চলুন কিছু ফটোগ্রাফি করে আসি || আমার বাংলা ব্লগ

in আমার বাংলা ব্লগ5 months ago

Picsart_24-04-02_12-49-59-094.jpg

আজ - বুধবার

১৯ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
০২ এপ্রিল, ২০২৪ খ্রিষ্টাব্দ

🌺 চলুন শুরু করি 🌺

ফটোগ্রাফি করতে কার না ভালো লাগে বলুন? সবার কথা বলতে পারব না আমি তবে আমার ব্যক্তিগতভাবে ফটোগ্রাফি করতে অনেক বেশি ভালো লাগে। বিশেষ করে এখন তো গ্রাম এলাকাতে এসেছি আর গ্রাম এলাকার নিত্যনতুন প্রাকৃতিক দৃশ্য দেখে যেন মনটা ফুরফুরে হয়ে যায়। আজকে সকালে ভাবলাম আবহাওয়াটা অনেক সুন্দর আজকে কিছু ফটোগ্রাফি করা যেতে পারে তাই সকাল বেলায় ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে বাইকটা নিয়ে চলে গেলাম ফটোগ্রাফি করার উদ্দেশ্যে। আজকে আমি আমার পুরনো স্মৃতি কিছু জায়গার ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করব, এই স্মৃতিগুলো সত্যি অনেক স্মরণীয় ছিল কারণ আমি যখন নাইন-টেনে পড়তাম তখন এই রাস্তা দিয়ে প্রতিদিন ম্যাথ প্রাইভেট পড়তে যেতাম এবং এখানকার প্রত্যেক আনাসে কানাচে আমার পায়ের ধুলো রয়েছে এবং প্রত্যেকটা জায়গা আমার চেনা। আজকে আমি সেই রাস্তার পাশে যে প্রাকৃতিক দৃশ্যগুলো রয়েছে সেগুলো আজকে আপনাদের মাঝে শেয়ার করব । আমার মনে হয় আমার এই পোস্টটি আপনাদের তেমন একটা খারাপ লাগবে না। তবে চলুন আজকের ফটোগ্রাফি গুলো দেখে আসি।

ফটোগ্রাফি ০১

IMG_20240402_060309_947-01.jpeg

এটা সেই পুরনো ফুলের ফটোগ্রাফি, ‌ এই ফুলটির নাম আমার ঠিক মনে নেই তবে এটি একটি ঔষধি গাছ। সেই সাথে এই ফুলের পাপড়ি যদি পানিতে ফেলা যায় তাহলে গোল আকারে ঘুরতে থাকে এটা খুবই ভালো লাগে দেখতে।

ফটোগ্রাফি ০২

IMG_20240402_062041_756-01.jpeg

এটি হচ্ছে সোলার প্যানেল এবং মোটর। এই মোটর দিয়ে গ্রীষ্মকালের সেচ করে আবাদ করা হয় ।এটি অনেক সাস্ত্রই একটা ব্যবস্থা। মূলত রোদের তাপ কে কাজে লাগিয়ে এই তাপ শক্তিকে যান্ত্রিক শক্তিতে রূপান্তর করে মাটির নিচ থেকে পানি উত্তোলন করা হয় এবং সেটা দিয়ে মাঠে সেচ দেওয়া হয়।

ফটোগ্রাফি ০৩

IMG_20240402_060244_506-01.jpeg

তিন নম্বর ফটোগ্রাফি টা আমার মনে হয় আরো বেশি ইন্টারেস্টিং। কারণ এই ফটোগ্রাফির মাধ্যমে আপনারা ভুট্টা ক্ষেত দেখতে পাবেন। রোদে দেখতে পাচ্ছেন ভুট্টা ক্ষেতের অবস্থা নাজেহাল হয়ে গেছে তবে তবুও যেন প্রকৃতির দৃশ্য আমার নজর কেড়েছিল।

ফটোগ্রাফি ০৪

IMG_20240402_062039_021-01.jpeg

এটা দিয়ে পানি উঠানো হয়। আমি এর আগের ফটোগ্রাফি তে আপনাদের শেয়ার করেছিলাম যে এটি কিভাবে কাজ করে । ওই সোলার প্যানেল মটরের এটা হচ্ছে আরেকটি অংশ। এটিও মূলত পানি উঠাতে সাহায্য করে থাকে ‌।

