শখের ফটোগ্রাফি || ১০% আমাদের সবার প্রিয় @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

Picsart_22-10-18_21-04-00-839.jpg

হ্যালো..!!!!!
🥰আমার বাংলা ব্লগ পরিবারের সকল সদস্যেরা🥰
আমি বাংলাদেশ থেকে @emonv
আজ বৃহস্পতিবার , অক্টোবর ১৩/২০২২

আসসালামালাইকুম প্রিয় বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে আপনারা সবাই সুস্থ আছেন এবং নিরাপদে আছেন আমিও অনেক ভালো আছি বরবারের মত আজকে আমি আপনাদের মাঝে আবার নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি আপনাদের মাঝে কিছু ফটোগ্রাফি শেয়ার করতে চাই আশা করি আপনাদের কাছে ফটোগ্রাফি গুলো অনেক ভালো লাগবে। আজকে আবহাওয়াটা বেশ সুন্দর ছিল আর যেহেতু শীতের সময় চলে আসতেছি ফলে বিকেল হলেই কেমন একটা নাতিশীতোষ্ণ ভাব অনুভব করি। এর ফলে মনটা যেন আউলা বাতাসের মতো খেলা করে বেড়াই এ কারণে আজকে বিকেলের মুহূর্তটাই মনটা আর বাড়িতে দাঁড়াচ্ছিল না। তাই চলে গেলাম একটু প্রকৃতির সান্নিধ্যে। আমার একটা প্রিয় বন্ধু রয়েছে সেটা হচ্ছে আমার হাতের স্মার্টফোনটা কারণ সকালের ঘুম থেকে ওঠার পর থেকে শুরু করে রাতে ঘুমানোর আগ পর্যন্ত উনি সবসময় আমাকে সাপোর্ট করেন 🥰। ওই জন্য প্রিয় বন্ধুটাকে সাথে করে নিয়ে চলে গেলাম ফটোগ্রাফি করার উদ্দেশ্যে আমার কাছে ব্যক্তিগতভাবে ফটোগ্রাফি করতে বেশ ভালো লাগে কেননা ফটোগ্রাফি করার মাধ্যমে প্রকৃতিকে অনেক কাছ থেকে উপলব্ধি করা যায়। আজকে কিছু ফটোগ্রাফি করলাম আপনাদের মাঝে শেয়ার করার জন্য আশা করি ফটোগ্রাফি গুলো দেখে আপনারা অনেক আনন্দিত হবেন তবে চলুন চলুন দেখে আসি।

◆ ফটোগ্রাফি ‌-১

IMG_2022-10-18-17-07-37-945.jpg

w3w locationhere

  • গ্রাম অঞ্চলে যারা বসবাস করেন তারা হয়তো এক নজরেই দেখে বুঝে গেছেন এটা হচ্ছে ডুমুর গাছ। এটি হচ্ছে বুনো ডুমুর গাছ, ডুমুর গুলো দেখতে বেশ ভালো তবে শুনেছি নাকি ডুমুরের ফুল দেখা যায় না আজ পর্যন্ত আমি কখনো দেখিওনি 🥰, আপনার কেউ দেখে থাকলে একটু বইলেন।
    image.png
◆ ফটোগ্রাফি ‌-২

IMG_2022-10-18-17-12-32-017.jpg

w3w locationhere

  • এটি হচ্ছে সজনে গাছের কুশি, আসলে সজনে গাছের কুশিটা দেখে সত্যি আমি অনেক আকৃষ্ট হয়েছিলাম ওই জন্য ভাবলাম এই কুশিটার একটা ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করি। তবে সজনে গাছে অনেক ওষুধই গুণাবলী রয়েছে এটি আমাদের শরীরের জন্য অনেক উপকারী।
    image.png
◆ ফটোগ্রাফি ‌-৩

