৭টি‌ রেনডম ফটোগ্রাফি নিয়ে আমার একটি অ্যালবাম || ১০% প্রিয় @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

Picsart_22-05-27_18-15-29-028.jpg

হ্যালো..!!
আমার প্রিয় স্টিমিট বন্ধুরা,
আমি বাংলাদেশ থেকে @emonv
আজ শুক্রবার , মে ২৭/২০২২

প্রিয় বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে আপনারা সবাই সুস্থ আছেন এবং নিরাপদে আছেন আমিও অনেক ভালো আছি। আজকে আমি আবারো একটি নতুন পোস্ট নিয়ে হাজির হলাম আজকে আমি আপনাদের মাঝে কিছু ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি যেই ফটোগ্রাফি গুলোর মধ্যে প্রাকৃতিক দৃশ্য এবং কিছু ফল এবং ফুলের ফটোগ্রাফি রয়েছে যেগুলো আমার নজর কেড়েছিল । আমি ভাবলাম এই ফটোগুলো আপনাদের মাঝে শেয়ার করা যায় তাই যেমন কথা তেমন কাজ ফটোগ্রাফি করেই একটি ,একটি করে আপনাদের মাঝে উপস্থাপন করার চেষ্টা করেছি আশাকরি ফটোগ্রাফি গুলো আপনাদের অনেক ভালো লাগবে। আপনারা চাইলে আপনারাও ফটোগ্রাফি করতে পারেন কেননা ফটোগ্রাফি করার মধ্য অন্যরকম একটা শান্তি পাওয়া যায়। তবে চলুন দেখে আসা যাক আমার সেই রেনডম ফটোগ্রাফি গুলো।

◆ ফটোগ্রাফি-১

IMG_20220527_175041_630.jpg

  • এগুলো হচ্ছে কিছু ডালিম গাছের ফটোগ্রাফি। আমি যখন একটি রাস্তার পাশ দিয়ে হাঁটছিলাম তখন দেখছি একটি ডালিম গাছে অনেক ডালিম এসেছে সাথে কিছু ডালিমের ফুল ও রয়েছে ডালিম খেতে খুব মজাদার আমি ডালিম এবং বেদনা দুটোই অনেক পছন্দ করি। তাই ভাবলাম ডালিম গাছের একটি ফটোগ্রাফি করা যাক।

imagew3w location

◆ ফটোগ্রাফি-২

IMG_20220524_171631_089.jpg

  • এই ফলটির নাম আমি ঠিক জানি না তবে এটি যতসম্ভব কোন হাইব্রিড জাতের বেল হতে পারে এটি দেখতে অনেক বড় ছিল আনুমানিক কম করে হলেও 3 থেকে 4 কেজি ওজন হবে মনে হয়। ক্যামেরা থেকে তেমন একটা বুঝা না গেলেও বাস্তবে কিন্তু এটি অনেক বড় ছিল। যাই হোক এটি একটি ইউনিক টাইপের জিনিস বলে একটি ফটোগ্রাফি করেছি এটার।

imagew3w location

◆ ফটোগ্রাফি-৩

IMG_20220527_174919_408.jpg

  • এটি হচ্ছে একটি তালগাছের ফটোগ্রাফি। তালগাছটি কে দেখেই মনে পড়ে গেল সেই ছোটবেলার সেই তালগাছে ছড়াটির কথা । ছোটবেলার স্মৃতি বজায় রাখতে তালগাছের একটা ফটোগ্রাফি করলাম এখন তাল গাছে তাল শাঁস হচ্ছে এগুলো খেতে কিন্তু বেশ মজাদার।

imagew3w location

◆ ফটোগ্রাফি-৪

IMG_20220527_174601_501.jpg

  • এটি হচ্ছে বাতাবি লেবুর চারা। বাতাবি লেবু ভাতের সঙ্গে খেতে ভালোই লাগে এবং এটিতে প্রচুর পরিমাণে ভিটামিন সি রয়েছে তাই এটি আমাদের প্রতিনিয়ত এই খাওয়া উচিত । আমাদের এলাকাতে এসব ছোটখাটো লেবু গাছ থেকে শুরু করে জীবনের প্রয়োজনীয় শাকসবজি ফল গুলো প্রায় বাসা বাড়িতে লাগানো হয়।

