বন্ধুর সঙ্গে কাটানো সেই মুহূর্তগুলো || আমার বাংলা ব্লগ

in আমার বাংলা ব্লগ6 months ago

Picsart_24-02-29_01-59-27-672.jpg

আজ- বৃহস্পতিবার

ফাল্গুন ১৬, ১৪৩০বঙ্গাব্দ
ফেব্রুয়ারি, ২৯, ২০২৪ খ্রিষ্টাব্দ


সবাইকে সুস্বাগতম জানিয়ে আমার নতুন একটি শুরু করতে যাচ্ছি। মানুষ বলে বন্ধু নাকি আত্মার টান এ কথাটা আমিও জানি এবং মানিও কারণ ছোটবেলা থেকে যতগুলো বন্ধু পেয়েছি এই হাই স্কুল জীবনের পর থেকে সকল বন্ধু প্রায় হারিয়ে গেছে একেক জন একেক রকম জায়গায় চলে গেছে কেউ চলে গেছে ঢাকায় কেউ চলে গেছে নারায়ণগঞ্জে কেউ চলে গেছে গোপালগঞ্জে এছাড়াও অনেক দূর দুরন্ত পথ পাড়ি দিয়েছে অনেকেই । যাইহোক পুরনো কথা না আনি আজকে আমার বন্ধু তাসিনকে নিয়ে এ ব্লগটা তাকে নিয়ে কাটানো সময় এবং আমার সুন্দর মুহূর্তগুলো আপনাদের মাঝে আজকে শেয়ার করার চেষ্টা করব আশা করি শুরু থেকে শেষ পর্যন্ত পাশে থাকবেন।

IMG_20240218_133649_337.jpg

IMG_20240218_123918_670.jpg

তাসিন এবং আমি রুমমেট ওর বাসা কক্সবাজারে এবং আমার বাসা হচ্ছে গাংনী থানায় আমাদের এলাকার দূরবর্তী প্রায় ৩০০ থেকে ৩৫০ কিলোমিটার ও যখন এখানে প্রথম আসে তখন কেন জানিনা ওর সাথে আমার অন্যরকম একটা মিল সৃষ্টি হয়ে যায় তখন থেকে ও আমার ভালো বন্ধু ও মুখ ফুটে বলে যে বন্ধু তুমি কি আমাকে রুমমেট করতে চাও তো আমি আর না করলাম না কারণ সে যেহেতু চাই তাহলে করায় যেতে পারে। তো যাই হোক এভাবে দিন কাটতে আছে তো হঠাৎ করে আমাদের কলেজের চার দিনের ছুটি পড়ে গেল বৃহস্পতিবার এবং শুক্রবার সব মিলিয়ে প্রায় ৬-৭ দিন মতো।

IMG_20240216_175152_062.jpg

IMG_20240216_175226_227.jpg

তো সবাই তো নিজেদের বাড়িতে ঘুরে আসার জন্য রওনা দিল তবে তাহসিদের বাসায় এখান থেকে প্রায়ই সাড়ে ৩০০ থেকে ৪০০ কিলো দূরে কক্সবাজারে অর্থাৎ একটা জার্নি এর বিষয় আছে অন্যদিকে একটা যাতায়াত খরচ রয়েছে ওর আনুমানিক যাতায়াত খরচ ২৫০০ থেকে ৩ হাজার টাকা পড়ে যায় কিন্তু এখানে আমরা সবাই মধ্যবিত্ত ঘরের সন্তান তাই ওর ইচ্ছা থাকা সত্ত্বেও বাড়ি যেতে পারতে ছিল না আর ওর জন্য আমিও ঠিক বাড়ি যেতে চাচ্ছিলাম না কারণ ও যদি একলা থাকে তাহলে হয়তোবা মনের দিক থেকে কষ্ট পেতে পারে।

IMG_20240216_211720_061.jpg

IMG_20240216_211619_402-01.jpeg

তারপরে আমি বললাম চলো আমার বাসায় ঘুরে আসা যাক দুজনে মিলে এক সপ্তাহ মতো থাকবো সব মিলিয়ে দুজনে অনেক সুন্দর সময় কাটাবো ও তাৎক্ষণিক রাজি হয়ে গেল তারপরে আমি তারপরের দিনই বাসার দিকে রওনা হলাম এবং সেখানে গিয়ে আমি আমার এলাকাটা সম্পূর্ণ ওকে ঘুরিয়েছি এবং আমাদের এলাকার জনপ্রিয় খাবারগুলো খাইয়েছি ও অনেক খুশি ছিল আসলে ওকে দেখে আমার অনেক মায়া লাগে কারণ ও যখন ষষ্ঠ শ্রেণীতে ছিল তখন ওর বাবা মারা গিয়েছিল তো যাই হোক বন্ধুত্বের সম্পর্কটা আসলেই অনেক চমৎকার আশা করি আমাদের সম্পর্ক এভাবেই থেকে যাবে সারাজীবন ইনশাল্লাহ।

