সুস্বাদু ছোলা ঘুগনির বড়া রেসিপি || ১০% @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

Picsart_22-01-19_12-58-43-415.jpg

আমার বাংলা ব্লগে আপনাকে স্বাগতম

প্রিয় বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে আপনারা সবাই সুস্থ আছেন এবং নিরাপদে আছেন আমিও ভালো আছি। বরাবরের মত আমার পোস্টে প্রথমেই আমি ধন্যবাদ দিতে চাই আমার বাংলা ব্লগ এর প্রতিষ্ঠাতা আমাদের "প্রিয় দাদা" সহ আমার বাংলা ব্লগের সকল সুদক্ষ "মডারেটরদের" যাদের অক্লান্ত এবং কঠোর পরিশ্রমের ফলে আজকে আমি এত সুন্দর একটি কমিউনিটি তে আমার মাতৃভাষায় স্বাধীনভাবে পোস্ট করতে পারছি। বন্ধুরা আজকে আমার রেসিপির বিষয় হচ্ছে ছোলার ঘুগনি দিয়ে বড়া রেসিপি ।আমরা সাধারণত ছোলার ঘুগনি সবাই খেয়ে থাকি এটি খেতে খুবই মজাদার কিন্তু এটি দিয়ে বড়া তৈরি করে খাওয়া যায় জেঠি খেতে আরো বেশি মজাদার। বন্ধুরা আমরা সবাই জানি ছোলাতে প্রচুর পরিমাণে প্রোটিন রয়েছে যা আমাদের শরীরের ক্ষয়পূরণ এবং বৃদ্ধি সাধনের জন্য খুবই বড় একটি ভূমিকা পালন করে থাকে । এবং এটি আমাদের দৈনন্দিন জীবনে অনেক বড় প্রভাব ফেলে থাকে। আজকে আমি আপনাদের মাঝে একটু ব্যতিক্রম ভাবে ছোলার ঘুগনি দিয়ে বড়া রেসিপি শেয়ার করতে যাচ্ছি ,আশা করি আপনাদের ভালো লাগবে । তবে চলুন শুরু করা যাক।

# রেসিপি তৈরি করতে প্রয়োজনীয় সরঞ্জাম।

ক্রমিক নম্বরউপাদানপরিমাণ
ছোলার ঘুগনি২৫০ গ্রাম
কাচা ঝালপরিমাণমতো
পেঁয়াজ কুচিপরিমাণমতো
রসুন কুচিপরিমাণমতো
লবণস্বাদ অনুযায়ী
সয়াবিন তেলপরিমাণমতো
চাউলের ময়দা২০০ গ্রাম

image.png

ধাপঃ-১


IMG_20220116_092503.jpg

প্রথমে প্রয়োজনীয় মশলাপাতি একটি পাত্রে আলাদা করে রেখে দিলাম।
image.png

ধাপঃ-২



IMG_20220116_092352.jpg

এবার অনুরূপভাবে চাউলের ময়দা একটি পাত্রে আলাদা করে রেখে দিলাম।
image.png

ধাপঃ-৩


IMG_20220116_092541.jpg

ছোলার ঘুগনি আলাদা করে প্রস্তুত করা থাকতে হবে।
image.png

ধাপঃ-৪


IMG_20220116_092646.jpg

এবার ছোলার ঘুগনি গুলো পাটা‌ নোরার মাধ্যমে ভালোভাবে বেটে নিতে হবে।
image.png

ধাপঃ-৫


IMG_20220116_092911.jpg

এবার সকল মশলাপাতি, ছোলার ঘুগনি এবং
চাউলের ময়দা এক সঙ্গে ভালোভাবে মিশিয়ে নিতে হবে।
image.png

ধাপঃ-৬


IMG_20220116_093245.jpg

মিশিয়ে নেওয়ার পর অনেকটা এমন দেখাবে।
image.png

ধাপঃ-৭


IMG_20220116_093838.jpg

এবার মিশ্রনটিকে এইভাবে গরম তেলে ভালোভাবে ভেজে নিতে হবে।
image.png

ধাপঃ-৮


IMG_20220116_095846.jpg

ভিজে নেওয়া হয়ে গেলেই তৈরি হয়ে যাবে সুস্বাদু ছোলা ঘুগনির বড়া রেসিপি।
image.png

ধাপঃ-৯


IMG_20220116_100707.jpg

রেসিপিটির সাথে আমার একটি ছবি।
image.png

🫂ধন্যবাদ!!!🤵


ফটোগ্রাফার@emonv
ফটোগ্রাফি ডিভাইসVIVO Y12 A

image.png

[[🔉‌‌প্রিয় স্টিমিট ইউজারগন,,]]👩‍💻"ইমন ব্লগ"👩‍💻 এর পক্ষ থেকে আপনাদের সবাইকে প্রাণঢালা শুভেচ্ছা। আমার নাম মোঃ ইমন রেজা। বর্তমানে আমি একজন মাধ্যমিক🏫 শিক্ষার্থী। আমি প্রায়শই নিজেকে আবিস্কার করি। কেননা এটা আমার কথায় এবং লিখাই নতুন স্বাদ যুক্ত করে, যার ফলে আমি নিজের সবথেকে ভালো টুকু আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি। আমি প্রতিদিন একবার নিজের সাথে কথা বলি, কারণ এটা আমার নিজের প্রতি আত্মবিশ্বাস আরো বাড়িয়ে দেয়। আমি ভ্রমণ করতে এবং ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি। আমি প্রতিনিয়ত নতুন ,নতুন মানুষদের সাথে মিশে তাদের জীবনের অভিজ্ঞতার ভালোটুকু আমার জীবনে বাস্তবায়িত করতে পছন্দ করি।