imagew3w location

◆ ফটোগ্রাফি-৫

IMG_20220527_174627_321.jpg

  • এটি হচ্ছে কাঁঠালের ফটোগ্রাফি । এই কাঁঠাল এর বিশেষত্ব হচ্ছে কাঁঠাল গাছের নিচের অংশে অনেক কাঁঠাল এসেছে তাই এগুলো বোঁটা থেকে ভেঙে পড়ে যাবে বিধায় এখানে নীল রঙের নেট দিয়ে বাঁধা হয়েছে। যার ফলে অনেক বড় হওয়া পর্যন্ত স্থায়ী থাকবে ,এটি কিন্তু অনেক ভালো একটি বুদ্ধি ছিল।

imagew3w location

◆ ফটোগ্রাফি-৬

IMG_20220527_175058_100.jpg

  • এটি হচ্ছে মেহেন্দি গাছের ফুল। মেহেন্দির পাতা পেকে যাওয়া চুলকে কালার করতে অনেক কাজে লাগে এবং এটিতে কোন রকম সাইডএফেক্ট থাকে না যার ফলে এটি অনেক নিরাপদ । আমাদের এলাকার যারা বৃদ্ধ রয়েছে তারা দেখি প্রায়ই মেহেদি পাতা চুলে লাগায় ছাড়াও, হাতেও লাগাই যার ফলে লাল রঙের একটি সুন্দর রং হয়ে যায়।

imagew3w location

◆ ফটোগ্রাফি-৭

IMG_20220527_180718_164.jpg

  • ফটোগ্রাফি করা শেষে প্রায় সন্ধ্যা হয়ে এসেছিল তাই সূর্য ডোবার একটি ফোটোগ্রাফি শেয়ার করলাম। পশ্চিম দিকে যখন সূর্য ধীরে , ধীরে ঈশান কোণে হেলে যায় তখন দেখতে আমার কাছে বেশ ভাল লাগে ।আপনাদের কাছে কেমন লাগে কমেন্টে জানাতে পারেন।

imagew3w location

১০% বেনিফিসারি প্রিয় @shy-fox কে দেওয়া হয়েছে।

❤️ধন্যবাদ!!!❤️

ফটোগ্রাফি ডিভাইসInfinix hot 11s
ফটোগ্রাফার@emonv

image.png

[[‌‌প্রিয় স্টিমিট ইউজারগন,,]]‍"ইমন ব্লগ"‍ এর পক্ষ থেকে আপনাদের সবাইকে প্রাণঢালা শুভেচ্ছা। আমার নাম মোঃ ইমন রেজা। বর্তমানে আমি একজন মাধ্যমিক শিক্ষার্থী। আমি প্রায়শই নিজেকে আবিস্কার করি। কেননা এটা আমার কথায় এবং লিখাই নতুন স্বাদ যুক্ত করে, যার ফলে আমি নিজের সবথেকে ভালো টুকু আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি। আমি প্রতিদিন একবার নিজের সাথে কথা বলি, কারণ এটা আমার নিজের প্রতি আত্মবিশ্বাস আরো বাড়িয়ে দেয়। আমি ভ্রমণ করতে এবং ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি। আমি প্রতিনিয়ত নতুন ,নতুন মানুষদের সাথে মিশে তাদের জীবনের অভিজ্ঞতার ভালোটুকু আমার জীবনে বাস্তবায়িত করতে পছন্দ করি।

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif

image.png

qjrE4yyfw5pEPvDbJDzhdNXM7mjt1tbr2kM3X28F6SraZjhKfwarvyppgw9vqb9HZvwjHzdVYbXjNSwmxX8BvQtkJibkzjkMfqSg4GHwc6sRTpcDcvAvyxra.png

Sort:  
 2 years ago 

কাঁঠাল গুলো দেখে বেশ ভালো লাগলো।সবগুলো ফলের এবং ফুলের ফটোগ্রাফি গুলো বেশ ভালো হয়েছে।ভালোই লাগলো।সবুজে সবুজে অরন্য।ধন্যবাদ

