বৃষ্টি হওয়ার কিছু মুহূর্তের ফটোগ্রাফি || আমার বাংলা ব্লগ

in আমার বাংলা ব্লগ2 months ago

Picsart_24-05-24_18-02-54-037.jpg

আজ - বুধবার

২২ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
জুন ‌০৫ , ২০২৪ খ্রিষ্টাব্দ

🌺 চলুন শুরু করি 🌺

হিন্দু ভাইদের নমস্কার এবং মুসলমান ভাইদের কে সালাম জানিয়ে আজকের নতুন আরেকটি ব্লগ শুরু করতে যাচ্ছি..! আশা করি সবাই শেষ পর্যন্ত পাশে থাকবেন

আমার মনে হয় বৃষ্টি হওয়ার চেয়ে বৃষ্টি হওয়ার আগ মুহূর্তের দৃশ্যগুলোর একটু বেশি সুন্দর হয়ে থাকে। আর যখন রহমতের বৃষ্টি এসে আমাদের পুরো পৃথিবীকে শীতল করে দেয় তখন কি যে একটা শান্তি লাগে এটা হয়তোবা আপনারা সবাই জানেন। ‌ আজকে ইচ্ছে হলো ফটোগ্রাফি করার তাই আর সময় নষ্ট না করে বেরিয়ে গেলাম ফটোগ্রাফি কালেকশন করার উদ্দেশ্যে, ইচ্ছে ছিল আমাদের গ্রামটাকে ঘুরে, ঘুরে তার ভিতরে যে সুন্দর, সুন্দর দৃশ্যগুলো রয়েছে সেগুলো ক্যামেরা বন্দী করে আপনাদের মাঝে উপস্থাপন করব তো সবকিছু ঠিকঠাক ছিল কিন্তু হঠাৎ করে আকাশে মেঘ জমে উঠলো এবং পুরো আবহাওয়াটা যেন নিমিষেই পরিবর্তন হয়ে গেল। তখনই আমি বুঝতে পারলাম এটা বৃষ্টি আসার অগ্রিম বার্তা। বৃষ্টি আসুক না তাতে কি হয়েছে?! আজকে সারা দিন ঘুরবো ঘুরবো। এই ইচ্ছা নিয়েই ঘোরাঘুরি করতে শুরু করলাম হঠাৎ করে মুষলধারে বৃষ্টি চলে আসলো কিন্তু বৃষ্টিটা তেমন একটা স্থায়ী হলো না 10-15 মিনিট পর আবার বন্ধ হয়ে গেল।

এবার কিছুক্ষণ পর আবারো হঠাৎ করে মেঘ জমে পুরো আকাশটা ঢেকে গেল এবার বোঝা যাচ্ছে হয়তো বা ভালই বৃষ্টি হবে। কিছুক্ষণের মধ্যেই একেবারে মুষলধারে বৃষ্টি শুরু হয়ে গেল ভাবলাম আজকে বৃষ্টিতে ভিজবোই যা হয় হোক।‌ এই ভাবনা নিয়ে প্রথমে একটা মুদির দোকান থেকে পলিসিনের প্যাকেট নিয়ে মোবাইলটা ভালো করে জড়িয়ে নিলাম তারপরে বাইক নিয়ে সারা পথ বৃষ্টিতে ভিজেছি এবং সেই মুহূর্ত থেকে কিছু ফটোগ্রাফি করে আজকে আপনাদের মাঝে উপস্থাপন করছি । আশা করি আমি যেমন বৃষ্টি উপভোগ করেছিলাম আপনারাও ফটোগ্রাফি গুলো দেখে বেশ মজা পাবেন তবে চলুন সে ফটোগ্রাফি গুলো দেখে আসা যাক...!

