ঝাল ভাঙ্গা দিয়ে মচমচে চালের ধাপড়া রেসিপি || ১০% @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

IMG_20220304_194802_454.jpg

হ্যালো..!!!
প্রিয় আমার বাংলা ব্লগ বাসি
আমি বাংলাদেশ থেকে @emonv
আজ শনিবার, মার্চ ০৪/২০২২

  • প্রিয় বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে আপনারা সবাই সুস্থ আছে এবং নিরাপদে আছেন আমিও ভাল আছি। বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে আমাদের এলাকার একটি বিখ্যাত খাবার ঝাল ভাঙ্গা দিয়ে মুচমুচে ধাপড়া রেসিপি শেয়ার করতে যাচ্ছি । এই রেসিপিটা শীতকালে খেতে বেশ মজা লাগে এবং মাঝে মধ্যে শহর অঞ্চলের অলিতে গলিতে তৈরি করে বিক্রি করতে দেখা যাই কেননা এর জনপ্রিয়তা অনেক বেশি। আমি ব্যক্তিগতভাবে এটি খেতে খুবই পছন্দ করি। সকালবেলায় যদি ঝাল ভাঙ্গার সাথে মুচমুচে কয়েকটা ধাপড়া পাওয়া যায় তাহলে আর কি চাই 😇 এই রেসিপিটা খেতে খুবই সুস্বাদু হয়ে থাকে আপনারা চাইলে নিজে তৈরি করে খেতে পারেন। আজকে আপনাদের মাঝে আমি দেখাবো খুব সহজে কিভাবে এই রেসিপিটা আপনারা বাড়িতে বসে তৈরি করবেন তবে চলুন শুরু করা যাক।

◆ প্রয়োজনীয় উপকরন সমুহ

ক্রমিক নম্বরউপাদানপরিমাণ
‌ চাউলের ময়দা৫০০ গ্রাম
পিয়াজপরিমান মত
লবণস্বাদ অনুযায়ী
রসুনপরিমান মত
শুকনো মরিচপরিমাণমতো
সরিষার তেলপরিমাণমতো

image.png

◆ ধাপঃ-১

IMG_20220304_190035_790.jpg

প্রথমে প্রয়োজনীয় মশলা পাতি প্রস্তুত করে নিলাম।
image.png

◆ ধাপঃ-২

IMG_20220304_183617_272.jpg

এবার পরিষ্কার চাউলের আটা সংগ্রহ করতে হবে এবং একটি পাত্রে আলাদা করে রেখে দিতে হবে।
image.png

◆ ধাপঃ-৩

IMG_20220304_190403_632.jpg

এবার সামান্য লবণ পানি দিয়ে আটা গুলোকে হাতের মাধ্যমে ভালোভাবে সেনে নিতে হবে।‌‌
image.png

◆ ধাপঃ-৪

IMG_20220304_191009_937.jpg

এবার ধাপরা তৈরি করে মাটির পাত্রে এভাবে সেঁকে নিতে‌ হবে।
image.png

◆ ধাপঃ-৫

IMG_20220304_191814_471.jpg

সেঁকে নেয়ার পর এবার অনেকটা এমন দেখাবে।
image.png

◆ ধাপঃ-৬

IMG_20220304_190219_925.jpg

এবার রসুন এবং শুকনা ঝাল গরম মাটির পাত্রে এর মাধ্যমে পুড়িয়ে নিতে হবে।
image.png

◆ ধাপঃ-৭

IMG_20220304_193408_133.jpg

এবার পুড়িয়ে নেওয়ার শেষে পাথরের পাটাতে এগুলো কে ভালোভাবে বেটে নিতে হবে।
image.png

◆ ধাপঃ-৮

IMG_20220304_194802_454.jpg

সবশেষে সামান্য সরিষার তেল মশলা টিতে মাখিয়ে নিলেই রেসিপিটি পরিবেশনের জন্য প্রস্তুত।
image.png

  • ১০% বেনিফিসার প্রিয় @shy-fox কে দেওয়া হয়েছে।

🫂ধন্যবাদ!!!🤵


ফটোগ্রাফার@emonv
ফটোগ্রাফি ডিভাইসInfinix hot 11s

image.png

[[🔉‌‌প্রিয় স্টিমিট ইউজারগন,,]]👩‍💻"ইমন ব্লগ"👩‍💻 এর পক্ষ থেকে আপনাদের সবাইকে প্রাণঢালা শুভেচ্ছা। আমার নাম মোঃ ইমন রেজা। বর্তমানে আমি একজন মাধ্যমিক🏫 শিক্ষার্থী। আমি প্রায়শই নিজেকে আবিস্কার করি। কেননা এটা আমার কথায় এবং লিখাই নতুন স্বাদ যুক্ত করে, যার ফলে আমি নিজের সবথেকে ভালো টুকু আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি। আমি প্রতিদিন একবার নিজের সাথে কথা বলি, কারণ এটা আমার নিজের প্রতি আত্মবিশ্বাস আরো বাড়িয়ে দেয়। আমি ভ্রমণ করতে এবং ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি। আমি প্রতিনিয়ত নতুন ,নতুন মানুষদের সাথে মিশে তাদের জীবনের অভিজ্ঞতার ভালোটুকু আমার জীবনে বাস্তবায়িত করতে পছন্দ করি।

