বৃষ্টির দিন || ১০% আমাদের সবার প্রিয় ‌@shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

water-815271__480.webp

image sourcehere

হ্যালো..!!!!!
🥰আমার বাংলা ব্লগ পরিবারের সকল সদস্যেরা🥰
আমি বাংলাদেশ থেকে @emonv
আজ রবিবার , অক্টোবর ০২/২০২২

আসসালামুয়ালাইকুম প্রিয় বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি মহান আল্লাহ তাআলার অশেষ রহমতে আপনারা সবাই সুস্থ আছেন এবং মহিলা আছেন আমিও অনেক ভালো আছি। আজকের দিনটা বলা যায় বৃষ্টি ভেজা দিন কেননা এই কয়দিন ধরে হর হামেশাই দেখা যাচ্ছে মাঝেমধ্যে মুষলধারে এবং মাঝেমধ্যে টিপ,টিপ করে বৃষ্টি পড়তেই রয়েছে এটি দেখা যায় সবচেয়ে বেশি রাতের বেলায় এবং রাতের বেলায় হওয়াতে মানুষের তেমন একটা কষ্ট পোহাতে হয় না কেননা যদি দিনের বেলায় বৃষ্টি হয় তাহলে মানুষের কাজকর্ম বাধাগ্রস্ত হয় এতে মানুষের আর্থিক ক্ষতির সম্মুখীন হতে হয় তাই বলা যায় মৌসুম অনুযায়ী বৃষ্টিটা ভালই হচ্ছে। বৃষ্টি আমার ছোটবেলা থেকে অনেক পছন্দ, বৃষ্টির দিনে ভিজতে আমার অনেক ভালো লাগে তবে বৃষ্টির দিনে ভিজলে একটু সর্দি কাশি হয় তখন আম্মুর কাছে একটু বকা খেতে হয় তবুও বৃষ্টির দিন আমার অনেক পছন্দের ।বৃষ্টির দিনের কথা উঠে আসলেই মনে পড়ে যায় ছোট
বেলার সেই ফুটবল খেলার কথা কেননা ছোটবেলায় আমরা বন্ধুরা মিলে বৃষ্টির দিনে অনেক সুন্দর করে মাঠে ফুটবল খেলতাম এবং তখনকার আনন্দ আসলেই অসাধারণ ছিল।

peony-1414875__480.jpg

image sourcehere

বৃষ্টি হলে এটা কৃষকের জন্য অনেক খুশির একটা খবর হয়ে দাঁড়ায় কেননা যদি টিপ,টিপ করে এবং মুষলধারে বৃষ্টি হয় তাহলে কৃষকের ফসল অনেক ভালো হয় অন্যদিকে প্রকৃতি যেন নতুন সাজে সজ্জিত হয় বিশেষ করে প্রকৃতির গাছপালা গুলো যেন সবুজে সবুজে পুরে পৃথিবীটাকে সাজিয়ে তোলে এবং ব্যক্তিগতভাবে প্রকৃতিতে সৌন্দর্যগুলো উপলব্ধি করতে আমি অনেক পছন্দ করি। ছোটবেলায় বৃষ্টির দিনে স্কুল থাকলে স্কুলে না যাওয়ার বায়না করতাম তবে এখন স্কুল ছেড়ে এসেছি বিধায় এখন স্কুলকে অনেক মিস করি। আসলে মানুষের জীবনের সবচেয়ে সুখের একটু সময় হচ্ছে ছেলেবেলার সময় গুলো যা কাটিয়ে আসলে তবেই বোঝা যায় যে তখনকার সময়গুলো কতটা গুরুত্বপূর্ণ ছিল মানুষের জীবনে ।যাইহোক এখন মিস করলেও ছোটবেলায় তো আর যাওয়া সম্ভব না তাই তেমন একটা আফসোসও করি না আমার জীবনে ছোটবেলার সময় গুলো খুব সুন্দর ভাবে কাটিয়েছি এখনো ঐ বন্ধুদের সঙ্গে কথা হয়। আসলে আমার জীবনে যে বন্ধুগুলো রয়েছে প্রত্যেকটা বন্ধু অনেক ভালো ছিল এবং প্রত্যেকটা বন্ধুর বন্ধুত্ব আমার জীবনে অনেক সুন্দর প্রভাব ফেলেছে।

