রূপকথার গল্প ‌|| আলাদিন মুভি রিভিউ || ১০% বেনিফিসারী প্রিয় @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

Screenshot_20220521-162620.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

হ্যালো..!!
আমার প্রিয় স্টিমিট বন্ধুরা,
আমি বাংলাদেশ থেকে @emonv
আজ শনিবার , মে ২১/২০২২

প্রিয় বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন? আশা করি মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে আপনারা সবাই সুস্থ থাকুন নিরাপদে আছেন আমি অনেক ভালো আছি । বন্ধুরা আমি ব্যক্তিগতভাবে মুভি দেখতে অনেক পছন্দ করি তাই আমি সময় পেলেই আমার মোবাইলটা হাতে মুভি ডাউনলোড করে মুভি দেখতে বসে যায় আজকে আমি আপনাদের মাঝে একটি বিখ্যাত রূপকথার গল্পের আলাদিন মুভি রিভিউ করতে যাচ্ছি মুভিটির নাম ছোটবেলা থেকে আমি অনেক শুনেছি এবং এই গল্পটি আমার সত্যিই ব্যক্তিগতভাবে অনেক পছন্দ হয়েছে তাই ভাবলাম আপনাদের মাঝে এটি শেয়ার করি। আশা করি মুভিটি আপনাদেরও ভালো লাগবে তবে চলুন দেখে আসি মুভিটির বিস্তারিত।

মুভিটির কিছু গুরুত্বপূর্ণ তথ্যাবলী

নামআলাদিন
অভিনয়েগাই রিচি, উইল স্মিথ,মেনা মাসুদ,নাওমি স্কট,মারওয়ান কেনজারি
দৈর্ঘ্য128 মিনিট
ভাষাইংরেজি
মুক্তির তারিখ8 মে, 2019
দেশযুক্তরাষ্ট্র
বক্স অফিস$1.051 বিলিয়ন

তথ্যগুলো উইকিমিডিয়া থেকে সংগ্রহ করা হয়েছে

"মুভিটির সারসংক্ষেপ"

Screenshot_20220521-164808.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

এই মুভিটার মূল চরিত্র হচ্ছে আলাদিন। মুভির প্রথমে আমাদের দেখানো হয় আলাদিন হচ্ছে একটি ছিঁচকে চোর সে মানুষের ছোটখাট জিনিস চুরি করে এবং তার সঙ্গে থাকে তার সঙ্গী বানর। এখানে একটা বিষয় লক্ষণীয় সেটা হচ্ছে আলাদিন একজন জাদুকর সে তার জাদুর মাধ্যমে অনেক কিছুই করতে পারে এবং এই জাদু তার চুরি করাতে অনেক বেশি সাহায্য করে থাকে । হঠাৎ একদিন আলাদিন যে রাজ্যে থাকে সেই রাজ্যের রাজকুমারী সাধারণ মানুষের বেশে তাদের রাজ্যটা ঘুরতে আসে এবং সে একটি লোকের কাছ থেকে একটি রুটি কিছু অসহায় মানুষের কে দান করে কিন্তু রাজকন্যা যেহেতু সাধারণ মানুষের বেশে রয়েছে ফলে তার কাছে কোন টাকা পয়সা ছিল না তাই সে সেই পাওনাদারকে টাকা দিতে পারে না ফলে সেই পাওনাদার তার হাতের সোনার গহনা কেড়ে নিতে চাই সেই সময় আলাদিন সেখানে হাজির হয়। এবং আলাদিন তার জাদুর মাধ্যমে রাজকন্যা মালেকাকে উদ্ধার করে এবং তাদের মধ্যে একটা ভালো সম্পর্ক তৈরি হয়।

Screenshot_20220521-165205.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

এবার তার পরের দৃশ্যতে আমাদেরকে দেখানো হয় যে ওই রাজ্যের মন্ত্রী হচ্ছে জাদুকর এবং সেই রাজমন্ত্রী রাজাকে যাদু বলে তার নিজের কাবুতে রেখেছে এবার আলাদিন হঠাৎ রাজকন্যাকে একদিন দেখতে আসে তার রাজ্যে এবং এই বিষয়টি সেই মন্ত্রীর বুঝতে পারে তারপরে আলাদিন কে তারা বন্দী করে একটি মরুভূমিতে নিয়ে যায় । তারপরে আলাদিন কে বলে তুমি যদি আমাকে আশ্চর্য প্রদীপ এনে দিতে পারো তাহলে আমি তোমাকে ছেড়ে দেব এবং এর বিনিময়ে আমি তোমাকে অনেক ধন সম্পদ এবং তোমাকে রাজা বানিয়ে দিব কিন্তু তুমি যদি এটা না কর তাহলে এখানে তোমাকে মেরে ফেলব। তাই আলাদিন বাধ্য হয়ে রাজি হয় তার কথাই যে সে আশ্চর্য প্রদীপ এনে দেবে। এবার যখন আলাদিন আশ্চর্যময় প্রদীপ আনার জন্য রাজি হয় তখন ওই মন্ত্রী আলাদিন কে ওই জিনিস আনার যাবতীয় সরঞ্জাম দিয়ে দেয় এবং এটা বলে দেয় তুমি ওখানে গিয়ে কোন লোম করবেনা যদি লোভ করো তাহলে ওই গুহা ধসে পড়বে তোমার উপরে।

