সুস্বাদু বয়লার মুরগির রোস্ট রেসিপি‌ || ১০% প্রিয় @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

Picsart_22-03-16_13-17-51-281.jpg

হ্যালো..!!
আমার প্রিয় স্টিমিট বন্ধুরা,
আমি বাংলাদেশ থেকে @emonv
আজ সোমবার , মার্চ ০৭/২০২২

বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে আপনারা সবাই সুস্থ আছেন এবং নিরাপদে আছেন আমিও ভাল আছি । আপনাদের পোষ্টে মন্তব্য করতে করতে দেখলাম অনেকেই মুরগির মাংস এবং মুরগির রোস্ট রেসিপি শেয়ার করেছেন । এগুলো দেখতে সত্যিই খুবই সুস্বাদু মনে হয় এবং রেসিপি গুলো দেখে লোভ সামলানো খুব মুশকিল হয়ে ওঠে ,(😊মজা করলাম😊)। বয়লার মুরগির মাংসের রোস্ট আমি ব্যক্তিগতভাবে অনেক পছন্দ করে থাকি তাই ভাবলাম আজকে আপনাদের মাঝে এই বয়লার মুরগির মাংসের রোস্ট এর রেসিপি টা শেয়ার করা যাক। যেমন কথা তেমন কাজ আমি এবং আমার আম্মুর সাহায্য নিয়ে দুজন মিলে তৈরি করে ফেললাম সুস্বাদু বয়লার মুরগির মাংসের রেসিপি। এই রেসিপিটা খেতে খুবই সুস্বাদু হয়েছিল আপনারা চাইলে রেসিপিটা বাড়িতে একবার ট্রাই করে দেখতে পারেন । আশা করি আপনারাও রেসিপিটা খেয়ে অনেক মজা পাবেন। তাই বন্ধুরা চলুন দেখে আসা যাক কিভাবে তৈরি করা যায় সুস্বাদু বয়লার মুরগির রোস্ট রেসিপি।

◆ প্রয়োজনীয় উপকরন সমুহ

ক্রমিক নম্বরউপাদানপরিমাণ
‌ বয়লার মুরগির মাংস৩০০ গ্রাম
পিয়াজপরিমান মত
লবণস্বাদ অনুযায়ী
রসুনপরিমান মত
মরিচপরিমাণমতো
সয়াবিন তেলপরিমাণমতো
টক দই১৫০ গ্রাম
শুকনো হলুদপরিমাণমতো
তেজপাতা ‌পরিমাণমতো
১০জিরা মসলা ‌স্বাদ অনুযায়ী

image.png

◆ ধাপঃ-১

IMG_20220316_110344_223.jpg

প্রথমে প্রয়োজনীয় মশলা পাতি গুলো প্রস্তুত করে নিয়ে একটি পাত্রে আলাদা করে রেখে দিলাম।

◆ ধাপঃ-৩

IMG_20220316_110148_882.jpg

এবার বয়লার মুরগির মাংস ভালো করে পরিষ্কার করে ধুয়ে নিতে হবে।

◆ ধাপঃ-৩

IMG_20220316_110746_764.jpg

এবার মশলাপাতি গুলো বেটে নিতে হবে এবং টক দইয়ের সঙ্গে একসঙ্গে ভালোভাবে মিশিয়ে নিতে হবে।

◆ ধাপঃ-৪

IMG_20220316_110813_875.jpg

এবার মুরগির রান টি টক দইয়ের মিশ্রণটির সঙ্গে ভালোভাবে মিশিয়ে নিতে হবে।

◆ ধাপঃ-৫

IMG_20220316_120124_039.jpg

এবার রান টি গরম সয়াবিন তেলে ভালোভাবে ভেজে নিতে হবে।

◆ ধাপঃ-৬

IMG_20220316_120315_323.jpg

কিছুক্ষণ পরে বেঁচে থাকা টক দইয়ের মিশ্রণ টি এর মধ্যে ঢেলে দিতে হবে এবং সিদ্ধ হওয়ার জন্য অপেক্ষা করতে হবে।

