লাইফ স্টাইল- জীবনের অভিজ্ঞতা || আমার বাংলা ব্লগ

in আমার বাংলা ব্লগ4 months ago

student-732012_1280.jpg

image sourcehere

আজ - বুধবার

২২ ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
০৬ মার্চ, ২০২২ খ্রিষ্টাব্দ

🌺 চলুন শুরু করি 🌺

আসসালামুয়ালিকুম প্রিয় বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে আপনারা সবাই সুস্থ আছেন। আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছি। আমি বাংলাদেশ থেকে ইমন আজকে নতুন একটি পোস্টে আপনাদের সবাইকে আবারও স্বাগতম জানাচ্ছি

সবাইকে সুস্বাগতম জানিয়ে আজকে আবারো আমি একটা নতুন ব্লগ করছি, আশাকরি আপনাদের আমার এই ব্লগটি অনেক ভালো লাগবে তবে চলুন শুরু করি। আজকের মূলত আমার জীবনের ছোট্ট একটি অংশ নিয়ে আমি আপনাদের মাঝে ব্লগ আকার শেয়ার করব । আসলে বলতে পারেন এটা আমার অভিজ্ঞতা। ‌‌ আমি মূল মৎসের উপরে পড়াশুনা করি। এটি আসলে সরকারি কারিগরি বোর্ড ঢাকার অন্তর্ভুক্ত। আমি এখানে এসে অনেক নতুন, নতুন অভিজ্ঞতা সম্মুখীন হয়েছি তার মধ্যেও কিছু ,কিছু অভিজ্ঞতা আপনাদের মাঝে শেয়ার করেছি। এবং সেখান থেকে আপনাদের মধ্য থেকে অনেক সুন্দর, সুন্দর রেসপন্স পেয়েছি তাই ভাবলাম এই অভিজ্ঞতাটাও শেয়ার করা যায়। আসলে আমরা ছোটবেলা থেকেই রোজার মাসে ৩০ দিন এর অধিক ছুটি পেতাম এটা আমাদের একপ্রকার অভ্যাস হয়ে গেছে। কিন্তু এইখানে এসে আমি যা বুঝতে পারলাম এখানে ছুটির সংখ্যা খুবই কম তার উপরে আবার রোজার মধ্যেও এক্সাম হচ্ছে এটা আসলে অনেক কষ্টের একটা বিষয় হয়ে যাচ্ছে।

math-5247958_1280.jpg

image sourcehere

আমাদের এক্সাম শুরু হয় সকল ৯ঃ০০ টায় এবং শেষ হয় ১১ঃ৩০ টার দিকে। তারপরে আবার প্র্যাকটিক্যাল পরীক্ষা হয়ে থাকে এটা আবার একটা থেকে দুইটার মধ্যেও শেষ হয়ে যায়। সবমিলিয়ে রোজার মাসে পুরো পুরো ক্লান্ত হয়ে যাই। তারপরে এসে মন চায় একটু ঘুমাতে কিন্তু প্রতিদিন আর ঘুম হয় না, কারণ এগুলোর পাশাপাশিও আমি অনেকগুলো কাজ করার চেষ্টা করি, ফলে এই দিনগুলোতে কমিউনিটির অ্যাক্টিভিটিস বজায় রাখাটা একটু কষ্ট হয়ে যাচ্ছে। কিন্তু আমি প্রতিনিয়তই চেষ্টা করে যাচ্ছি আপনাদের মাঝে নতুন, নতুন কিছু শেয়ার করতে এবং সবার সঙ্গে এনগেজমেন্ট মোটামুটি বজায় রাখতে। আসলে দিনশেষে ক্লান্তি দূর করতে যখন ডিসকট এ গিয়ে একটু আড্ডা দেই তখন জিনিসটা ভালই লাগে এবং মনটাও ফুরফুরে হয়ে যায়। ‌ গতকাল একেবারে অসহ্য হয়ে গেছিল সবকিছু মনে হচ্ছিল এই পড়াশোনা বাদ দিয়ে বাড়িতে চলে যাই । বাড়ির জন্য অনেক মায়া করছিল কিন্তু পুরুষ মানুষ হয়ে জন্মেছি এগুলো তো করতেই হবে ‌। কারণ জীবনে ভালোভাবে প্রতিষ্ঠিত হওয়ার লক্ষ্য সব সময় স্থির থাকতে হবে কারণ এগুলো আমার বাবা-মায়ের স্বপ্ন।

