নাটক রিভিউ "কিডনি" || আমার বাংলা ব্লগ

in আমার বাংলা ব্লগ7 months ago

Screenshot_20240308-133734.jpg

স্ক্রিনশটের সোর্সyoutube থেকে নেওয়া হয়েছে

আজ - শুক্রবার

২৪ ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
০৮ মার্চ, ২০২৪ খ্রিষ্টাব্দ

🌺 চলুন শুরু করি 🌺

আসসালামুয়ালিকুম প্রিয় বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে আপনারা সবাই সুস্থ আছেন। আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছি। আমি বাংলাদেশ থেকে ইমন আজকে নতুন একটি পোস্টে আপনাদের সবাইকে আবারও স্বাগতম জানাচ্ছি

নাটক দেখতে আমার মনে হয় কম বেশি আমরা সবাই অনেক পছন্দ করি। বিনোদনের অন্যতম মাধ্যম এখন বাংলাদেশে নাটক হয়ে এসেছে। আজকে ফেসবুকে ভিডিও দেখছিলাম হঠাৎ স্ক্রল করতে, করতে একটা ভিডিও সামনে আসলো যেখানে দেখলাম যে সুদূর ইন্ডিয়া থেকে একজন মোশারফে করিম স্যার এর ভক্ত বাংলাদেশে এসেছে বাইকে করে সে শুধুমাত্র মোশারফ করিম স্যারের সঙ্গে দেখা করার জন্য তখনই বুঝতে পারলাম যে নাটকের মধ্য অনেক কিছু রয়েছে যেগুলো মানুষের মন ছুয়ে যায় । আমিও ব্যক্তিগতভাবে মোশারফ করিম, ফারহান এবং পলাশের নাটক গুলো দেখে থাকি এতে অনেক বিনোদন পাওয়া যায়। আজকে আমি আপনাদের মাঝে একটা কমেডি নাটক যার নাম হচ্ছে কিডনিএই নাটকটি শেয়ার করব আশা করি শেষ পর্যন্ত সাথেই থাকবেন। নাটকটি সহজ ভাবে বোঝার জন্য চলুন প্রথমে ক্যারেক্টার এর সঙ্গে পরিচয় হয়ে আসা যাক।

🗒️ নাটকের গুরুত্বপূর্ণ তথ্যবলি🗒️
নাটকের নামকিডনি
অভিনয়েজুয়েল হক পলাশ, ইভানা, শরীফ আহমেদ জীবন এছাড়াও অনেকেই।
ভাষাবাংলা
ডিরেক্টরকাজল আরেফিন ওম
লেখককাজল আরেফিন ওম
নাটকের সময়৫৪.৫০ মিনিট
✨ নাটকের সারসংক্ষেপ✨

Screenshot_20240308-135032.jpg

Screenshot_20240308-135101.jpg

স্ক্রিনশটের সোর্সyoutube থেকে নেওয়া হয়েছে

নাটকের প্রথমে আমরা দেখতে পাই যে পলাশ এবং ইভানা এবং তাদের সাথে রয়েছে তাদের একটা টিম যারা একটি গ্রামে একটি ছোট্ট হসপিটাল খুলেছে এটি মূলত একটি বেসরকারি প্রতিষ্ঠান বলে তারা আখ্যায়িত করছে এখানে পলাশ ইভানা এবং একটা ইন্ডিয়ান ডক্টর রয়েছে যারা মানুষের চিকিৎসার জন্য এই হসপিটাল টা খুলেছেন। শুধু নামে এই হসপিটাল টা চিকিৎসার জন্য খোলা হলেও এদের মূল উদ্দেশ্য ছিল মানুষের কিডনি ক্রয় করা।

পলাশের কথা মতে আমরা যা বুঝতে পারি তারা অনেক রিসার্চ করার পরে এই গ্রামটি তারা সিলেক্ট করেছে যে এই গ্রামের মানুষ গুলো অনেক ভোলা ভালা প্রকৃতির তাই তারা খুব সহজেই এদের বিভিন্ন রকম যুক্তি দিয়ে কিডনির বিক্রয় করার জন্য কনভেন্স করতে পারবে বলে তারা এখানে এসে হসপিটাল টা খুলেছেন।

Screenshot_20240308-143242.jpg

Screenshot_20240308-143221.jpg

স্ক্রিনশটের সোর্সyoutube থেকে নেওয়া হয়েছে

তারা হসপিটাল খোলার পরে তারা সবাই মিলে একটা মিটিং করে এবং সেই মিটিংয়ে গ্রামের সকল মানুষদের ইনভাইট করা হয় এবং তারপরে তারা তাদের এখানে চিকিৎসা নেওয়ার জন্য পরামর্শ দিয়ে থাকে তারা এভাবে জিনিসটা বলে যে এখানে সম্পূর্ণ ফ্রি চিকিৎসা আমরা একটা বেসরকারি প্রতিষ্ঠান এখানে দাঁড় করিয়েছি আমাদের মূল উদ্দেশ্য হচ্ছে গরিব মানুষের সেবা করা।

