পালং শাকের বড়া রেসিপি || ১০% প্রিয় @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

Picsart_22-01-10_17-00-10-546.jpg

আমার বাংলা ব্লগে আপনাকে স্বাগতম

প্রিয় বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে আপনারা সবাই সুস্থ আছেন এবং নিরাপদে আছেন আমিও ভালো আছি। আমার পোস্টের প্রথমেই আমি ধন্যবাদ দিতে চাই আমার বাংলা ব্লগ এর প্রতিষ্ঠাতা আমাদের "প্রিয় দাদা" সহ আমার বাংলা ব্লগের সকল শুধু কম "মডারেটরদের" যাদের অক্লান্ত এবং কঠোর পরিশ্রমের ফলে আজকে আমি এত সুন্দর একটি কমিউনিটি তে আমার মাতৃভাষায় স্বাধীনভাবে পোস্ট করতে পারছি । এজন্য আমি নিজে কে গর্বিত মনে করি। বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি আমাদের শীতকালীন সবজি পালং শাকের বড়া রেসিপি। পালংশাক শাক আমাদের শরীরের জন্য খুবই উপকারী একটি খাবার । এটি খেলে আমাদের শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা যেমন বাড়বে তেমনি আবার শরীর শক্তিশালী হয়ে ওঠে এছাড়াও আমাদের ত্বক ভালো রাখার জন্য এবং চোখ ভালো রাখার জন্য প্রতিনিয়ত এমন সবজি খাওয়া উচিত। আজকে আমি ভাবলাম এই সবজি কে একটু মজাদার রূপ দেওয়া যাক অর্থাৎ সবজি দিয়ে বড়া তৈরি করলে কেমন হয়? তাই বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে দেখাবো কিভাবে তৈরি করা যায় খুব সহজে পালং শাকের বড়া রেসিপি । তবে চলুন শুরু করা যাক।

# পালন শাকের বড়া তৈরি করতে প্রয়োজনীয় উপাদান

ক্রমিক নম্বর ‌উপাদানপরিমাণ
চাউলের ময়দা৩০০ গ্রাম
পালং শাক১ আটি
পেঁয়াজপরিমাণমতো
হলুদপরিমাণমতো
রসুনপরিমাণমতো
লবণস্বাদ অনুযায়ী
সয়াবিন তেলপরিমাণমতো

image.png

ধাপঃ-১


IMG_20220107_123014.jpg

প্রথমে প্রয়োজনীয় মশলা পাতি একটি পাত্রে প্রস্তুত করে নিব।
image.png

ধাপঃ-২


IMG_20220107_121804.jpg

এবার পরিমাণমতো পালং শাক পানি দিয়ে ভালো করে পরিষ্কার করে নিব।
image.png

ধাপঃ-৩


IMG_20220107_122419.jpg

এবার একটি হেসোর মাধ্যমে পরিষ্কার করা পালং শাক গুলো কুচি, কুচি করে কেটে নিব এবং একটি পাত্রে রেখে দিব।
image.png

ধাপঃ-৪


IMG_20220107_123332.jpg

এবার চাউলের ময়দা এবং মশলাপাতি একসঙ্গে ভালোভাবে মিশিয়ে নিব।
image.png

ধাপঃ-৫


IMG_20220107_123648.jpg

এবার সামান্য পরিমাণ পানি এবং সামান্য হলুদ দিয়ে একসঙ্গে পুনরায় ভালোভাবে মিশিয়ে নিতে হবে।
image.png

ধাপঃ-৬


IMG_20220107_124314.jpg

এবার গরম তেলে বড়া আকৃতি করে মিশ্রনটিকে ভালোভাবে ভেজে নিতে হবে। তাহলেই তৈরি হয়ে যাবে সুস্বাদু পালং শাকের বড়া রেসিপি।
image.png