Screenshot_20220521-165628.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

এবার আলাদিন অনেক কষ্ট করার পরেই শেষ পর্যন্ত আশ্চর্যময় প্রদীপ নিয়ে আসতে পারে কিন্তু আলাদিনের সঙ্গে ছিল তার সঙ্গী বানর । বানর একটা ভুল করে ফেলে সে ধনরত্ন দেখে লোভ সামলাতে না পেরে সেগুলোর লোভে পড়ে যায় এবং লোভে পড়ার মাত্রই গোহাটি ধ্বংস হতে থাকে এটি যেহেতু একটি জাদুকরী গুহা ছিল তাই লোভ করার সাথে সাথে এটি ধ্বংস হয়ে যাচ্ছিল । এখন এই সময়ে আলাদিন কে সাহায্য করে একটি মাদুর যেটা হচ্ছে আকাশে উড়তে পারে এবার আলাদিন যখন এই জায়গায় ফেঁসে যায় তখন ওই মন্ত্রী উপর থেকে বলে আলাদিন তুমি আমাকে আশ্চর্য প্রদীপ দিয়ে দাও আলাদিন তখন বলে তুমি যদি আমাকে না বাচাও তাহলে তোমাকে আমি এই প্রদিপ দিব না কিন্তু ওই মন্ত্রী বলে তুমি দাও না হলে তোমাকে বাঁচাবো না । কিন্তু মন্ত্রী জোরাজুরি করা সত্ত্বেও ওই প্রদীপ আলাদিন মন্ত্রীকে দেয় না এবং আলাদিন ওই গুহার মধ্যে পড়ে যায় । এখন আলাদিন যখন ওই প্রদিপ ঘষাঘষি করছিল তখন হঠাৎ করে একটা দানব বেরিয়ে আসে প্রদীপ থেকে এবং সে দানবের বলে আলাদিন গরিব থেকে ধনী হয়ে যায় এবং সবশেষে রাজকন্যা মালিকা কে সে তার জীবন সঙ্গিনী হিসেবে পেয়ে যায় এভাবেই মুভিটি শেষ হয়ে যায়।

মুভি থেকে পাওয়া শিক্ষা

এই মুভিটা আমার কাছে ব্যক্তিগতভাবে অনেক ইউনিক লেগেছে বিশেষ করে এর কাহিনী টা আমার কাছে অনেক আশ্চর্যময় লেগেছে এবং যেহেতু প্রত্যেকটি দৃশ্য রূপকথার দৃশ্য ছিল তাই দেখে অনেক মজা পেয়েছি। এই মুভি থেকে আমরা এটা শিক্ষা পাই যে সাহস থাকলে প্রায় অসম্ভব কাজকেও সম্ভব করা যায় সুতরাং আমাদের কোন কাজ করতে গিয়ে সাহস হারানো চলবে না তাহলেই জীবনে সফলতা আসবে।

মুভিটির আইএমবিডি রেটিং

এই মুভিটির আইএমডিবি রেটিং হচ্ছে ‌‌৬.৯/১০

আমার ব্যক্তিগত রেটিং

আমার ব্যক্তিগত রেটিং হচ্ছে ‌৯/১০

Dawnload link

  • ১০% বেনিফিসার প্রিয় @shy-fox কে দেওয়া হয়েছে।

❤️ধন্যবাদ!!!❤️

image.png

[[‌‌প্রিয় স্টিমিট ইউজারগন,,]]‍"ইমন ব্লগ"‍ এর পক্ষ থেকে আপনাদের সবাইকে প্রাণঢালা শুভেচ্ছা। আমার নাম মোঃ ইমন রেজা। বর্তমানে আমি একজন মাধ্যমিক শিক্ষার্থী। আমি প্রায়শই নিজেকে আবিস্কার করি। কেননা এটা আমার কথায় এবং লিখাই নতুন স্বাদ যুক্ত করে, যার ফলে আমি নিজের সবথেকে ভালো টুকু আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি। আমি প্রতিদিন একবার নিজের সাথে কথা বলি, কারণ এটা আমার নিজের প্রতি আত্মবিশ্বাস আরো বাড়িয়ে দেয়। আমি ভ্রমণ করতে এবং ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি। আমি প্রতিনিয়ত নতুন ,নতুন মানুষদের সাথে মিশে তাদের জীবনের অভিজ্ঞতার ভালোটুকু আমার জীবনে বাস্তবায়িত করতে পছন্দ করি।