◆ ধাপঃ-৭

IMG_20220316_123315_108.jpg

অবশেষে তৈরি হয়ে গেল সুস্বাদু বয়লার মুরগির রোস্ট রেসিপি।

  • ১০% বেনিফিসার প্রিয় @shy-fox কে দেওয়া হয়েছে।

🫂ধন্যবাদ!!!🤵


ফটোগ্রাফার@emonv
ফটোগ্রাফি ডিভাইসInfinix hot 11s

image.png

[[🔉‌‌প্রিয় স্টিমিট ইউজারগন,,]]👩‍💻"ইমন ব্লগ"👩‍💻 এর পক্ষ থেকে আপনাদের সবাইকে প্রাণঢালা শুভেচ্ছা। আমার নাম মোঃ ইমন রেজা। বর্তমানে আমি একজন মাধ্যমিক🏫 শিক্ষার্থী। আমি প্রায়শই নিজেকে আবিস্কার করি। কেননা এটা আমার কথায় এবং লিখাই নতুন স্বাদ যুক্ত করে, যার ফলে আমি নিজের সবথেকে ভালো টুকু আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি। আমি প্রতিদিন একবার নিজের সাথে কথা বলি, কারণ এটা আমার নিজের প্রতি আত্মবিশ্বাস আরো বাড়িয়ে দেয়। আমি ভ্রমণ করতে এবং ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি। আমি প্রতিনিয়ত নতুন ,নতুন মানুষদের সাথে মিশে তাদের জীবনের অভিজ্ঞতার ভালোটুকু আমার জীবনে বাস্তবায়িত করতে পছন্দ করি।

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif

image.png

qjrE4yyfw5pEPvDbJDzhdNXM7mjt1tbr2kM3X28F6SraZjhKfwarvyppgw9vqb9HZvwjHzdVYbXjNSwmxX8BvQtkJibkzjkMfqSg4GHwc6sRTpcDcvAvyxra.png

Sort:  
 2 years ago 

প্রথমেই বলব ভাই মুরগির রোস্ট দেখে আমার মুখে জল চলে এসেছে।রোস্ট দেখে খুব খেতে ইচ্ছা করতেছে ভাই।পরবর্তীতে আবার যখন রোস্ট বানাবেন আমার জন্যে পার্সেল করে পাঠিয়ে দিয়েন।
মুরগির রোস্ট বানানোর প্রত্যেকটা ধাপ আপনি আমাদের মাঝে খুব সুন্দর উপস্থাপন করেছেন। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা এবং ভালোবাসা।

 2 years ago 

আপনার কমেন্ট পড়ে বোঝা যাচ্ছে এটি আপনার খুবই ভালো লেগেছে। আপনি যদি আমাদের এলাকাতে কখনো আসেন তাহলে আপনার দাওয়াত রইল নতুন করে আপনার জন্য আবার তৈরি করে খাওয়াবো।❣️❣️

এত সহজ ভাবে যে রোস্ট তৈরি করা যায় আগে দেখিনি। আমাদের এদিকে রোস্ট তৈরি করলে অনেক কিছু ব্যবহার করা হয়। আপনি অনেক সুন্দর ও সহজ ভাবে প্রস্তুত করেছেন ভাইয়া। আরে দেখতে অনেক লোভনীয় লাগতেছে আপনার তৈরীকৃত রোস্ট টি। আপনাকে অনেক ধন্যবাদ জানাই আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার মূল্যবান মতামতের জন্য। ❣️

সত্যি আপনার রান্না তো অসাধারণ ভাই। চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপন দেখে সত্যি আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া। 💞💞

 2 years ago 

আপনার প্রশংসনীয় মন্তব্য পড়ে অনেক আগ্রহী হলাম ধন্যবাদ আপনাকে। ❣️

 2 years ago 

ওয়াও ভাইয়া 😋😋 কি মজাদার রেসিপি তৈরি করেছেন। আমার খুব প্রিয় বয়লার মুরগির রোস্ট 😋😋।আর ভাইয়া আপনি খুব মজাদার করে বয়লার মুরগির রোস্ট তৈরি করেছেন। দেখে তো লোভ সামলাতে পারছি না। অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া, আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনার মত আমারও অনেক প্রিয় মুরগির রোস্ট ধন্যবাদ আপনাকে আপনার মতামত শেয়ার করার জন্য।

