বিভিন্ন প্রকার আচার খাওয়া অভিজ্ঞতা || আমার বাংলা ব্লগ ‌

in আমার বাংলা ব্লগ4 months ago

Picsart_24-02-24_23-51-40-738.jpg

আজ- রবিবার

ফাল্গুন ১২, ১৪৩০বঙ্গাব্দ
ফেব্রুয়ারি, ২৪, ২০২৪ খ্রিষ্টাব্দ


প্রিয় বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন? আশা করি মহান আল্লাহ তাআলার অশেষ রহমতে আপনারা সবাই সুস্থ আছেন এবং ভালো আছেন আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছি। অনেকে তো অনেক রকমের অভিজ্ঞতা শেয়ার করে থাকেন তবে আজকে আমি আপনাদের মাঝে একটু ডিফারেন্ট অভিজ্ঞতা শেয়ার করতে যাচ্ছি যেটা ছিল বিভিন্ন প্রকার আচার খাওয়ার অভিজ্ঞতা। আমাদের এলাকাতে যখন ওয়াজ মাহফিল হয় তখন এই ধরনের আচার দেখা যায় তবে ঠিক আগ্রহী হয়ে তেমন একটা ভাবে দেখা হয়নি এবং খাওয়া হয়নি তবে এটা খেয়ে সত্যি আমি অনেক শিহরিত হয়েছিলাম কিভাবে কি হলো এটা নিয়েই আজকে পোষ্ট সাজাতে যাচ্ছি তাই সবাই সাথেই থাকুন পোস্ট উপভোগ করার জন্য।

গতকাল আমি, সাজিদ এবং আমাদের প্রিন্সিপাল স্যার আমাদের বড় ভাইয়ের একটা বাড়িতে গিয়েছিলাম যার যার নাম ছিল সাব্বির , প্রিন্সিপাল স্যার জানিনা কেন আমাদের নিয়ে গিয়েছিল কিন্তু হঠাৎ করে আমাদের প্রিন্সিপাল স্যার ফোন করে বলল যে আমি সন্ধ্যা বেলায় এক জায়গায় যাব এবং সাজিদ এবং তুমি আমাদের সঙ্গে যাবে যেহেতু প্রিন্সিপাল স্যার বলে কথা তাই আমরা স্যারের কথা ফেলতে পারব না কখনোই সরাসরি হ্যাঁ বলে দিলাম তারপরে মাগরিবের নামাজ শেষ করে প্রিন্সিপাল স্যার রুমের সামনে চলে গেলাম। যাওয়ার পর ওখান থেকে একটা সিএনজি করে আমরা চলে গেলাম সরাসরি সাব্বির ভাইদের বাসায়। ওখানে গিয়ে আমাদের অনেক ভালোভাবে আপ্যায়ন করা হয়েছিল।

ওনাদের এলাকাতে একটা ওয়াজ মাহফিল হয়েছিল খাওয়া-দাওয়া শেষ করে সাব্বির ভাই আমাকে এবং সাজিদ এবং তার সাথে রয়েছে আমাদের সম্মানিত প্রিন্সিপাল স্যারকে সঙ্গে করে নিয়ে ওয়াজ মাহফিলে নিয়ে গেল আসলে আমাদের মূল উদ্দেশ্য ছিল ওখানে কি এসেছে এগুলো দেখা এবং কিছু স্ট্রিট ফুড খাওয়া। ওখানে গিয়ে সাব্বির ভাই আচারের দোকানে আমাদের নিয়ে গেল এবং সেখানে গিয়ে বিভিন্ন প্রকার আচার মিলে একটা মিশ্রণ তৈরি হয় সেটার নাম আমি ঠিক জানিনা যাই হোক ওটা অর্ডার দিল। আমি প্রথমত খেতে চাচ্ছিলাম না কিন্তু খেয়ে সত্যি অনেক ভালো লাগলো এবং অন্যদিকে আমার বন্ধু সাজিদের মুখে দুইটা ঝাল পড়েছিল সে চেঁচামচি করতে করতে পানি খেতে শুরু করল। তো সেই আচারগুলো আপনাদের মাঝে শেয়ার করছি আশা করি আপনাদের ভালই লাগবে।

