আমাদের গ্রামের আনাচে ঘুরে বেড়ানোর কিছু মুহূর্তের ফটোগ্রাফি || ১০% প্রিয় @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

Picsart_22-05-16_08-02-54-519.jpg

হ্যালো..!!
আমার প্রিয় স্টিমিট বন্ধুরা,
আমি বাংলাদেশ থেকে @emonv
আজ রবিবার , মে ১৫/২০২২

বন্ধুরা আপনারা সবাই কেমন ? আছেন আশা করি সবাই ভাল আছেন সুস্থ আছেন আমি অনেক ভালো আছি । আজকে আমি আমাদের গ্রামের আনাচে-কানাচে কিছু ফটোগ্রাফি করার উদ্দেশ্যে গিয়েছিলাম । প্রাকৃতিক সৌন্দর্য সব সময় আমাদেরকে মুগ্ধ করে থাকে সেই প্রকৃতির ডাকে সাড়া দিতে আজকে গিয়েছিলাম আমাদের এলাকার কিছু প্রাকৃতিক দৃশ্যের বিশেষ স্থানে যেখানে ফটোগ্রাফি করার মাধ্যমে বাস্তব জগত থেকে আমি কিছু অভিজ্ঞতা নেওয়ার চেষ্টা করেছি। আমার যখন মন খারাপ থাকে আমি তখন ফটোগ্রাফি করার উদ্দেশ্যে বের হয়ে যায় কেননা ফটোগ্রাফি করলে আমার মনটা যেন অনেক ভাল হয়ে যায় এবং এর মধ্যে সবসময় আমি অন্যরকম একটা আনন্দ পাই। আজকে আমি আমার বাস্তব জীবনের কিছু কাজের মুহূর্তে এবং কিছু প্রাকৃতিক দৃশ্যের সৌন্দর্য আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি আশা করি আপনাদের আমার এই পোস্টটি ভালো লাগবে। প্রকৃতি আমাদের সবসময় মুগ্ধ করে। আজকে আমি ফটোগ্রাফি করতে গিয়ে সেটা অনেক ভালভাবে টের পেয়েছি ,আমি আশা রাখি আপনারা যদি প্রকৃতির মধ্যে মিশে যেতে চান আপনারা অনেক আনন্দ এবং শান্তি পাবেন।

◆ ফটোগ্রাফি-১

IMG_20220501_072656_229.jpg

imagew3w location

  • এটি হচ্ছে পাঙ্গাস মাছের খাবার, আমাদের এদিকে মাছ চাষ অনেক হয়ে থাকে এবং আমাদের এলাকা থেকে অনেক মাছ রপ্তানি হয় সেই সাথে আমাদের এলাকায় অনেক ভালো মাছ চাষ হওয়াতে আমাদের আমিষের চাহিদা অনেক ভালো ভাবে পূরণ হয়। আমাদের নিজেদের একটা পুকুর রয়েছে যেখানে আমরা মাছ চাষ করে থাকি। আমি ব্যক্তিগতভাবে পাঙ্গাস মাছ, তেলাপিয়া মাছ ,রুই, কাতলা এবং মৃগেল মাছ এগুলো অনেক পছন্দ করি এগুলো অনেক সুস্বাদু মাছ।
◆ ফটোগ্রাফি-২

IMG_20220516_064909_980.jpg

imagew3w location

  • আগেই আমি বলেছি আমাদের এলাকাতে যেহেতু অনেক মাছ চাষ হয় তাই আমাদের এলাকার জমিগুলোতে প্রায় বেশির ভাগই পুকুর খনন করা হয় । ঠিক তেমনি ভাবে জেটিকলের মাধ্যমে এই পুকুর টি খনন করা হয়েছে আপনারা যে পুকুরের ফটোগ্রাফি টা দেখছেন‌। এখানে পাঙ্গাস মাছ তেলাপিয়া মাছ এছাড়াও বিভিন্ন ধরনের ছোট মাছ চাষ করা হবে।
◆ ফটোগ্রাফি-৩

IMG_20220505_133027.jpg

imagew3w location

  • এই ছোট কলা গাছটি দেখে আমি সত্যি অনেক আকর্ষিত হয়েছি কেননা এই কলা গাছটি সাইজ অনেক ছোট তবে অনেক বড় একটি কলার কাইন দিয়েছে। এর নাম হচ্ছে হাইব্রিড কলাগাছ এটি ছোট থাকতেই অনেক বেশি কলা দিয়ে থাকে। আমাদের এলাকাতে যেহেতু অনেক পুকুর রয়েছে তাই পুকুরে ভেরিতে কলা গাছ লাগিয়ে দেওয়া হয় যার ফলে মাছ চাষ এবং কলা চাষ দুটোই একসঙ্গে করা যায়। হাইব্রিকেট কলা খেতে বেশ সুস্বাদু হয়ে থাকে।
◆ ফটোগ্রাফি-৪

