এলোমেলো ফটোগ্রাফি || আমার বাংলা ব্লগ

in আমার বাংলা ব্লগ10 months ago

Picsart_23-10-20_16-00-27-097.jpg

আজ-সোমবার

২৬ জ্যৈষ্ঠ, ১৪৩০বঙ্গাব্দ
অক্টোবর,১৬ , ২০২৩ খ্রিষ্টাব্দ


আসসালামু আলাইকুম বন্ধুরা সবাই কেমন আছেন? আশা করি মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে আপনারা সবাই সুস্থ আছেন এবং ভালো আছেন আমিও অনেক ভালো আছি, চলে আসলাম আপনাদের মাঝে আবারও একটি নতুন এবং শখের পোস্ট নিয়ে শখের পোস্ট বলার কারণ হচ্ছে আজকে আমার পোষ্টের বিষয় হচ্ছে ফটোগ্রাফি আর আপনারা সবাই জানেন যে ফটোগ্রাফি একটা শখের বিষয় বিশেষ করে আমি ফটোগ্রাফি করতে অনেক বেশি ভালোবাসি। আর এখন প্রযুক্তির কল্যাণে ফটোগ্রাফি করতে বেশি কিছু প্রয়োজন হয় না শুধুমাত্র হাতে থাকা স্মার্টফোনটি হলেই যথেষ্ট তাই ফটোগ্রাফি করে এবং সেগুলো আপনাদের মাঝে উপস্থাপন করতে পেরে নিজের কাছে আসলে অন্যরকম একটা আনন্দ পাওয়া যায়....:) তবে চলুন দেখে আসি আমার আজকের ফটোগ্রাফি গুলো।

ফটোগ্রাফি ০১

IMG_20231020_143451_042-01.jpeg

photography device;- Infinix note 11 prow3w

ফটোগ্রাফির শুরুতে ঢুকেছিলাম পুরুল সবজির বাগানে সেখানে দেখছি অনেক ফুল এসেছে এবং ফুলের গায়ে লেগে রয়েছে কালো পিপড়া, হয়তোবা তারা তাদের খাদ্য সঞ্চয় করছিল দৃশ্যটা বেশ ইন্টারেস্টিং ছিল।

ফটোগ্রাফি ০২

IMG_20231020_141846_202-01-01.jpeg

photography device;- Infinix note 11 prow3w

এটা হচ্ছে আমার প্রিয় সুস্বাদু পুয়ের ডাটা অনেকে আবার পুঁইশাক বলে থাকেন তবে আমাদের এদিকে পুয়ের ডাটা হিসাবেই সবাই আখ্যায়িত করে থাকেন যাইহোক এই শাক ডাল দিয়ে রান্না করলে খেতে বেশ সুস্বাদু লাগে অনেকদিন হলো এটা খাওয়া হয় না বেশ মিস করছিলাম এই পুঁইশাকটি।

ফটোগ্রাফি ০৩

IMG_20231020_143406_486-01.jpeg

photography device;- Infinix note 11 prow3w

এটি হচ্ছে পুরুলের ফুলের আরেকটি ফটোগ্রাফি আসলে এই ফুলের কাধের দিকে ছোট ,ছোট অনেকগুলো ফুলের কোলি দেখা যাচ্ছে এবং এটিতেও আগেরটির মতো অনেকগুলো কালো পিঁপড়ে এর উপর দেখা গেছিল, তবে যাই হোক আমার কাছে এই ফুলটি ভালো লাগার কারণে মোবাইল দিয়ে ফটোগ্রাফিটি ক্যাপচার করে ফেললাম।

ফটোগ্রাফি ০৪

IMG_20231020_143828_717-01.jpeg

photography device;- Infinix note 11 prow3w

এটি হচ্ছে তেলাকুচু গাছের ফুল,‌ আর এটি যখন ফল হবে তখন এই ফলটা পাকলে লাল হয়ে যায় এবং খেতেও বেশ সুস্বাদু লাগে, আসলে এটি খাওয়া হয় না বুনু ফল তবে ছোটবেলায় এটি নিয়ে অনেক খেলাধুলা করেছি এবং পাকা ফল অনেক খেয়েছি খেতে একটু নোনতা এবং মিষ্টি ,মিষ্টি টাইপের মোটামুটি ভালোই লাগে খাইতে ।

ফটোগ্রাফি ০৫

IMG_20231020_144114_757-01.jpeg

photography device;- Infinix note 11 prow3w

এটিও তেলাকুচি গাছের ফুল হলেও এই ফুলটি অনেকগুলো ঝোপঝাড়ের মধ্যেও শুধু একটাই ফুটেছে আসলে এটির আশেপাশে দেখা যায় ঔষধি পাতার আড়ালে খুব সুন্দরভাবে ফুলটি সজ্জিত ছিল তাই আরেকটি ফটোগ্রাফি করলাম।

ফটোগ্রাফি ০৬

IMG_20231020_143544_966-01.jpeg

photography device;- Infinix note 11 prow3w

এটি হচ্ছে পেঁপে গাছের ফটোগ্রাফি, গাছটি বেশ লম্বা যার কারণে খুব কাছ থেকে ফটোগ্রাফি টা করতে পারি নাই তবে নিচে থেকে যতটা সম্ভব ফোনটা উঁচুতে ধরে ফটোগ্রাফিটা করেছি যাতে প্রত্যেকটা পেঁপে ভালোভাবে দেখা যায় আর আমরা সবাই জানি পেঁপে রান্না করে যেমন খাওয়া যায় তেমনি লবণ দিয়ে কাঁচা পেঁপে মাখিয়েও খাওয়া যায় এবং পাকা পেঁপে তো বেজায় সুস্বাদু।

