সুস্বাদু ঝিঙ্গা ভাজি রেসিপি || ১০% প্রিয় @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

Picsart_22-05-24_20-33-47-291.jpg

হ্যালো..!!
আমার প্রিয় স্টিমিট বন্ধুরা,
আমি বাংলাদেশ থেকে @emonv
আজ মঙ্গলবার, মে ২৩/২০২২

প্রিয় বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে আপনারা সবাই সুস্থ আছেন এবং নিরাপদে আছেন আমি অনেক ভালো আছি । আজকে আমি আপনাদের মাঝে শেয়ার ঝিঙ্গা ভাজি রেসিপি শেয়ার করবো। ঝিঙ্গা হচ্ছে এক ধরনের সবজি। সবজি আমাদের শরীরের জন্য খুবই উপকারী এবং স্বাস্থ্য বিশেষজ্ঞরা সবজি খেতে সব সময় আমাদেরকে উপদেশ দিয়ে থাকেন। ঠিক তেমনিভাবে আপনাদের মাঝে আজকে ঝিঙে সবজি ভাজি রেসিপি শেয়ার করতে যাচ্ছি। এখন যেহেতু গ্রীষ্মকাল চলছে তাই এ ধরনের সবজি এখন অনেক উৎপাদন হচ্ছে এবং এগুলো খেতেও বেশ মজাদার। আমি ব্যক্তিগতভাবে ঝিঙ্গা ভাজি এবং গমের রুটি একসঙ্গে খেতে খুবই ভালোবাসি। রেসিপিটা অনেক সুস্বাদু হয়েছিল আপনারা চাইলে বাড়িতে ট্রাই করে দেখতে পারেন আশা করি খেয়ে মজা পাবেন ‌। তবে বন্ধুরা চলুন দেখে আসা যাক কিভাবে তৈরি করা যায় সুস্বাদু ঝিঙ্গা ভাজি রেসিপি।

◆ প্রয়োজনীয় উপকরন সমুহ

ক্রমিক নম্বরউপাদানপরিমাণ
‌ ঝিঙ্গা৩ টি
হলুদপরিমাণমত
লবণ ‌স্বাদ অনুযায়ী
সয়াবিন তেল ‌পরিমান মত
কাচা ঝাল‌পরিমাণমত
পেঁয়াজ কুচিপরিমাণমত
রসুন কুচিপরিমাণমত

image.png

◆ ধাপঃ-১

IMG_20220524_151028_192.jpg

প্রথমে তিনটি টাটকা ঝিঙ্গা সংগ্রহ করে নিয়েছি এটি আমাদের বাজার থেকে ক্রয় করা হয়েছে। আমাদের এলাকায় ছোট একটা বাজার থাকায় খুব সহজেই এটি সংগ্রহ করে নিতে পেরেছি। ‌‌
image.png

◆ ধাপঃ-২

IMG_20220524_152207_160.jpg

এবার এগুলো বটি অথবা ছোট ছুরির মাধ্যমে ছবিতে যেভাবে দেখানো হয়েছে ঠিক এইভাবে ছোট, ছোট করে কেটে নিতে হবে এরপর পানি দিয়ে ভালোভাবে পরিষ্কার করে নিতে হবে।
image.png

◆ ধাপঃ-৩

IMG_20220524_154249_524.jpg

এবার প্রয়োজনীয় মশলা পাতি রসুন, কুচি পেঁয়াজ কুচি এবং কাঁচা ঝাল কেটে ভালোভাবে প্রস্তুত করে একটি আলাদা পাত্রে রেখে দিলাম।
image.png

◆ ধাপঃ-৪

IMG_20220524_160103_920.jpg

এবার সামান্য পরিমাণ পানি দিয়ে মশলাপাতি এবং ঝিঙ্গা কুচিগুলো একসঙ্গে ভালোভাবে মিশিয়ে নিতে হবে এবং কিছুক্ষণ সিদ্ধ করার জন্য রেখে দিতে হবে।
image.png

◆ ধাপঃ-৫

IMG_20220524_155955_517.jpg

এবার গরম তেলের সঙ্গে সামান্য পরিমাণ পেঁয়াজ কুচি দিয়ে ভালোভাবে ভেজে নিতে হবে। এবং মিশ্রণটি পুনরায় আবার মিশিয়ে নিতে হবে।
image.png

◆ ধাপঃ-৬

IMG_20220524_163416_849.jpg

অবশেষে তৈরি হয়ে গেল সুস্বাদু ঝিঙ্গা ভাজি রেসিপি। রেসিপিটা খেতে খুবই সুস্বাদু ছিল আপনারা চাইলে ট্রাই করতে পারেন।