শুকনো মরিচের আচার

IMG_20240223_220035_695-01.jpeg

তেতুলের আচার

IMG_20240223_215958_679-01.jpeg

কদবেলের আচার

IMG_20240223_220006_436-01.jpeg

খেজুরের আচার

IMG_20240223_220002_329-01.jpeg

আমের আচার

IMG_20240223_215955_048-01.jpeg

শুকনা মরিচের আচার

IMG_20240223_215920_706-01.jpeg

আমলকির আচার

IMG_20240223_215925_770-01.jpeg

🫂ধন্যবাদ!!!🤵


ব্লগার@emonv
ফটোগ্রাফি ডিভাইসInfinix note 11 pro
[[🔉‌‌প্রিয় স্টিমিট ইউজারগন,,]]👩‍💻"ইমন ব্লগ"👩‍💻 এর পক্ষ থেকে আপনাদের সবাইকে প্রাণঢালা শুভেচ্ছা। আমার নাম মোঃ ইমন রেজা। বর্তমানে আমি একজন মাধ্যমিক🏫 শিক্ষার্থী। আমি প্রায়শই নিজেকে আবিস্কার করি। কেননা এটা আমার কথায় এবং লিখাই নতুন স্বাদ যুক্ত করে, যার ফলে আমি নিজের সবথেকে ভালো টুকু আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি। আমি প্রতিদিন একবার নিজের সাথে কথা বলি, কারণ এটা আমার নিজের প্রতি আত্মবিশ্বাস আরো বাড়িয়ে দেয়। আমি ভ্রমণ করতে এবং ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি। আমি প্রতিনিয়ত নতুন ,নতুন মানুষদের সাথে মিশে তাদের জীবনের অভিজ্ঞতার ভালোটুকু আমার জীবনে বাস্তবায়িত করতে পছন্দ করি।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjVagCKakAuSTsQyj2bkd5a1qGy627tazWyRR8KvSGF5XUzUYGAJxbEm1Wagp...Lv2At2mGmrfEMg6f1U32Fbx5AMXoYvtwxPoGN64iEBA4Rv1YhRRuUftAwRmKthwLZXLSTwWxtFD7Sj1QyBBErTgPny6vsjAKSJvXy9ovR9TDNhx7vqPZQ8nKqg.png


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

Sort:  
 4 months ago 

এটা জেনে খুবই ভালো লাগলো যে বড় ভাই সাথে প্রিন্সিপাল স্যারের সঙ্গে আপনারা ওয়াজ মাহফিলের ওখানে গিয়ে বিভিন্ন রকমের আচারের স্বাদ গ্রহণ করেছেন। আচার খেতে বরাবরই অনেক বেশি সুস্বাদু লাগে বিভিন্ন প্রকার আচারে স্বাদ গ্রহণ করার মজাই আলাদা বোঝা যাচ্ছে দারুন একটা মুহূর্ত অতিবাহিত করেছেন। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে চমৎকারভাবে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

ধন্যবাদ আপনাকে

 4 months ago 

আমাদের প্রিন্সিপাল অনেক উদার মনের একজন মানুষ আমাদের সাথে সবসময়ই বন্ধুর মতো আচরণ করে 🥰

 4 months ago 

এখন ওয়াজ মাহফিল হলে এক ধরনের মেলার মতো পরিবেশের সৃষ্টি হয়। ওয়াজ শোনার পাশাপাশি সবাই বেশ আনন্দ করতে পারে। ঘুরাঘুরি করে অনেক কিছু কেনা যায় এবং খাওয়া যায়। যাইহোক প্রিন্সিপাল স্যার সহ আপনারা সবাই মিলে বেশ মজা করে আচার খেয়েছেন। আচারের ফটোগ্রাফি গুলো দেখতে বেশ লোভনীয় লাগছে। সবমিলিয়ে পোস্টটি দেখে খুব ভালো লাগলো। যাইহোক এতো চমৎকার একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 4 months ago 

ঠিক বলেছেন ভাই ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 55093.98
ETH 2894.76
USDT 1.00
SBD 2.22