আমার বাংলা ব্লগ প্রতিযোগিতা ১১|| শীতকালীন প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রফি || ১০% @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার বাংলা ব্লগে আপনাকে স্বাগতম

প্রিয় বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে আপনারা সবাই সুস্থ আছেন এবং নিরাপদে আছেন আমিও ভাল আছি। আমার পোস্টের প্রথমেই আমি ধন্যবাদ দিতে চাই আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠিত আমাদের "প্রিয় দাদা" সহ আমার বাংলা ব্লগের সকল "সুদক্ষ মডারেটরদের" । যাদের অক্লান্ত এবং কঠোর পরিশ্রমের ফলে আজকে আমি এত সুন্দর একটি বাঙালি কমিউনিটিতে নিজের মাতৃভাষায় স্বাধীনভাবে পোস্ট করতে পারছি। আর নিজের মাতৃভাষাই পোস্ট করতে পেরে সত্যিই আমি নিজেকে গর্বিত মনে করি।

  • শীতকাল হচ্ছে এমন এক মৌসুম যেটি বাঙালির কাছে মহান সৃষ্টিকর্তার কাছ থেকে বলা যেতে পারে একপ্রকার আশীর্বাদ। কেননা এই সময় গ্রাম অঞ্চল থেকে শুরু করে শহর অঞ্চল পর্যন্ত সব জায়গাতেই পিঠাপুলির তৈরি করার ধুম ওঠে এবং এর সবচেয়ে বেশি ভূমিকা রাখে হলো আমাদের এই শীতকালীন প্রকৃতি । শীতকালীন প্রকৃতিতে আমরা এসব পিঠাপুলি থেকে শুরু করে অনেক সুস্বাদু খাবার ফল মূল এবং সবজির সবচেয়ে বেশি শীতকালে দেখতে পাই এবং এর মধ্যে সবচেয়ে আকর্ষণীয় খাবারটি হচ্ছে খেজুরের রস । খেজুরের রস খেতে আমি ব্যক্তিগতভাবে খুবই ভালোবাসি। এখনো এই মৌসুমে আমার খেজুরের রস খাওয়া হয়নি তবে খুব শীঘ্রই আমি এটি খাব। যাই হোক বন্ধুরা আমি আজকে মাঝে শীতকালের কিছু ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি আশা করি আপনাদেরও ভালো লাগবে। তবে চলুন বন্ধুরা শুরু করা যাক।
◆ ফটোগ্রাফিঃ-১

IMG_20220201_173532.jpg

W3w

খেজুর গাছে ভাঁড় ঝুলে‌ থাকার একটি ফটোগ্রাফি

◆ ফটোগ্রাফিঃ-২

IMG_20220201_125411.jpg

W3w

শীতের সময় সবচেয়ে মুখ্য খাবার হচ্ছে খেজুরের রস আর এই খেজুরের রস পাতার জন্য কিছু ভাড় সাজানো রয়েছে।

◆ ফটোগ্রাফিঃ-৩

IMG_20220201_183121.jpg

W3w

রাতের বেলায় তোলা কিছু বাউকুলের ফটোগ্রাফি এগুলো খেতে খুবই মিষ্টি হয়ে থাকে।

◆ ফটোগ্রাফিঃ-৪

IMG_20220201_125807.jpg

W3w

এটি হচ্ছে দেশী কুলের ফটোগ্রাফি এগুলো খেতে সাধারণত টক হয়ে থাকে।

◆ ফটোগ্রাফিঃ-৫

IMG_20220201_125326.jpg

W3w

খেজুরের গাছ থেকে রস পড়তেছে।

◆ ফটোগ্রাফিঃ-৬

IMG_20220201_130845.jpg

W3w

আখ খাওয়ার মুহূর্তের ফটোগ্রাফি।

বিশেষ দ্রষ্টব্যঃ-

প্রিয় বন্ধুরা শীত কালীন সময়ে আমার কাটানো কিছু মুহূর্তের ফটোগ্রাফি আপনাদের মাঝে আমি উপস্থাপন করেছি । আশা করি আপনাদের এই পোস্টটি আপনাদের ভালো লাগবে এবং এটি আপনারা উপভোগ করবেন। এবং কোন ভুল ত্রুটি হয়ে থাকলে আশা করি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

  • ১০% বেনিফিসার প্রিয় @shy-fox কে দেওয়া হয়েছে।

🫂ধন্যবাদ!!!🤵


ফটোগ্রাফার@emonv
ফটোগ্রাফি ডিভাইসVIVO Y12 A

image.png

[[🔉‌‌প্রিয় স্টিমিট ইউজারগন,,]]👩‍💻"ইমন ব্লগ"👩‍💻 এর পক্ষ থেকে আপনাদের সবাইকে প্রাণঢালা শুভেচ্ছা। আমার নাম মোঃ ইমন রেজা। বর্তমানে আমি একজন মাধ্যমিক🏫 শিক্ষার্থী। আমি প্রায়শই নিজেকে আবিস্কার করি। কেননা এটা আমার কথায় এবং লিখাই নতুন স্বাদ যুক্ত করে, যার ফলে আমি নিজের সবথেকে ভালো টুকু আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি। আমি প্রতিদিন একবার নিজের সাথে কথা বলি, কারণ এটা আমার নিজের প্রতি আত্মবিশ্বাস আরো বাড়িয়ে দেয়। আমি ভ্রমণ করতে এবং ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি। আমি প্রতিনিয়ত নতুন ,নতুন মানুষদের সাথে মিশে তাদের জীবনের অভিজ্ঞতার ভালোটুকু আমার জীবনে বাস্তবায়িত করতে পছন্দ করি।

