শখের ফটোগ্রাফি || ১০% প্রিয় @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

Picsart_22-06-28_21-29-09-593.jpg

হ্যালো..!!!!!!
আমার বাংলা ব্লগের শ্রদ্ধেয় ভাইয়া এবং আপুরা
আমি বাংলাদেশ থেকে @emonv
আজ মঙ্গলবার, জুন ২৮/২০২২

প্রিয় বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে আপনারা সবাই সুস্থ আছেন এবং নিরাপদে আছেন আমি অনেক ভালো আছি । আজকে আমি আপনাদের মাঝে আবারও নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম আজকে আমার পোস্টের বিষয় হচ্ছে আমাদের এলাকার কিছু ফটোগ্রাফি আপনাদের মাঝে উপস্থাপন। আমি ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি বলতে পারেন এটি আমার একটি শখ , আমার যখন মন খারাপ থাকে তখন আমি আমার মোবাইল ফোনটা হাতে নিয়ে চলে যাই প্রকৃতির বুকে প্রকৃতির সৌন্দর্যগুলো আমার মোবাইলে ক্যাপচার করার জন্য এবং পরবর্তীতে সেই ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে উপস্থাপন করে যখন আপনাদের মন্তব্য গুলো পড়ি তখন মনের ভিতরে যেন অন্যরকম একটা শান্তি কাজ করে ‌‌। আজকে আমি আমাদের এলাকার কিছু প্রাকৃতিক দৃশ্যের সৌন্দর্য আমাদের মাঝে উপস্থাপন করার চেষ্টা করেছি আমি আশা রাখি আমার এই ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে এবং আপনাদের যদি কারো মন খারাপ থাকে তাহলে আপনারা ফটোগ্রাফি করতে পারেন আমি আশা করি আপনাদের মন খুব সহজেই ভালো হয়ে যাবে যদি আপনারা প্রকৃতির মাঝে হারিয়ে যেতে চান। যাইহোক তাহলে চলুন বন্ধুরা দেখে আসা যাক আমার আজকের তোলা ফটোগ্রাফি গুলো।

◆ ফটোগ্রাফি-১

IMG_20220628_170843_813.jpg

imagew3w location

  • এটি হচ্ছে খেজুর গাছের ফটোগ্রাফি। আমাদের এলাকাতে এমন খেজুর গাছ অনেক রয়েছে বিশেষ করে রাস্তাের আশেপাশে এমন খেজুর গাছ প্রায় দেখা যায় এই খেজুরগুলো যদি বাড়িতে সামান্য পরিমাণ লবণ দিয়ে ভিজিয়ে রাখা যায় তাহলে খুব সহজে এগুলো পেকে যাই তখন এগুলো খেতে খুবই সুস্বাদু লাগে। এবার আমি লবণ দেয়া খেজুর অনেক খেয়েছি।
◆ ফটোগ্রাফি-২

IMG_20220628_171543_579.jpg

imagew3w location

  • এটি হচ্ছে ধানের চারার মাঠ । আর কিছুদিন পরেই আমাদের এলাকাতে পাট কেটে ফেলে সবাই ধান লাগবে তাই এখন থেকেই ধানের চারার খোলা তৈরি করা শুরু হয়ে গেছে। এই ধানের চারার খোলাতে তেমন একটা পানি ছিল না হয়তোবা সেচ দিলে ধানের চারগুলো আরো বেশি সতেজ দেখাতো তবে এটি আমার কাছে ভালোই লেগেছে তাই আপনাদের মাঝে একটা ফটোগ্রাফি শেয়ার করলাম।
◆ ফটোগ্রাফি-৩

