ট্রেন জার্নি || আলমডাঙ্গা থেকে সিরাজগঞ্জ || আমার বাংলা ব্লগ

in আমার বাংলা ব্লগ5 months ago

Picsart_24-02-04_17-42-17-782.jpg

আজ- রবিবার

মাঘ ২০, ১৪৩০বঙ্গাব্দ
ফেব্রুয়ারি, ০২, ২০২৪ খ্রিষ্টাব্দ


সবাইকে সুস্বাগতম জানিয়ে আবারো নতুন একটি পোস্ট শুরু করতে যাচ্ছি ‌‌। ভ্রমণ করতে আমার খুবই ভালো লাগে বিশেষ করে একটা জায়গা থেকে নতুন আরেকটি জায়গাতে যাওয়ার মজাটাই আলাদা এবং নতুন একটা পরিবেশের সাথে খাপ খাওয়ানো এই বিষয়টার স্বাদ ও অনেক মিঠা। স্কুল জীবন কবেই শেষ করেছি এখন কলেজ জীবনের আসার পালা বাসা থেকে সবকিছু ডিসিশন নিয়ে আমাকে সিরাজগঞ্জ ডিপ্লোমা ইনস্টিটিউটে ভর্তি করার সিদ্ধান্ত নেয়া হয়েছিল প্রায় গত তিন মাস আগে তো তার ধারাবাহিকতা বাস্তবায়িত করে এই নতুন জায়গায় এসেছি। প্রথম দিন সব কিছু নতুন ছিল তাই সবকিছু আপনাদের মাঝে শেয়ার করতে পারেনি তবে এখন আমি এখানে প্রায় ২০ দিন যাবত রয়েছে মোটামুটি এখন মানুষগুলো চিনি এবং জায়গা সম্পর্ক বেশ ধারণা রয়েছে।

IMG_20240130_113544_305-01.jpegIMG_20240130_105654_327-01.jpeg

তো এখানে আসার পরে মূল যে সমস্যাটা আমি ফেস করি সেটা হচ্ছে ইন্টারনেট সমস্যা তো তার কারণেই বাসা থেকে কিছু ইন্টারনেটের সরঞ্জাম নিয়ে আসতে গিয়েছিলাম এবং বাসাতে একটু ঘুরতে গিয়েছিলাম সেই মুহূর্তগুলোই আপনাদের আজকে শেয়ার করতে যাচ্ছি এবং ট্রেন জার্নি করার আমার অনুভূতি আপনাদের মাঝে ভাগাভাগি করে নিব। বাসের তুলনায় ট্রেন জার্নি করাটা আমার কাছে বেশি সাচ্ছন্দ্যবোধ মনে হয় কারণ ছোটবেলা থেকেই আমি বাসে উঠতে পারি না বাসে উঠতে গেলেই মাথা ঘুরে এবং গা গুলাই যার কারণে আমার জন্য একটু আনকম্ফটেবল হয়ে ওঠে। এই জায়গাটা আমার এলাকা থেকে প্রায়ই চার থেকে পাঁচ ঘন্টা দূরে অবস্থিত যদি ট্রেন জার্নি করা হয়।

IMG_20240130_110730_413.jpgIMG_20240130_110747_782-01.jpeg

তো যেহেতু আমার বাসে সমস্যা তাই বাসা থেকে সরাসরি আমি চলে আসলাম আলমডাঙ্গাতে এসে চিত্রা এক্সপ্রেস এর একটা টিকিট ক্রয় করলাম। ট্রেনে থেকে সিরাজগঞ্জে খুব সুলভ মূল্যে আসা যায় মাত্র ১৯০ টাকা ভাড়া তবে আমি যদি বাসে উঠে যাই তবে এখান থেকে প্রায় ৪৫০ টাকা ভাড়া পড়ে যায় দিন শেষে টাকাটা বড় বিষয় না বড় বিষয়টা হচ্ছে নিজের কমফোর্টেবল কারণটা বাসে যদি কম বাড়াও নিতো তাহলেও আমার পক্ষে বাসে ওঠা সম্ভব ছিল না কারণ এটাতে আমি কোন সময়ই কমফোর্টেবল ফিল করি না তো সেজন্যই আমি পুক্তভাবে সিদ্ধান্ত নিয়েছিলাম যে আমি ট্রেনে জার্নি করব।