অন্যদিকে ইভা যারা মহিলা রয়েছে তাদের বাড়িতে ,বাড়িতে গিয়ে তাদের খোঁজ খবর নেয় এখানে তার মূল উদ্দেশ্য ছিল সাংসারিক যেই অর্থের প্রয়োজন হয়ে থাকে সেটা যেহেতু এরা দরিদ্র তাদের বিভিন্ন রকম যুক্তি দেওয়ার মাধ্যমে তাদের কিডনি বিক্রয় করার জন্য কনফারেন্স করা আর যেহেতু এই এলাকার মানুষগুলো আলা ভোলা টাইপের তাই তারা খুব সহজেই রাজি হয়ে যায় এবং ধীরে ,ধীরে তারা কিডনি বিক্রয় করার জন্য এই হসপিটালে আসে।

Screenshot_20240308-143427.jpg

Screenshot_20240308-143414.jpg

স্ক্রিনশটের সোর্সyoutube থেকে নেওয়া হয়েছে

এবার এই বিষয়টা যখন এলাকার বাসীদের মধ্যে জানাজানি হয়ে যায় তখন তখন ছেলে মেয়ে সবাই কিডনি বিক্রয় করার জন্য তাদের সাথে যোগাযোগ করে এবং তারা স্বল্পমূল্যে কিডনি ক্রয় করতে থাকে। এখানে একটা হাস্যকর চরিত্র রয়েছে তিনি হচ্ছে এইট পাস করেছেন কিন্তু সে একটা ডায়লগ দেয় যে আমি ১৯৯৩ সালে এইট পাস করছি এ যুগে এম এ পাসের সমান এটা আসলে অনেক মজার ছিল।

তো সে নিজেকে শিক্ষিত দাবি করলেও সবাই যেহেতু কিডনি বিক্রয় করতে শুরু করে সেও লোভে পড়ে এখানে তিনি কিডনি বিক্রয় করার জন্য আসে এবং শেষ পর্যন্ত পলাশ এবং ইভানাদের দল তাকে একটা জালি চেক হাতে ধরিয়ে চলে যায় অর্থাৎ তার টাকাটা মেরে দেয়। আসলে তাদের একটা লক্ষ্য ছিল যে কয়টা কিডনি তাদের প্রয়োজন তাদের লক্ষ্য পূরণ হওয়ার সাথে সাথেই তারা ওই হসপিটাল ভেঙে দিয়ে এখান থেকে চলে যায় এবং পরে যখন এটা জানাজানি হয়ে যায় শেষ পর্যন্ত গ্রামের লোক পস্তাতে থাকে।

নাটক থেকে পাওয়া শিক্ষা

এ নাটকটা থেকে আমরা এটা বুঝতে পারি যে অতিরিক্ত লোভ কখনোই ভালো না এটা সবসময় ক্ষতি বইয়ে আনে । তাই আমার মনে হয় মহান সৃষ্টিকর্তা আমাদের যেটুকু দিয়েছে সেটুকু আগলে রেখে নিজের উপর ভরসা রেখে আমাদের সামনে পথে এগিয়ে যাওয়া উচিত।

🫂ধন্যবাদ!!!🤵


ব্লগার@emonv
ফটোগ্রাফি ডিভাইসInfinix note 11 pro
[[🔉‌‌প্রিয় স্টিমিট ইউজারগন,,]]👩‍💻"ইমন ব্লগ"👩‍💻 এর পক্ষ থেকে আপনাদের সবাইকে প্রাণঢালা শুভেচ্ছা। আমার নাম মোঃ ইমন রেজা। বর্তমানে আমি একজন মাধ্যমিক🏫 । আমি প্রায়শই নিজেকে আবিস্কার করি। কেননা এটা আমার কথায় এবং লিখাই নতুন স্বাদ যুক্ত করে, যার ফলে আমি নিজের সবথেকে ভালো টুকু আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি। আমি প্রতিদিন একবার নিজের সাথে কথা বলি, কারণ এটা আমার নিজের প্রতি আত্মবিশ্বাস আরো বাড়িয়ে দেয়। আমি ভ্রমণ করতে এবং ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি। আমি প্রতিনিয়ত নতুন ,নতুন মানুষদের সাথে মিশে তাদের জীবনের অভিজ্ঞতার ভালোটুকু আমার জীবনে বাস্তবায়িত করতে পছন্দ করি।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjVagCKakAuSTsQyj2bkd5a1qGy627tazWyRR8KvSGF5XUzUYGAJxbEm1Wagp...Lv2At2mGmrfEMg6f1U32Fbx5AMXoYvtwxPoGN64iEBA4Rv1YhRRuUftAwRmKthwLZXLSTwWxtFD7Sj1QyBBErTgPny6vsjAKSJvXy9ovR9TDNhx7vqPZQ8nKqg.png