ফটোগ্রাফি ০৫

IMG_20240402_060000_368-01.jpeg

গাছে দেখতে পাচ্ছেন সুস্বাদু কাঁঠাল, সুস্বাদু বললাম এই কারণে যে এই কাঁঠালগুলো দেখে আমার এঁচোড় খেতে ইচ্ছা করছিল। এচড় রেসিপি একদিন আপনাদের মাঝে শেয়ার করব ইনশাল্লাহ এটি খেতে খুবই সুস্বাদু হয়ে থাকে ‌।

ফটোগ্রাফি ০৬

IMG_20240402_060020_091-01.jpeg

এটা হচ্ছে আমার শখের বাইক, ‌ দূর থেকে বাইকটা দেখতে ভালোই লাগছিল তাই ভাবলাম এটা ফটোগ্রাফি পোস্টের মধ্যে জুড়ে দিব ‌😜। যাই হোক এটা কিন্তু কোন সোয়াআপ না।

ফটোগ্রাফি ০৭

IMG_20240402_060049_914-01.jpeg

এটি হচ্ছে বুনো বেগুন গাছের ফটোগ্রাফি। এই বুনো বেগুন গুলো দেখতে অনেক ছোট ,ছোট হয় তবে খাওয়া যায় না, ছোটবেলায় এগুলো নিয়ে অনেক খেলা করতাম এখন বড় হয়ে ফটোগ্রাফি করছি ভাবা যায়, হাহাহাহা!!!!! অনেক রাত হয়ে গেল আজকে এখানেই সমাপ্তি টানছি। 🔚

🫂ধন্যবাদ!!!🤵


ব্লগার@emonv
ফটোগ্রাফি ডিভাইসInfinix note 11 pro
[[🔉‌‌প্রিয় স্টিমিট ইউজারগন,,]]👩‍💻"ইমন ব্লগ"👩‍💻 এর পক্ষ থেকে আপনাদের সবাইকে প্রাণঢালা শুভেচ্ছা। আমার নাম মোঃ ইমন রেজা। বর্তমানে আমি একজন মাধ্যমিক🏫 । আমি প্রায়শই নিজেকে আবিস্কার করি। কেননা এটা আমার কথায় এবং লিখাই নতুন স্বাদ যুক্ত করে, যার ফলে আমি নিজের সবথেকে ভালো টুকু আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি। আমি প্রতিদিন একবার নিজের সাথে কথা বলি, কারণ এটা আমার নিজের প্রতি আত্মবিশ্বাস আরো বাড়িয়ে দেয়। আমি ভ্রমণ করতে এবং ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি। আমি প্রতিনিয়ত নতুন ,নতুন মানুষদের সাথে মিশে তাদের জীবনের অভিজ্ঞতার ভালোটুকু আমার জীবনে বাস্তবায়িত করতে পছন্দ করি।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjVagCKakAuSTsQyj2bkd5a1qGy627tazWyRR8KvSGF5XUzUYGAJxbEm1Wagp...Lv2At2mGmrfEMg6f1U32Fbx5AMXoYvtwxPoGN64iEBA4Rv1YhRRuUftAwRmKthwLZXLSTwWxtFD7Sj1QyBBErTgPny6vsjAKSJvXy9ovR9TDNhx7vqPZQ8nKqg.png


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

Sort:  
 5 months ago 

আপনি আমাদের মাঝে পুরনো স্মৃতির কিছু জায়গার ফটোগ্রাফি শেয়ার করেছেন ।আসলে ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে ।বাইরে না বেরোলে হয়তো বোঝা যায় না ধান ক্ষেতের অবস্থা কেমন ।আসলে আজকে আপনার ফটোগ্রাফির মধ্যে দেখতে পেলাম ধানগুলো অনেক বড় হয়ে গেছে ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ঠিক বলেছেন আপনাকেও অসংখ্য ধন্যবাদ।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 5 months ago 

