উত্তরের সুর মুভি রিভিউ || ১০% আমাদের সবার প্রিয় @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

Screenshot_20220809-225110.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

হ্যালো..!!!!!
🥰আমার বাংলা ব্লগ পরিবারের সকল সদস্যেরা🥰
আমি বাংলাদেশ থেকে @emonv
আজ , মঙ্গলবার আগস্ট ০৯ /২০২২

আসলামলাইকুম বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি মহান আল্লাহ তাআলার অশেষ রহমতে সবাই সুস্থ আছেন এবং নিরাপদে আছেন।আমি মুভি ব্যক্তিগতভাবে অনেক পছন্দ করি আমি বিশেষ করে হলিউড মুভি, বলিউড মুভি, বাংলা মুভি গুলো দেখতে অনেক পছন্দ করি কিছুদিন আগে আমি উত্তরের সুর নামে একটি মুভি দেখেছিলাম মুভিটা দেখা মাত্রই আমার অনেক ভালো লেগে গিয়েছিল। এই মুভিটিতে মাধ্যমে আগে মানুষের জীবনের কষ্ট গুলো অনেক সুন্দর ভাবে উপলব্ধি করা যায় তাই আমি ভাবতেছি আজকে মুভিটা আপনাদের মাঝে শেয়ার করব আমি আশা করি এই মুভিটা দেখে আপনারাও অনেক আনন্দিত হবেন তবে চলুন শুরু করা যাক।

নামউত্তরের সুর
পরিচালকশাহনেওয়াজ কাকলী
অভিনয়উৎপল,লুসি তৃপ্তি গোমেজ,মেঘলা
দৈর্ঘ্য১১৫ মিনিট
ভাষাবাংলা ভাষা
মুক্তির তারিখ১৪ এপ্রিল, ২০১২
দেশবাংলাদেশ

তথ্যগুলো থেকে উইকিপিডিয়া সংগ্রহ করা হয়েছে

"মুভিটির সারসংক্ষেপ"

Screenshot_20220809-215742.jpg

  • মুভির প্রথমে আমাদের চান নামে একজন ব্যক্তির সঙ্গে পরিচয় করানো হয় এই ব্যক্তিটি হচ্ছে এই মুভির মূল চরিত্র। চান নামের এই ব্যক্তিটি বাজারে বাজারে গান গেয়ে বেড়ায় তার গানের গলা অনেক সুন্দর এবং তার এক ডাকে পুরো গ্রামের মানুষ চিনে তার একটা মেয়ে আছে তার মেয়ের নাম হচ্ছে সুমাইয়া এবং তার একটা স্ত্রী রয়েছে কিন্তু তাদের অভাবে সংসারে অনেক কষ্টের জীবন যাপন করতে হয় হয়তো একবেলা খায় দুই বেলা খাই না। এভাবে তারা জীবন যাপন করে। চান চাইলে অন্যভাবেও জীবন যাপন করতে পারে কিন্তু ছোটবেলা থেকেই সে গান গেয়ে আসতেছে এবং গান ছাড়া সে অন্য কোন কাজ করে না এবং তার অনেক মানসম্মান এই গ্রামে অর্থাৎ এখানে বোঝা যাচ্ছে তারা হচ্ছে মিসকিন কাউকে দিতেও পারে না কারোর কাছ থেকে চাইতেও পারে না নিজে যা উপায় করে তার উপরেই সংসার চলে।

Screenshot_20220809-215829.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

  • চানের বিয়ে হয়েছিল অনেক দিন আগে এবং একটি দুর্ঘটনা বলা যায় কেননা চানমিয়ার হবু স্ত্রী এর মা এবং বাবা দুজনেই মারা গেছে এবং সে তার মামী এবং মামার বাড়িতে থেকে বড় হয়েছে কিন্তু তার মামা মামি তাকে দেখতে পারে না মামি তাকে ধরে ঘরে বেঁধে রেখেছে এমন ঘটনাও ঘটেছিল তাই সেই কষ্ট সহ্য করতে না পেরে তাদের বাড়ি থেকে পালিয়ে আসে তারপরে একটা ফকিরের সাথে চলাফেরা করতো চান মিয়া বলা যাই সাধু সমাজের লোক সে দেশে ,দেশে গান গেয়ে বেড়াই এবং তা থেকে যা রোজগার হয় তাই দিয়ে চলাফেরা করে। একদিন চানমিয়ার চাচী ওই মেয়েটার সঙ্গে চান মিয়ার বিয়ে দিয়ে দেয় এবং তাদেরকে আশীর্বাদ করে এবং সেদিন থেকেই তারা জীবনসঙ্গিনী হয়। তাদের এই ছোট্ট সংসারে তাদের সুখের একমাত্র চাবিকাঠি হচ্ছে তাদের মেয়ে আইসা ।তো আয়েশা অনেক সুন্দর গান গাইতে পারে ঠিক ওর বাবার মত মাঝেমধ্যে ওর বাবার সঙ্গে আইসা ও গান গাইতে বাজারে যাই এবং তা থেকে যা ইনকাম হয় তা থেকে তাদের সংসার চলে কিন্তু তখনকার সময়ে ক্যাসেট চালু হয়েছিল তো দেখা গেল মানুষ যেকোন গান ক্যাসেটের শুনতেছি গান শুনছে তাই আয়েশার বাবার তেমন একটা রোজকার হতো না তাই তারা মাসের বেশিরভাগ দিন না খেয়ে কাটাতো।