pier-5086290__480.jpg

image sourcehere

এই কয়দিন দিনের বেলা বৃষ্টি হচ্ছে আজকে কুল গাছের তলায় বসে ছিলাম কুলগাছে নতুন অনেক ফুল এসেছে যার জন্য ফুলের গন্ধে বসে থাকতে অনেক ভালই লাগছিল কিন্তু হঠাৎ করে বৃষ্টি চলে আসলো তখন বাধ্য হয়ে চলে আসতে হলো ওইখান থেকে । তবে ওখানেও আজকে অনেক ভালো সময় কাটিয়েছিলাম। এখন যেহেতু ঠান্ডার সময় চলে আসছে তখন তাই বৃষ্টি হলে একটু কষ্ট হয় এই কয়দিন অনেক শীত লাগতেছে বোঝা যাচ্ছে ঠান্ডা চলে এসেছে এবং মাঝেমধ্যে সকাল বেলায় কুয়াশাও দেখতেছি। ঠান্ডা সময় হলে আমাদের এলাকাতে খেজুরের রস পাওয়া যায় আর খেজুরের রস খেতে আমার অনেক ভালো লাগে এবারও ইচ্ছা রয়েছে খেজুরের রস খাওয়ার । এছাড়াও খেজুরের রসের পাশাপাশি আমাদের এলাকাতে খেজুরের পাটালি খেজুরের গুড় এবং নিত্য নতুন অনেক পিঠাপুলি তৈরি করা হয় এগুলো খেতে যেমন সুস্বাদু দেখতেও অনেক অসাধারণ। আজকে একটু বৃষ্টিতে ভিজেছি জানিনা সর্দি কাশি হবে কিনা তবে ভিজতে অনেক ভালো লাগছিল ‌‌। আমি যখন বাড়ি থেকে বাজারের দিকে একটু রওনা হয়েছিলাম পেঁয়াজ বড়া খাওয়ার উদ্দেশ্যে তখন টিপ,টপ করে বৃষ্টি হতে, হতে প্রায় মুষলধারে বৃষ্টি হয়ে এসেছিল তখন একটু বৃষ্টিতে ভিজে ছিলাম।আসলে এই মুহূর্তগুলো অসাধারণ হয়ে থাকে।

🥳আপনাদের সবাইকে ধন্যবাদ এতক্ষণ পাশে থাকার জন্য আবারো দেখা হবে পরবর্তী নতুন একটি পোস্টে ততক্ষণ সবাই সুস্থ থাকুন এবং ভাল থাকুন।🥳

  • বেনিফিসার প্রিয় @shy-fox কে দেওয়া হয়েছে।

🫂ধন্যবাদ!!!🤵


ব্লগার@emonv
ব্লগিং ডিভাইসInfinix hot 11s

image.png

[[🔉‌‌প্রিয় স্টিমিট ইউজারগন,,]]👩‍💻"ইমন ব্লগ"👩‍💻 এর পক্ষ থেকে আপনাদের সবাইকে প্রাণঢালা শুভেচ্ছা। আমার নাম মোঃ ইমন রেজা। বর্তমানে আমি একজন মাধ্যমিক🏫 শিক্ষার্থী। আমি প্রায়শই নিজেকে আবিস্কার করি। কেননা এটা আমার কথায় এবং লিখাই নতুন স্বাদ যুক্ত করে, যার ফলে আমি নিজের সবথেকে ভালো টুকু আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি। আমি প্রতিদিন একবার নিজের সাথে কথা বলি, কারণ এটা আমার নিজের প্রতি আত্মবিশ্বাস আরো বাড়িয়ে দেয়। আমি ভ্রমণ করতে এবং ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি। আমি প্রতিনিয়ত নতুন ,নতুন মানুষদের সাথে মিশে তাদের জীবনের অভিজ্ঞতার ভালোটুকু আমার জীবনে বাস্তবায়িত করতে পছন্দ করি।

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif

image.png

qjrE4yyfw5pEPvDbJDzhdNXM7mjt1tbr2kM3X28F6SraZjhKfwarvyppgw9vqb9HZvwjHzdVYbXjNSwmxX8BvQtkJibkzjkMfqSg4GHwc6sRTpcDcvAvyxra.png

