আমার বাংলা ব্লগ কনটেস্ট ১৩ || ২৪ টি বৈচিত্র্যময় ফুলের ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

Picsart_22-03-01_18-33-01-480.jpg

হ্যালো..!!
আমার প্রিয় স্টিমিট বন্ধুরা,
আমি বাংলাদেশ থেকে @emonv
আজ মঙ্গলবার , মার্চ ০১/২০২২

প্রিয় বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে আপনারা সবাই সুস্থ আছেন এবং নিরাপদে আছেন আমি অনেক ভালো আছি। আমার পোষ্টের প্রথমে আমি ধন্যবাদ দিতে চাই @shuvo35 ভাইয়াকে যিনি ফাল্গুন মৌসুমের এত সুন্দর একটি ফটোগ্রাফী কনটেস্ট আয়োজন করেছেন। আজকে আমার বাংলা ব্লগের এত সুন্দর একটি কনটেস্টে অংশগ্রহণ করতে পেরে সত্যিই নিজের কাছে অনেক ভালো লাগছে। সেইসাথে আরো ধন্যবাদ দিতে চাই আমার বাংলা ব্লগের সকল এডমিন এবং মডারেটরদের যাদের অক্লান্ত এবং কঠোর পরিশ্রমের ফলে আমরা আমাদের মাতৃভাষায় এভাবে স্বাধীনভাবে পোস্ট করতে পারছি। আজকে আমি আমাদের গ্রামের পাশে বঙ্গ এগ্রো পার্ক এ গিয়েছিলাম কিছু ফটোগ্রাফি করার উদ্দেশ্যে । সেখানে নানান ধরনের বৈচিত্র্যময় ফুল ছিল এবং সেই ফুলগুলোকে দেখে সত্যিই চোখ সরানো যাচ্ছিল না। সেখানে অনেক বাহারি রকমের কিছু পরিচিত এবং অপরিচিত ফুলের আমার বেস্ট টুকু দিয়ে ফটোগ্রাফি করার চেষ্টা করেছি। এবং আমি এখানে প্রায় ২৪ রকমের ব্যতিক্রম ধর্মের ফুলগুলো আপনাদের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি । আশা করি আপনাদের পোস্টটি অনেক ভালো লাগবে। তবে চলুন বন্ধুরা শুরু করা যাক।

◆ ফটোগ্রাফি-১

IMG_20220228_173507_061.jpg

imagew3w location

  • এই ফুলটির নাম আমি ব্যক্তিগতভাবে ঠিক জানি না তবে আমাদের আশেপাশের গ্রাম থেকে খোঁজ নিয়ে জানতে পারলাম এই ফুলটিকে সবাই তারা গাঁদা হিসেবে চিনে। এই ফুলটি হলুদ বর্ণের দেখতে এবং বেশ চমকপ্রদ।
◆ ফটোগ্রাফি-২

IMG_20220228_174114_445.jpg

imagew3w location

  • এটি হচ্ছে নাম না জানা একটি চমৎকার ফুল। তবে এই ফুলটি আমাকে সত্যি অনেক আকর্ষণ করেছে। এই ফুলটাকে দেখে আমি পুরো মুগ্ধ হয়ে গেছিলাম।
◆ ফটোগ্রাফি-৩

IMG_20220228_173735_347.jpg

imagew3w location

  • এই ফুলটি আমাদের অতি পরিচিত একটি ফুল। এটির নাম হচ্ছে সূর্যমুখী ফুল। এই ফুলটি আমি অনেক পছন্দ করি এটি হলুদ বর্ণের হয়ে থাকে এবং অনেক বড় ঢাক হয়ে ফুটে।
◆ ফটোগ্রাফি-৪

IMG_20220228_173403_512.jpg

imagew3w location

  • এই ফুলটি হলুদ রঙের অনেক চমৎকার একটি ফুল তবে এই ফুলটির নাম আমার ঠিক জানা নেই ।আপনারা যদি কেউ জেনে থাকেন কমেন্টে জানাতে পারেন।
◆ ফটোগ্রাফি-৫

