"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা -০৫ ( স্ট্রীটফুড রিভিউ প্রতিযোগিতা ) || তারিখ: ১৯-০৮-২০২১

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

IMG_20210820_153543.jpg

  • আমি যে দোকানের খাবার খেয়েছিলাম তার ছবি
    Location

আসসালামুআলাইকুম বন্ধুরা সবাই কেমন আছেন ?

• আশা করছি আল্লাহর অশেষ রহমতে সবাই সুস্থ আছেন এবং ভাল আছেন। পোষ্টের প্রথমে ধন্যবাদ দিতে চাই আমার বাংলা ব্লগ এর প্রতিষ্ঠাতা @rme সহ @amarbanglablog এর সকল সুদক্ষ মডারেটরদের যাদের অক্লান্ত এবং কঠোর পরিশ্রমের ফলে আজকে আমি এত সুন্দর একটি কমিউনিটি তে পোস্ট করতে পারছি। এবং আরো আনন্দিত হচ্ছি এই বিষয়টি নিয়ে যে আজকে আমি আমার বাংলা ব্লগ এর প্রতিযোগিতা -০৫ অর্থাৎ স্ট্রীট ফুড রিভিউ এ অংশগ্রহণ করতে পেরে। ‌

আমার প্রিয় স্ট্রিটফুড এর বিবরণ

IMG_20210818_174609.jpg

Location

IMG_20210818_191139.jpg

  • আমার প্রিয় স্টেট ফুডের কিছু বিবরণ

Location

• আমার প্রিয় স্ট্রিটফুড হলো সিঙ্গারা, আলুর চপ, এবং পুরি ভাজা। সিঙ্গারা তিনকোনা হয়ে থাকে বলে এর নাম হয়তো সিঙ্গারা।সিঙ্গারা খেতে আমার খুবই ভালো লাগে এবং তার সাথে ভালো লাগে আলুর চপ খেতে। আলুর চপ দেখতে গোল হয় । এটি তৈরি করতে হলে আপনাকে প্রথমে আলু সিদ্ধ করে নিতে হবে। তারপরে বিশেষ এক ধরনের গোলা তৈরি করতে হবে সেগুলো একত্রে মিছিল করে তৈরি করা যায় আলুর চপ। এবং একইভাবে যদি আপনি সিঙ্গারা তৈরি করতে চান তাহলে আপনাকে আলু সিদ্ধ করে নিতে হবে মশলাপাতি দিয়ে তারপরে যেভাবে রুটি বানায় সেভাবে গমের আটা দিয়ে রুটি তৈরি করে নিতে হবে এবং চারকোনা করে কেটে নিয়ে তৈরি করা যায় মজার সিঙ্গারা।

আমি কেন স্ট্রিটফুড পছন্দ করি

  • আমার প্রিয় সিঙ্গারা

Location

• আমি স্ট্রিটফুড খুবই পছন্দ করি কারন এটি খেতে অনেক মজা।প্রথমেই আমি বলেছি যে আমি যখন বাহিরে যাই অর্থাৎ যখন শহরের দিকে ঘুরতে যাই বা কোন কাজের উদ্দেশ্যে যায় তখনই আমি স্টেট ফুড খেয়ে থাকি। এছাড়াও আমার বাবা যখন বাড়ি ফিরে, বলে রাখা ভালো আমার বাবা একজন ব্যাবসায়িক। সুতরাং তিনি যখন তার কাজকর্ম সেরে বাড়িতে ফিরে তখন আমার জন্য বিভিন্ন রকমের স্ট্রিটফুড নিয়ে আসেন। এগুলো আমি খেয়ে খুব আনন্দ পাই।বাজারে বিভিন্ন ধরনের স্ট্রিটফুড পাওয়া যায় কোনটা ঝাল কোনোটা মিষ্টি কোনটা আবার কোনটা টক কমেন্টে করে আপনার পছন্দ কি সেটা জানাতে পারেন ।

• স্ট্রীট ফুড সাধারণ জনগণের কাছে অত্যন্ত প্রিয় একটি খাবার। এটি সাধারণত হাট-বাজার অথবা কোন জায়গায় মেলা বসলে সেখানে বেশি পাওয়া যায়। আমি নিজেই স্ট্রিটফুড লাভার, আমি সাধারণত যখন বাইরে যায় তখন স্ট্রিটফুড খেয়ে থাকি । স্ট্রীট ফুড এর কথা আসলেই মনে পড়ে যায় বন্ধুদের সাথে কাটানো সেই সুন্দর সময় গুলো যেখানে আমরা এই সব স্ট্রিটফুড গুলা যেমন: সিঙ্গারা, বেগুনের চপ, আলুর চপ, পেঁয়াজের বড়া, ইত্যাদি খাবারগুলো আমরা বন্ধুরা একসাথে বসে যখন আড্ডা দিতাম তখন ঐ এগুলো খেয়ে থাকতাম।বর্তমানে এখন করোনা ভাইরাস এর পরিস্থিতির কারণে আমাদের সবাইকে ঘরে থাকতে হচ্ছে তাই বন্ধুদের সাথে দেওয়া স্টেট ফুড খাওয়ার সেই আড্ডাগুলো আজ খুব মনে পড়ছে।

বর্তমানে স্ট্রীট ফুড এর চাহিদা কেমন

Location

• বর্তমানে স্ট্রিটফুড লাভারের সংখ্যা অনেক বেশি ।সুতরাং এখন স্ট্রিটফুড অনেক বেশি বিক্রয় হয়ে থাকে। স্ট্রীট ফুড গুলো বিশেষ করে শহরাঞ্চলে বেশি বিক্রি হয়ে থাকে যখন মানুষ বাজার ঘাটে যায় এবং যখন রাস্তায় আড্ডা দিতে যায় তখন দেখা যায় যে রাস্তার আনাচে-কানাচে বিভিন্ন রকমের স্ট্রীট ফুডের দোকান রয়েছে এবং সেখানে অনেক সুস্বাদু রান্না করা হয়ে থাকে। স্ট্রীট ফুড খেতে অনেক মজা হয়ে থাকে । কিন্তু আমাদের উচিত স্টেট ফুডয়গুলো সাবধানতার সাথে খাওয়ার জন্য কেননা অনেক স্ট্রিটফুড আছে যেগুলো অত্যান্ত তেলে ভাজা হয়ে থাকে। ফলে সেগুলো অতিরিক্ত খেলে আমাদের জন্য ক্ষতি বয়ে আনবে। ফলে আমাদের নিয়মিত এটা খাওয়া উচিত নয়।

আপনার মূল্যবান সময় দিয়ে পোস্টটি পড়ার জন্য আমার মনের অন্তর থেকে আপনাকে ধন্যবাদ জানাই

যারা স্ট্রিটফুড লাভার আছেন তাদের বলছি,

অবশ্যই কমেন্ট করে জানান আপনার পছন্দের স্ট্রিটফুড টির নাম☺️🥰

অনুবাদে

@emonv

Sort:  
 3 years ago 

ধন্যবাদ আপনার অনুভূতি শেয়ার করার জন্য। তবে আপনার এই পোস্টটা কোন ভাবেই প্রতিযোগিতার নিয়ম অনুযায়ী হয় নি ।ধন্যবাদ। চেস্টা করবেন ডিসকর্ডে আমাদের সঙ্গেই থাকার জন্য।

 3 years ago 

দারুন লেগেছে। আপনার পোস্টই ভালো হয়েছে। খাবার গুলো অনেক টেস্টি ছিলো। শুভেচ্ছা রইলো

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 63135.01
ETH 2546.56
USDT 1.00
SBD 2.64