আমার বাংলা ব্লগ || রেসিপি:-👨‍🍳🥘 দেশীয় পদ্ধতিতে বয়লার মুরগির মাংস রান্না🥩

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

IMG_20210904_154027.jpg

আসলামুআলাইকুম প্রিয় বন্ধুরা

• আপনারা সবাই কেমন আছেন আশা করি আল্লাহর অশেষ রহমতে সবাই সুস্থ আছেন এবং ভাল আছেন বরাবরের মতোই পোষ্টের প্রথমে আমি ধন্যবাদ দিতে চাই আমার বাংলা ব্লগ এর প্রতিষ্ঠাতা @rme সহ #amarbangla-blog এ সকল সুদক্ষ মডারেটরদের যাদের অক্লান্ত এবং কঠোর পরিশ্রমের ফলে আজকে আমি এত সুন্দর একটি কমিউনিটি তে আমার মাতৃভাষায় পোস্ট করতে পারছি। আপনাদের সবার প্রতি রইলো আমার শ্রদ্ধা এবং ভালোবাসা। মাংস ভাত আমাদের সবারই প্রায় কম বেশি পছন্দ এবং সেটি যদি হয় দেশীয় পদ্ধতিতে রান্না তাহলে মনে হয় সেটি মন্দ হয় না , তাহলে চলুন বন্ধুরা দেখে আসা যাক কিভাবে দেশীয় পদ্ধতিতে মুরগির মাংস রান্না করা হয়।

  • রেসিপিটি তৈরি করতে প্রয়োজনীয় সরঞ্জাম
    ১ বয়লার মুরগির মাংস
    ২ পেঁয়াজ বাটা
    ৩ রসুন বাটা
    ৪ শুকনো মরিচ
    ৫ পরিমাণ মত লবণ
    ৬ সোয়াবিন তেল
    ৭ তেজপাতা
    ৮ গরম মসলা ইত্যাদি সরঞ্জামগুলো হলেই তৈরি করা যাবে আজকের রেসিপি।

প্রথম ধাপ

IMG_20210904_152316.jpg

• প্রথমে রেসিপিটি প্রয়োজনীয় মশলা পাতি গুলো প্রস্তুত করে নিবেন এবং একটি পাত্রে রেখে দিবেন।

দ্বিতীয় ধাপ

IMG_20210904_151001.jpg

• এবার মুরগির মাংস গুলো ভালো করে পরিষ্কার করে ধুয়ে এবং কেটে নিবেন।

তৃতীয় ধাপ

IMG_20210904_151105.jpg

• এবার করাইয়ের মধ্যে সোয়াবিন তেল গরম করে নিবেন এবং তার মধ্যে মশলাপাতি গুলো ছেড়ে দিবেন এবং কিছুক্ষণ সিদ্ধ করার জন্য অপেক্ষা করবেন।

চতুর্থ ধাপ

IMG_20210904_154021.jpg

• এবার মশলাপাতি যখন সিদ্ধ হয়ে যাবে তখন এর মধ্য মুরগির মাংস ঢেলে দিবেন এবং ভাল করে মিশিয়ে নেবেন।

পঞ্চম ধাপ

IMG_20210904_154200.jpg

এবার ১৫ মিনিট পরে মাসের মধ্যে জল ঢেলে দিবেনএবং আর ১৫ মিনিট সিদ্ধ করার জন্য অপেক্ষা করবেন তাহলে তৈরি হয়ে যাবে সুস্বাদু মুরগির মাংস রেসিপি।

#'বিশেষ দ্রষ্টব্য:-
আজকের রেসিপি তে দেখানো হয়েছে সংক্ষিপ্তভাবে খুব অল্প সময়ে কোন ঝামেলা ছাড়া কিভাবে আপনি বয়লার মুরগির মাংস রান্না করতে পারেন। আশা করি বাড়িতে ট্রাই করবেন রেসিপিটি অনেক সুস্বাদু ছিল

বাংলায় প্রস্তুতি আমি গর্বিত

অনুবাদে
@emonv

Sort:  
 3 years ago 

মাংসের মধ্যে একমাত্র ব্রয়লারই স্বল্প মুল্যে পাওয়া যায়। খেতে কিন্তু একেবারে খারাপ না ভালোই লাগে।রেসিপি রান্না অনেক সুন্দর হয়েছে। খেতেও মনে হয় খুবই সুস্বাদু হয়েছে।

সুন্দর উপস্থাপনা, বর্ননা শুনে খাবার ইচ্ছে জাগছে। আমার খুব প্রিয় একটি খাবার। ভাতের মত পেট ভরে খাওয়ার ইচ্ছে করে। ছবিও দেখতে ভালছিল। লেখা অবিরত চালিয়ে যান।

আমি রঙিন লেখাটি শিখতে চাই। মনে করলে শিখাবনে।

 3 years ago 

আজকে সকালবেলা আমি নিজেও ব্রয়লার মুরগির মাংস দিয়ে ভাত খেয়েছি। আমাদের বাড়িতেও রান্না হয়েছিল ।যাইহোক আপনিও ভাল রান্না করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

অসাধারন ভাইয়া, আপনার জন্য ও শুভেচ্ছা রইল

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 61378.33
ETH 2960.55
USDT 1.00
SBD 2.49