IMG_20220228_173315_134.jpg

imagew3w location

  • এটি হচ্ছে সাদা জাতের তারা গাঁদা ফুল। এটির তেমন একটা সুবাস নেই তবে দেখতে বেশ আকর্ষণীয় এবং আমি যখন ফটোগ্রাফি করছিলাম তখন অনেক পোকামাকড় এখানে এসে বসেছিল যা দেখতে অনেক চমৎকার লাগছিলো।
◆ ফটোগ্রাফি-৬

IMG_20220228_175149_073.jpg

imagew3w location

  • এটি হচ্ছে লাল জাতের গেট ফুল এটি সাধারণত গেটের সৌন্দর্য বৃদ্ধি করার জন্য গেটের পাশে লাগানো হয় এবং পরবর্তীতে এর লতা গেট এ উঠিয়ে দেওয়া হয়।
◆ ফটোগ্রাফি-৭

IMG_20220228_175237_709.jpg

imagew3w location

  • এই ফুলটির নাম হচ্ছে কলকে ফুল। এই ফুলের গাছ সাধারণত আইড়ি গাছের মত হয়ে থাকে।
◆ ফটোগ্রাফি-৮

IMG_20220228_174729_904.jpg

imagew3w location

  • এই ফুলটির নাম হচ্ছে জবা। এটি হচ্ছে হলুদ জাতের জবা এই জাতের ফুলটি আজকে আমি প্রথম দেখলাম এবং এটি দেখতে বেশ আকর্ষণীয় ছিল।
◆ ফটোগ্রাফি-৯

IMG_20220228_175130_404.jpg

imagew3w location

  • এই ফুলটির নাম আমার অজানা তবে আশেপাশে থেকে যা জানতে পারলাম অনেকেই এটিকে হিজল ফুল বলছিল। যাইহোক আপনারা জানলে কমেন্ট করে জানাতে পারেন।
◆ ফটোগ্রাফি-১০

IMG_20220228_174828_551.jpg

  • এই ফুলটি আমার একেবারেই অজানা। আজকে আমি প্রথম এই ফুলটির সঙ্গে পরিচিত হলাম তবে নামটা ঠিক জানিনা ☺️

imagew3w location

◆ ফটোগ্রাফি-১১

IMG_20220228_175503_285.jpg

imagew3w location

  • এগুলো হচ্ছে টপে সাজানো কিছু নতুন ফুলের চারা। এগুলো সম্ভবত খুব শীঘ্রই বপন করা হবে। ছোট টপে ফুল গুলোকে দেখতে বেশ মায়াবী লাগছিল।
◆ ফটোগ্রাফি-১২

IMG_20220228_174105_692.jpg

imagew3w location

  • এটি হচ্ছে আমাদের সবার প্রিয় লাল গোলাপ। আমাদের জাতীয় ফুল শাপলা হলেও অনেকেই বলে ফুলের রাজা গোলাপ। যাই হোক এটি আমার অনেক প্রিয় একটি ফুল ‌।
◆ ফটোগ্রাফি-১৩

IMG_20220228_173226_518.jpg

  • এটি হচ্ছে ঘাসফুল। এটি সাধারণত স্যাঁতস্যাঁতে জায়গায় অনেক ভালো হয়ে থাকে। এই ফুলগুলোর পাশে বসে ফটোগ্রাফি করলে বেশ মানাতো।

imagew3w location

◆ ফটোগ্রাফি-১৪

IMG_20220228_173105_838.jpg

imagew3w location

  • এই গোলাপি রঙের ফুলটি দেখতে বেশ চমৎকার দেখাচ্ছিলো। এগুলোকে নাকি টপে অনেক ভালো হয়ে থাকে তবে এই ফুলটির নাম আমি ঠিক জানিনা।
◆ ফটোগ্রাফি-১৫

IMG_20220228_172900_168.jpg

imagew3w location

এই ফুলটির নাম হচ্ছে সন্ধ্যামণি। এই ফুলটি কয়েক বছর আগে আমাদের বাড়িতে অনেক হতো। এগুলো কে একসঙ্গে দেখতে বেশ চমৎকার লাগে।