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif

image.png

qjrE4yyfw5pEPvDbJDzhdNXM7mjt1tbr2kM3X28F6SraZjhKfwarvyppgw9vqb9HZvwjHzdVYbXjNSwmxX8BvQtkJibkzjkMfqSg4GHwc6sRTpcDcvAvyxra.png

Sort:  
 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই এই মুভিটি এর আগে দেখা হয়নি। তবে আপনার খুব সুন্দর রিভিউ এর মাধ্যমে দেখার ইচ্ছে জাগলো এবং খুব শীঘ্রই মুভিটি দেখে নেব। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন সবসময় এই কামনা করি।

 2 years ago 

কাল্পনিক মুভিগুলো আমার খুব ভালো লাগে। এই মুভি দেখেছি অনেক দিন আগেই। এর vfx খুব ভালো লাগে। আর মুভির কাহিনীও অসাধারণ ছিলো। সবার ভালো লাগার মতো। আপনি খুব সুন্দর ভাবে এর বর্ণনা দিয়েছেন। শুভকামনা রইলো ভাই।

 2 years ago 

মুভি টি দেখেছি কিন্তু জেরোকম প্রত্যাশা ছিল তার মোটেও পাই নি অনেকটা ড্রামা মুভি হয়ে গিয়েছে।আর মুভিতে উইল স্মিথ এর অভিনয় আর নওমীর কিউট নেস ছাড়াই কিছুই ছিল না।তবে সবার ছোট বেলার সৃতী তে জড়িয়ে ছিল বলে ফ্লপ এর হাত দেখে বেচে গিয়েছে।

যাইহোক অনেক সুন্দর হয়েছে রিভিউ টি।

 2 years ago 

রূপকথার গল্প হলেও মুভির মূল কাহিনীতে সত্তিকারের চিত্র ফুটে উঠেছে। আমাদের সমাজে অহরহ মানুষ আছে আঙ্গুল ফুলে কলাগাছ হয়ে যায়। হঠাৎ করে দেখলে আমরা তাই ভাবি যে আসলে লোকটি কি আলাদিনের চেরাগ পেয়েছে। অসাধারণ একটা মুভি রিভিউ আমাদেরকে উপহার দিয়েছেন। এবং সেই সাথে আপনার মনের ভাবগুলো শেয়ার করেছেন। এত সুন্দর একটি মুভি রিভিউ আমাদের সাথে ভাগাভাগি করে নেওয়ার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আমাদের দেশে আলাদিন এর কাহিনি নিয়ে নির্মিত অনেক টেলিফিল্ম মুভি আছে। এটা নিয়ে আছে অনেক মুভি। তবে বলিউডের আলাদিন কে নির্মিত মুভিটা ছিল এগুলো থেকে আলাদা। এটার ট্রেইলার আমি দেখেছিলাম কিন্তু পুরো মুভিটা দেখা হয় নি। দারুণ ছিল রিভিউ টা।

 2 years ago 

এই রুপকথার আলাদিন মুভিটি আমি দেখেছি।
বেশ চমকপ্রদ একটি মুভি । বিশেষ করে মুভিটি দেখার অনুভূতি অন্যরকমভাবে কাল্পনিক জগতে হারিয়ে যাওয়া যাকে বলে। ভালো বর্ননা করেছেন।
শুভ কামনা রইল আপনার জন্য 💌

 2 years ago 

এই আলাদিন মুভি আমি দেখেছিলাম। মুভিটি এককথায় অসাধারণ এবং প্রত্যেকে চমৎকার অভিনয় করেছে।
আপনি খুব চমৎকারভাবে মুভিটির কাহিনী উপস্থাপন করেছেন। শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

রূপকথার গল্প ‌‌, আলাদিন মুভি রিভিউ গল্পটি খুব সুন্দর ভাবে রিভু করেছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

রুপকথার আলাদিন এর এই মুভিটির কথা শুনেছি কিন্তু এখনও দেখা হয়ে উঠেছি। টাইম বের করে অবশ্যই দেখে নিব। যেভাবে রিভিও করছেন । পড়ে অনেক ইন্টারেস্টিং মনে হচ্ছে। দেখতে হবে। ধন্যবাদ ভাই

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.026
BTC 58216.02
ETH 2614.69
USDT 1.00
SBD 2.45