সোনালি মুরগির মাংসের সুস্বাদু রেসিপি || ১০% সবার প্রিয়@shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

Picsart_22-06-09_16-56-20-331.jpg

হ্যালো..!!
আমার প্রিয় স্টিমিট বন্ধুরা,
আমি বাংলাদেশ থেকে @emonv
আজ বুধবার, জুন ০৯/২০২২

প্রিয় বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে আপনারা সবাই সুস্থ আছেন এবং নিরাপদে আছেন আমিও অনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে একটা স্পেশাল রেসিপি শেয়ার করতে যাচ্ছি রেসিপিটার নাম হচ্ছে সোনালি মুরগির মাংসের সুস্বাদু রেসিপি। সোনালি মুরগির মাংসের রেসিপি আমি খেতে খুবই ভালবাসি বিশেষ করে আমাদের এলাকাতে যখন আমরা বন্ধুরা মিলে একসঙ্গে পিকনিক করি তখন আমরা সোনালি মুরগির মাংসের রেসিপি দিয়ে আমাদের পিকনিক টা সম্পূর্ণ করি। অনেকদিন আগে সোনালি মুরগির মাংসের রেসিপি খেয়েছিলাম আজকে অনেক রেসিপিটা খেতে ইচ্ছে করছিল তাই আপনাদের মাঝে নিয়ে চলে আসলাম সোনালি মুরগির সুস্বাদু রেসিপি । আশা করি আপনাদের রেসিপি টা অনেক ভালো লাগবে। আপনারা যদি চান তাহলে আমার এই পোস্ট দেখে বাড়িতে খুব সহজেই সোনালি মুরগির মাংসের রেসিপি তৈরি করতে পারেন আশা করি এই রেসিপিটা খেয়ে আপনারা খুবই মজা পাবেন। তবে চলুন দেখা যাক কিভাবে তৈরি করা যায় সুস্বাদু সোনালি মুরগির মাংসের রেসিপি।

◆ প্রয়োজনীয় উপকরন সমুহ

ক্রমিক নম্বরউপাদানপরিমাণ
‌ সোনালি মুরগির মাংস৭০০ গ্রাম
তেজপাতাপরিমাণমতো
হলুদপরিমাণমত
লবণ ‌স্বাদ অনুযায়ী
সয়াবিন তেল ‌পরিমান মত
শুকনো ঝাল‌পরিমাণমত
পেঁয়াজ কুচিপরিমাণমত
রসুন কুচিপরিমাণমত

image.png

◆ ধাপঃ-১

IMG_20220609_121114_720.jpg

প্রথমে সোনালি মুরগির মাংস গুলো কেটে তারপরে পানি দিয়ে ভালোভাবে পরিষ্কার করে নিতে হবে ।রেসিপি তৈরি করার সুবিধার্থে মাংস গুলো পরিষ্কার করে একটি আলাদা পাত্রে প্রথমে রেখে দিলাম।
image.png

◆ ধাপঃ-২

IMG_20220609_121123_620.jpg

এবার পিঁয়াজ কুচি করে নিতে হবে। পেঁয়াজ কুচি করার পরে পাটার সাহায্যে সামান্য বেটে নিলে রেসিপি টা খেতে অনেক সুস্বাদু হয় তাই ,পাটা এবং নোড়ার সাহায্যে এগুলো বেটে নেওয়া হয়েছে।
image.png

◆ ধাপঃ-৩

IMG_20220609_121336_948.jpg

এবার পরিমাণমতো সোয়াবিন তেল কড়াই এর উপরে ঢেলে দিতে হবে এবং কিছুক্ষণ ধরে তেলুগুলো ভালোভাবে গরম করে নিতে হবে।
image.png

◆ ধাপঃ-৪

IMG_20220609_121544_947.jpg

এবার প্রয়োজনীয় মশলা পাতি যেমন : হলুদ, পেঁয়াজ কুচি ,রসুন কচি , মসলা , তেজপাতা ইত্যাদি গুলো দিয়ে দিতে হবে এবং একসঙ্গে মসলাগুলো ভালোভাবে মিশ্রণ করে নিতে হবে।
image.png

◆ ধাপঃ-৫

IMG_20220609_121950_944.jpg

এবার মাংসগুলো এই মিশ্রণটির মধ্যে ঢেলে দিতে হবে এবং এগুলো একসঙ্গে ভালোভাবে মিশিয়ে নিতে হবে যাতে মাংসের সঙ্গে এগুলো ভালোভাবে মিশ্রণ হতে পারে।
image.png

◆ ধাপঃ-৬

IMG_20220609_170848_546.jpg

এবার কিছুক্ষণ ধরে মাংস গুলো ভালোভাবে সিদ্ধ করে নিতে হবে। সিদ্ধ করা হয়ে গেলেই তৈরি হয়ে যাবে সুস্বাদু সোনালি মুরগির মাংসের রেসিপি। এবার রেসিপিটি খাওয়ার জন্য প্রস্তুত। 😋
image.png