◆ ফটোগ্রাফি-১৬

IMG_20220228_172533_287.jpg

  • সাদা এবং লাল বর্ণের যুক্ত করা গোলাপি এই ফুলটি দেখতে অনেক আকর্ষণীয় লাগছিল।

imagew3w location

◆ ফটোগ্রাফি-১৭

IMG_20220228_172748_846.jpg

imagew3w location

  • প্রতিটি ফুলের মত সাদা রঙ্গের এই ফুলটিও বেশ আকর্ষণীয় ছিল তবে আমার মতে এটি বাড়িতে লাগালে অনেক সুন্দর দেখাবে।
◆ ফটোগ্রাফি-১৮

IMG_20220228_173008_855.jpg

imagew3w location

  • এটির নাম হচ্ছে পাতাবাহার। এটি সাধারণত কাউকে বরণ করতে ব্যবহার করা হয়।
◆ ফটোগ্রাফি-১৯

IMG_20220228_172707_095.jpg

imagew3w location

  • এটি হচ্ছে নাম না জানা আরো একটি অসাধারণ ফুল। এই ফুলটির সৌন্দর্য আমাকে সত্যি মুগ্ধ করেছিল।
◆ ফটোগ্রাফি-২০

IMG_20220228_172604_964.jpg

imagew3w location

  • এটি হচ্ছে সাদা জাতের জবা ফুল অন্যান্য ফুলের মত এটিও বেশ চমৎকার এবং আকর্ষণীয় ছিল।
◆ ফটোগ্রাফি-২১

IMG_20220228_174556_769.jpg

imagew3w location

  • এটি হচ্ছে আমাদের সবার পরিচিত গাঁদা ফুল। এই ফুলটির গাছ আমার বাড়ির পিছনে অনেকগুলো রয়েছে। এটি বেশ সুগন্ধি একটি ফুল।
◆ ফটোগ্রাফি-২২

IMG_20220228_174154_289.jpg

imagew3w location

  • এই ফুলটির নাম হচ্ছে নীলকন্ঠ। এই ফুলটি সঙ্গে আমি যখন নতুন পরিচয় হয়ে ছিলাম ঠিক তখনই এই ফুলের নামটা জানতে পেরেছিলাম।
◆ ফটোগ্রাফি-২৩

IMG_20220228_173437_830.jpg

imagew3w location

  • এটি হচ্ছে অন্য জাতের গাঁদা ফুল। এই ফুলটির তেমন একটা সুগন্ধ ছিল না তবে বেশ চমৎকার দেখাচ্ছিলো।
◆ ফটোগ্রাফি-২৪

IMG_20220228_174228_775.jpg

imagew3w location

  • অবশেষে আমার ফটোগ্রাফির শেষ ফুলটি হচ্ছে লিপস্টিক ফুল। এটি সাধারণত একটি লতা জাতীয় ফুল । আমার কাছে ব্যক্তিগতভাবে এই ফুলটি বেশ চমৎকার লেগেছে।

১০% বেনিফিসার প্রিয় @shy-fox কে দেওয়া হয়েছে।

ধন্যবাদ!!!


ফটোগ্রাফার@emonv
ফটোগ্রাফি ডিভাইসInfinix hot 11s

image.png

[[‌‌প্রিয় স্টিমিট ইউজারগন,,]]‍"ইমন ব্লগ"‍ এর পক্ষ থেকে আপনাদের সবাইকে প্রাণঢালা শুভেচ্ছা। আমার নাম মোঃ ইমন রেজা। বর্তমানে আমি একজন মাধ্যমিক শিক্ষার্থী। আমি প্রায়শই নিজেকে আবিস্কার করি। কেননা এটা আমার কথায় এবং লিখাই নতুন স্বাদ যুক্ত করে, যার ফলে আমি নিজের সবথেকে ভালো টুকু আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি। আমি প্রতিদিন একবার নিজের সাথে কথা বলি, কারণ এটা আমার নিজের প্রতি আত্মবিশ্বাস আরো বাড়িয়ে দেয়। আমি ভ্রমণ করতে এবং ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি। আমি প্রতিনিয়ত নতুন ,নতুন মানুষদের সাথে মিশে তাদের জীবনের অভিজ্ঞতার ভালোটুকু আমার জীবনে বাস্তবায়িত করতে পছন্দ করি।

