ডিম সিদ্ধ দিয়ে আলুর ভুনা রেসিপি || ১০% @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

Picsart_22-02-19_12-03-35-899.jpg

হ্যালো..!!!
প্রিয় আমার বাংলা ব্লগ বাসি
আমি বাংলাদেশ থেকে @emonv
আজ শনিবার , ফেব্রুয়ারী ১৯/২০২২

প্রিয় বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে আপনারা সবাই সুস্থ আছেন এবং নিরাপদে আছেন আমিও ভাল আছি। আজকে আজকে আমার পোষ্টের বিষয় হচ্ছে ডিম সিদ্ধ দিয়ে আলুর ভুনা রেসিপি। এই রেসিপিটা খেতে খুবই মজাদার এবং এটি অনেক পুষ্টিকরও বটে কেননা আমরা সবাই জানি ডিমে এ প্রচুর পরিমাণে প্রোটিন থাকে যা আমাদের শরীরের জন্য খুবই উপকারী এটি আমাদের শরীরের ক্ষয় পূরণ বৃদ্ধিসাধনে অনেক বেশি ভূমিকা পালন করে থাকে । এই রেসিপিটা আমি ব্যক্তিগতভাবে খেতে অনেক ভালোবাসি বিশেষ করে সকালবেলায় গরম ভাতের সাথে এটি খেতে আমার সবচেয়ে বেশি মজা লাগে আপনারা চাইলে এ রেসিপিটি ট্রাই করতে পারেন খেতে খুবই মজা পাবেন। ছোটবেলায় আমি যখন আমার নানীর বাড়িতে বেড়াতে যেতাম তখন এই রেসিপিটা আমার নানী তৈরি দিতেন এই রেসিপিটি সঙ্গে আমার অনেক স্মৃতি জড়িয়ে রয়েছে তাই ভাবলাম বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে এই রেসিপিটা শেয়ার করি। আশা করি আপনারা এই রেসিপিটা খেয়ে অনেক মজা পাবেন। তবে চলুন দেখে আসা যাক আপনারা কিভাবে খুব সহজেই ডিম সিদ্ধ দিয়ে আলু ভুনা রেসিপি টা তৈরি করবেন।

◆ প্রয়োজনীয় উপকরন সমুহ

ক্রমিক নম্বরউপাদানপরিমাণ
‌ কাচা ঝালপরিমাণমতো
মুরগির ডিম‌২ টি
পেঁয়াজ কুচিপরিমাণমতো
লবণ ‌স্বাদ অনুযায়ী
রসুন কুচিপরিমাণমতো
জিরাপরিমাণমতো
সয়াবিন তেল ‌পরিমাণমতো

image.png

◆ ধাপঃ-১

IMG_20220219_085155_811.jpg

প্রথমে প্রয়োজনীয় মশলা পাতি একটি পাত্রে আলাদা করে রেখে দিলাম।
image.png

◆ ধাপঃ-২

IMG_20220219_082049_847.jpg

এবার আলুগুলো ফালি ফালি করে কেটে সিদ্ধ করার জন্য কড়াই এর উপরে উঠিয়ে দিলাম।
image.png

◆ ধাপঃ-৩

IMG_20220219_082907_345.jpg

এবার আলু এবং ডিম গুলো দশ মিনিট ধরে ভালোভাবে সিদ্ধ করে নিতে হবে।
image.png

◆ ধাপঃ-৪

IMG_20220219_090540_331.jpg

এবার প্রয়োজনীয় মশলা পাতি দিয়ে ডিম গুলোকে ভাল করে গরম তেলে ভেজে নিতে হবে।
image.png

◆ ধাপঃ-৫

IMG_20220219_090557_801.jpg

এবার ডিম ভাজির মধ্যে আলু সিদ্ধ গুলো দিয়ে দিতে হবে এবং একসঙ্গে ভালোভাবে মিশিয়ে নিতে হবে।
image.png

◆ ধাপঃ-৬

IMG_20220219_082929_930.jpg

এবার সামান্য পরিমাণ পানি দিয়ে সিদ্ধ করার জন্য কিছুক্ষণ রেখে দিলাম।
image.png

◆ ধাপঃ-৭

IMG_20220219_092628_244.jpg

সিদ্ধ করা শেষ হয়ে গেলে তৈরি হয়ে যাবে সুস্বাদু ডিম সিদ্ধ এবং আলুর ভুনা রেসিপি।
image.png

◆ ধাপঃ-৮

IMG_20220219_092838_659.jpg

এবারে‌ রেসিপিটির উপরে সামান্য জিরা গুঁড়া ছিটিয়ে দিলেই পরিবেশনের জন্য প্রস্তুত।
image.png

  • ১০% বেনিফিসার প্রিয় @shy-fox কে দেওয়া হয়েছে।

🫂ধন্যবাদ!!!🤵


ফটোগ্রাফার@emonv
ফটোগ্রাফি ডিভাইসInfinix hot 11s

image.png

[[🔉‌‌প্রিয় স্টিমিট ইউজারগন,,]]👩‍💻"ইমন ব্লগ"👩‍💻 এর পক্ষ থেকে আপনাদের সবাইকে প্রাণঢালা শুভেচ্ছা। আমার নাম মোঃ ইমন রেজা। বর্তমানে আমি একজন মাধ্যমিক🏫 শিক্ষার্থী। আমি প্রায়শই নিজেকে আবিস্কার করি। কেননা এটা আমার কথায় এবং লিখাই নতুন স্বাদ যুক্ত করে, যার ফলে আমি নিজের সবথেকে ভালো টুকু আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি। আমি প্রতিদিন একবার নিজের সাথে কথা বলি, কারণ এটা আমার নিজের প্রতি আত্মবিশ্বাস আরো বাড়িয়ে দেয়। আমি ভ্রমণ করতে এবং ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি। আমি প্রতিনিয়ত নতুন ,নতুন মানুষদের সাথে মিশে তাদের জীবনের অভিজ্ঞতার ভালোটুকু আমার জীবনে বাস্তবায়িত করতে পছন্দ করি।