Screenshot_20220809-220011.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

  • এ হচ্ছে চান মিয়ার আদরের মেয়ে আয়েশা যখন প্রথম স্কুলে যায় তখন স্যার তাকে জিজ্ঞেস করে তুমি বড় হয়ে কি হতে চাই চাও তো আইসা উত্তর দেয় আমি বড় হয়ে আমার বাবার মতো শিল্পী হতে চাই তো এই কথাই সবাই হাসাহাসি করে । আমার সবচেয়ে বেশি মজা লেগেছিল একটি ছেলেকে বলেছিল যে তুমি বড় হয়ে কি হতে চাও ছেলে বলে,আমি মিষ্টির দোকানদার হতে চাই তার কারণ হচ্ছে বড় হয়ে শুধু মিষ্টি খাব 😅তো ছোটবেলায় এমন কথাবার্তা আমাদের মাথায় অনেক আসত তবে এখন এগুলো মনে আসলে আসলে অনেক হাসি পায় তো এভাবেই তাদের সংসার চলতে থাকে কিন্তু হঠাৎ করে আয়েশার একটা রোগ ধরা পড়ে রোগটি ছিল তার হার্টের । তো যেহেতু আয়েশার বাবার তেমন একটা রোজকার ছিল না যার ফলে সে বড় ডাক্তারও দেখাতে পারে না তো অনেক কষ্ট করে ধার দেনা করে শহরে নিয়ে ডাক্তারকে যখন দেখায় ডাক্তার বলে হার্টের সমস্যা হয়েছে একটা ছোট অপারেশন করতে হবে । অপারেশন করার জন্য তাদের টাকা ছিল না তো এভাবে তাদের দুঃখের দিন শুরু হয় এবং চিকিৎসার অভাবে আয়েশা মারা যায়।

মুভি থেকে পাওয়া শিক্ষা

এই মুভিটিতে যে কাহিনীটা দেখানো হয়েছে এটি আসলে অনেক কষ্টদায়ক ছিল হয়তোবা আমাদের এই জেনারেশন থেকে ১০-১৫ বছর আগে আগের জেনারেশন টা এমনটাই ছিল মানুষ খেতে পারত না ছিল না কাজ ছিলনা কোন টাকা পয়সার উৎস। তো শেষ পর্যন্ত আয়েশা চিকিৎসা এবং খাবারের অভাবে মারা গেল। মুভিটা থেকে আমরা বাস্তবতা বুঝতে পারি আসলেই মুভিটার কাহিনীটা অনেক ইউনিট ছিল।

মুভিটির আইএমবিডি রেটিং

মুভিটির আই এম বিডি রেটিং হচ্ছে ‌‌৭.৮/১০

আমার ব্যক্তিগত রেটিং

আমার ব্যক্তিগত রেটিং হচ্ছে ‌৯/১০

Dawnload link

  • ১০% বেনিফিসার প্রিয় @shy-fox কে দেওয়া হয়েছে।

❤️ধন্যবাদ!!!❤️

অনুবাদে@emonv

image.png

[[‌‌প্রিয় স্টিমিট ইউজারগন,,]]‍"ইমন ব্লগ"‍ এর পক্ষ থেকে আপনাদের সবাইকে প্রাণঢালা শুভেচ্ছা। আমার নাম মোঃ ইমন রেজা। বর্তমানে আমি একজন মাধ্যমিক শিক্ষার্থী। আমি প্রায়শই নিজেকে আবিস্কার করি। কেননা এটা আমার কথায় এবং লিখাই নতুন স্বাদ যুক্ত করে, যার ফলে আমি নিজের সবথেকে ভালো টুকু আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি। আমি প্রতিদিন একবার নিজের সাথে কথা বলি, কারণ এটা আমার নিজের প্রতি আত্মবিশ্বাস আরো বাড়িয়ে দেয়। আমি ভ্রমণ করতে এবং ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি। আমি প্রতিনিয়ত নতুন ,নতুন মানুষদের সাথে মিশে তাদের জীবনের অভিজ্ঞতার ভালোটুকু আমার জীবনে বাস্তবায়িত করতে পছন্দ করি।

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif

image.png

qjrE4yyfw5pEPvDbJDzhdNXM7mjt1tbr2kM3X28F6SraZjhKfwarvyppgw9vqb9HZvwjHzdVYbXjNSwmxX8BvQtkJibkzjkMfqSg4GHwc6sRTpcDcvAvyxra.png

Sort:  
 2 years ago 

আপনার তোলা রেনডম ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে ভাইয়া। প্রত্যেকটা ফটোগ্রাফি চোখ মুগ্ধ করে দেওয়ার মতো। এভাবেই সবসময় আমাদের মাঝে সুন্দর সুন্দর পোস্টগুলো শেয়ার করবেন ভাইয়া। ভালো থাকবেন এবং অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এই মুভিটি আমি বেশ কয়েক বার দেখেছি ৷দেখে বুঝেছি জীবনে কষ্ট থাকার পরেও দিন শেষে তিনজনে মিলে হাসি খুশিতে থাকে ৷অভিনয়ে বাবা রোজ বাজারে গান গেয়ে যে টাকা উপার্জন করে ৷সেটা দিয়ে কোনো রকমে চলে ৷তবুও দিনশেষে তারা স্বপ্ন দেখে ৷
যাই হোক আমার কাছে অনেক ভালো লেগেছে এই মুভিটি ৷আপনি খুব সুন্দর একটি ব্লগ উপহার দিলেন

 2 years ago 

আপনার পোস্টটি পড়ে মনে হল ছবিটি একবার দেখার দরকার ছবিটা অনেক কিছু শিক্ষনীয় জিনিস আছে এবং এর ছবি দেখে কিছু জ্ঞান লাভ করা যেতে পারে

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59605.49
ETH 2607.69
USDT 1.00
SBD 2.42