IMG_2022-10-18-17-04-11-543.jpg

w3w locationhere

  • এটি হচ্ছে কলমি শাকের ফুল এটি কে অনেকে আমাদের এলাকায় মাইকফুল বলে থাকেন । 🥰😁তবে আমি ‌ আমি আর মাইক ফুল বলি না কলমি শাকের ফুলই বলি, আসলে এই কথাটি ছোটবেলায় আমাদের দাদা-দাদীরা শেখাতেন ওইখান থেকেই শেখা আর কি।
    image.png
◆ ফটোগ্রাফি ‌-৪

IMG_2022-10-18-17-08-57-586.jpg

w3w locationhere

  • এই ফুলটা নামও আমি ঠিক জানি না কেউ জানলে একটু কমেন্ট করে বলতে পারেন। অনেক ইচ্ছে করছে এই ফুলটা সম্পর্কে জানতে , যাইহোক ফুলটি আমার অপরিচিত হলেও ফুলটিকে দেখে আসলেই আমার অনেক ভালো লেগেছে তবে ফুলটি যত সম্ভব বনো ফুল।
    image.png
◆ ফটোগ্রাফি ‌-৫

IMG_2022-10-18-17-11-39-280.jpg

w3w locationhere

  • এটি হচ্ছে কালো রঙের গোবলু পোকা, এ পোকাটি কে অনেকে আবার ফড়িং বলে আখ্যায়িত করে থাকে আসলে ছোটবেলায় এ পোকাটিকে নিয়ে অনেক খেলেছি এখন যদি এই পোকাটিকে দেখি মনে হয় আবার ছেলে বেলায় ফিরে যাই বেশ আনন্দ লাগে এই পোকাটিকে দেখে আমার।🥰
    image.png
◆ ফটোগ্রাফি ‌-৬

IMG_2022-10-18-16-57-44-596.jpg

w3w locationhere

এই গাছটি সম্পর্কেও আমি ঠিক অতটা অবগত নই তবে আমাদের এলাকাতে মাঝেমধ্যে গাছটিকে দেখা যায় এই গাছটির ছোট, ছোট ফুল হয় ফুল গুলো দেখতে অনেক সুন্দর তবে ফুলগুলোতে তেমন একটা সুভাষ নেই যাইহোক দেখে অনেক ভালো লাগলো বলে আপনাদের মাঝে এটি শেয়ার করলাম।
image.png

◆ ফটোগ্রাফি ‌-৭

IMG_2022-10-18-17-00-10-200.jpg

w3w locationhere

  • এটি হচ্ছে আমার সর্বশেষ ফটোগ্রাফি। এটি হচ্ছে খর এর ফুল , আমাদের এলাকাতে খড় অনেক পাওয়া যায় এতটাই পাওয়া যায় যে অনেক এলাকা থেকে আমাদের এদিকে খড় কাটতে অনেক মানুষ আসে ।এবং এগুলোর বিশেষ কিছু গুণও রয়েছে তার জন্য এগুলো বিক্রয়ও করা যায় । খর গুলোর ফুল গুলো দেখতে বেশ ভালো লাগছিল তাই শেয়ার করলাম আপনাদের মাঝে।
    image.png

🥳আপনাদের সবাইকে ধন্যবাদ এতক্ষণ পাশে থাকার জন্য আবারো দেখা হবে পরবর্তী নতুন একটি পোস্টে ততক্ষণ সবাই সুস্থ থাকুন এবং ভাল থাকুন।🥳