১০% বেনিফিসারি প্রিয় @shy-fox কে দেওয়া হয়েছে।

❤️ধন্যবাদ!!!❤️

ফটোগ্রাফি ডিভাইসInfinix hot 11s
ফটোগ্রাফার@emonv

image.png

[[‌‌প্রিয় স্টিমিট ইউজারগন,,]]‍"ইমন ব্লগ"‍ এর পক্ষ থেকে আপনাদের সবাইকে প্রাণঢালা শুভেচ্ছা। আমার নাম মোঃ ইমন রেজা। বর্তমানে আমি একজন মাধ্যমিক শিক্ষার্থী। আমি প্রায়শই নিজেকে আবিস্কার করি। কেননা এটা আমার কথায় এবং লিখাই নতুন স্বাদ যুক্ত করে, যার ফলে আমি নিজের সবথেকে ভালো টুকু আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি। আমি প্রতিদিন একবার নিজের সাথে কথা বলি, কারণ এটা আমার নিজের প্রতি আত্মবিশ্বাস আরো বাড়িয়ে দেয়। আমি ভ্রমণ করতে এবং ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি। আমি প্রতিনিয়ত নতুন ,নতুন মানুষদের সাথে মিশে তাদের জীবনের অভিজ্ঞতার ভালোটুকু আমার জীবনে বাস্তবায়িত করতে পছন্দ করি।

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif

image.png

qjrE4yyfw5pEPvDbJDzhdNXM7mjt1tbr2kM3X28F6SraZjhKfwarvyppgw9vqb9HZvwjHzdVYbXjNSwmxX8BvQtkJibkzjkMfqSg4GHwc6sRTpcDcvAvyxra.png

Sort:  
 2 years ago 

সোনালি মুরগির মাংস খেতে আমার কাছে খুব ভালো লাগে। এই মাংস গুলো দেশি মুরগির মাংসের মতো শক্ত হয় তাই খেতে খুব ভাল লাগে। ভালো করে ভুনা করে রান্না করলে খেতে অনেক সুস্বাদু হয়। রেসিপিটি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

সোনালি মুরগির মাংসের রেসিপি খুবই লোভনীয় হয়েছে। আপনি অনেক সুন্দর ভাবে সোনালি মুরগির মাংসের রেসিপি তৈরি করেছেন। এভাবে মাংসের রেসিপি তৈরি করলে খেতে অনেক ভালো লাগে মজার রেসিপি তৈরীর পদ্ধতি সকলের মাঝে উপস্থাপন করেছেন এজন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

 2 years ago 

কি একটা রেসিপি দেখালেন ভাই দেখে তো জিভে জল চলে আসলো ইচ্ছে করছে আপনার খাবারে ভাগ বসিয়ে দিই। রেসিপিটি খেতে খুব সুস্বাদু হবে এ কথাই ঠিক

 2 years ago 

☺️ কথাগুলো আসলেই ঠিক বলেছেন ধন্যবাদ আপনাকে। 🤭

 2 years ago 

এরকম এত মজার রেসিপি শেয়ার করলে তো খুবই লোভ লেগে যায় ভাই। দেখে খেতে ইচ্ছে করে দারুন মজার একটি রেসিপি শেয়ার করেছেন। মুরগির মাংস আসলে আমার খুব পছন্দের। সোনালি মুরগির মাংস খেতে খুবই সুস্বাদু হয় অনেক ধন্যবাদ আপনাকে এই রেসিপিটি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখেই বুঝা যাচ্ছে খাবারটি খুব সুস্বাদু হয়েছে। প্রতিটি ধাপ আমাদের সামনে উপস্থাপন করেছেন সুন্দরভাবে ‌। আপনাকে অসংখ্য ধন্যবাদ। সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা আপনার জন্য

 2 years ago 

সোনালি মুরগির সুস্বাদু একটি রেসিপি তৈরি করেছেন ভাইয়া। যা দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। বিশেষ করে তরকারির কালারটা খুব সুন্দর হয়েছে। সোনালি মুরগির এতো সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে এত সুন্দরভাবে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ব্রয়লার মুরগি থেকে সোনালী মুরগী রান্নার স্বাদ অনেক বেশি ভালো হয় ।তবে সবচেয়ে বেশি ভালো লাগে দেশি মুরগি গুলো ।আপনি খুব সুন্দর করে সোনালী মুরগী রেসিপি তৈরি করেছেন ভাইয়া ।অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমরা বন্ধুরা মিলে একসঙ্গে পিকনিক করি তখন আমরা সোনালি মুরগির মাংসের রেসিপি দিয়ে আমাদের পিকনিক টা সম্পূর্ণ করি।

আমরাও বন্ধুরা মিলে যখন পিকনিক করি তখন সোনালি মুরগি ব্যবহার করি কেননা সোনালি মুরগির মাংস গুলো অন্যান্য মুরগির মাংস থেকে অনেক সুস্বাদু হয়। আজকে আপনি আমাদের মাঝে খুবই চমৎকার ভাবে সোনালি মুরগির মাংস রান্নার পদ্ধতি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা সোনালি মুরগির মাংসের ছবিগুলো দেখেই আমার লোভ লেগে গিয়েছে।

 2 years ago 

মুরগির মাংসের রেসিপি আমার কাছে অনেক ভালো লাগে আর আপনি খুব মজাদার সোনালি মুরগির মাংসের রেসিপি তৈরি করে আমাদের সাথে শেয়ার করেছেন যেটা দেখেই আমার খাওয়ার প্রতি ইচ্ছা জেগেছে। লোভনীয় রেসিপি দেখে খাওয়ার প্রতি ইচ্ছা জাগবে এটাই স্বাভাবিক।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.031
BTC 60666.02
ETH 2636.73
USDT 1.00
SBD 2.60