Sort:  
 2 years ago 

বৃষ্টিতে ভেজার আনন্দ বা অনুভূতি একটু ব্যতিক্রমই হয়। আর বিকেল বেলায় পিয়াজু খেতে অনেক বেশি মজা লাগে, কারণ বিকেলে একটু ঝাল ঝাল নাস্তা হলে বিকেলটা আরো জমে ওঠে। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার ধরার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অনেক অনেক স্বাগতম আমার মন্তব্যের সুন্দর ফিডব্যাক দেওয়ার জন্য

 2 years ago 

বৃষ্টি নিয়ে পোস্টটি পড়ে খুবই ভালো লাগলো আমার। বৃষ্টি তো আমার ভীষণ পছন্দ। তবে এই বৃষ্টি যেমন আমাদের জন্য আনন্দ বয়ে নিয়ে আসে তেমন অন্নদের জন্য বিপদ বয়ে নিয়ে আসে। জি ভাইয়া ঠিক বলেছেন বৃষ্টি কৃষকের মুখে আনন্দ ফোটায়, কিন্তু যখন মাত্র অতিরিক্ত বৃষ্টি হয় তখন কৃষকের মুখের হাসিও কেড়ে নেয়।

 2 years ago 

সত্যি ছোটবেলা বন্ধুদের সাথে মাঠ ফুটবল খেলার আনন্দটা অন্য রকম ছিল। আসলে মানুষের জীবনের সবচেয়ে সুখের একটু সময় হচ্ছে ছেলেবেলার সময় গুলো যা কাটিয়ে এসেছি আমরা, এখন হাজারো ইচ্ছে থাকলে আর ফিরে পাওয়া যাবে না।শীতের সময় খেজুরের রসের পাশাপাশি খেজুরের পাটালি খেজুরের গুড় এবং নিত্য নতুন অনেক পিঠাপুলি তৈরি করা হয় ঘরে ঘরে। আর বিকেল বেলার পিঁয়াজুটা অনেক মজার। ধন্যবাদ

 2 years ago 

বৃষ্টি পাগল মানুষ আমি বৃষ্টি ভালোবাসি
অঝোর ধারে বৃষ্টি পড়লে বৃষ্টি পড়ে হাসি
বৃষ্টি দেখলে জোরে জোরে দৌড় দিতাম বল হাতে
খেলায় মেতে থাকতাম সকাল কি বা সন্ধ্যা
বৃষ্টি হলে কৃষক হাসে হাসে মাঠের ফসল
বৃষ্টি হলে হয়ে যেত দারুন একটা গোসল।

 2 years ago 

আপনার মত আমার অনেক স্মৃতি জড়িয়ে রয়েছে ভাই খুব ভালো লাগলো আপনার কথাগুলো ।

 2 years ago 

বৃষ্টির দিন নিয়ে খুবই সুন্দর একটি ব্লগ লিখে আমাদের মাঝে শেয়ার করেছেন খুবই ভালো লেগেছে আমার কাছে।।

বৃষ্টি কৃষকের জন্য আনন্দদায়ক ফসল ফলানোর জন্য তবে সবসময়ই কে আনন্দদায়ক মাঝেমাঝে একটি বৃষ্টির দিন কৃষকের অনেক কষ্টের হয়ে যায়।।।

বৃষ্টির দিন আমার কাছেও খুব ভালো লাগে বন্ধুদের সাথে সবাই মিলে এক হয়ে আড্ডা দেওয়া ঝাল মুড়ি খাওয়া অথবা ভুনা খিচুড়ি প্রস্তুত করে খাওয়া অনেক মজার।।

 2 years ago 

বৃষ্টির দিন আপনার মত আমার অনেক ভালো লাগে ভাই এবং খিচুড়ি খেতে বেশ মজা লাগে ঐদিন।

 2 years ago 

আসলে বৃষ্টির দিনে বন্ধুদের সাথে একত্রে ঘরে বসে আড্ডা দেওয়ার অনুভূতি গুলো খুবই অন্যরকম হয়ে থাকে।বৃষ্টিতে ভেজার আনন্দ অনেক ‌। বৃষ্টির দিনে অনুভূতি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই

 2 years ago 

একদম ঠিক বলেছেন ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.030
BTC 67666.95
ETH 3775.61
USDT 1.00
SBD 3.55