  • বেনিফিসার প্রিয় @shy-fox কে দেওয়া হয়েছে।

🫂ধন্যবাদ!!!🤵


ব্লগার@emonv
ব্লগিং ডিভাইসInfinix hot 11s

image.png

[[🔉‌‌প্রিয় স্টিমিট ইউজারগন,,]]👩‍💻"ইমন ব্লগ"👩‍💻 এর পক্ষ থেকে আপনাদের সবাইকে প্রাণঢালা শুভেচ্ছা। আমার নাম মোঃ ইমন রেজা। বর্তমানে আমি একজন মাধ্যমিক🏫 শিক্ষার্থী। আমি প্রায়শই নিজেকে আবিস্কার করি। কেননা এটা আমার কথায় এবং লিখাই নতুন স্বাদ যুক্ত করে, যার ফলে আমি নিজের সবথেকে ভালো টুকু আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি। আমি প্রতিদিন একবার নিজের সাথে কথা বলি, কারণ এটা আমার নিজের প্রতি আত্মবিশ্বাস আরো বাড়িয়ে দেয়। আমি ভ্রমণ করতে এবং ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি। আমি প্রতিনিয়ত নতুন ,নতুন মানুষদের সাথে মিশে তাদের জীবনের অভিজ্ঞতার ভালোটুকু আমার জীবনে বাস্তবায়িত করতে পছন্দ করি।

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif

image.png

qjrE4yyfw5pEPvDbJDzhdNXM7mjt1tbr2kM3X28F6SraZjhKfwarvyppgw9vqb9HZvwjHzdVYbXjNSwmxX8BvQtkJibkzjkMfqSg4GHwc6sRTpcDcvAvyxra.png

Sort:  
 2 years ago 

আমারও একটা শখের অ্যালবাম রয়েছে, সেখানে আমি আমার ফটোগ্রাফি গুলো পোস্ট করে থাকি, আপনার টাইটেল এর নাম টাও খুব সুন্দর হয়েছে, আপনি অসাধারণ ফটোগ্রাফি করতে পারেন , কলমি ফুলের ছবিটা কিন্তু অসাধারণ ছিল।

 2 years ago 
 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো খুবই ভালো লেগেছে। সবচেয়ে বেশি ভালো লেগেছে সজনে গাছের কুশির ফটোগ্রাফি দেখে। কলমি ফুলের ফটোগ্রাফিটাও খুবই ভালো লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন এবং সেই সম্পর্কে আমাদের সাথে অনেক কিছু শেয়ার করেছেন। এরকম বিভিন্ন জঙ্গলের ফুলের ফটোগ্রাফি করতে আমার ভীষণ ভালো লাগে এবং দেখতেও খুবই ভালো লাগে। আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি খুবই মনমুগ্ধ করছিল।

 2 years ago 

চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন আপনি। ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। সবগুলো ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। তবে বিশেষ করে কলমি ফুলের ফটোগ্রাফি এবং ফড়িং এর ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো অনেক ভালো লেগেছে আমারও আসলে ফটোগ্রাফি করতে অনেক ভালো লাগে। বিশেষ করে কলমি ফুলের ফটোগ্রাফি বেশ দুর্দান্ত হয়েছে। সজনে পাতা গুলো দেখতে অনেক অসাধারণ লাগছে। এত দুর্দান্ত ফটোগ্রাফি। শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনি দারুন ফটোগ্রাফি করেছেন ।আপনার ফটো গ্রামের সৌন্দর্য প্রকাশ করেছে যারা শহরে থাকে এগুলো তাদের চোখে পড়ে না বললেই চলে। কলমি ফুলের ফটোগ্রাফিটা চমৎকার লেগেছে আমার কাছে।

 2 years ago 

একদম ভাই। মন ভালো না থাকলে প্রকৃতির মাঝে হারাতে ভালোই লাগে খুব। আপনি দারুণ দারুণ কিছু ছবি তুলে আমাদের উপহার দিয়েছেন। আপনার তোলা সব গুলো ছবি খুবই সুন্দর হয়েছে। আলাদা করে বলতে গেলে বলবো কলমি শাকের ফুলের ছবিটি বেশি ভালো লেগেছে।

 2 years ago 

আপনার শখের ফটোগ্রাফি গুলো খুবই ভালো লাগলো ভাই। হযরত অবহেলায় আমাদের চারপাশে যে সকল ফুল ও গাছ বেড়ে ওঠে তাদেরকে নিয়ে আজকে আপনি সুন্দর একটি ফটোগ্রাফি করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60752.38
ETH 2453.49
USDT 1.00
SBD 2.63