বেসমের ময়দা দিয়ে তৈরি সুস্বাদু পিঠা রেসিপি || ১০% প্রিয় @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

Picsart_22-05-09_21-16-36-226.jpg

হ্যালো..!!
আমার প্রিয় স্টিমিট বন্ধুরা,
আমি বাংলাদেশ থেকে @emonv
আজ সোমবার , মে ০৯/২০২২

প্রিয় বন্ধুরা আপনারা সবাই কেমন ? আছেন আশা করি মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে আপনারা সবাই সুস্থ আছেন এবং নিরাপদে আছেন আমি অনেক ভালো আছি । আজকে আমি আপনাদের মাঝে বেসমের আটা দিয়ে তৈরি একটি মিষ্টান্ন পিঠা রেসিপি নিয়ে হাজির হলাম। এই পিঠাটি আমি আগে কখনো খাইনি তবে এই প্রথমবারের মতো আপনাদের মাঝে তৈরি করে এই পিঠাটি উপস্থাপন করতে যাচ্ছি । আমি আশা রাখি এই পিঠাটি আপনাদের সবার ভালো লাগবে । আমি যেহেতু মিষ্টান্ন খাবার ভালোবাসি তাই বেসমের আটা দিয়ে একটু আলাদাভাবে একটি পিঠা তৈরি করার চেষ্টা করেছি ,অবশ্য পিঠাটি তৈরি করার সময় আম্মুর সাহায্য নেয়া হয়েছিল, তবে রেসিপি টা আমার কাছে বেশ সুস্বাদু মনে হয়েছে। আমার মনে হয় আপনার যদি এই রেসিপিটা বাড়িতে তৈরি করে খেয়ে খান তাহলে আপনাকে অনেক মজা পাবেন। তবে চলুন বন্ধুরা দেখি আসা যাক বেসমের আটা দিয়ে তৈরি সুস্বাদু পিঠা রেসিপি।

◆ প্রয়োজনীয় উপকরন সমুহ

ক্রমিক নম্বরউপাদানপরিমাণ
‌ বেসনের ময়দা২৫০ গ্রাম
চিনিপরিমাণমতো
মিষ্টির ঝোলপরিমাণমত
লবণ ‌স্বাদ অনুযায়ী
সয়াবিন তেল ‌পরিমান মত

image.png

◆ ধাপঃ-১

IMG_20220506_173632_250.jpg

প্রথমে বেসমের ময়দা চিনি এবং সামান্য পরিমাণ লবণ একসঙ্গে ভালোভাবে মিশিয়ে নিতে হবে।
image.png

◆ ধাপঃ-২

IMG_20220506_174809_307.jpg

এবার সামান্য পানি ব্যবহার করে ‌মিশ্রনটিকে ভালোভাবে হাতের মাধ্যমে সেনে নিতে হবে।
image.png

◆ ধাপঃ-৩

IMG_20220506_174823_016.jpg

এবার মিশ্রণটির মধ্যে পরিমান মত মিষ্টির ঝোল দিয়ে দিব ‌‌।
image.png

◆ ধাপঃ-৪

IMG_20220506_175306_021.jpg

এবার পিঠাগুলো গরম তেলের মাধ্যমে ভালোভাবে গোল, গোল আকৃতির করে নিয়ে ভেজে নিচ্ছি।
image.png

◆ ধাপঃ-৫

IMG_20220506_180152_364.jpg

এবার অনুরূপভাবে কিছু পিঠা জিলাপি আকৃতি করে ভেজে নিচ্ছি।
image.png

◆ ধাপঃ-৬

IMG_20220506_181258_993.jpg

এবার কিছুক্ষণ পরেই তৈরি হয়ে গেল বেসমের ময়দা দিয়ে তৈরি সুস্বাদু পিঠা রেসিপি।
image.png

  • ১০% বেনিফিসার প্রিয় @shy-fox কে দেওয়া হয়েছে।

❤️ধন্যবাদ!!!❤️

ফটোগ্রাফি ডিভাইসInfinix hot 11s
ফটোগ্রাফার@emonv

image.png

[[‌‌প্রিয় স্টিমিট ইউজারগন,,]]‍"ইমন ব্লগ"‍ এর পক্ষ থেকে আপনাদের সবাইকে প্রাণঢালা শুভেচ্ছা। আমার নাম মোঃ ইমন রেজা। বর্তমানে আমি একজন মাধ্যমিক শিক্ষার্থী। আমি প্রায়শই নিজেকে আবিস্কার করি। কেননা এটা আমার কথায় এবং লিখাই নতুন স্বাদ যুক্ত করে, যার ফলে আমি নিজের সবথেকে ভালো টুকু আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি। আমি প্রতিদিন একবার নিজের সাথে কথা বলি, কারণ এটা আমার নিজের প্রতি আত্মবিশ্বাস আরো বাড়িয়ে দেয়। আমি ভ্রমণ করতে এবং ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি। আমি প্রতিনিয়ত নতুন ,নতুন মানুষদের সাথে মিশে তাদের জীবনের অভিজ্ঞতার ভালোটুকু আমার জীবনে বাস্তবায়িত করতে পছন্দ করি।

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif

image.png

qjrE4yyfw5pEPvDbJDzhdNXM7mjt1tbr2kM3X28F6SraZjhKfwarvyppgw9vqb9HZvwjHzdVYbXjNSwmxX8BvQtkJibkzjkMfqSg4GHwc6sRTpcDcvAvyxra.png

