশ্রণ করে এবং তার ভিতরে চিনি এবং চায়ের যাবতীয় সরঞ্জাম দিয়ে মিশ্রণ করে অনেক সুন্দর ভাবে এই চা পরিবেশন করে। এটি দেখতে সিম্পল হলেও খেতে যে কি রকম তৃপ্তি হয়তোবা আপনার না খেলে বুঝতে পারবেন না। এই আঙ্কেলটি শুধুমাত্র সন্ধ্যাবেলা থেকে শুরু করে গভীর রাত পর্যন্ত চা বিক্রি করে। আমি যখন এই চা টা খেতে গিয়েছিলাম তখন রাত প্রায় এগারোটা বেজে গিয়েছিল। আমি একটু দোটানার ভিতরে ছিলাম যে গিয়ে কি চা খেতে পাবো? কিন্তু ওখানে গিয়ে যখন দেখলাম যে দোকান খোলা রয়েছে তখন মনের ভিতরে অন্যরকম একটা ভালো লাগা কাজ করছিল

IMG_20240414_211325_971-01.jpeg

IMG_20240414_211912_858-01.jpeg

তো যাই হোক অবশেষে ওখানে গিয়ে চা টা পেয়ে অনেক ভালো লাগছিল আমার সাথে ছিল আমার বন্ধু আলিফ। আসলে যেদিন আমি চা খেতে গিয়েছিলাম তারপরের দিন ইচ্ছা ছিল যে সিরাজগঞ্জ ব্যাক করব তো এ কারণে ভাবলাম যে অনেকদিন আমার প্রিয় বন্ধুটার সঙ্গে দেখা হবে না তাই ওকে নিয়ে একটু চা খেয়ে আসি তাহলে একটু ভালো লাগবে। চা যখন উনি তৈরি করেন তখন ওনার সঙ্গে কথা বলছিলাম যে আঙ্কেল কখন দোকান খোলেন এবং কখনো এটা বন্ধ করেন ? উনি বললেন যে আমি সন্ধ্যার পর থেকে দোকান খুলে রাখি তারপরে রাত বারোটা থেকে ১ টা পর্যন্ত খোলা রাখি। আসলে হয়তোবা অনেকেই অবাক হতে পারেন রাত ১ টা পর্যন্ত দোকান খোলা থাকে এর মূল কারণ হচ্ছে আমাদের গ্রাম অঞ্চলের অনেক মানুষ আড্ডা দিতে অনেক পছন্দ করেন তাই তারা গল্প করতে করতে রাত কত হলো এটার দিকে খেয়াল না।

IMG_20240414_211743_584-01.jpeg

IMG_20240414_212026_978-01.jpeg

জোড়পুকুরিয়া জায়গাটা আমাদের এলাকা থেকে পাঁচ থেকে ছয় কিলোমিটার দূরে তবে মূল সমস্যা হচ্ছে এখানকার রাস্তাটা এখনো মেরামত করা হয়নি বলা যেতে পারে ইটের রাস্তা বা কাঁচা রাস্তা এজন্য এখানে যেতে একটু কষ্ট হয়ে যায়। তবে কষ্ট হলে হলেও যখন এই আঙ্কেলের চা টা খাই তখন আসলেই অনেক ভালোলাগা কাজ করে। আমি জানি না আপনাদের এলাকায় এমন স্পেশাল চা পাওয়া যায় কিনা, যদি পাওয়া যাই তাহলে আমাদের মাঝে ব্লগ পোস্ট করে সবাইকে দেখার সুযোগ করে দিতে পারেন অথবা যদি এই পোস্টটা ভালো লেগে থাকে সেক্ষেত্রেও কমেন্টে জানাতে পারেন। যাই হোক আজকের আয়োজন এই পর্যন্তই আবারো খুব শীঘ্রই নতুন কোন পোস্টে দেখা হবে ইনশাল্লাহ ততক্ষণ সবাই সুস্থ থাকুন ভালো থাকুন আল্লাহ হাফেজ।

🫂ধন্যবাদ!!!🤵


ব্লগার@emonv
ফটোগ্রাফি ডিভাইসInfinix note 11 pro
[[🔉‌‌প্রিয় স্টিমিট ইউজারগন,,]]👩‍💻"ইমন ব্লগ"👩‍💻 এর পক্ষ থেকে আপনাদের সবাইকে প্রাণঢালা শুভেচ্ছা। আমার নাম মোঃ ইমন রেজা। বর্তমানে আমি একজন মাধ্যমিক🏫 । আমি প্রায়শই নিজেকে আবিস্কার করি। কেননা এটা আমার কথায় এবং লিখাই নতুন স্বাদ যুক্ত করে, যার ফলে আমি নিজের সবথেকে ভালো টুকু আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি। আমি প্রতিদিন একবার নিজের সাথে কথা বলি, কারণ এটা আমার নিজের প্রতি আত্মবিশ্বাস আরো বাড়িয়ে দেয়। আমি ভ্রমণ করতে এবং ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি। আমি প্রতিনিয়ত নতুন ,নতুন মানুষদের সাথে মিশে তাদের জীবনের অভিজ্ঞতার ভালোটুকু আমার জীবনে বাস্তবায়িত করতে পছন্দ করি।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjVagCKakAuSTsQyj2bkd5a1qGy627tazWyRR8KvSGF5XUzUYGAJxbEm1Wagp...Lv2At2mGmrfEMg6f1U32Fbx5AMXoYvtwxPoGN64iEBA4Rv1YhRRuUftAwRmKthwLZXLSTwWxtFD7Sj1QyBBErTgPny6vsjAKSJvXy9ovR9TDNhx7vqPZQ8nKqg.png


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 28 days ago 

আর দুই পা এগিয়ে গেলে তেরাইল এর স্পেশাল চা খেতে পারতে। সেখানেও অসাধারণ চা তৈরি করে। বেশ ভালো লাগলো জোড়পুকুর বাজারের চা খাওয়ার অনুভূতি দেখে। তবে বামুন্দি বাজারেও স্পেশাল চা হয়। ধন্যবাদ ছোট ভাই সুন্দর পোস্ট করেছ।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.032
BTC 66934.09
ETH 3099.79
USDT 1.00
SBD 3.74