mountains-615428_1280.jpg

image sourcehere

আমাদের এদিকে গতকাল রাত থেকে বৃষ্টি শুরু হয়েছে আর বৃষ্টি বলা যায় মোটামুটি মুষলধারে শুরু হয়েছিল এবং দুইটার পর থেকে মোটামুটি বজ্রপাত হচ্ছিল । তখন ঘুম থেকে উঠে ইলেকট্রনিকের সকল লাইনগুলো খুলে আবার ঘুমাতে গেলাম তারপর সেহরি শেষ করে দেখি এখন ও পর্যন্ত বৃষ্টি হচ্ছে। যখন এক্সামের সময় সাড়ে নয়টা তখনও প্রায় টিপটিপ করে বৃষ্টি হচ্ছিল আমার কাছে তো ছাতা ছিল না তাই একপ্রকার ভিজতে ,ভিজতে এক্সাম দিতে গেলাম, আলহামদুলিল্লাহ আপনাদের দোয়ায় এক্সাম অনেক ভালো দিয়েছি। আজকের দিনটা যেমন ঠান্ডা ছিল তেমনি পরিবেশটাও বেশ চমৎকার ছিল যার কারণে আজকে লম্বা একটা ঘুম দিয়ে ফেলেছিলাম। ঘুম থেকে উঠে এসব কাজগুলো শেষ করে এখন আলহামদুলিল্লাহ পোস্ট করতে বসলাম, মোটামুটি এভাবেই দিনগুলো কাটছে। মনের ভিতরে যেন একটা ছটফুটিময় কাজ করছে কখন বাড়িতে যাই!!! আর মাত্র চারটা পরীক্ষা বাকি রয়েছে এগুলো শেষ করেই আমি বাসাতে চলে যাব। তারপরে হয়তোবা মনের ভিতরে অন্যরকম একটা প্রশান্তি পাব । এখন বুঝতে পারি যে নিজের গ্রাম অঞ্চলের কেন মানুষ মায়ায় পড়ে যায়। 😑😔

🫂ধন্যবাদ!!!🤵


ব্লগার@emonv
ফটোগ্রাফি ডিভাইসInfinix note 11 pro
[[🔉‌‌প্রিয় স্টিমিট ইউজারগন,,]]👩‍💻"ইমন ব্লগ"👩‍💻 এর পক্ষ থেকে আপনাদের সবাইকে প্রাণঢালা শুভেচ্ছা। আমার নাম মোঃ ইমন রেজা। বর্তমানে আমি একজন মাধ্যমিক🏫 । আমি প্রায়শই নিজেকে আবিস্কার করি। কেননা এটা আমার কথায় এবং লিখাই নতুন স্বাদ যুক্ত করে, যার ফলে আমি নিজের সবথেকে ভালো টুকু আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি। আমি প্রতিদিন একবার নিজের সাথে কথা বলি, কারণ এটা আমার নিজের প্রতি আত্মবিশ্বাস আরো বাড়িয়ে দেয়। আমি ভ্রমণ করতে এবং ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি। আমি প্রতিনিয়ত নতুন ,নতুন মানুষদের সাথে মিশে তাদের জীবনের অভিজ্ঞতার ভালোটুকু আমার জীবনে বাস্তবায়িত করতে পছন্দ করি।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjVagCKakAuSTsQyj2bkd5a1qGy627tazWyRR8KvSGF5XUzUYGAJxbEm1Wagp...Lv2At2mGmrfEMg6f1U32Fbx5AMXoYvtwxPoGN64iEBA4Rv1YhRRuUftAwRmKthwLZXLSTwWxtFD7Sj1QyBBErTgPny6vsjAKSJvXy9ovR9TDNhx7vqPZQ8nKqg.png


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

Sort:  
 4 months ago 

রোজা থেকে পরীক্ষা দেওয়া কষ্টকর কিন্তু কি আর করার লাইফে কষ্ট ছাড়া কিছু নেই । যত কষ্টই হোক লেখা পড়া চালিয়ে যেতে হবে । এখনি এত হতাশ হলে চলবেনা ভাই। দোয়া করি পরীক্ষা ভালো হোক আপনার।

 4 months ago 

রোজা রেখে পরীক্ষা দিয়েছেন শুনে অনেকটাই কষ্ট হচ্ছে৷ রোজার দিনে এরকম পরীক্ষা দেওয়াটা অনেকটাই কষ্টের ব্যাপার৷ আসলে পরীক্ষা দেওয়া ছাড়াও কোন উপায় নেই৷ রোজার দিন হলেও পরীক্ষা দিতে হবে৷ পড়াশোনা চালিয়ে যাওয়ার জন্য সকল পরিস্থিতি শিকার হতে হবে এবং সেই থেকে বেরিয়ে আসার জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করতে হবে৷ ধন্যবাদ এই পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য৷

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57810.45
ETH 3116.57
USDT 1.00
SBD 2.43