ফটোগ্রাফিঃ-০১
IMG_2024-05-22-09-59-43-770-01.jpeg

যখন হুট করে মুষলধারে বৃষ্টি শুরু হয়ে গেল তখন আমি একটা মুদির দোকানে দাঁড়িয়ে ছিলাম। তখন ওখানে দাঁড়িয়ে বাইরে থেকে এই ফটোগ্রাফি টা করেছিলাম। আপনারা দেখেই হয়তোবা বুঝতে পারছেন যে বৃষ্টির ঘনত্বটা বেশ ভালই ছিল।

ফটোগ্রাফিঃ-০২
IMG_2024-05-22-12-32-03-778-01.jpeg

এই ফটোগ্রাফিতে আপনারা দেখতে পাচ্ছেন তাল গাছে উঠে একটি লোক তাল পারছে এবং বাকি মানুষগুলো নিচে সে তালগুলো এক জায়গায় গোছাচ্ছে। আসলে তালের শ্বাস খেতে কিন্তু বেশ মজা লাগে আমাদের এই গ্রাম অঞ্চলে এটি অনেক বিখ্যাত একটা ফল।

ফটোগ্রাফিঃ-০৩
IMG_2024-05-22-12-58-44-149-01.jpeg

এই ফটোগ্রাফি টা হচ্ছে চাঁদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় এর একটি ফটোগ্রাফি। প্রথমে বললাম যে হুট করে প্রথমে বৃষ্টি আসছিল তারপরে কিছুক্ষণ থেমেছিল তখন তখন আমি চাঁদপুর বিদ্যালয় এর আশেপাশে ছিলাম ভাবলাম যে এখানকার একটা ফটোগ্রাফি করা যায়।

ফটোগ্রাফিঃ-০৪
IMG_2024-05-22-12-25-54-000-01.jpeg

যখন প্রথম ফটোগ্রাফি কালেকশন করছিলাম তখন হঠাৎ করে রাস্তায় আমার একটা বন্ধুর সঙ্গে দেখা হয়েছিল । বন্ধুর নাম হচ্ছে আলিফ ওর সঙ্গে আমার সম্পর্ক প্রাই ৬-৭ বছরের যখন ক্লাস ৬ এ পড়ি তখন থেকে ওর সাথে আমার সম্পর্ক হয়েছিল।‌ এখন পর্যন্ত টিকে রয়েছে আলহামদুলিল্লাহ।

ফটোগ্রাফিঃ-০৫
IMG_2024-05-22-12-20-27-996-01.jpeg

যখন রাস্তার পাশ দিয়ে যাচ্ছিলাম তখন দেখলাম যে একটা গাড়ি বৃষ্টির কারণে আটকে গেছে। আসলে মাঠ থেকে এই গাড়িটা দিয়ে একটা ছেলে ধান নিয়ে আসছিল কিন্তু হঠাৎ বৃষ্টি হওয়ার কারণে পুরো জায়গাটা পিচ্ছিল হয়ে যায় এরপরে পরবর্তীতে গাড়িটা উপরে তুলতে বেশ কষ্ট পোড়াতে হয়েছিল ছেলেটার।

ফটোগ্রাফিঃ-০৬
IMG_2024-05-22-10-06-44-652-01.jpeg

দেখতেই পাচ্ছেন টিপ‌, টিপ করে বৃষ্টি পরতেই আছে এবং কয়েকটি ছেলে বৃষ্টির ভিতর ফুটবল খেলা করছে। আসলে এই দৃশ্যটা দেখে ছেলেবেলার সেই স্মৃতিগুলো মনে পড়ে যাচ্ছিল কারণ বৃষ্টি হলে আমরাও এভাবে ফুটবল খেলা করতাম।

ফটোগ্রাফিঃ-০৭
IMG_20240522_131016_774-01.jpeg

এটি দেখতে পাচ্ছেন যে নীরব গ্রাম অঞ্চলের একটি ফটোগ্রাফি আসলে এই ফটোগ্রাফি।‌ দেখবেন কিছু কিছু ছবি কথা বলে ঠিক তেমনি ভাবে এই ছবিটাও তেমন একটা ছবি যেটা থেকে বোঝা যাচ্ছে যে গ্রাম অঞ্চল কতটা নীরব হয় এবং গ্রাম অঞ্চলের একেবারেই যানজট থাকে না।