IMG_20220509_102841_060.jpg

imagew3w location

  • এই ফুলটির নাম আমার ঠিক জানা নেই তবে ফুলটি দেখতে অনেক সুন্দর এবং এর সুগন্ধ তো আরো বেশি আশ্চর্যজনক কেননা এই ফুলের সুগন্ধ আমার ব্যক্তিগতভাবে খুবই পছন্দ হয়েছে। এই ফুল গাছটির নিচে দিয়ে যখন যাচ্ছিলাম তখন এই ফুলের সুগন্ধে চারিদিকে ছড়িয়ে পড়ার কারণে পরিবেশ টা যেন অনেক শান্ত এবং চমৎকার হয়ে উঠছিল। আপনারা যদি কেউ এই ফুলের নাম জেনে থাকেন কমেন্ট বক্সে জানাতে পারেন।
◆ ফটোগ্রাফি-৫

IMG_20220514_201845_157.jpg

imagew3w location

  • এটি হচ্ছে একটি নাইট মুড ফটোগ্রাফি। রাতের বেলায় আমাদের এলাকাটি যখন ঘুড়ে একটু দেখছিলাম তখন ভাবলাম রাতে কিছু ফটোগ্রাফি করলে কেমন হয় ? তাই বৃষ্টি ভেজা পরিবেশে আপনাদের মাঝে একটি নাইট ফটোগ্রাফি শেয়ার করলাম। এটি আমাদের এলাকার মধ্যেই পড়ে তবে এ জায়গাটিতে তেমন একটা যাওয়া হয় না কেননা এই স্থানের রাস্তাটি তেমন একটা সুবিধার নয় বিশেষ করে যখন বৃষ্টি হয় তখন তো একেবারে যাওয়া যায় না।
◆ ফটোগ্রাফি-৬

IMG_20220516_064809_212.jpg

imagew3w location

  • এটি হচ্ছে একটি মোটর পাম্প। আমাদের এলাকাতে যেহেতু অধিক পরিমাণে পুকুর রয়েছে সেজন্য এই পুকুরে পানি দেওয়ার জন্য প্রত্যেকটি পুকুরের আশেপাশে একটি করে মোটর পাম বসানো রয়েছে। এটি হচ্ছে বিদ্যুৎ চালিত মোটর পাম্প এতে পানির পরিমাণ একটু অল্প উঠলেও এটি অনেক দীর্ঘ স্থায়ী হয়ে থাকে এবং যেহেতু এখন গ্রীষ্মকাল চলছে ফলে অধিক পরিমাণে গরম পড়বে। তাই এই মুহূর্তে এই পাম্প দিয়ে মাছের পুকুরে পানি দেওয়া হবে ।

১০% বেনিফিসারি প্রিয় @shy-fox কে দেওয়া হয়েছে।

❤️ধন্যবাদ!!!❤️

ফটোগ্রাফি ডিভাইসInfinix hot 11s
ফটোগ্রাফার@emonv

image.png

[[‌‌প্রিয় স্টিমিট ইউজারগন,,]]‍"ইমন ব্লগ"‍ এর পক্ষ থেকে আপনাদের সবাইকে প্রাণঢালা শুভেচ্ছা। আমার নাম মোঃ ইমন রেজা। বর্তমানে আমি একজন মাধ্যমিক শিক্ষার্থী। আমি প্রায়শই নিজেকে আবিস্কার করি। কেননা এটা আমার কথায় এবং লিখাই নতুন স্বাদ যুক্ত করে, যার ফলে আমি নিজের সবথেকে ভালো টুকু আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি। আমি প্রতিদিন একবার নিজের সাথে কথা বলি, কারণ এটা আমার নিজের প্রতি আত্মবিশ্বাস আরো বাড়িয়ে দেয়। আমি ভ্রমণ করতে এবং ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি। আমি প্রতিনিয়ত নতুন ,নতুন মানুষদের সাথে মিশে তাদের জীবনের অভিজ্ঞতার ভালোটুকু আমার জীবনে বাস্তবায়িত করতে পছন্দ করি।

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif

image.png

qjrE4yyfw5pEPvDbJDzhdNXM7mjt1tbr2kM3X28F6SraZjhKfwarvyppgw9vqb9HZvwjHzdVYbXjNSwmxX8BvQtkJibkzjkMfqSg4GHwc6sRTpcDcvAvyxra.png

Sort:  
 2 years ago 

অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন ভাইয়া বিশেষ করে কাঠ গোলাপের ছবি টা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে তাছাড়া রাতের সৌন্দর্য টাও বেশ ভালো ছিল।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে।