image.png

১০% বেনিফিসারি প্রিয় @shy-fox কে দেওয়া হয়েছে।

❤️ধন্যবাদ!!!❤️

ফটোগ্রাফি ডিভাইসInfinix hot 11s
ফটোগ্রাফার@emonv

image.png

[[‌‌প্রিয় স্টিমিট ইউজারগন,,]]‍"ইমন ব্লগ"‍ এর পক্ষ থেকে আপনাদের সবাইকে প্রাণঢালা শুভেচ্ছা। আমার নাম মোঃ ইমন রেজা। বর্তমানে আমি একজন মাধ্যমিক শিক্ষার্থী। আমি প্রায়শই নিজেকে আবিস্কার করি। কেননা এটা আমার কথায় এবং লিখাই নতুন স্বাদ যুক্ত করে, যার ফলে আমি নিজের সবথেকে ভালো টুকু আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি। আমি প্রতিদিন একবার নিজের সাথে কথা বলি, কারণ এটা আমার নিজের প্রতি আত্মবিশ্বাস আরো বাড়িয়ে দেয়। আমি ভ্রমণ করতে এবং ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি। আমি প্রতিনিয়ত নতুন ,নতুন মানুষদের সাথে মিশে তাদের জীবনের অভিজ্ঞতার ভালোটুকু আমার জীবনে বাস্তবায়িত করতে পছন্দ করি।

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif

image.png

qjrE4yyfw5pEPvDbJDzhdNXM7mjt1tbr2kM3X28F6SraZjhKfwarvyppgw9vqb9HZvwjHzdVYbXjNSwmxX8BvQtkJibkzjkMfqSg4GHwc6sRTpcDcvAvyxra.png

Sort:  
 2 years ago 

এইতো কিছুদিন আগেও আমার বাসাতেই ঝিঙ্গা সবজি নিয়ে এসেছিলাম এবং মাছের সাথে তা রেসিপি করে খেয়েছি। আমার কাছে ঝিঙ্গা সবজিটি খেতে অনেক অনেক ভালো লাগে আর আমার ভালোলাগার সবজি রেসিপি তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া সব সময় ঝিঙ্গা রান্না করে খেয়েছি কখনো ভাজি করে খাইনি। আপনার কাছ থেকে নতুন একটা রেসিপি শিখে নিয়েছি। আমি অবশ্যই ঝিঙ্গে ভাজি করে খেয়ে দেখব। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ঝিঙের মজাদার ভাজি রেসিপি টি আমাদের মাঝে শেয়ার করার জন্য ।আপনার জন্য শুভেচ্ছা রইল ভাইয়া

 2 years ago 

ঝিঙ্গা অনেক মজার একটি সবজি। মাছ দিয়ে রান্না করলে অনেক মজা লাগে। ভাজি করে অবশ্য কখনো খাওয়া হয়নি। আপনি আজ অনেক চমৎকার ভাবে ঝিঙ্গা ভাজি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখে অনেক ভালো লাগলো। এভাবে আমি খেয়ে দেখব।

 2 years ago 

অনেকদিন পর সুস্বাদু ঝিঙ্গা ভাজি রেসিপি দেখেছি। দেখে মনে হয়েছে খুবই সুস্বাদু। শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আমার খুবই ভালো লেগেছে। শুভকামনা ও ভালোবাসা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপনার ঝিঙ্গা ভাজি রেসিপি বেশ চমৎকার হয়েছে। ঝিঙ্গা ভাজি খেতে আমার কাছেও বেশ ভালই লাগে ।এই ভাজিটি একটু মিষ্টি মিষ্টি লাগে খেতে বেশ ভালো লাগে। গরম ভাতের সঙ্গে খেতে খুবই সুস্বাদু লাগে। আপনার রেসিপি দেখে বোঝা যাচ্ছে বেশ সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

বললে বিশ্বাস করবেন কিনা জানিনা। আমি আজ পর্যন্ত কোনদিন ঝিঙ্গা খাইনি। আমাদের বাড়িতে প্রায়ই ধুন্দল রান্না হয় কিন্তু ঝিঙ্গা কখনোই রান্না হয়েছে বলে মনে পড়ে না। কাজেই এটার স্বাদ কি রকম আমার জানা নেই। মনে হচ্ছে একবার খেয়ে দেখতে হবে। ধন্যবাদ

 2 years ago 

অনেকদিন হচ্ছে ঝিঙ্গা খাওয়া হয়না। আপনার ঝিঙ্গা ভাজি রেসিপি দেখে আমার খুব ইচ্ছে করতেছে এখন ঝিঙ্গা ভাজি খাওয়ার। দেখে তো মনে হচ্ছে ভীষণ সুস্বাদু হয়েছে আপনার ঝিঙ্গা ভাজি রেসিপি। খুবই মজাদার এবং খুবই সুস্বাদু রেসিপি আমাদের মাঝে এত সুন্দর ভাবে শেয়ার করার জন্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ঝিঙ্গা ভাজি আমার পছন্দের একটি খাবার। এটা খেতে বেশ সুস্বাদু । আর আপনার রেসিপিটি দেখতে খুব লোভনীয় হয়েছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য । আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ঝিঙ্গা ভাজি খেতে ভালো লাগে আমার। আপনি অনেক সুন্দর ভাবে ঝিঙ্গা ভাজি রেসিপি তৈরি করেছে। গরম ভাতের সাথে ঝিঙ্গা ভাজি খেতে ভালো লাগে আমার। আপনি আপনার এই রেসিপি তৈরির প্রসেস উপস্থাপন করেছেন এজন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74