আমার বাংলা ব্লগ || মুরগির খামার ভ্রমণ

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

IMG_20210808_075216.jpg

হ্যালো বন্ধুরা আমার নতুন আরো একটি পোস্ট আপনাদের স্বাগতম

আমার বাংলা ব্লগ কমিউনিটি সকল বন্ধুরা সবাই কেমন আছেন আশা করি আল্লাহর অশেষ রহমতে সবাই সুস্থ আছেন এবং ভাল আছেন। পোস্ট প্রথমেই ধন্যবাদ দিতে চাই @rme ভাইয়া সহ সকল মডারেটরদের যাদের ধারাবাহিক পরিশ্রমের কারনেই আজকে আমি এত সুন্দর একটা কমিউনিটি তে আমার মাতৃভাষায় পোস্ট করতে পারছি।

মুরগির খামার ভ্রমণ

IMG_20210808_075255.jpg

  • মুরগির খামারের ছবি
    Location

IMG_20210808_075342.jpg

  • আমার সাথে মুরগির খামারের ছবি
    Location

IMG_20210808_075300.jpg

  • মুরগির খামারের তরুণ উদ্যোক্তা
    Location

আমারে উদ্যোক্তা সম্পর্কে সাধারণ পরিচিতি
• বর্তমান যুগে উদ্যোক্তারা অনেক এগিয়ে যাচ্ছে। সেইসাথে বেড়ে চলেছে তরুণ উদ্যোক্তা। আজকে আমি যে খামার ভ্রমণ করতে গিয়েছিলাম। সেটি হলো একজন তরুণ উদ্যোক্তার। উপরের ছবিতে তাকে দেখা যাচ্ছে। তার সাথে অনেকক্ষণ কথা বললাম এবং এই খামার করার পিছনে তার লক্ষ্য এবং বর্তমানে কতটুকু এগিয়ে যেতে চান সে সম্পর্কেও অনেক কথা জানতে চাইলাম। তিনি বললেন তার নাম মোঃ মমিন ।তিনি একজন শিক্ষার্থী। তিনিএকজন বর্তমানে এসএসসি পরীক্ষার্থী। তিনি কোন পেশায় অন্তর্ভুক্ত নয়। তাই এই প্যানডেমিক এর সময় বাড়িতে বসে না থেকে তিনি একজন উদ্যোক্তা হয়েছেন বাড়িতে থেকেই।

খামারের মুরগির বিশেষ যত্ন
• তার কাছ থেকে অনেক কিছু জানতে পারলাম ।খামারের মুরগির বিশেষভাবে যত্ন না করলে তেমন একটা মুনাফা আয় করা সম্ভব নয়। এই মুরগিগুলো 45 দিনের মধ্যে 2 থেকে 3 কেজি পর্যন্ত বাড়তে পারে।সুতরাং এদের সবার আগে নিশ্চিত করতে হবে সুষম খাবার ।তার জন্য মার্কেটে অনেক ধরনের খাবার রয়েছে সেই খাবারগুলোর মধ্যে আপনার সামর্থ্য অনুযায়ী কিছু খাবার বেছে নিতে পারেন। ভবিষ্যতে ভালো মানের যত্ন নেওয়ার জন্য আপনি প্রতিদিন মুরগির খাবার পানির সাথে ভিটামিন মিনারেল শরীরে প্রয়োজনীয় দ্রব্য গুলো মিশিয়ে দিতে পারেন। এর ফলে মুরগির সুস্থ থাকবে। এবং ভবিষ্যতে আপনি লাভবান হবেন।

IMG_20210808_183628.jpg

  • ইনি আরও একজন উদ্যোক্তা
    Location

• আপনাদের ভালোবাসা এবং সাপোর্ট পেলে ইনশাআল্লাহ খুব শীঘ্রই এনার উদ্যোগটি নিয়ে একটি প্রতিবেদন তৈরি করব। যেখানে থাকবে এনার মতামত এনার সাধারণ পরিচিতি, এবং এই উদ্যোগে আসার পিছনে কি গল্প লুকিয়ে ছিল। সর্বশেষে আমার বাংলা ব্লগের মডারেটরদের স্বাগতম এবং মনের অন্তর থেকে ধন্যবাদ জানিয়ে আমার পোস্টটি শেষ করছি।

আপনার মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি পড়ার জন্য আপনাকে স্বাগতম

বাংলায় পোস্ট করে আমি গর্বিত

অনুবাদে
@emonv

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65236.35
ETH 3483.12
USDT 1.00
SBD 2.51