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif

image.png

qjrE4yyfw5pEPvDbJDzhdNXM7mjt1tbr2kM3X28F6SraZjhKfwarvyppgw9vqb9HZvwjHzdVYbXjNSwmxX8BvQtkJibkzjkMfqSg4GHwc6sRTpcDcvAvyxra.png

Sort:  
 2 years ago 

রেসিপিটি দেখে কিন্তু মনে হচ্ছে একদম সহজে তৈরি করা যাবে।কিন্তু আমার কাছে একদম নতুন এটি।কারণ আমরা কখনো এভাবে রান্না করে খাই নি।আপনার এই রেসিপিটি দেখে মনে হচ্ছে একদিন তৈরি করে দেখতে হবে।ধন্যবাদ ভাইয়া এটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

রেসিপিটা আপনি রান্না করে দেখতে পারেন আপু খেয়ে অনেক মজা পাবেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বাহ! খুবই সুস্বাদু একটি রেসিপি শেয়ার করেছেন, রেসিপিটি খুব সহজেই তৈরি করা যায় দেখে বোঝা যাচ্ছে। আমার বাচ্চারা ডিম্ব ভুনা পেলে ওদের আর কিছুই লাগে না। আপনার রেসিপিটি খুবই ভালো লেগেছে আমার কাছে। অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার বাচ্চারা ডিম্ব

এটা হয়তো বা মুরগির ডিম হবে যাই হোক সুন্দর মতামত করেছেন আপনি আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 
আলু এবং ডিম এর বন্ডিংটা খুব ভালো জমে। আপনার আজকের করা ডিম দিয়ে আলু ভুনা রেসিপি টা দেখতে বেশ ভালো লাগছে। খুব সুন্দর ভাবে আপনি প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন আমাদের মাঝে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আজকের এই রেসিপিটি আমাদের সাথে শেয়ার করার জন্য।
 2 years ago 

জি ভাইয়া ঠিক বলেছেন আলু এবং ডিম একসঙ্গে থাকলেতো আর কোন কথাই নেই ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঝটপট ডিম রান্নার রেসিপি দেখে বেশ লোভনীয় লাগছে। আলু দিয়ে ডিম রান্না করলে অনেক মজা লাগে। ডিম রান্নার প্রতিটি ধাপ সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

জি ভাইয়া আলু দিয়ে ডিম রান্না করলে সত্যি মজাদার লাগে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ডিম সিদ্ধ দিয়ে আলুর ভুনা রেসিপি খুবই সুন্দর হয়েছে। ডিম সিদ্ধ দিয়ে আলু ভুনা করলে খেতে অনেক বেশি সুস্বাদু লাগে। এই রেসিপিটি আমার খুবই পছন্দের। ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার মত এই রেসিপিটা আমারো অনেক পছন্দের ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ডিম সিদ্ধ দিয়ে আলুর ভুনা রেসিপি দারুন ছিল কিন্তু আপনি অনেক সুন্দর করে রান্না করেছেন।প্রয়োজনীয় উপকরণগুলি সঠিক মাত্রায় তুলে ধরেছেন।প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনার মতামত টি সত্যি অনেক মানসম্মত ছিল ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এই রেসিপিটি আমি বাসায় মাঝে মাঝে তৈরি করি। কারণ এটি রান্না করতে যেমন সময় কম লাগে তেমনি খেতেও মজাদার ।আপনার রান্না দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক ভালো হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জ্বী আপু ঠিক কথা বলেছেন এই রেসিপিটা সত্যি অনেক মজাদার ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ডিম ভুনা রেসিপি খুবই মজাদার খাবার এবং খুব সহজেই তৈরী করা যায়। রেসিপি রেসিপির ফটো গুলো দেখে বুজা যাচ্ছে খাবারে ভালোই স্বাদ ছিল।আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ। শুভ কামনা রইল আপনার জন্য

 2 years ago 

জি ভাইয়া ঠিক বলেছেন ফটোগুলো দেখে যেমন বোঝা যাচ্ছে রেসিপিটা সুস্বাদু ছিল ঠিক তেমনিই সুস্বাদু ছিল এই রেসিপিটা ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ডিমের ভুনা অনেক খেয়েছি কিন্তু আলুর সাথে এভাবে ডিমের ভুনা এই আজকেই প্রথম দেখা। বেশ ভালই চমৎকার লোভনীয় লাগছে দেখতে। এবং প্রতিটি ধাপ আমি খুব সুন্দরভাবে বর্ণনা করেছেন। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

এভাবে একবার ডিম ভুনা রেসিপি খেয়ে দেখবেন আশা করি অনেক মজা পাবেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ডিম সিদ্ধ দিয়ে আলুর ভুনা রেসিপিটি আমার কাছে অনেক ভালো লেগেছে। খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা করেছেন। আলু দিয়ে ডিমের এইরকম রেসিপি অনেক ভালো লাগে।আপনি খুব সুন্দর করে রেসিপিটি শেয়ার করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার মত এই রেসিপিটা আমার ও অনেক ভালো লাগে । ধন্যবাদ আপনাকে আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58665.81
ETH 3153.57
USDT 1.00
SBD 2.44