ফটোগ্রাফি ০৭

IMG_20231020_144740_363-01.jpeg

photography device;- Infinix note 11 prow3w

এটি হচ্ছে একটি ধান চারার ফটোগ্রাফি। এটি হয়তোবা কেউ লাগায়নি এমনিতেই হয়েছে কারণ এটি দেখলাম একটি পুকুরের মাঝখানে হয়েছে আসলে আমি ওই পুকুরের পাশ দিয়েই বাসায় ফিরছিলাম তখন এটি দেখে আমার কাছে একটু অন্যরকম মনে হলো তাই ফটোগ্রাফি টা করে আপনাদের মাঝে শেয়ার করলাম।

  • ১০% বেনিফিসার প্রিয় @shy-fox কে দেওয়া হয়েছে।

🫂ধন্যবাদ!!!🤵


ব্লগার@emonv
মুভিdownload link
[[🔉‌‌প্রিয় স্টিমিট ইউজারগন,,]]👩‍💻"ইমন ব্লগ"👩‍💻 এর পক্ষ থেকে আপনাদের সবাইকে প্রাণঢালা শুভেচ্ছা। আমার নাম মোঃ ইমন রেজা। বর্তমানে আমি একজন মাধ্যমিক🏫 শিক্ষার্থী। আমি প্রায়শই নিজেকে আবিস্কার করি। কেননা এটা আমার কথায় এবং লিখাই নতুন স্বাদ যুক্ত করে, যার ফলে আমি নিজের সবথেকে ভালো টুকু আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি। আমি প্রতিদিন একবার নিজের সাথে কথা বলি, কারণ এটা আমার নিজের প্রতি আত্মবিশ্বাস আরো বাড়িয়ে দেয়। আমি ভ্রমণ করতে এবং ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি। আমি প্রতিনিয়ত নতুন ,নতুন মানুষদের সাথে মিশে তাদের জীবনের অভিজ্ঞতার ভালোটুকু আমার জীবনে বাস্তবায়িত করতে পছন্দ করি।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjVagCKakAuSTsQyj2bkd5a1qGy627tazWyRR8KvSGF5XUzUYGAJxbEm1Wagp...Lv2At2mGmrfEMg6f1U32Fbx5AMXoYvtwxPoGN64iEBA4Rv1YhRRuUftAwRmKthwLZXLSTwWxtFD7Sj1QyBBErTgPny6vsjAKSJvXy9ovR9TDNhx7vqPZQ8nKqg.png


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

Sort:  

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

 10 months ago 

এলোমেলো ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর লেগেছে আমার কাছে। এই ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ভাবে করেছেন। বর্ণনাটা অনেক সুন্দর ভাবে করার কারণে দেখতে আরো দারুন লেগেছে আমার কাছে। এত সুন্দর করে ফটোগ্রাফি করে আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই। আশা করছি পরবর্তীতেও এরকম সুন্দর সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করবেন।

 10 months ago 

আপনার ফটোগ্রাফি গুলো বেশ ভালো ছিল। প্রতিটা ফটোগ্রাফি গ্রামের সৌন্দর্য তুলে ধরেছেন। আমার কাছে বেশ ভালো লেগেছে ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

জি ভাইয়া এখন স্মার্টফোনটি হলে যথেষ্ট। ফটোগ্রাফি করার জন্য অনেক সুন্দর সুন্দর ছবি ফোনের মাধ্যমে হয় আজকাল। আজকে আপনি আমাদের মাঝে এলোমেলো ফটোগ্রাফি করেছেন এবং এগুলো অনেক ভালো ছিল ভাইয়া। তেলাকুচু। গাছের ফুলের ফটোগ্রাফি তুলে ধরেছেন এবং এটি খেতে অনেক সুস্বাদু লাগে এবং অনেক সুন্দর কিছু বর্ণনা দিয়েছেন।পাশাপাশি অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন। অনেকদিন পর আপনাকে ফিরে পেলাম।

 10 months ago 

সবুজে মোড়ানো প্রাকৃতিক এবং দৃশ্য গুলো সত্যি মন ছেড়ে গেল দেখে।
আপনার মত ফটোগ্রাফি করতে আমারও খুব ভালো লাগে।
আজকের ফটোগ্রাফি গুলো সম্পর্কে সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা আপনার জন্য।

 10 months ago 

বাহ! অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। এখানে আপনি আপনার ফটোগ্রাফির দক্ষতাকে খুবই ভালোভাবে তুলে ধরেছেন। একইসাথে এই ফটোগ্রাফির মধ্যে পুরুলের ফুলের ফটোগ্রাফি আমার অনেক ভালো লেগেছে।

 10 months ago 

খুবই সুন্দর সুন্দর এলোমেলো ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে খুবই ভালো লাগলো। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আপনার এলোমেলো ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হলাম ভাই। এইরকম এলোমেলো ফটোগ্রাফি গুলো দেখতে দারুণ লাগে। আমিও ফটোগ্রাফি করতে ভীষণ ভালো বাসি।আপনার প্রতিটি ফটোগ্রাফি দারুণ হয়েছে। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 10 months ago 

আপনার এলোমেলো সব ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। ফটোগ্রাফি করা এক ধরনের শিল্প। তবে কিছু কিছু ফটোগ্রাফি আছে বার বার দেখতে মন চায়। তবে আপনার সবগুলো ফটোগ্রাফি আমার কাছে অসম্ভব ভালো লাগলো। খুব চমৎকার বর্ণনা দিয়ে ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। তাই আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60371.26
ETH 2609.98
USDT 1.00
SBD 2.54