আমার বাংলা ব্লগ || রেসিপি:- মাংস দিয়ে আলু ভাজি

in আমার বাংলা ব্লগ3 years ago

IMG_20210830_150654.jpg

প্রিয় স্টিমিট বাসিগন, আপনারা সবাই কেমন আছেন

• আশা করছি আল্লাহ তায়ালার অশেষ রহমতে আপনারা সবাই ভালো আছেন।বরাবরের মতই প্রথমে আমি ধন্যবাদ দিতে চাই আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা @rme সহ #amarbangla-blog এর সকল সুদক্ষ মডারেটরদের। যারা এত সুন্দর একটি কমিউনিটি পরিচালনা করছেন। এবং আমি আমার মাতৃভাষায় এই কমিউনিটি তে পোস্ট করতে পারছি। তাই আমার মনের অন্তর থেকে সবাইকে শ্রদ্ধা এবং ভালোবাসা জানাই। আজকের রেসিপি টা একটু আলাদা এবং মজাদার সেটি হচ্ছে,মাংস দিয়ে আলু ভাজিখাবারটি প্রত্যন্ত গ্রাম এলাকার হলেও খেতে অনেক মজাদার।

চলুন বন্ধুরা শুরু করা যাক

  • আজকের রেসিপিতে প্রয়োজনীয় সরঞ্জাম

১ আলু
২ খাসির মাংস বা চবর
৩ কাচা ঝাল
৪ পেঁয়াজ
৫ রসুন
৬ হলুদ
৮ লবণ
৯ গরম মসলা
১০ তেজপাতা
১১ গমের বা চাউলের ময়দা। ইত্যাদি পণ্যগুলো হলেই তৈরি করা যাবে রেসিপি।

প্রথম স্টেপ

IMG_20210830_082552.jpg

প্রথমে আলুগুলো খোসা ছাড়িয়ে নিয়ে ফালি ফালি করে কেটে নিবেন।

দ্বিতীয় স্টেপ

IMG_20210830_084118.jpg

এবার ফালিফালি করা আলুগুলো একটি পাত্রের উপরে রেখে অথবা অন্য কোনো পন্থায় কুচি কুচি করে কেটে নিবেন।

তৃতীয় স্টেপ

IMG_20210830_084718.jpg

• ‌এবার খাসির চর্বি বা মাংস গুলো ফালি ফালি করে কেটে নিয়ে আগের মত কুচি কুচি করে নিতে হবে।

চতুর্থ স্টেপ

IMG_20210830_085552.jpg

এবার প্রয়োজনীয় মশলা পাতি গুলো প্রস্তুত করে নিবেন

পঞ্চম স্টেপ

IMG_20210830_085620.jpg

এবার কড়াই এর উপরে সরিষার তেল বা সোয়াবিন তেল দিবেন এবং তা গরম করে তার মধ্য মশলাপাতি গুলো ছেড়ে দিবেন।

ষষ্ঠ স্টেপ

IMG_20210830_085641.jpg

মশলাপাতি গুলো 2 মিনিটের মত কড়াইয়ের উপরে এইভাবে রেখে দিবেন।

সপ্তম স্টেপ

IMG_20210830_085725.jpg

এবার গরম তেলের উপরে আলু এবং মশলাপাতি গুলো ভালো করে মিশিয়ে নিয়ে সাত মিনিট রেখে দিলেই তৈরি হয়ে যাবে আপনার মাংস দিয়ে আলু ভাজি রেসিপি।

IMG_20210830_092121.jpg

আমার ব্যক্তিগত মতামত

• আমার মা এবং আমার বড় বোনের সাহায্য নিয়ে আজকে রেসিপিটি তৈরি করেছিলাম। এটি খেতে একদম কি বলব অসাধারণ ছিল। আপনারা বাড়িতে ট্রাই করতে পারেন আশাকরি রেসিপিটি আপনাদের অনেক আনন্দ দিবে।

ধন্যবাদ এতক্ষণ পাশে থেকে ব্লগ টি উপভোগ করার জন্য

  • বাংলায় পোস্ট করে আমি গর্বিত
    অনুবাদে
    @emonv
Sort:  
 3 years ago 

সম্পূর্ণ নতুন একটা রেসিপি। খাসির চর্বি দিয়ে আলু ভাজি। এধরনের রেসিপির কথা আগে কখনো শুনিনি। আপনার খাবারের চেহারাটা খুব সুন্দর হয়েছে। আশা করি খেতেও ভালো হয়েছে। একটা প্রশ্ন ছবিতে চর্বি দেখলাম। চর্বি ভেতর কি মাংসও ছিলো? ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

না ভাইয়া মাংস ছিল না বললেই চলে শুধু চর্বি ছিল

 3 years ago 

এক সময় ভীষণ খেতাম । বিশেষ করে যখন মেসে থাকতাম, তখন মেসের পাশেই এক হোটেল ছিল সেখানে এই খাবারটা পাওয়া যেত। দীর্ঘদিন পরে দেখলাম, ভালই লাগছিল। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ শুভ ভাই , আপনার অনুভূতি শেয়ার করার জন্য

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57340.70
ETH 3072.28
USDT 1.00
SBD 2.37