ব্লগার@emonv
ডিভাইসInfinix note 11 pro
শ্রেণী ‌ফটোগ্রাফি

🔚 সমাপ্তি

Screenshot_20240511-225100.jpg

আমার নাম মোঃ ইউনুস আলী ইমন। বর্তমানে আমি সিরাজগঞ্জ মৎস ইনস্টিটিউট এর একজন ছাত্র হিসেবে পড়াশোনা করছি। এছাড়া পরিচয় দেওয়ার মতো এখনো কিছু করে উঠতে পারেনি তবে নিজের ব্যক্তিত্ব এবং ক্যারিয়ারের উপরে কাজ চলমান......। আমি নিজেকে ভেঙে চুড়ে নতুন করে আবিষ্কার করতে অনেক পছন্দ করি এবং আমি মানুষকে সাহায্য করতে অনেক ভালোবাসি। আমি প্রায়শই নিজেকে আবিস্কার করি। কেননা এটা আমার কথায় এবং লিখাতে নতুন স্বাদ যুক্ত করে, যার ফলে আমি নিজের সবথেকে ভালো টুকু আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি। আমি প্রতিদিন একবার নিজের সাথে কথা বলি, কারণ এটা আমার নিজের প্রতি আত্মবিশ্বাস আরো বাড়িয়ে দেয়। আমি ভ্রমণ করতে এবং ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি। আমি প্রতিনিয়ত নতুন ,নতুন মানুষদের সাথে মিশে তাদের জীবনের অভিজ্ঞতার ভালোটুকু আমার জীবনে বাস্তবায়িত করতে পছন্দ করি। আপনাকে স্বাগতম আমার সম্পর্কে জানতে আগ্রহী হওয়ার জন্য। ভালোবাসা রইলো অবিরাম সবাইকে 💝।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjVagCKakAuSTsQyj2bkd5a1qGy627tazWyRR8KvSGF5XUzUYGAJxbEm1Wagp...Lv2At2mGmrfEMg6f1U32Fbx5AMXoYvtwxPoGN64iEBA4Rv1YhRRuUftAwRmKthwLZXLSTwWxtFD7Sj1QyBBErTgPny6vsjAKSJvXy9ovR9TDNhx7vqPZQ8nKqg.png


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

Sort:  
 2 months ago 
 2 months ago 

বৃষ্টি হওয়ার মুহূর্তের দারুন কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া। আপনার ফটোগ্রাফি গুলোর মাধ্যমে আমরা বৃষ্টির কিছু সৌন্দর্য উপভোগ করতে পারলাম।দারুন হয়েছে আপনার তোলা প্রতিটা ফটোগ্রাফি। খুবই নিখুঁতভাবে ফটোগুলো উপস্থাপন করেছেন।ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 months ago 

বাহ্ , বৃষ্টি হওয়ার মুহূর্তের বেশ সুন্দর কিছু ফোটোগ্রাফি করলেন। সব গুলো ছবিই সুন্দর হয়েছে। আপনাকে ধন্যবাদ এতো সুন্দর ফোটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 months ago 

প্রশান্তির বৃষ্টি হওয়ার মুহূর্তের কিছু সুন্দর সুন্দর ফটো ধারণ করে আপনি আমাদের দেখানোর চেষ্টা করেছেন। আপনার চমৎকার এই ফটো ধারণ দেখে খুবই ভালো লেগেছে আমার। অনেক সুন্দর ভাবে আপনি ফটো ধারণ করে দেখিয়েছেন। ফটোগুলো দেখতে বেশ চমৎকার ছিল।

 2 months ago 

বৃষ্টি হওয়ার মুহূর্তগুলো আসলেই অসাধারণ লাগে। আকাশের সুন্দর্য তেমনি প্রকৃতির সুন্দর্যগুলো দেখে চোখ ফেরানো যায় না। বৃষ্টি হওয়ার চমৎকার মুহূর্তের ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো । ধন্যবাদ ভাই দারুন একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 67475.08
ETH 3475.54
USDT 1.00
SBD 2.65