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif

image.png

qjrE4yyfw5pEPvDbJDzhdNXM7mjt1tbr2kM3X28F6SraZjhKfwarvyppgw9vqb9HZvwjHzdVYbXjNSwmxX8BvQtkJibkzjkMfqSg4GHwc6sRTpcDcvAvyxra.png

Sort:  
 3 years ago 

ঝাল ভাঙ্গা দিয়ে মচমচে চালের ধাপড়া খেতে আমার অনেক ভালো লাগে। মরিচের পরিমাণ যত বেশি হয় এটা খেতে ততটাই সুস্বাদু লাগে আমার কাছে। অনেকেই দেখি আখের গুড় দিয়ে এটি খায় কিন্তু আমার কাছে সব থেকে বেশি মরিচ দিয়ে ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

চালের ঝাপড়া নামটি আজকে প্রথম শুনলাম।আমি মনে করছিলাম তান্দুরি রুটি হবে। ধন্যবাদ আমাদের মাঝে ব্যতিক্রমি কিছু শেয়ার করার জন্য

 3 years ago 

বেশ অদ্ভুত নাম তো। তবে দেখতে অনেকটা তান্দুরি রুটির মত। অবশ্যই এর আগে কখনো এরকম কোন পিঠা খাওয়া হয়নি আজকেই এই নাম প্রথম শুনলাম। খুবই সুন্দর ছিল আপনার উপস্থাপনা শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

পোস্ট দেখে পেটের ভিতর মোচড় দিয়ে উঠেছে । বুঝলাম আমার লোভ লাগছে খাওয়ার জন্য । সুন্দর ছিল আপনার উপস্থাপনা ।

 3 years ago 

❤️❤️,আপনি যদি আমাদের আশেপাশে থাকতেন সত্যি বলছি আপনাকে গিফট করে খাওয়াতাম। ভাইয়া কোনদিন যদি গাংনীতে আসেন দয়া করে একটু জানাবেন সেদিন আশাটা পূরণ করে ফেলবো। ☺️☺️

 3 years ago 

ধাপড়া নামের কথা এই প্রথম শুনলাম। জিনিসটা দেখতে রুটির মতো লাগছে। তবে মরিচের যে ঝালটা তৈরি করেছেন এটা দিয়ে খেতে ভালো লাগার কথা। আমার তো দেখেই লোভ লাগছে।

 3 years ago 

মরিচ ভাঙ্গা দিয়ে ঠাপড়া রেসিপি খেতে খুবই মজাদার হয়ে থাকে। আমাদের এদিকে খুবই জনপ্রিয় একটি রেসিপি এটা, আপনি ট্রাই করতে পারেন ভাই আশা করি অনেক মজা পাবেন খেয়ে।

 3 years ago 

ঝাল ভাঙ্গা দিয়ে মচমচে চালের ধাপড়া রেসিপি

আমি এ ধরনের রেসিপি আজকে দেখলাম প্রথমবার। আসলে এ ধরনের খাবার এখনো খাওয়া হয়নি। আমার কাছে মনে হয়েছে জিনিসটি ভীষণ সুস্বাদু হবে আর বেশ ঝাল ঝাল হয়েছে যাক অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য। নিশ্চয়ই এরকম আরো আনকমন কিছু রেসিপি আমাদের সাথে ভাগ করে নিবেন।

 3 years ago 

ওয়াও কি অসাধারণ একটি রেসিপি তৈরি করলেন। আপনার পুরো রেসিপিটি আমার কাছে খুবই ভালো লাগলো দেখে। কিন্তু আমি মনে হয় এটি সিপিটির নামটা কখনই শুনিনি। কখনো খাওয়া হয়নি। আপনার পুরো রেসিপিটা আমার কাছে জাস্ট অসাধারণ লাগলো। খুব ইউনিক একটি রেসিপি তৈরি করে আমাদের সাথে ভাগ করে নিলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 😍😍

এ রেসিপিগুলো বিশেষ করে গ্রামের মানুষ বেশি খেয়ে থাকে। তবে এই রেসিপিটা খেতে কিন্তু অনেক সুস্বাদু টেস্টি লাগে। আর সবাই মিলে যখন ঝাল খেয়ে যখন মুখে পানি চলে আসে তখন ব্যাপারটার মজাই অন্যরকম। ধন্যবাদ আপনি অনেক সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন আমার সাথে। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আসলে ভাইয়া ঝাল ভাঙ্গা দিয়ে ডালের রেসিপি ছোটবেলায় অনেক খেয়েছি। খাওয়ার জন্য বসে থাকতাম। বেশি ভালো লাগতো। আপনি দারুন দক্ষতা নিয়ে প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন এবং এটি খেতে বেশি ভালো লাগে। আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

আপনার তৈরি করা রেসিপিটি খেতে অনেক মজা লাগে ভাইয়া । আমিও মাঝে মাঝে তৈরি করে এই রেসিপিটি বাসায় খাই । রেসিপিটি তৈরি করা পাশাপাশি ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ।
আপনার জন্য শুভকামনা রইল

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62218.49
ETH 2445.41
USDT 1.00
SBD 2.62