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif

image.png

qjrE4yyfw5pEPvDbJDzhdNXM7mjt1tbr2kM3X28F6SraZjhKfwarvyppgw9vqb9HZvwjHzdVYbXjNSwmxX8BvQtkJibkzjkMfqSg4GHwc6sRTpcDcvAvyxra.png

Sort:  

আপনার শীতকালের ছবি তোলার ধারণা ও প্রকাশনা খুবই সুন্দর মনে হচ্ছে । এসব স্মৃতি ও কীর্তি হাজার হাজার বছর পরেও থেকে যাবে

 2 years ago 

শীতকালের আকর্ষণ এর মধ্যে প্রধান আকর্ষণ হলো খেজুরের রস।শীতকাল এলেই বন্ধুরা মিলে খেজুরের রস খেতে যাই। এছাড়াও শীতকালীন ফল বড়াই এবং আখও পাওয়া যায় এ সময়। আপনার ফটোগ্রাফির সঙ্গে যুক্ত করা লেখা গুলো অনেক সুন্দর ছিল। শুভকামনা রইল আপনার জন্য ভাই।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আমার পোস্টটি পড়ে এমন সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনার জন্য দোয়া রইল।

 2 years ago 

জি ভাইয়া আপনি একদম ঠিক হই বলেছেন। শীতকালে বিভিন্ন ধরনের পিঠা,ফল এবং খেজুরের রস খেতে ভীষণ সুস্বাদু হয়। আপনি শীতকালে খেজুরের গাছের খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন। সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

শীতকালে একবার খেজুরের রস খেয়ে দেইখেন ভাইয়া খুবই মজা লাগে । শীতকাল চলে যাচ্ছে দ্রুত খাবেন না হলে অনেক বড় একটা মুহূর্ত মিস করবেন 😁♥️❤️ আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

বাহ ভাইয়া ছবি গুলো সুন্দর হয়েছে। ১-৪ এবং ৫ নাম্বার ছবি টি আমার কাছে বেশি ভালো লেগেছে। আপনার উপস্থাপনাও অনেক সুন্দর হয়েছে। আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর একটি মতামত করার জন্য। ফটোগ্রাফি গুলো আমি নিজের মতো করে তুলেছি ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া,শীতের সময়ের বিশেষ মূহুর্ত হলো খেজুরের রসের ছবিগুলো। তার সাথে শীতের সময়ের বরই, পাকা বরই খেতে বেশ ভালো লাগে।আপনার ফটোগ্রাফিগুলো খুব সুন্দর হয়েছে।

 2 years ago 

জি আপু শীতের সময় কুল খেতে খুবই মজা লাগে আপনি খেয়ে দেখিয়েন খুবই ভালো লাগবে ধন্যবাদ আপনাকে ‌।

 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

আপনার ফটোগ্রাফিগুলো দেখে খুবই ভালো লাগলো আপনি অসাধারণ ভাবে প্রতিটি ফটোগ্রাফি করেছেন। বিশেষ করে আপনার খেঁজুর গাছের ফটোগ্রাফি দেখে মন জুড়িয়ে গেলো। খেঁজুরের রস খাওয়ার অনেক ইচ্ছা ছিলো কিন্তু খাওয়া হলো না। যাইহোক, আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার কাঙ্খিত মন্তব্যের জন্য আপনি আমার পোস্টটি পড়ে দারুন একটি মন্তব্য করেছেন।

 2 years ago 

খেজুর গাছে ঝুলানো হয়েছে দেখে মনে হচ্ছে এক্ষুনি গিয়ে পালিয়ে নিয়ে এসে সব রস খেয়ে ফেলি। এ ছাড়া বাদবাকি সব ফটোগ্রাফি খুব ভালোই হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

চমৎকার মন্তব্য করেছেন খেজুরের রস আমার খুবই ভালো লাগে খেতে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

শীতকালের প্রতিনিধিত্ব করার জন্য প্রথম ছবি টাই যথেষ্ট
আমাদের দেশে খেজুরের রস ছাড়া শীতকালের কথা কল্পনাই করা যায় না কিন্তু দুর্ভাগ্যবশত খেজুরের রস খুঁজে পাওয়া এখন খুবই দুষ্কর। যাইহোক চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আমাদের এদিকে খেজুরের রস অনেক পাওয়া যায় এগুলো খেতে আসলেই অনেক সুস্বাদু। একটু খোঁজ করে খেতে পারেন অনেক উপকার হবে আপনার ধন্যবাদ আপনাকে।

অনেক বছর হলো খেজুরের রস খাওয়া হয়না। খেজুরের রস খাওয়ার ছোটবেলার অনেক স্মৃতি মনে আছে। আপনার ফটোগ্রাফিক গুলো অনেক ভালো হয়েছে ভাই।শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

শীতকালীন সকালের ফটোগ্রাফি প্রতিযোগিতা অংশগ্রহণ করেছেন দেখে ভালো লাগলো। প্রতিটি ফটোগ্রাফি নিজ নিজ জায়গায় সুন্দর। তাদের প্রথম ফটোগ্রাফিতে আমার সবচেয়ে বেশি নজর কেড়েছে। ধন্যবাদ সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

প্রথম ফটোগ্রাফি টা ছিল খেজুরের রসের খেজুরের রস খেতে খুবই মজাদার ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 66705.81
ETH 3626.46
USDT 1.00
SBD 2.93