 2 years ago 

প্লেটের উপর সুস্বাদু মুরগির মাংসের রোস্ট দেখেই জিভে পানি চলে আসলো। খুবই লোভনীয় একটি রেসিপি শেয়ার করেছেন ভাইয়া। মুরগির মাংসের রান কড়াইয়ের উপরে ভাজা দেখেই লোভ সামলানো মুস্কিল হয়ে যাচ্ছে। খুবই সুস্বাদু একটি রেসিপি শেয়ার করেছেন ভাইয়া। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া রেসিপি টা আসলে অনেক লোভনীয় ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমাদের এদিকে রোস্ট রান্না করলে তার ভেতরে টমেটোর সস ব্যবহার করা হয়। আমরা রোস্ট করার জন্য সোনালি মুরগি ব্যবহার করি। তবে আপনার ব্রয়লার মুরগির রোস্ট দেখে মনে হচ্ছে খেতে মন্দ হয়নি। আপনার রোস্ট রান্নাটা কিছুটা ভিন্ন ধর্মী। যাইহোক রোস্ট আমার অত্যন্ত পছন্দের একটি খাবার। পোলাও এর সঙ্গে রোস্ট হলে আমার আর কিছুই লাগে না।

 2 years ago 

রোস্ট এর সঙ্গে টমেটো সস দারুন লাগে তবে এটি ঘরোয়া পদ্ধতিতে তৈরি করাতে টমেটো সস ব্যবহার করা হয়নি। ভবিষ্যতে অবশ্যই ট্রাই করবো ধন্যবাদ আপনাকে ‌❣️

 2 years ago 

এই ভর দুপুরে এত সুন্দর লোভনীয় খাবার সামনে থাকলে নিজেকে কন্ট্রোল করা যায় না। পাঠিয়ে দেন আমি একটু টেস্ট করে দেখি রেসিপি কতটা মজা হয়েছে।

 2 years ago 

ভার্চুয়াল ভাবনাকে পাঠিয়ে দিলাম টেস্ট করে নিন।,😊 ধন্যবাদ আপনাকে ভাই।

 2 years ago 

ওয়াও ভাইয়া বয়লার মুরগির রোস্ট দেখে তো জিভে জল চলে এলো। আপনি অনেক সুস্বাদু ও লোভনীয় একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। বয়লার মুরগির রোস্ট রেসিপি প্রতিটি ধাপ অনেক সুন্দর হয়েছে। অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনাকে আপনার প্রশংসনীয় মন্তব্যের জন্য।

 2 years ago 

পার্সেল করে আমার জন্য পাঠিয়ে দিলে আজ দুপুরে ভালো করে খেতে পারতাম। দেখেই তো খেতে খুব ইচ্ছে করতেছে। শুরু থেকে শেষ পর্যন্ত খুব চমৎকারভাবে আপনি উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপনা আমার কাছে খুবই ভালো লেগেছে । শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আজকের মত ভার্চুয়াল ভাবে পাঠিয়ে দিলাম তবে আমাদের এলাকায় আসলে আপনার আগাম দাওয়াত থাকলো ধন্যবাদ আমাকে ❣️❣️

 2 years ago 

দুপুরবেলা রোস্ট রান্নার রেসিপি দেখে ক্ষুধা অনেক বেড়ে গেল। খুব চমৎকার লাগছে আপনার ব্রয়লার মুরগি দিয়ে রোস্ট এর রেসিপি টা। আপনার রোস্ট এর রেসিপিটা দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে। আপনি অনেক সুন্দর করে রোস্ট এর রেসিপির সবগুলো ধাপ আমাদের মাঝে পর্যায়ক্রমে উপস্থাপন করেছেন দেখে অনেক ভালো লাগলো। ধন্যবাদ সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে আপনার কথাগুলো পড়ে সত্যে অনেক ভালো লাগবে। ❣️❣️

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58478.70
ETH 3158.37
USDT 1.00
SBD 2.43