ধাপঃ-৭


IMG_20220107_172611.jpg

রেসিপিটির সাথে আমার একটা ছবি।
image.png

🫂ধন্যবাদ!!!🤵


ফটোগ্রাফার@emonv
ফটোগ্রাফি ডিভাইসVIVO Y12 A

image.png

[[🔉‌‌প্রিয় স্টিমিট ইউজারগন,,]]👩‍💻"ইমন ব্লগ"👩‍💻 এর পক্ষ থেকে আপনাদের সবাইকে প্রাণঢালা শুভেচ্ছা। আমার নাম মোঃ ইমন রেজা। বর্তমানে আমি একজন মাধ্যমিক🏫 শিক্ষার্থী। আমি প্রায়শই নিজেকে আবিস্কার করি। কেননা এটা আমার কথায় এবং লিখাই নতুন স্বাদ যুক্ত করে, যার ফলে আমি নিজের সবথেকে ভালো টুকু আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি। আমি প্রতিদিন একবার নিজের সাথে কথা বলি, কারণ এটা আমার নিজের প্রতি আত্মবিশ্বাস আরো বাড়িয়ে দেয়। আমি ভ্রমণ করতে এবং ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি। আমি প্রতিনিয়ত নতুন ,নতুন মানুষদের সাথে মিশে তাদের জীবনের অভিজ্ঞতার ভালোটুকু আমার জীবনে বাস্তবায়িত করতে পছন্দ করি।

image.png

image.png

qjrE4yyfw5pEPvDbJDzhdNXM7mjt1tbr2kM3X28F6SraZjhKfwarvyppgw9vqb9HZvwjHzdVYbXjNSwmxX8BvQtkJibkzjkMfqSg4GHwc6sRTpcDcvAvyxra.png

Sort:  
 3 years ago 

বাহ অসাধারণ একটি রেসিপি। পালং শাকের বড়া আমি আগে কখনো খাইনি। আপনার কাছ থেকে নতুন একটা রেসিপি দেখলাম। মনে হচ্ছে এটা খেতে খুব টেস্টি। ধন্যবাদ আপনাকে রেসিপিটা আমাদের মাঝে শেয়ার করার জন্য। এবং আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 3 years ago 

পালংশাক এর বড়া ওয়াও!!!
আমার কাছে নতুন মনে হচ্ছে। এর আগে কখনো খাওয়া হয়নি।।
দেখে লোভ সামলাতে পারছি না।।
মনে হচ্ছে খেতে ও অনেক সুস্বাদু হবে।।

 3 years ago 
 3 years ago 
ভাইয়া পালং শাকের পাকোড়া বা বড়া আমার বেশ ভালই লাগে। কিছুদিন আগেও পালং শাকের সাথে মসুর ডাল বেটে এবং বিভিন্ন মসলা বাটা দিয়ে সাধারন ভাবেই পাকোড়া বানিয়ে খেয়েছিলাম। শীতের দিনের পালং শাকের পাকোড়া খেতে যে কত মজা! ধন্যবাদ আপনাকে খুব সুন্দর করে আপনি আজকে এই রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন ভাইয়া।
 3 years ago 

পালং শাকের পাকোড়া এর আগে আমি কখনও খাইনি ।এমনকি শুনিওনি। আজই প্রথম শুনলাম ।আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে ।পালংশাক এমনিতে খুবই পুষ্টিকর এভাবে খেলে নিশ্চয়ই খুবই মজার লাগবে। একদিন এভাবে করে দেখব নিশ্চয়ই ।ধন্যবাদ আপনাকে এত সুন্দর ইউনিক একটি রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য ।আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

পালং শাকের বড়া রেসিপি দেখতে অসাধারণ, খেতে অনেক সুস্বাদু ধাপগুলো খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন এ জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা আপনার জন্য।

 3 years ago 

পালং শাক দিয়ে বিভিন্ন ধরনের রান্না খেয়েছি। কিন্তু পালং শাকের বড়া এখনো খাওয়া হয়নি ।আমার কাছে একদম ইউনিক মনে হয়েছে আপনার রেসিপিটা ।আপনার রেসিপি টা বেশ ভালো ছিল ধাপে ধাপে আপনি সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

পালং শাকের বড়া আমি খেয়েছি। চালের গুড়া দিয়ে ভালো করেছেন কারণ তাতে বড়াগুলো মচমচে হয়েছে। ডাল ভাতের সাথে খেতে খুব দারুণ লাগে। ধন্যবাদ।

সম্পূর্ণ নতুন একটা রেসিপি দেখলাম ভাইয়া। আপনি সত্যি অসাধারণ ভাবে তৈরি করেছেন পালং শাকের পাকোড়া। প্রত্যেকটি ধাপ হয় সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

ইমন ভাই আপনি দারূন একটি সাস্থকর রেসিপি শেয়ার করেছেন, পালং শাক এ প্রচুর পরিমাণে ভিটামিন সি থাকে। আর বড়া ও মনে হয় অনেক টেস্ট হয়েছিলো। শুভকামনা ভাই

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62639.70
ETH 2439.41
USDT 1.00
SBD 2.64