 2 years ago 

দারুণ ফটোগ্রাফি করেছেন ভাইয়া।ডালিমগুলি বেশ বড় সাইজের।আমাদের গ্রামের বাড়িতে আমি একটা মেহেদি গাছ লাগিয়েছিলাম,জানি না এখন আছে কিনা।

আমি জানি এই ফল সম্পর্কে ভাইয়া।এটিকে মাকাল ফল বলে।এটি দেখতে সুন্দর হলেও খাওয়া যায় না।প্রথমে কাঁচা অবস্থায় এর ভিতর সাদা থাকলেও পেকে যাওয়ার পর ছাই রঙের কালো হয়ে যায়।এটির খোসা দিয়ে খোল, ডুগডুগি ইত্যাদি তৈরি করা হয়।কেউ কেউ একে দশবেল বলে কেননা 10 টি বেলের ন্যায় একটি বেল বড়ো হয় বলে।তবে আমি কখনো সামনাসামনি এই ফল দেখেনি।

ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ভাই আপনি খুব সুন্দর সুন্দর ফলের সাতটি রেন্ডম ফটোগ্রাফি করেছেন। ফল গুলো দেখে আমার খুব খেতে ইচ্ছে করছে। আপনি যেটা বলেছেন হাইব্রিডের বেল। সেটা অনেকটা বেলের মতো দেখতে হলেও আমার মনে হয় এটা বেল নয়। এই ফলটির খোসা আমার কাছে নরম মনে হচ্ছে। আপনাকে ধন্যবাদ ভাইয়া ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপনার সবগুলো ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনি যে ফলটি বেল বলে আখ্যায়িত করেছেন আমার মনে হয় এটি জাম্বুরা। জাম্বুরা বেশিরভাগ এত বড় ফল হয়। প্রতিটি ফটোগ্রাফির সাথে অনেক সুন্দর বর্ণনা দিয়েছেন। দেখে বেশ ভালো লাগলো ধন্যবাদ।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো সত্যিই চমৎকার ছিল। প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে বেশ ভালো লেগেছে ।প্রতিটি ফটোগ্রাফির নীচে বর্ণনা দিয়েছেন বেশ সুন্দর ।তাল গাছের ছবিটা আমার কাছে অনেক ভালো লেগেছে। তালগাছ তো এখন তেমন একটা দেখতে পাওয়া যায় না। আপনার ফটোগ্রাফির মাধ্যমে দেখতে পেলাম ।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার সবগুলো ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনি যে ফলটি বেল বলে আখ্যায়িত করেছেন আমার মনে হয় এটি জাম্বুরা। জাম্বুরা বেশিরভাগ এত বড় ফল হয়। প্রতিটি ফটোগ্রাফির সাথে অনেক সুন্দর বর্ণনা দিয়েছেন। দেখে বেশ ভালো লাগলো ধন্যবাদ।

 2 years ago 

আপনি অনেক সুন্দর রেনডম ফটোগ্রাফি করেছেন ভাইয়া। বিশেষ করে বেলের ফটোগ্রাফিটি আমার কাছে অনেক ভালো লেগেছে। এছাড়া প্রতিটি ছবি অনেক সুন্দর ছিল। আপনি সব সময় অনেক চমৎকার ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেন। যা আমার কাছে অনেক ভালো লাগে। ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া ফটোগ্রাফি করার মাধ্যমে অন্যরকম একটি আনন্দ আছে। আপনার ফটোগ্রাফি গুলো সুন্দর হয়েছে। বিশেষ করে তালগাছের ফটোগ্রাফি টা অসাধারন লেগেছে। তাছাড়া অনেকদিন পরে মেহেদী গাছের ফুল দেখলাম। ভালো লাগলো।

 2 years ago 

চমৎকার চমৎকার ফটোগ্রাফি শেয়ার করেছেন দারুন হয়েছে। সব গুলো ফটোগ্রাফি নিখুঁত ভাবে করেছেন। এভাবেই এগিয়ে যান। আপনার জন্য শুভ কামনা রইলো 🥀

Coin Marketplace

STEEM 0.26
TRX 0.11
JST 0.033
BTC 63811.67
ETH 3092.68
USDT 1.00
SBD 3.86