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif

image.png

qjrE4yyfw5pEPvDbJDzhdNXM7mjt1tbr2kM3X28F6SraZjhKfwarvyppgw9vqb9HZvwjHzdVYbXjNSwmxX8BvQtkJibkzjkMfqSg4GHwc6sRTpcDcvAvyxra.png

Sort:  

ফুলগুলো সব আকর্ষণীয় ছিল।

 2 years ago 

ফটোগ্রাফি গুলোর মধ্যে কয়েকটি ফুল আমি আগে কখনো দেখিনি । ফুল গুলো দেখতে বেশ দারুন ছিল। হলুদ জাতের জবার টি একটু বেশি দারুন ছিল। ইচ্ছে করছে ফুলটি নিয়ে মাথায় গাঁথি।

ধন্যবাদ ভাই এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভকামনা রইল

সুন্দর ফটোগ্রাফি করেছেন ভাইয়া। ছবিগুলো দেখতে বেশ ভালো লাগছে। বিশেষ করে ১৬ নাম্বার ছবিটা অনেক বেশি ভালো লাগছে দেখতে। ফুলটু দেখতে অনেক বেশি সুন্দর। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করবার জন্য আপনার ফটোগ্রাফ গুলো। শুভকামনা রইল আপনার জন্য।

চারদিকে শুধু ফুল আর ফুল। এত ফুল আমি জীবনে কখনো দেখিনি। ধন্যবাদ জানাই আমার বাংলা ব্লগ কমিউনিটিকে‌ এত সুন্দর একটা আয়োজন করার জন্য। আপনার তোলা ছবিগুলো অনেক সুন্দর হয়েছে। তাছাড়া আপনি অনেক সুন্দর করে সেগুলো বর্ণনাও করেছেন। আপনাকে অনেক ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য

 2 years ago 

অনেকগুলো ফুলের ছবি শেয়ার করেছেন আপনি। এর মধ্যে বেশকিছু আমার অপরিচিত তবে আশেপাশে দেখেছি। সত্যি কথা বলতে কি দেখার চোখ না থাকলে সৌন্দর্য খুঁজে পাওয়া যায় না। আপনার তোলা ছবিগুলো অনেক ভালো লাগলো।

 2 years ago 
আপনার ফটোগ্রাফিগুলো দেখে আমি আনন্দে আত্মহারা হয়ে গেছি। মনে হচ্ছে এখনো চোখের সামনে ভেসে আছে। তবে অনেকেই বলে বসন্তে আগের মতো ফুল পাওয়া যায় না। তবে আমি মনে করি এটা ভুল। অনেক ফুল পাওয়া যায় এই মাসে।
 2 years ago (edited)

অসাধারণ ভাই। আপনি খুব সুন্দর সুন্দর বসন্তের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আমার কাছে অনেক ভাল লেগেছে আপনার তোলা ফটোগ্রাফি গুলো। সবগুলো ছবি আমার কাছে অনেক ভালো লেগেছে। তবে এরমধ্যে নতুন জাতের গাঁদা ফুল এবং সূর্যমুখী ফুলটা দেখতে অনেক সুন্দর লাগতাছে। আপনি খুব সুন্দর করে প্রতিটা ছবির বর্ণনা করেছেন।এরকম সুন্দর কিছু ছবি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এমন সুন্দর একটি প্রশংসনীয় মন্তব্যের জন্য ☺️❤️

 2 years ago 

ফুলের ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে ভাইয়া। প্রত্যেকটি ফটোগ্রাফি অনেক সুন্দর লাগছে দেখতে। আপনি দারুণ দারুণ ফুলগুলোর ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার ফটোগ্রাফির দক্ষতা দেখে বুঝা যায় আপনি একজন দক্ষ ফটোগ্রাফার। ধন্যবাদ আপনাকে এবং শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

খুব সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া।আমার কাছে সবগুলো ফুলই বেশ ভালো লেগেছে।আপনি খুব সুন্দর করেই এগুলো উপস্থাপন করেছেন। দেখেই মনটা ভরে গেল। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 61639.07
ETH 2982.91
USDT 1.00
SBD 2.46