IMG_20240130_105922_112.jpgIMG_20240130_141630_898-01.jpeg

টিকিট কাটার পরে প্রায় এক ঘন্টা যাবত আমি বসে ছিলাম কারণ ট্রেন আসতে একটু লেট করছিল এবং আমি সময় বাঁচানোর জন্য আগেভাগেই রেল স্টেশনে চলে এসেছিলাম তো আসার পরে ১১:২০ এ চিত্রা এক্সপ্রেস চলে আসলো আমার গন্তব্যস্থলে পৌঁছানোর জন্য সৌভাগ্যবশত একটা সিট পেয়ে গেছিলাম ভিতরে ওখানে বসেই খুব স্বাচ্ছন্দ্যভাবেই চলে আসলাম সিরাজগঞ্জ। সিরাজগঞ্জ জায়গাটা খুবই সুন্দর এবং অনেক ইতিহাস জড়িয়ে রয়েছে এই এলাকার জুড়ে আমার ইচ্ছা আছে খুব শীঘ্রই এগুলো আপনাদের মাঝে উপস্থাপন করব ততক্ষণ সময় সুস্থ থাকুন এবং পাশেই থাকুন 🥰🥰

  • ১০% বেনিফিসার প্রিয় @shy-fox কে দেওয়া হয়েছে।

🫂ধন্যবাদ!!!🤵


ব্লগার@emonv
ফটোগ্রাফি ডিভাইসInfinix note 11 pro
[[🔉‌‌প্রিয় স্টিমিট ইউজারগন,,]]👩‍💻"ইমন ব্লগ"👩‍💻 এর পক্ষ থেকে আপনাদের সবাইকে প্রাণঢালা শুভেচ্ছা। আমার নাম মোঃ ইমন রেজা। বর্তমানে আমি একজন মাধ্যমিক🏫 শিক্ষার্থী। আমি প্রায়শই নিজেকে আবিস্কার করি। কেননা এটা আমার কথায় এবং লিখাই নতুন স্বাদ যুক্ত করে, যার ফলে আমি নিজের সবথেকে ভালো টুকু আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি। আমি প্রতিদিন একবার নিজের সাথে কথা বলি, কারণ এটা আমার নিজের প্রতি আত্মবিশ্বাস আরো বাড়িয়ে দেয়। আমি ভ্রমণ করতে এবং ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি। আমি প্রতিনিয়ত নতুন ,নতুন মানুষদের সাথে মিশে তাদের জীবনের অভিজ্ঞতার ভালোটুকু আমার জীবনে বাস্তবায়িত করতে পছন্দ করি।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjVagCKakAuSTsQyj2bkd5a1qGy627tazWyRR8KvSGF5XUzUYGAJxbEm1Wagp...Lv2At2mGmrfEMg6f1U32Fbx5AMXoYvtwxPoGN64iEBA4Rv1YhRRuUftAwRmKthwLZXLSTwWxtFD7Sj1QyBBErTgPny6vsjAKSJvXy9ovR9TDNhx7vqPZQ8nKqg.png


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

Sort:  
 5 months ago 

টেন জার্নির সুন্দর একটি পোস্ট আপনি আমাদের মাঝে শেয়ার করছেন। আসলে আলমডাঙ্গা থেকে আমাদের ট্রেনে চড়ে বিভিন্ন জায়গায় যাওয়ার সুবর্ণ সুযোগ। যেহেতু আমাদের এলাকায় রেললাইন নেই, তবে কোথাও যেতে হলে আমরা আলমডাঙ্গা তেই উপস্থিত হই। যাইহোক বেশ ভালো লাগলো আপনার এই সিরাজগঞ্জে যাওয়ার যাননির মুহূর্ত টা দেখে।

 5 months ago 

ট্রেন জার্ন টা কেমন তবে এখনো অভিজ্ঞতা হয়নি। যেহেতু আমাদের দক্ষিণাঞ্চলে ট্রেনের যাত্রা শুরু হয়েছে মাত্র। আপনি যেহেতু পড়ালেখার জন্য এক স্থান থেকে অন্যস্থানে গেলেন। নতুন জায়গায় গেছেন সেখানে ভাল লাগতে কিছুদিন সময় লাগবে। এখন কিন্তু সব জায়গায় ইন্টারনেটের সমস্যা লেগে থাকে। খুব সুন্দর একটি মুহূর্ত আপনি আমাদের সাথে শেয়ার করলেন ভালো রেখেছে পড়ে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 56948.01
ETH 3056.88
USDT 1.00
SBD 2.40