আপনার স্মৃতিময় রাস্তার চারপাশের প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফি আজকে শেয়ার করেছেন। ফটোগ্রাফি গুলো বেশ ভালো লাগলো আমার কাছে। বিশেষ করে ভুট্টা ক্ষেত এবং গাছে থাকা কাঁঠালের ফটোগ্রাফি গুলো সবচেয়ে বেশি ভালো লেগেছে। বাকি ফটোগ্রাফি গুলোও দারুন ছিল। আপনাকে ধন্যবাদ।

 5 months ago 

কাঁঠালের
ফটোগ্রাফি টা আমারও অনেক ভালো লেগেছে ধন্যবাদ।

 5 months ago 

আপনি আজকে চমৎকার কিছু ফটোগ্ৰাফি শেয়ার করেছেন। প্রতিটা ফটোগ্ৰাফি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। সত্যি বলতে ফোটোগ্রাফি করতে আমার কাছে ও অনেক বেশি ভালো লাগে। আপনি আজকে আপনার স্মৃতিময় রাস্তার চারপাশের প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইলো।

 5 months ago 

আপনাকেও ধন্যবাদ এমন প্রশংসনীয় মতামত করার জন্য।

 5 months ago 

আপনার স্মৃতি বিজড়িত জায়গা গুলো পোস্টের মাধ্যমে দেখে ভীষণ ভালো লাগলো।ফটোগ্রাফি করতে আমার ও ভীষণ ভালো লাগে। তাই চেষ্টা করি সব সময় ফটোগ্রাফি করার।আপনি সুন্দর বর্ননায় বেশ কিছু ফটোগ্রাফি শেয়ার করলেন। ফটোগ্রাফি গুলো দেখতে পেয়ে ও বিবরন তুলে ধরার জন্য অনেক ধন্যবাদ জানাই।

 5 months ago 

ফটোগ্রাফি গুলো আপনাদের ভাল লেগেছে এটা জেনে খুশি হলাম।

 5 months ago 

বাহ এটা বেশ দারুন ব্যাপার এবং এটা ভালো লাগলো জেনে সকাল বেলায় উঠেই চলে গেলেন ফটোগ্রাফি করার জন্য। তবে আপনি বেশ চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার তোলা ফটোগ্রাফি গুলো ভীষণ ভালো লেগেছে। এত সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

জি ভাই আপনাকেও ধন্যবাদ এমন সুন্দর মতামত করার জন্য।

 5 months ago 

আমি মনে করি আমার বাংলা ব্লগ কমিউনিটির সদস্যরা ফটোগ্রাফি করার ব্যাপারে যতটা বেশি পারদর্শী এটা হয়তো বা অন্য কোন কমিউনিটির সদস্যদের কাছে প্রায় অসম্ভব। দারুন কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন, সুন্দর ফটোগ্রাফির পাশাপাশি চমৎকার বর্ণনা ও তুলে ধরেছেন দেখছি। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে চমৎকারভাবে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ধন্যবাদ আপনাকে,

 5 months ago 

দারুন দারুন কিছু ফটোগ্রাফি করেছেন। প্রথম ফটোগ্রাফিটা চমৎকার লাগছে। শোনার প্যানেল দিয়ে মোটর পদ্ধতি দারুন ভাবে আমাদের সামনে উপস্থাপন করুন। শুভকামনা রইল আপনার জন্য

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনার জন্য শুভকামনা রইল আমার সুন্দর একটি মতামত করার জন্য।

 5 months ago 

বন্ধু তুমি আজকে আমাদের মাঝে যে ফটোগ্রাফি গুলো শেয়ার করেছো এই ফটোগ্রাফি গুলো মনে হচ্ছে সহরা বাড়ি আর থেকে বাদিয়াপাড়ায় যাওয়ার এই রাস্তার পাশে যে এই বিদ্যুতেরই আছে সেখান থেকে তোলা হয়েছে। খুবই সুন্দর হয়েছে তোমার ফটোগ্রাফি গুলো। ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ঠিক বলেছ বন্ধু ধন্যবাদ তোমাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58097.21
ETH 2581.79
USDT 1.00
SBD 2.41