Sort:  
 2 years ago 

বেসন দিয়ে এইভাবে তৈরি করা পিঠা আমি কখনো খাইনি। আমার কাছে একদমি নতুন লেগেছে। আপনার এই পোস্টটি দেখে আমি নিজেই একদিন তৈরি করার চেষ্টা করব। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

বেসন দিয়ে যে এভাবে মিষ্টি বানানো যায় তা আপনার রেসিপি দেখে জানতে পারলাম। বেসন দিয়ে খুবই সুস্বাদু ভাবে মিষ্টি তৈরি করেছেন। এভাবে মিষ্টি বানালে খেতে নিশ্চয়ই অনেক সুস্বাদু হবে। ধন্যবাদ ভাইয়া আপনাকে বেসনের সুস্বাদু মিষ্টির রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

এই পিঠাটি আমি এর আগে কখনোই খাইনি। এই পিঠা এবং পিঠা তৈরীর পদ্ধতি আমার কাছে একদমই নতুন মনে হচ্ছে। তবে পিঠা গুলো দেখে মনে হচ্ছে খেতে বেশ মজার হয়েছিল। আমার কাছে খুবই ভালো লাগলো রেশমের ময়দা দিয়ে তৈরি করা পিঠা গুলো। ধন্যবাদ।

 2 years ago 

কি ভাইয়া ঠিক বলেছেন পিঠাগুলো অনেক মজাদার হয়েছিল।

 2 years ago 

আহহ,,😋 ইউনিক রেসিপি ছিলো এটি। আসলেই ভালো লাগলো ভাইয়া এই ভিন্নধর্মী রেসিপি দেখে। বসেনের গুঁড়ো দিয়ে যে এভাবে করে পিঠা বানিয়ে খাওয়া যায় তা আগে মাথায় আসেনি আমার। আমিও চেষ্টা করবো একবার। তাছাড়া আপনি তৈরীর প্রক্রিয়া অনেক সুন্দরভাবে দিয়েছেন । ধন্যবাদ আপনাকে ভাইয়া ও আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার কাছে রেসিপিটা ইউনিক লেগেছে খুব ভালো লাগলো শুনে।

 2 years ago 

বেসমের ময়দা নামটির সাথে পরিচিত নয়, তবে উপকরণ গুলো দেখে খুব ভালো লাগলো। আর ছবি দেখে তো বেশ সুন্দর লাগছে আপনার আজকের এই সুস্বাদু পিঠা। খুব ভালো লাগলো আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

ধন্যবাদ ভাই আমার মিষ্টি একটি কমেন্ট করার জন্য।

 2 years ago 

আপনার তৈরি বেসনের পিঠা রেসিপি আমি আগে কখনো দেখিনি আর তাই কখনো খাওয়া হয়নি। খুবই নতুন একটি রেসিপি দেখছি বলে মনে হচ্ছে। বেসনের ময়দা দিয়ে তৈরি পিঠাটি সুস্বাদু হয় তা দেখে বেশ বুঝতে পারছি। সুস্বাদু এই রেসিপিটি আমাদের মাঝে তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 2 years ago 

বেসমের ময়দা দিয়ে আপনি খুব চমৎকার ভাবে একটি পিঠা তৈরি করেছেন। সাথে আবার মিষ্টির ঝোল এড করেছেন। খেতে নিশ্চয়ই অনেক মজা লাগবে। আমি এই পিঠা কখনো খাইনি। তবে আপনার পিঠা বানানো দেখে শিখে নিলাম। সময় করে বানাবো।ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

জি আপু রেসিপি টা খেতে খুব মজা লেগেছিল। ☺️

 2 years ago 

আপনার তৈরি পিঠা আমার কাছে একদম নতুন লাগছে ভাইয়া। বেসনের ময়দা দিয়ে অনেক রকমের চপ খেয়েছি তবে পিঠা এই প্রথম দেখলাম। আপনার তৈরি পিঠা দেখে আমার বাসায় তৈরি করতে অনেক ইচ্ছা করছে। পিঠা গুলো দেখে মনে হচ্ছে খেতে নিশ্চয়ই অনেক সুস্বাদু হবে। বেসনের ময়দা দিয়ে সুস্বাদু পিঠা শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার যেহেতু ইচ্ছে করছে তৈরি করতে বাসায় একবার তৈরি করতে পারেন আশাকরি খেয়ে অনেক মজা পাবেন।

 2 years ago 

আপনার তৈরি করা পিঠাগুলো সত্যিই লোভনীয় লাগছে ভাইয়া। আপনার টাইটেলের বানানটি বেসমের ময়দা হবে, না বেসনের ময়দা হবে বুঝতে পারছি না। তবে যাই হোক আপনার তৈরি পিঠা গুলো দেখেই বুঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। রেসিপি তৈরি ধাপগুলো আপনি সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। সুস্বাদু ও মজাদার পিঠার রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো ভাইয়া।❣️

 2 years ago 

আসলে ভাইয়া আমাদের এদিকে সবাই বেসমের ময়দা বলে এটা কে আখ্যায়িত করে তাই এটাই বলেছি আর কি, মন্তব্যটি পড়ে খুব ভালো লাগলো আমার ভাইয়া।

 2 years ago 

বেসমের ময়দা দিয়ে বানানো পিঠা দেখে ভাই আমার খুবই লোভ লাগছে অনেক সুন্দর এবং ইউনিক একটি রেসিপি শেয়ার করেছেন আপনি অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60690.86
ETH 2905.70
USDT 1.00
SBD 2.39