IMG_20220628_171446_603.jpg

imagew3w location

  • এটি হচ্ছে আমাদের এলাকার মেঠো পথের মত একটি রাস্তা । বললেই চলে এই পথ নিয়ে আমাদের এলাকার অনেক বড় একটা ইতিহাস রয়েছে এই রাস্তাটি মাত্র 3 থেকে 4 বছর আগেই হয়েছে এর আগে এটি মাটির রাস্তা ছিল তখন গরুর গাড়ি এই রাস্তা দিয়ে আসা-যাওয়া করত এবং যখন বর্ষাকাল হতো তখন তো এই রাস্তাদিয়ে যাওয়াটা খুবই মুশকিল হয়ে যেত। তবে এখন আমাদের অনেক সুবিধা হয়েছে এই রাস্তাটি হওয়ার পরে।
◆ ফটোগ্রাফি-৪

IMG_20220628_171923_050.jpg

imagew3w location

  • এটি হচ্ছে একটি ডোবা।‌‌এই ডোবাতে পাট কাটার পরে এখানে আঁটি বেঁধে তারপরে জাগ দেওয়া হয় জাগ দেওয়ার পরে এখান থেকেই কৃষকেরা পাঠগুলো ধৌত করে রাস্তায় খুঁটি বসিয়ে সেখানে শুকিয়ে তারপরে বাজারজাত করেন। আমাদের এলাকাতে এমন ডোবা অনেক রয়েছে এবং এই ডোবাতে অনেক ধরনের মাছ পাওয়া যায় বিশেষ করে কাঠ মাছ গুলো অনেক হয়ে থাকে এসব জায়গাতে। ‌
◆ ফটোগ্রাফি-৫

IMG_20220628_171831_432.jpg

imagew3w location

  • এই গাছটি আমার কাছে একটু অদ্ভুত মনে হয়েছিল কেননা এই গাছটি পুরোটাই শুকিয়ে গেছে গাছটিতে একটিও পাতা নেই। তবে গাছটি আমাদের এই এলাকাতে অনেক দিন ধরে আছে তবে হয়তোবা যখন গ্রীষ্মকালে প্রচুর পরিমাণে ঝড় হবে তখন গাজটি ভেঙ্গে যাওয়ার সম্ভাবনা রয়েছে গাছটিতে একটিও পাতা না থাকার কারণে গাছটিকে দেখতে একটু কেমন লাগছিল তাই ভাবলাম একটা ফটোগ্রাফি করা যাক।
◆ ফটোগ্রাফি-৬

IMG_20220628_171739_066.jpg

imagew3w location

  • আমাদের এলাকার সোনালী আঁশ অর্থাৎ পাট এখন কাটা শুরু হয়ে গেছে। এটি সব জায়গাতে নই তবে মাঝেমধ্যে কয়েকটা মাঠে দেখছি পাট কাটা শুরু হয়ে গেছে । পাট কাটার পরে আপনারা ছবিতে যেভাবে দেখছেন ঠিক এভাবে আটি বাঁধা হয় তারপরে এগুলো পানিতে জাগ দেওয়ার মাধ্যমে সোনালী আঁশ এখান থেকে আলাদা করে নেওয়া হয়।
◆ ফটোগ্রাফি-৭

IMG_20220628_172833_440.jpg

imagew3w location

  • এটি হচ্ছে আমাদের ইউনিয়ন পরিষদ। এখানে সরকারি যাবতীয় কাজগুলো সম্পন্ন করা হয় থাকে যেমন জন্মসূদন থেকে শুরু করে বিভিন্ন রকম ভাতা কার্ড ইত্যাদি গুলো এখান থেকে আমাদের সেবা দেওয়া হয় । এই ইউনিয়ন পরিষদ টা আমাদের এলাকাতে হওয়ায় আমাদের অনেক সুবিধা হয়েছে কেননা আমাদের যদি কোন ডকুমেন্টে ভুল থাকে তাহলে এখান থেকে আমরা সেটি খুব সহজেই ঠিক করে নিতে পারি আমাদের শহর অঞ্চলে তেমন একটা যাওয়া লাগে না।