🫂ধন্যবাদ!!!🤵


ব্লগার@emonv
ফটোগ্রাফি ডিভাইসInfinix note 11 pro
[[🔉‌‌প্রিয় স্টিমিট ইউজারগন,,]]👩‍💻"ইমন ব্লগ"👩‍💻 এর পক্ষ থেকে আপনাদের সবাইকে প্রাণঢালা শুভেচ্ছা। আমার নাম মোঃ ইমন রেজা। বর্তমানে আমি একজন মাধ্যমিক🏫 । আমি প্রায়শই নিজেকে আবিস্কার করি। কেননা এটা আমার কথায় এবং লিখাই নতুন স্বাদ যুক্ত করে, যার ফলে আমি নিজের সবথেকে ভালো টুকু আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি। আমি প্রতিদিন একবার নিজের সাথে কথা বলি, কারণ এটা আমার নিজের প্রতি আত্মবিশ্বাস আরো বাড়িয়ে দেয়। আমি ভ্রমণ করতে এবং ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি। আমি প্রতিনিয়ত নতুন ,নতুন মানুষদের সাথে মিশে তাদের জীবনের অভিজ্ঞতার ভালোটুকু আমার জীবনে বাস্তবায়িত করতে পছন্দ করি।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjVagCKakAuSTsQyj2bkd5a1qGy627tazWyRR8KvSGF5XUzUYGAJxbEm1Wagp...Lv2At2mGmrfEMg6f1U32Fbx5AMXoYvtwxPoGN64iEBA4Rv1YhRRuUftAwRmKthwLZXLSTwWxtFD7Sj1QyBBErTgPny6vsjAKSJvXy9ovR9TDNhx7vqPZQ8nKqg.png


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

Sort:  
 6 months ago 

বন্ধুদের সাথে অনেক সুন্দর সময় পার করেছেন দেখছি। এমনিতে মাঝেমধ্যে বন্ধুদের সাথে ঘুরাঘুরি মজা আলাদা। বেশ ভালো লাগলো সুন্দরভাবে আপনি ব্লগ সাজিয়েছেন আর বিস্তারিত তুলে ধরেছেন আমাদের মাঝে। ঘোরাঘুরি চলাচল খাওয়া-দাওয়া সব মিলিয়ে ছিল দারুণ।

 6 months ago 

একটা সময় ছিল যে সময় আমরা অনেক বন্ধু-বান্ধব মিলে বিভিন্ন জায়গায় ঘুরাঘুরি করতাম, এদিক সেদিক হাঁটাচলা করতাম৷ তবে এখনকার সময়ে তা আর হয়ে উঠে না৷ সবাই ভিন্ন ভিন্ন জায়গায় চলে গিয়েছে৷ এখন কলেজ কিছুদিনের জন্য বন্ধ থাকার কারণে কেউ কারো সাথে দেখা করতে পারে না৷ তবে আপনার বন্ধুদের সাথে মেলামেশার এই মুহূর্তটি দেখে আমার স্কুল জীবনের কথা মনে পড়ে গেল। স্কুল জীবনে আমরাও এরকম বন্ধু-বান্ধবরা মিলে অনেক আড্ডা দিতাম, বিভিন্ন জায়গায় যেতাম৷ অনেক ধন্যবাদ এরকম সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য৷

 6 months ago 

মধ্যবিত্ত ঘরের সন্তানেরা হয়তোবা এমনই হয় অনেক ইচ্ছে অনেক শখ থাকা সত্ত্বেও তাদের সেগুলো পূরণ করা হয় না। এটা জেনে খুবই ভালো লাগলো যে আপনি আপনার বন্ধুকে আপনার এলাকায় নিয়ে গিয়ে খুবই সুন্দর একটা মুহূর্ত অতিবাহিত করেছেন সেই সাথে অনেক সুন্দর সুন্দর জায়গা তাকে ঘুরিয়েছেন এটাই আসলে সত্যিকারের বন্ধুত্ব বলে আমি মনে করি। তবে স্কুল জীবনের বন্ধুরা সব সময়ই অন্যরকম হয় যদিও সময়ের অভাবে তাদের সঙ্গে এখন খুব একটা আড্ডা দেওয়া হয় না। আপনাদের সুন্দর মুহূর্তটা আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 61092.62
ETH 2666.59
USDT 1.00
SBD 2.62