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 7 months ago 

ঘটনাটি আমিও সকালে সোশ্যাল মিডিয়ায় দেখতে পেলাম ইন্ডিয়া থেকে এক লোক এসেছেন মোশাররফের সঙ্গে দেখা করতে।কথা বলতে আমারও বাংলা নাটক দেখতে খুবই ভালো লাগে। অতিরিক্ত লোভ ভালো নয়। যেটা আপনার নাটকের রিভিউ পড়ে বেশ বুঝতে পারলাম। সময় পেলে নাটকটি দেখার চেষ্টা করব। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটা নাটকের রিভিউ দেওয়ার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

বর্তমান সময়ের কাজল আরফিন অমি খুবই সুন্দর সুন্দর নাটক পরিচালনা করে যাচ্ছেন। তার পরিচালিত নাটকগুলো অনেক সুন্দর হয়ে থাকে যা আমার কাছে বেশ ভাল লাগে। কিডনি নাটক অনেক আগে দেখেছি খুবই সুন্দর একটি নাটক। মানুষ লোভের কারণে তার কিডনি বিক্রি করে ধোঁকা খেয়েছে যা অনেক প্রভাব ফেলেছে সেই গ্রামের মানুষ গুলোর উপর। এই নাটকের প্রত্যেকটা চরিত্র অসাধারণ অভিনয় করেছেন। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি নাটকের রিভিউ আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

সুন্দর একটি নাটকের রিভিউ শেয়ার করেছেন আপনি।নাটক কি বেশ কয়েকদিন আগে আমি দেখেছিলাম। নাটক টি দেখে আমার কাছে খুব ভালো লেগেছে। এই নাটকটিতে গ্রামের সহজ সরল মানুষগুলোকে তারা ধোঁকা দিয়ে তাদের কিডনিগুলো নিয়ে নিয়েছে। যা গ্রামের মানুষগুলো বুঝতে পারেনি। ধন্যবাদ আপনাকে নাটকের রিভিউ টি শেয়ার করার জন্য।

 7 months ago 

এইটা বেশ মজার একটি নাটক ছিল। আমি দেখেছিলাম কাজল আরেফিন নাটক হলে একটাও মিস দিয়না এবং কিডনি নাটকটিতে বেশ হাসিও ছিল এবং নাটক থেকে শিক্ষাও আছে যে অতিরিক্ত লোভ মানুষকে ধ্বংস বয়ে আনে।

Posted using SteemPro Mobile

 7 months ago 

কিডনি নাটকটা যখন প্রথম দেখেছিলাম তখন হাসতে হাসতে পেট ব্যথা হয়ে গিয়েছিল। নাটকটা যেমন হাস্যরসিক ছিল ঠিক তেমনিভাবে নাটকটা অনেক বেশি শিক্ষনীয়। প্রথম অবস্থায় দেখা যায় যে লেখা থাকে অর্থই সকল সুখের মূল কিন্তু যখন সবার কিডনি নিয়ে টাকা না দিয়ে চলে যায় তখন সেখানেই আবার লেখা হয় স্বাস্থ্যই সকল সুখের মূল। এ ব্যাপারটা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে আর আপনি আমাদের মাঝে দারুণভাবে নাটকের রিভিউ তুলে ধরেছেন। ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 7 months ago 

খুব সুন্দর একটি নাটকের রিভিউ শেয়ার করেছেন আপনি৷ এই নাটকটি আমি অনেকবার দেখেছি এবং যখন ফেসবুকে এর ছোট ছোট ক্লিপগুলো দেখতাম তখন অনেকটাই ভালো লাগত। তখনই এই নাটকটি দেখে নেওয়ার সিদ্ধান্ত নিলাম৷ খুব সুন্দর ছিল এই নাটকটি৷ যখন পুরোপুরি নাটকটি দেখে নিলাম তখন অনেকটাই ভালো লাগলো৷ আজকে আপনিও খুব সুন্দরভাবে এই নাটক এর রিভিউ শেয়ার করেছেন। এই নাটকের মধ্যে ঘটে যাওয়া সবকিছু আপনি খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন৷ অসংখ্য ধন্যবাদ৷

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67724.53
ETH 2606.51
USDT 1.00
SBD 2.72