 2 years ago 

অসাধারণ কিছু ফটোগ্রাফি করেছেন ভাইয়া। খুবই ভালো লাগলো ফটোগ্রাফি গুলো ।বিশেষ করে রাস্তার উপরে ফুল পড়ে থাকার দৃশ্যটি দেখে মুগ্ধ হলাম ।শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

খুবই ভালো লাগলো ভাইয়া মতামতটি পড়ে আপনার প্রতি ভালোবাসা রইলো।

 2 years ago 

আমারও একেই অবস্থা ভাইয়া মন খারাপ থাকলেই মোবাইল নিয়ে প্রকৃতির মাঝে হারিয়ে যাই, প্রকৃতির ফটোগ্রাফি করার মধ্যে সত্যি অন্য রকম একটি আনন্দ কাজ করে, যাই হোক আপনার ফটোগ্রাফি গুলো আমার খুবই ভালো লেগেছে আর বাড়িতে পাঙ্গাশ মাছ চাষ করে খাওয়ার মজাই আলাদা ভাইয়া, আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই এতো সুন্দর সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মন্তব্যগুলো সবসময় আমাকে আগ্রহী করে তোলে ধন্যবাদ আপনাকে ‌

 2 years ago 

আপনার মত আমারও একই অবস্থা। মন খারাপ থাকলে ফটোগ্রাফি করতে ভালো লাগে। মাঝেমাঝেই বাইক আর মোবাইল ফোন নিয়ে বেরিয়ে পড়ি শুধু ফটোগ্রাফি করতে। নাম না জানা ফুলটির নাম কাঠগোলাপ। আমার খুবই প্রিয়। ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করার জন্য

 2 years ago 

ধন্যবাদ ভাই খুবই সুন্দর মতামত করেছেন।

 2 years ago 

আপনার গ্রামে ঘুরে বেড়ানোর ফটোগ্রাফি গুলো বেশ চমৎকার হয়েছে ।বেস কিছু মুহূর্তের ফটোগ্রাফি আপনি আমাদের সঙ্গে শেয়ার করেছেন। যে টি আমার কাছে বেশ ভালো লেগেছে ।আর আপনার চার নাম্বার ফটোগ্রাফি টির ফুলের নাম হচ্ছে কাঠগোলাপ ।আপনি ঠিকই বলেছেন ফুলটা দেখতে যেমন সুন্দর ঘ্রাণ টিও বেশ মিষ্টি ।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনার মূল্যবান মতামত করার জন্য।

 2 years ago 

গ্রামে ঘুরে ফটোগ্রাফি করতে ভালোই লাগে। বিশেষ করে প্রাকৃতিক পরিবেশে করতে অনেক ভালো লাগে। পাঙ্গাস মাছের এই রকম খাবার আমি এর আগে দেখিনি। মাছকে দারুণভাবে খাবার দেওয়া হচ্ছে। তাছাড়া কলার ফটোগ্রাফি আমার কাছে বেশ ভালো লাগলো। কলাগাছে এইরকম কলা ঝুলতে থাকলে দেখতেও ভালো লাগে। প্রত্যেকটা ফটোগ্রাফি বেশ ভালো লেগেছে।

 2 years ago 

জ্বী ভাবী কলাগুলো দেখতে ভাল লাগছিল বলে মনে করলাম আপনাদের মাঝেই ফটোগ্রাফি টা শেয়ার করা যায় ধন্যবাদ।

 2 years ago 

আপনার মতো আমিও গ্রাম পাগল ছেলে গ্রামের আনাচে জানাচে ঘুরে ঘুরে আপনি দারুন মুহূর্ত সাথে সুন্দর ফটোগ্রাফি করেছেন শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে।

 2 years ago 

আপনি আপনার গ্রামের এইদিক সেইদিক ঘোরাফেরা করেছেন তা আমাদের মাঝে সুন্দরভাবে ফটোগ্রাফির মাধ্যমে শেয়ার করেছেন আসলেই আপনার ঘোরাফেরার এই গল্প বা ফটোগ্রাফিটা বেশ ভালো হয়েছে।এইভাবে ঘোরাফেরা করলে মাইন্ড ও সতেজ থাকে।

 2 years ago 

এমন সুন্দর একটি মতামত করার জন্য আপনার প্রতি রইল বিশেষ শ্রদ্ধা এবং ভালোবাসা।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে আপনার গ্রামের ঘুরে বেড়ানোর সময় কিছু ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো। প্রতিটি ফটো অনেক বেশি চমৎকার ছিল। বিশেষ করে 4 নাম্বার ফটোগ্রাফি টা অনেক বেশি আকর্ষণীয় ছিল। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

4 নম্বর ফটোগ্রাফি টা আপনার ভালো লেগেছে দেখে খুবই ভালো লাগলো ভাই ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.034
BTC 63956.43
ETH 3320.30
USDT 1.00
SBD 3.92