১০% বেনিফিসারি প্রিয় @shy-fox কে দেওয়া হয়েছে।

❤️ধন্যবাদ!!!❤️

ফটোগ্রাফি ডিভাইসInfinix hot 11s
ফটোগ্রাফার@emonv

image.png

[[‌‌প্রিয় স্টিমিট ইউজারগন,,]]‍"ইমন ব্লগ"‍ এর পক্ষ থেকে আপনাদের সবাইকে প্রাণঢালা শুভেচ্ছা। আমার নাম মোঃ ইমন রেজা। বর্তমানে আমি একজন মাধ্যমিক শিক্ষার্থী। আমি প্রায়শই নিজেকে আবিস্কার করি। কেননা এটা আমার কথায় এবং লিখাই নতুন স্বাদ যুক্ত করে, যার ফলে আমি নিজের সবথেকে ভালো টুকু আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি। আমি প্রতিদিন একবার নিজের সাথে কথা বলি, কারণ এটা আমার নিজের প্রতি আত্মবিশ্বাস আরো বাড়িয়ে দেয়। আমি ভ্রমণ করতে এবং ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি। আমি প্রতিনিয়ত নতুন ,নতুন মানুষদের সাথে মিশে তাদের জীবনের অভিজ্ঞতার ভালোটুকু আমার জীবনে বাস্তবায়িত করতে পছন্দ করি।

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif

image.png

qjrE4yyfw5pEPvDbJDzhdNXM7mjt1tbr2kM3X28F6SraZjhKfwarvyppgw9vqb9HZvwjHzdVYbXjNSwmxX8BvQtkJibkzjkMfqSg4GHwc6sRTpcDcvAvyxra.png

Sort:  
 2 years ago 

ভাইয়া খুব সুন্দর কিছু শখের ফটোগ্রাফি আমাদের মাঝে সেয়ার করেছেন। দুই নাম্বার ফটোগ্রাফি টা অনেক সুন্দর হয়েছে। সাধারনত গ্রামে এমন দৃশ্য দেখা যায়। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে ।বিশেষ করে রাস্তার ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেছি। ফটোগ্রাফি সম্পর্কে সুন্দর বর্ণনা দিয়েছেন শুভকামনা রইল আপনার জন্য।।

 2 years ago 

ভাইয়া আপনার তোলা শখের ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো। তবে আমার কাছে দুই নম্বর ও পাঁচ নম্বর গাছের ছবিটি অনেক ভালো লেগেছে । ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরার জন্য

 2 years ago 

আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমার খুবই ভালো লেগেছে। আপনি খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন বিশেষ করে খেজুর গাছের ফটোগ্রাফি আমার কাছে বেশি ভালো লেগেছে।

 2 years ago 

অসাধারণ কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাই। বিশেষ করে ধানের চারা গাছের ফটোগ্রাফি টি অসাধারণ ছিল। সবগুলো ফটোগ্রাফি আমার কাছে ভালো লেগেছে। সেই সাথে আপনার উপস্থাপনা মাশাল্লাহ অনেক ভাল ছিল ভাই। আপনাকে এরকম সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার প্রতিটি শখের ফটোগ্রাফি অসাধারণ হয়েছে।সবথেকে বেশি ভালো লেগেছে শুকনো গাছটির ফটোগ্রাফি যে গাছটিতে একটিও পাতা নেই।♥♥

 2 years ago 

ভাইয়া আপনি গ্রাম বাংলার খুব সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন। গ্রাম বাংলার এমন সবুজ-শ্যামল প্রকৃতি দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। যাই হোক ভাইয়া আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটো গ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য ।আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি খুবই চমৎকার লাগলো আমার কাছে। আপনি এত সুন্দর ভাবে ফটোগ্রাফি করেছেন খুবই ভালো লাগলো। বিশেষ করে খেজুর গাছটি খুব অসাধারণ লাগতেছে। অনেক অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

ফটোগ্রাফি করতে এবং যেকোন ফটোগ্রাফি পোস্ট দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনি খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন বিশেষ করে 5 নাম্বার ফটো যাবি তো আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61297.02
ETH 2687.45
USDT 1.00
SBD 2.59