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif

image.png

qjrE4yyfw5pEPvDbJDzhdNXM7mjt1tbr2kM3X28F6SraZjhKfwarvyppgw9vqb9HZvwjHzdVYbXjNSwmxX8BvQtkJibkzjkMfqSg4GHwc6sRTpcDcvAvyxra.png

Sort:  
 3 years ago 

অনেক অসাধারণ একটি রেসিপি করেছেন ভাইয়া। দেখে মনে হচ্ছে খেতেও অনেক ভালো লাগবে। এই রেসিপিটি আমি এর আগে কখনো দেখেনি। কিন্তু আপনার তৈরি করার রেসিপি দেখে মনে হচ্ছে অসাধারণ খেতে হবে। চিন্তা করলাম আপনার এই রেসিপিটি ফলো করে একদিন বাড়িতে তৈরি করব। ধন্যবাদ ভাইয়া আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

জি‌, আপু বাড়িতে রান্না করে খেতে পারেন। এটি‌‌ খেতে‌‌ খুবই চমৎকার।

 3 years ago (edited)

ভাইয়া অনেক ধরনের বড়া খেয়েছি কিন্তু ছোলার ঘুগনি পাটায় বেটে বড়া বানিয়ে কখনো খাওয়া হয়নি। বড়া গুলো দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক বেশি সুস্বাদু হয়েছে। এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। শুভকামনা রইল আপনার জন্য ।

 3 years ago 

দারুন একটি রেসিপি শেয়ার করেছেন ভাই।এটা খেতে খুবই মজার হবে। সেটা কিন্তু দেখেই বোঝা যাচ্ছে। এ গুলো দেখতে অনেক লোভনীয় লাগছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে এটা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আসলেই ভাই খেতে খুবই মজাদার ছিল। আপনি একবার বাড়িতে ট্রাই করতে পারেন অনেক মজা পাবেন ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

নতুন একটি রেসিপি শিখলাম। ছোলা সিদ্ধ পর্যন্ত আমরা খাই কিন্তু সিদ্ধ ছোলা বেটে বড়া বানানো। এটা আগে জানতাম না। সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপনার কাছে যেহেতু এটি নতুন হয়তোবা আপনি এটি খাননি । একবার ট্রাই করে দেখতে পারেন খুবই মজাদার খেতে।

ওয়াও ভাই কি সুন্দর করে রেসিপিটা রান্না করেছেন। আপনার তৈরি করা ভরা টা আমার কাছে খেতে খুবই সুস্বাদু লাগে আমি অনেক খেয়েছি। দেখতে খুবই লোভনীয় লাগছে মনে হচ্ছে খুব মজা হবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এত সুন্দর একটা ভরার রেসিপি শেয়ার করার জন্য।

 3 years ago 

জ্বি ভাই আমিও এই বড়াটি অনেকবার খেয়েছি খেতে অনেক সুস্বাদু । ধন্যবাদ আপনাকে আপনার মূল্যবান মতামতের জন্য।

 3 years ago 

আপনার রেসিপিটা আমার কাছে একদম ইউনিক মনে হয়েছে। খুবই সুস্বাদু রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন । ছোলার বড়া এমনিতে খুবই ভালো লাগে আমার কাছে ।শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আমার কাছেও সোলার বড়া অনেক পছন্দের একটি খাবার । ধন্যবাদ আপনাকে আপনার মূল্যবান মতামতের জন্য।

 3 years ago 

ভাইরে ভাই বেশ চমকপ্রদ একটি রেসিপি ছিল। ছোলার ডালের বড়া খেয়েছি কিন্তু ঘুগনির বড়া কখনো খাইনি। যাইহোক ইউনিক ছিল রেসিপি টা। ধন্যবাদ আমাদের সাথে এতো সুন্দর সুস্বাদু ইউনিক একটি রেসিপি শেয়ার করার জন্য।

 3 years ago 

ভাই ছোলার ঘুগনি এর সাথে এমন বড়া তৈরি করে খেতে খুবই মজাদার লাগে । আপনি একবার ট্রাই করে দেখতে পারেন অনেক মজাদার খেতে।

 3 years ago 

➡️ এটি বিশেষ করে ইফতারের সময় খেয়ে থাকে। আপনার কাছে দেখে খুব খেতে ইচ্ছে করতেছে। সুস্বাদু ছোলা ঘুগনির বড়া রেসিপি এসময় খাওয়া হয় না কোনোভাবে। আপনার কাছে দেখে খুবই ইচ্ছে করতেছে। খুব সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।
 3 years ago 

আপনি যদি আমার বাড়ির পাশে থাকতেন তাহলে আপনাকে রেসিপিটি গিফট করতাম। ধন্যবাদ আপনাকে আপনার মূল্যবান মতামতের জন্য।

আপনার তৈরীকৃত বড়গুলোর বেশ চমৎকার এবং আকর্ষণ হয়েছে। এগুলো দেখে মন ভীষণ করে খেতে চাইছে। অনেক লোভনীয় একটি রেসিপি তৈরি করেছেন ধন্যবাদ আপনাকে।

বাহ ভাইয়া অনেক সুন্দর রেসিপি শেয়ার করেছেন। এগুলো রেসিপি দেখা মানে নিজেকে কন্ট্রোল না রাখা। ছোলা দিয়ে অনেক সুন্দর বড়া তৈরি করেছেন আপনি। অনেক ভালো লাগলো দেখে। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58440.50
ETH 2618.70
USDT 1.00
SBD 2.39